নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি তোমার পল্লবে বসে আমাকে প্রসারিত করতে চাই।

নারী নির্যাতন বন্ধ করুন। যৌতুককে না বলুন। বাল্যবিবাহ থেকে সমাজকে রক্ষা করুন।

ভিটামিন সি

ঘোলা জল আর ঝরা পাতা মূল্যহীন। ঘোলা হওয়ার আগে বা ঝরে পড়ার আগেই কিছু একটা করা উচিত।

ভিটামিন সি › বিস্তারিত পোস্টঃ

উইন্ডোজ ৮ নিয়া একখান পোষ্ট। দেখেন তো কারও/ কারো কাজে লাগে কি না।

০৭ ই জুন, ২০১৩ সকাল ৯:৩৯

অফিসে চালাই উইন্ডোজ এক্সপি আর বাসায় উইনন্ডোজ ৮।এই উইন্ডোজ ৮ হালায় এতো ঝামেলা পাকাইবার পারে যে না দেখলে বিশ্বাস হয় না।X( ৮ বেটায় একটা উইন্ডোজ, ভং ধরছে বিভিন্ন এ্যাপস নিয়া।দেখলে মনে হয় যেন স্মার্ট ফোনের বড় ভার্সণ।;) কাউয়া হইয়া ময়ুর সাজবার চায় আরকি!!! X((ময়ুর সাইজ্জা আর যাই হউক আমার মতো সাধারণ ইউজারদের বারোটা, তেরোটা, চোদ্দটা বাজায়ে দিছে। বহুত কষ্টে ৮কে গালাগালি দিতাছি। পাঠকবৃন্দ তো জানেনই আঙুর টক (শেয়াল ভাই বলেছিলো)।;)



আমি হালায় কম না, কিছু না বোঝলেই গুগল মামুর কাছে বিচার দেই।X( মামুই সমাধান দেয়। প্রথমে ঠেকলাম উইন্ডোজ একটিভেশনের সমস্যায়। অনেক চেষ্টা করে পারি নাই। উইন্ডোজ ৮ এর ব্লগ, ফোরাম, মাইক্রোসফটের সাইট কোনটাতেই কোন কাজ হয় না। আসলে আমি চুরি বিদ্যায় বেশ পারদর্শী নই। তারপর দিলাম সামুতে পোষ্ট। এক ভাই দাওয়াই দিল। সেই যে একটিভ হইছে তো হইছেই।B-) তারপর স্টার্ট মেনু নাই। গুগল মামু সমাধান দিল। এরপর অফিস একটিভ হয় না। শালার অরিজিনাল অফিস আনইন্সটল দিয়া নেট থেকে নামাইয়া এক্কেবারে ইন্সটল দিয়া একটিভ করলাম। :D

তারপর দেখি কি জানেন, আমার মাইকম্পিউটার, ডকুমেন্টস কিচ্ছু খুজে পাই না ডেক্সটপে। বুঝেন কেমন জ্বালা। তারপর আবার গুগলিং এ পাইলাম দাওয়াই। আজকে আমি আপনাদের বলবো কিভাবে মাইকম্পিউটার আর ডকুমেন্টস ডেক্সটপে শো করবে তার বিবরন।



কিভাবেঃ প্রথমে নিচের দেখানো চিত্রের মতো ক্লিক করে ডেক্সটপে যান; যদি আপনার স্টার্টমেনু ফিরিয়ে আনার সফটটা ইন্সটল করা থাকে (এইটা ইন্সটল করলে আর উইন ৮ এর মতো লাগে না, ৭ এর মতো লাগে) তাহলে তো আপনি কম্পু./ল্যাপি স্টার্ট করার পর ডেস্কটপেই আছেন। এখন ডেস্কটপের খালি জায়গায় রাইট বাটনে জোরে চাপ মারুন তারপর খেইচ্চা গুতা মারুন "পারসোনালাইজ" এ। তারপর ক্লিক করুন "চেঞ্জ ডেস্কটপ আইকন" এ। তারপর এখান থেকে আপনার যে যে আইকন ডেস্কটপে শো করা দরকার তার চেক বক্সে টিক চিন্হ দিয়ে নিয়ে আসুন আপনার দরকারী আইকনগুলো।



ধন্যবাদ সবাইকে। ছবি এড হলো কিনা বলতে পারছি না। না হলে আমার কোন দোষ নাই।

মন্তব্য ২২ টি রেটিং +০/-০

মন্তব্য (২২) মন্তব্য লিখুন

১| ০৭ ই জুন, ২০১৩ সকাল ৯:৫১

মাসুম আহমদ ১৪ বলেছেন: স্টার্টমেনু ফিরিয়ে আনার সফটটা কি একটু দিতে পারবেন?

০৭ ই জুন, ২০১৩ সকাল ১০:০০

ভিটামিন সি বলেছেন: কেন নয়? অবশ্যই পারব। লাণ্চ থেকে ফিরে এসেই লিঙ্ক দিচ্ছি।

২| ০৭ ই জুন, ২০১৩ সকাল ১০:১১

নৈঋত বলেছেন: উইন্ডোস ৮ এর বেফুক ঝামেলা...বিরক্ত কইরালাইছে /# খালি থিম সং টাই ভাল্লাগছে :)

০৭ ই জুন, ২০১৩ সকাল ১০:১৬

ভিটামিন সি বলেছেন: হাচা কথা কইয়া লাইছেন ভাই। আমিও ঝামেলাই আছিলাম। আস্তে আস্তে ঠিক কইরা হালাইছি। প্রবাসে থাকি তো, নগদ টাকা দিয়া সফট দিকতে পারি না। ব্যাফুক দাম, তাই অনলাইনের উপর নির্ভর কইরা আছি।

৩| ০৭ ই জুন, ২০১৩ সকাল ১০:২৪

নৈঋত বলেছেন: Click This Link - Everything At Once

সঙ্গীত খানা শুনে দেইখেন

০৭ ই জুন, ২০১৩ সকাল ১০:২৫

ভিটামিন সি বলেছেন: তাই নি ভ্রাতা। ঠিকাছে আপনার লিংকে লগি/বৈঠা দিয়া গুতা দিলাম।

৪| ০৭ ই জুন, ২০১৩ সকাল ১১:১৯

প্রতিবাদীকন্ঠ০০৭ বলেছেন: মজা পাইলাম পোস্ট টা পড়ে অনেক।

আমি অফিসে উইন্ডোজ ৮ ব্যবহার করি। প্রথম দিকে খুব বিরক্ত লাগলে ও এখন অভ্যস্ত হয়ে গেছি। খারাপ লাগে না আসলে। :)

০৭ ই জুন, ২০১৩ দুপুর ১২:৫৬

ভিটামিন সি বলেছেন: সত্যিই মজা পাইছেন? তাইলে মনে হয় মজা করেই লিখেছি। ভাই দেখেন না, এতো মাল-মশলা দিয়ে লিখলাম তার মধ্যে এই পোষ্টে রিডার মাত্র ১৬০; এর মধ্যে আমি নিজেই মনে হয় ১৫ বার। দুঃখ পাইলাম কেউ লাইক ই দিল না।

৫| ০৭ ই জুন, ২০১৩ সকাল ১১:২০

দেশের পোলাপাইন বলেছেন: ভাই আমি তো চালাইয়া ভাল মজা পাইতাছি....... অফিস তো ২০১৩ চালাইতাছি....
সব মিলাই তো উনডোজ ৭ থেকে ভাল লাগে....

০৭ ই জুন, ২০১৩ দুপুর ১২:৫৭

ভিটামিন সি বলেছেন: দেখছেন ৮ হালায় কি দ্রুত বুট করে!! অসাম গতি। আমার ল্যাপির র্যাম আবার ১২ জিবি। খেইচ্চা ডাউনলোড হয়।

৬| ০৭ ই জুন, ২০১৩ দুপুর ২:০৭

একাকী বালক বলেছেন: লেখক বলেছেন: দেখছেন ৮ হালায় কি দ্রুত বুট করে!! অসাম গতি। আমার ল্যাপির র্যাম আবার ১২ জিবি। খেইচ্চা ডাউনলোড হয়।

>>> হা হা হা। খাইছে ১২ জিবি দিয়া করেনটা কি? হার্ডওয়্যার আর সফটওয়্যার কোম্পানী সব একযোগে খালি আছে ব্যাবসার ধান্দায়। এত আপগ্রেডেড জিনিসের আসলে তেমন কোন ব্যাবহারই নাই।

০৮ ই জুন, ২০১৩ সকাল ৭:৩৬

ভিটামিন সি বলেছেন: কি যে কইলাইন না ভাই!!! আমার উইন তো ৬৪ বিট; তাই চিন্তা হরবার লাগছি ২৫৬জিবি র্যাম লাগামু। তারপর মুখে কইয়াম "নামা ফটোশপ"। সাথে সাথে ফটোশপ নামানো শেষ। তারপর কমু "স্কাইপত আমার হোম মিনিস্টার এর সাথে কানেকশন দে" সাথে সাথে কানেকশন দিব--- কি কন দিব না??

১২ জিবি দিয়া কি করি - এইডা একটা কথা কইলেন ভাই? এনভিডিয়া ৭১০এম গ্রাফিক্স এ খায় ২ জিবি, বাকি যা প্রোগ্রাম চালাই তাতে ৭০০ মেবা খায়। আর বাদ বাকি সব জমা রাখছি আমার পোলায় ব্যবহার করব (পোলা হয় নাই, স্বামী বিদেশ)। মুই কি হরমু। মুই দোহানে গিয়া ল্যাপি কিনার পর দোহানদার আমার ল্যাপির পাছায় হাত দিয়া খুইল্লা লাইছে। তারপর একটা ৮ জিবি র্যাম লাগাইয়া দিছে। আমি না করছি লাগাইতে। হেতি কয় এই মডেলের সাথে আমাদের অফার ৮ জিবি এক্সট্রা র্যাম। ভাই তোর নিয়া যাইতেই অইব। পরে আমার মনে হইল বাঙ্গালি মাগনা পাইলে আলকাতরা খায়; আমি ৮জিবি র্যাম খাইলাম।

৭| ০৭ ই জুন, ২০১৩ দুপুর ২:১৭

স্বপ্নবিলাসী আমি বলেছেন:




জানালা-৮ ব্যবহার করতে এত্ত ঝামেলা হয় জানতাম না!! কারন আমার এত্ত ঝামেলা পোহাইতে হয়নি। তবে সাউন্ড কার্ডের ড্রাইভার আর মাদারবোর্ডের একটা ইউটিলিটি সফটওয়্যার নিয়ে ঝামেলায় পড়তে হইছে। এতটুকুই!!



পিসিতে ৩ টা জানালা রাখছি। এক্সপিতে যাবতীয় কাজ করি, সেভেনে জাষ্ট গেমিং আর এইটে একটু আকটু টেষ্টিং/এক্সপেরিমেন্ট!! এই অভিজ্ঞতা থেকে বলতে পারি, সেভেন বেষ্ট!! প্রাকটিক্যালি ১২ গিগা রেম মিছেমিছি টাকা নষ্ট!! কারন এত রেম উইন্ডোজের কোন কাজেই লাগেনা!! তবে জাস্ট মনের সান্তনার জন্য এর কোন লিমিটেশন নাই!!

০৮ ই জুন, ২০১৩ সকাল ৭:৪৫

ভিটামিন সি বলেছেন: আমিও প্রথম দুই সপ্তাহ ঝামেলায় কাটাইছি। তারপর ঠিকঠাক। আমারটাতে একটাই খিড়কি। কামের জন্য এক্সপিই আমার কাছে সেরা বলে মনে হয়। ৭ ক্লাশে পড়ি নাই, একলাফে এইটে। এখন তো ৬৪বিট সফট খুজতে খুজতে আমার জান কাবার।
১২ জিবি র্যাম আমি কিনি নাই। আমি শুধু একটা ল্যাপটপ কিনছি। ল্যাপটপে ছিল ৪ জিবি দোকানী ফ্রি দিল আরো ৮ জিবি ইন্সটল কইরা। আমি বললাম এই ৮ জিবি কেন? দোকানী জানাল যে এই মডেলের সাথে তাদের শোরুমের ৮ জিবি র্যাম ফ্রি স্পেশাল অফার। আমি জানি ১২ জিবি র্যামের কোন ব্যাবহার আমার জীবনেও ঘটবে না। তাই বললাম আমার র্যাম লাগবে না, তুই আমারে ভালো মানের একটা হেডফোন দে একই দাম বা কাছাকাছি দামের। দোকানি দিল না।

৮| ০৭ ই জুন, ২০১৩ বিকাল ৪:৫২

মো: আতিকুর রহমান বলেছেন: ৮ এ অনেক জালা। স্টার্ট মেনুর বিভিন্ন সফট পাওয়া গেলেও ৭ এর স্টার্ট মেনুর মত ফাস্ট কাজ করেনা।

০৮ ই জুন, ২০১৩ সকাল ৭:৪৭

ভিটামিন সি বলেছেন: কিতা কন মিয়া ভাই?!!!! ৮ বানাইছেই সুপার ফাস্ট হওয়ার লাইগা। মাত্র ৮ সেকেন্ডে বুট। মনে হয় আপনার পিসি কনফিগ কিছুটা পুরাতন মানে প্রসেসর র্যাম আগের। আইথ্রি, ফাইভ জাতীয় কিছু আর র্যাম ১৩০০ বাস এর উপরে ব্যবহারের চেষ্টা করে দেখেন। কেমনে দৌড়ায়।

৯| ০৮ ই জুন, ২০১৩ সকাল ৭:৪৯

এক্সট্রাটেরেস্ট্রিয়াল স্বর্ণা বলেছেন:
আমারও ৮। বিভিন্ন কিছু খুঁজতে প্রবলেম হয়, কিন্তু আমি এখনও ভাল করে কিছু চেকই করিনি। কয়েকদিন ব্যবহার করলে মনে হয় ঠিক হয়ে যাবে।

০৯ ই জুন, ২০১৩ ভোর ৬:৫৪

ভিটামিন সি বলেছেন: আমিও ভালো করে কিছু খুজে দেখি নাই। আমি চালাই বলতে ভিএলসি প্লেয়ার, উইনএমন্প, অফিস২০১৩, ফটোশপ সিএস ৬, আর নোটপ্যাড। এইগুলার জন্য সাধারণ একটা কনফিগার হইলেও হইতো।
কিছুদিন ব্যবহার করলেই হয়ে যাবে। এই প্রথম আমার ব্লগে আপনাকে দেখলাম।

১০| ০৯ ই জুন, ২০১৩ সকাল ৭:০০

রিফাত হোসেন বলেছেন: তা সাহেব ল্যাপির মডেলটা কি ? জানান তো ? আমিও একটা কিনব ৪-৮ রেম আশা করছি । গেইম খেলি । তবে ম্যাক কিনার ইচ্ছা ছিল.. কিন্তু গেইম এর যন্ত্রনায় পারলাম না .. ইচ্ছা মাটিতে ফেলে দিলাম । গত বছরই কিন্তাম কিন্তু কিনা কিনা করে কিনা হলনা !

এইবার কিনা মনে হয় হবে ! :)

দোয়া রাখবেন.. পয়সা জমাচ্ছি... একটা দরকার.. বিডিতে আসলে ভাতিজারটাতে বসতে লজ্জা লাগবে , ...

১১ ই জুন, ২০১৩ সকাল ৭:৫৮

ভিটামিন সি বলেছেন: খোরমা-খেজুর খাইয়া তো দেহি ভালো মোট-তাজা হইছেন। আমি তো থাহি গরীব এলাকায়। এনারা খালি খায় আধা সেদ্ধ সবজি, তাও আবার বাটিতে গরম পানির সাথে সুড়ুত সুড়ুত করে খায়। আমার আবার ওসব চলে না, বাঙ্গালি তো ভাত, আলু ভর্তা, ডিম ভাজি না হলে পেটের ভিতর ভুটুর ভুটুর শুরু করে।
কথা হইল যেই কারণে এই অবতারণা, গরীবের আবার মডেল। চাবি ঘোরাইয়া স্টার্ট দিলাম আর কেক্কুর ক্যা, কেক্কুর ক্যা কইরা চলতে থাকলেই হইল আরকি। অন্ততঃ ময়ূরী, রচনা, রানী বা এসিন এর নাচন-কুদন তো দেখা যাইবে। তাই কমদামী তাইওয়ান ব্রান্ড মেড ইন চায়না এসার এস্পায়ার ভি থ্রি নিছিলাম অনেকগুলা টাকা খরচ করে। প্রসেসর দিছিল আই৫, ৩২৩০এম, ২.৬০ গিহার্টজ।

১১| ১৮ ই জুন, ২০১৩ ভোর ৪:৫৪

মরু বালক বলেছেন:



১০ নং রে কি উত্তর দিলেন রে ভাই !!.।.।।।
অনেক মজা পাইচি ... .....
......

লাল শাড়ীর একটা পর্ব কিন্তু এখনো বাকি :(( :(( :(( :((

১৮ ই জুন, ২০১৩ সকাল ৯:৪৭

ভিটামিন সি বলেছেন: ১০নং রিফাত ভাই তো সৌদি আরবে থাকেন, মোটা মোটা খেজুর-খোরমা খান। কথা-বার্তাও আমার কাছে মনে হল মোটা খোরমার মতো। তাই এমন জবাব দিলাম।

লাল শাড়ি পর্ব আসবে। পাঠককে মুই হতাশ হরমু না। কিন্তু এখন সময় পাছ্ছি না রে ভাই। আমার বস, সিনিয়র কলিগ সহ তিনজন চলে গেছে ছুটি কাটাতে ইন্ডিয়ায়। আমি একা এখন ৩ জনের জব সামলাচ্ছি। বোঝেন ঠেলা। রাত ৯ টার আগে বাসায় যেতে পারি না। ধণ্যবাদ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.