নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি তোমার পল্লবে বসে আমাকে প্রসারিত করতে চাই।

নারী নির্যাতন বন্ধ করুন। যৌতুককে না বলুন। বাল্যবিবাহ থেকে সমাজকে রক্ষা করুন।

ভিটামিন সি

ঘোলা জল আর ঝরা পাতা মূল্যহীন। ঘোলা হওয়ার আগে বা ঝরে পড়ার আগেই কিছু একটা করা উচিত।

ভিটামিন সি › বিস্তারিত পোস্টঃ

টাইগার মামাদের নিয়ে একখান কুকর্ম।

০১ লা এপ্রিল, ২০১৪ রাত ৮:৪৪

একটা মজার জোকস.... সুন্দর বন থেকে এক লাল পাছা ওয়ালা বান্দর আসছে ঢাকায় মনে খুব দু:খ নিয়া। অনেক খোঁজা-খুঁজি করে বিসিবির ঠিকানা বের করেছে। সেখানে গিয়ে দেখে বিসিবির সভাপতি, ম্যানেজার, নির্বাচক-টক, খেলোয়াড়-কোচ যা আছে সবাইকে নিয়ে মিটিং বসেছে। মিটিং এ সবাই সবার মতো করে কথা বলছে, কেউ কারো টা শুনছে না। এরই মধ্যে নাস্তা চলে এসেছে। সবার জন্য একটা করে কলা। সবাই কলা হাতে নিয়ে ছিলছে আর গলধ:করণ করছে। এইটা বানরে বইসা বইসা দেখতাছে। চিন্তা করতাছে আমি এদের কাছে মেহমান হিসেবে আইলাম আর আমারে কলা না দিয়া হেরা নিজেরাই খাইতেছে। খাড়া দেখাইতেছি মজা।

এমুন সময় তামিম টয়লেটে যাচ্ছে, অমনি বানর লাফ দিয়ে তামিমের কান্ধে চইড়া দু্ই কান টাইন্ন্যা ধরছে। কানের ব্যাথায় তামিমও দুই হাত দুই কানে রেখে দেখে কেউ একজন তার কান চাইপ্যা ধরছে। ভয়ে আবার উপরের দিকে তাকাতেও পারছে না। কে না কে কান ধরছে!! হংকং, নেপাল বা আফগানে ধরলে মান-ইজ্জত এতোক্ষনে শেষ। এতোক্ষনে বানরে মুখ খুলেছে, "কিরে, নিজেগো আরো টাইগার কবি? থাপড়াইয়া এক্কেরে কান-কুন ফাডায়ালামু"। এইবার তামিম বোঝতে পেরেছি কি কারনে এবং কে এই কান ধরেছে। কান যে ধরছে আর তো ছাড়ে না। না পাইরা পরে তামিম কয় "না রে ভাই। আমাদের ভুল হইয়্যা গেছে। নিজেগো আর কোনদিন টাইগার কমু না। বিলাই ও কমু না। ইন্দুরের লাহান পলাইয়া পলাইয়া থাহুম। কানডা ছাইড়া দে ভাই। মাইনষে দেখলে মাইনষে লজ্জা পাইব"।

গল্পটা এইখানে থামলেই ভালো হইতো। কিন্তু থামলো না। গল্প কি আর মানুষের মন মতো চলে। গল্প চলে গল্পের নিয়মে।

এমন সময় দেখা গেল বাউন্ডারির বাইরে আমাদের আসল টাইগার (র.বে.টাইগার - প্যান্থার টাইগ্রিস) উকি-ঝুঁকি মারতাছে। আসলে হয়েছে কি, আজকেই এই টাইগার-বানরের একটা আলোচনা সভা অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো। সুন্দর বনে মনুষ্য প্রজাতির (হোমো সেপিয়েন্স) আগ্রাসন বিষয়ক আলোচনা সভায় তাকে না পেয়ে গন্ধ শুকে শুকে বানরকে খুজে বের করেছে বিসিবি অফিসে। তো টাইগার মামুজি এই দৃশ্য দেখে বানরের উদ্দেশ্য করে বলে, "দে দে আরো দুইটা বন চটকনা দে হালারে। খেলার ভিতরে কুটনীতি করে করে হালায় আর হারে। আমাদের নামটা নিয়ে নিজেদের পাছার উপর লাগাইছে। এহন হারের লজ্জায় আমাদের মাথা কাটা যাইতেছে। আমাদের সুন্দর বনের প্রতিবেশী অংশের বাঘেরা আমাদের দেখলে টিটকারী মারে"।

মন্তব্য ৫ টি রেটিং +০/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ০১ লা এপ্রিল, ২০১৪ রাত ৮:৫৬

বিদ্রোহী ভৃগু বলেছেন: কি ডায়লগ!!!! ফুডুক!!!!!!ফাডাফাডি ;)

"কিরে, নিজেগো আরো টাইগার কবি? থাপড়াইয়া এক্কেরে কান-কুন ফাডায়ালামু"


টাইগার মামুজি এই দৃশ্য দেখে বানরের উদ্দেশ্য করে বলে, "দে দে আরো দুইটা বন চটকনা দে হালারে। খেলার ভিতরে কুটনীতি করে করে হালায় আর হারে। আমাদের নামটা নিয়ে নিজেদের পাছার উপর লাগাইছে। এহন হারের লজ্জায় আমাদের মাথা কাটা যাইতেছে। আমাদের সুন্দর বনের প্রতিবেশী অংশের বাঘেরা আমাদের দেখলে টিটকারী মারে"

=p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~

০২ রা এপ্রিল, ২০১৪ ভোর ৬:৪৮

ভিটামিন সি বলেছেন: কি আর কমু??

২| ০২ রা এপ্রিল, ২০১৪ ভোর ৬:০১

ঢাকাবাসী বলেছেন: ভাল লিখেছেন।

০২ রা এপ্রিল, ২০১৪ ভোর ৬:৪৮

ভিটামিন সি বলেছেন: ঢাকাবাসী বলেছেন: ভাল লিখেছেন।

৩| ১৪ ই মে, ২০১৪ ভোর ৪:২৮

সাবিউল হক বলেছেন: জব্বর!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.