নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি তোমার পল্লবে বসে আমাকে প্রসারিত করতে চাই।

নারী নির্যাতন বন্ধ করুন। যৌতুককে না বলুন। বাল্যবিবাহ থেকে সমাজকে রক্ষা করুন।

ভিটামিন সি

ঘোলা জল আর ঝরা পাতা মূল্যহীন। ঘোলা হওয়ার আগে বা ঝরে পড়ার আগেই কিছু একটা করা উচিত।

ভিটামিন সি › বিস্তারিত পোস্টঃ

মানুষ যে এতো খারাপ হয় জানা ছিল না। ছিঃ।

১৩ ই এপ্রিল, ২০১৪ রাত ৮:৫৬

একটা ছেলে প্রায় প্রতিদিন ফোনে আমার পুতুল বউটাকে ডিস্টার্ব করে। শুরু হয় প্রায় ছয় মাস আগে থেকে। যেদিন থেকে শুরু সেদিনই বউ আমাকে জানায়। আমি তাকে বলি যখন ওই ছেলেটা ফোন দেয় তখন তুমি ভালো করে বলবা যে তুমি বিবাহিতা। তোমাকে ফোন দিয়ে তার কোন লাভ হবে না। এভাবে ছেলেটিকে বুঝিয়ে বলার পরও সে থামে না। তারপর আমি বউকে বলি যেন তার ফোন রিসিভ না করে।

সেভাবেই কয়েকদিন যায়। তারপর থেকে নতুন নাম্বার থেকে কল দেয়া শুরু করছে। নতুন নাম্বার থেকে কল দিলে তো বউ রিসিভ করে। তখন আজে বাজে কথা বলে। কেমনটা লাগে বলেন দেখি।

রাত নেই দিন নেই ফোন দিতেই থাকে। তার একই কথা যে তার সাথে কথা বলতে হবে। কথা বলতে সমস্যা কোথায়। আজকে বউয়ের কাছ থেকে ছেলেটার নাম্বার নিয়ে আমি ওকে ফোন দিয়ে বোঝালাম। কিন্ত সে উল্টা আমাকে ঝাড়ি দেয়। যখন আমি আমার পরিচয় দিলাম যে আপনার এলাকার বড় ভাইদের ক্লাশমেট আমি। ওদের সাথে ক্রিকেট খেলেছি আমি। আমি আপনার অনেক সিনিয়র। আর যাকে ডিস্টার্ব করেন সে আমার ওয়াইফ। সুতরাং সে আপনার চেয়েও বছর দুয়েকের বড়। আপনার আপা হয়। তারপর সে আমার সাথেও খারাপ ব্যবহার করে। আমি আবার কৌশলে তার নাম-ধাম জেনে নিয়েছেলাম। নাম রাজীব, বেসরকারী এক প্রতিষ্ঠানে ডিপ্লোমা ইন টেক্সটাইলে পড়ে ৫ম সেমিস্টার, ভালুকা, ময়মনসিংহে। ছাগলের মত ম্যা ম্যা কন্ঠস্বর।

এখন কথা হলো আমি কিভাবে ওর কার্যকলাপ বন্ধ করতে পারি? যদি কেউ সমাধান দিতেন। ওই ছেলে হুমকি দিয়েছে আমার ওয়াইফকে যে সে নাকি ইন্টারনেটে, ব্লগে ও বিভিন্ন ছেলেদের কাছে সে নাম্বার ছড়িয়ে দেবে। আমার সাথে তুই তোকারি ভাষা শুরু করেছে। বউয়ের সাথে তুই তুকারি ভাষা ব্যবহার করেছে। সে নাকি দেখে নেবে।

আমি তাকে মাইর লাগাইলে লাগাইতে পারি। তার বাড়ির আসে পাশে আমার মাইর দেয়ার মতো লোকের অভাব নাই। বউয়ের সিম চেঞ্জ করাতে পারি। কিন্তু এগুলাতো সমাধান না। আমি কি আইনের আশ্রয় নেবো? ইভটিজিং বা এই জাতীয় কিছু?

ভাই সমাধান দেন। বউয়ের ইন্টার পরীক্ষা চলছে। এমন সময় এমন কিছু সমস্যা মানসিকভাবে প্রচন্ড চাপ ফেলে। বউয়ের বাবা আবার পুলিশের এসআই কোন এক থানার। উনাকে জানালে ভালুকা থানায় ফোন দিয়ে একটা শিক্ষা অবশ্য দিতে পারি।

মন্তব্য ৪৬ টি রেটিং +০/-০

মন্তব্য (৪৬) মন্তব্য লিখুন

১| ১৩ ই এপ্রিল, ২০১৪ রাত ৯:০৩

এক্সট্রাটেরেস্ট্রিয়াল স্বর্ণা বলেছেন:
ফোন নাম্বার চেঞ্জ করেন আর পুলিশের কাছে যান।

১৩ ই এপ্রিল, ২০১৪ রাত ৯:০৬

ভিটামিন সি বলেছেন: ধন্যবাদ আপনাকে। মনে হচ্ছে তাই করতে হবে। আমি একটু আগে কথা বলেছিলাম ছেলের সাথে, ওকে বুঝিয়েছিলাম। কিন্তু কাজ হয়নি। এখন অন্য নাম্বার থেকে আমাকে মিসকল দিয়ে ডিস্টার্ব করতেছে।

২| ১৩ ই এপ্রিল, ২০১৪ রাত ৯:০৬

সামাদ হোসেন বলেছেন: পুলিশি একশনই ভাল হবে, সাথে নাম্বারও চে ঞ্জ করে ফেললে আরো ভাল হবে বলে মনে হয়।

১৩ ই এপ্রিল, ২০১৪ রাত ৯:১১

ভিটামিন সি বলেছেন: ধন্যবাদ আপনাকেও। নাম্বার চেঞ্জই মনে হচ্ছে সমাধান হবে কিছুটা। আর আগামীকাল সকালে থানায় ফোন দেব।

৩| ১৩ ই এপ্রিল, ২০১৪ রাত ৯:১০

হাসান মাহবুব বলেছেন: শিক্ষা যখন দিতে পারবেন বলতাসেন দিয়া দেন।

১৩ ই এপ্রিল, ২০১৪ রাত ৯:১২

ভিটামিন সি বলেছেন: কোন শিক্ষাটা দিমু ভাবতেছি। মাইর কি সমাধান আনবে? থানায় জানাবো।

৪| ১৩ ই এপ্রিল, ২০১৪ রাত ৯:১৪

সাব্বির শওকত শাওন বলেছেন: নাম্বার ব্লক করে দিতে পারেন। আমার সাথেও এমন হইসিল। আমি আমার বউ কে বলসি ব্লক করা শুরু করতে। কাজে দিসে আইডিয়া টা। এখন বেসিরভাগ ফোনেই আনলিমিটেড নাম্বার অফ কলার ব্লক করা যায়।

১৩ ই এপ্রিল, ২০১৪ রাত ৯:১৭

ভিটামিন সি বলেছেন: নাম্বার ব্লক করার সিস্টেমটা কি? আমি তো দেশের বাইরে থাকি, দেশের মোবাইল অপারেটরদের কার্যকলাপ আমি জানি না। ধন্যবাদ।

৫| ১৩ ই এপ্রিল, ২০১৪ রাত ৯:১৬

কাজী কিংশুক হোসাইন বলেছেন: সহজ সমাধান আছে, ফোন দিলে ফোনটা রিসিভ করে রেখে দিন,দেখি বেটার কত জোর আছে। এইরকম কেসে আমি কয়েকবার সফল হয়েছি।

১৩ ই এপ্রিল, ২০১৪ রাত ৯:১৯

ভিটামিন সি বলেছেন: এই প্রসেসটা করতে বলেছি

৬| ১৩ ই এপ্রিল, ২০১৪ রাত ৯:২৩

সীমানা ছাড়িয়ে বলেছেন: কাজী কিংশুক হোসাইন বলেছেন: সহজ সমাধান আছে, ফোন দিলে ফোনটা রিসিভ করে রেখে দিন,দেখি বেটার কত জোর আছে। এইরকম কেসে আমি কয়েকবার সফল হয়েছি।

একমত। সেই সাথে পুলিশকেও জানায় রাখেন। অনলাইনে নাকি জিডি করা যায়। জিডি করে রাখেন।

১৩ ই এপ্রিল, ২০১৪ রাত ৯:২৫

ভিটামিন সি বলেছেন: ধন্যবাদ আপনাকে।

৭| ১৩ ই এপ্রিল, ২০১৪ রাত ৯:২৮

বাংলার নেতা বলেছেন: আধুনিক প্রযুক্তির কুফল বৈ কিছু নয়! নিয়ন্ত্রণ প্রয়োজন, কিন্তু করবেন কেমনে, যেখানে রক্ষক ই ভক্ষক???

১৩ ই এপ্রিল, ২০১৪ রাত ৯:২৯

ভিটামিন সি বলেছেন: হুম; বড় ভালো কথা বলেছেন ভাই।

৮| ১৩ ই এপ্রিল, ২০১৪ রাত ৯:২৯

ঢাকাবাসী বলেছেন: দুনিয়াতে সবচাইতে অদক্ষ দুর্ণীতিবাজ অকর্মন্য পুলিশের কাছে গিয়া বেজ্জতি অয়া লাভ নেই, মাইর দেন তয় গুপনে, আপনের নাম যেন না বাইর অয়, ঠিক আছে।

১৫ ই এপ্রিল, ২০১৪ বিকাল ৩:০৫

ভিটামিন সি বলেছেন: ধন্যবাদ ঢাকাবাসী। পুলিশ অদক্ষ হলেও তো মনে হয় যখন নিজের ঘরে আগুন লাগে তখন আগুন নেভায়, তাই না? বউয়ের বাপ মানে আমার হবু মেয়ের নানাভাই পাশের থানাতেই আছেন (মোটরবাইক নিয়ে ডিউটি থেকে আমার বাড়িতে চলে আসেন মেয়েকে দেখতে এবং একটু পরেই চলে যান) সুতরাং উনাকে দিয়ে এই থানায় একটু নাড়াচাড়া দিলেই তো হবে। আর মাইর দেওয়া যায়, কিন্তু মফস্বল এলাকা তো, একবার জানা-জানি হয়ে গেলে লোকের মুখে মুখে ফিরবে ঘটনাটা।

৯| ১৩ ই এপ্রিল, ২০১৪ রাত ৯:৩১

মাহমুদুর রহমান সুজন বলেছেন: ভাই জিডি না করাই ভাল। আর ছেলেটাকে যখন চিনেন তাতেত সমস্য নেই। অচেনা একটা মাধ্যমে একটা শিক্ষা দিয়ে দিতে পারেন। যাতে আপনার কোন ক্ষতি না করতে পারে।

১৫ ই এপ্রিল, ২০১৪ বিকাল ৩:০৭

ভিটামিন সি বলেছেন: অনলাইনে জিডি করতে গিয়েছিলাম। কিন্তু আপনার এই মন্তব্য দেখে আর করি নাই। মাইরটা হবে গোপন পদ্ধতিতে। আমি এসে নিই। আর তো মাত্র ৩০টা দিন।

১০| ১৩ ই এপ্রিল, ২০১৪ রাত ৯:৩১

কাঠ পাতা বলেছেন: র‌্যাব কে জানান এগুলোকে ছেড়ে দেওয়াটা ঠিক হবে না। একটা উচিত শিক্ষা হওয়া উচিত। কারন নয় তাহলে আরো অনেক মেয়েকেই এরা এইভাবে টিজ করবে।

১৫ ই এপ্রিল, ২০১৪ বিকাল ৩:০৯

ভিটামিন সি বলেছেন: না ভাই র্যাবকে জানাব না। শ্বশুরই যা করার করবে। অন্ধকারে একদিন আচ্ছামতো ধোলাই দেবো।

১১| ১৩ ই এপ্রিল, ২০১৪ রাত ৯:৩৭

সামিউল ওয়াকিল তমাল বলেছেন: সে আবার ফোন দিলে আপনার সাথে তুই তোকারি করলেও কিছু বলবেন না । রাগারাগিও করবেন না । আপনি যতটুকু কথা বলার সময় পাবেন ততটুকু সময়ে তাকে শুধু এটা বলে দিবেন যে সে না থামলে আপনি একশনে যেতে বাধ্য হবেন । এরপর ও করলে সিম চেঞ্জ করুন, এবং পুলিশের সাহায্য নিয়ে তাকে আইনের আওতায় আনুন । এরপর ও মন না ভরলে এলাকার পোলাপাইন তো আছেই । বাট এটাকে প্রশ্রয় দিয়েন না । দিলে তাকে দেখে দেখে আরো অনেকেই শিখবে । জাস্ট থামিয়ে দেন এটাকে এখুনি ।

১৫ ই এপ্রিল, ২০১৪ বিকাল ৩:১১

ভিটামিন সি বলেছেন: এবাবেই বলেছিলাম। সে জবাবে বলে আমি তার একটা চুলও (হিন্দিতে হবে) সোজা করতে পারবো না। এইজন্যই তারে পিটামু। আর কোন কারণে না। বউকে বলেছি কথার রেকর্ড রাখতে। কি কি বলে। তারপর সিম চেণ্জ করে ফেলতে।

১২| ১৩ ই এপ্রিল, ২০১৪ রাত ৯:৩৮

ইফতেখার ভূইয়া বলেছেন: সত্যি কথা হলো, জাতি হিসেবে আমাদের ভদ্রতার বালাই একটু কমই। মানসিক কোষ্ঠকাঠিণ্যতে ভুগে সমাজের বিশাল একটা অংশ হুমায়ুন আজাদের ভাষায় "নষ্ট" হয়ে গেছে।

যাইহোক, ব্যক্তিগত অভিমত হলো, আপনি ব্যাপারটা পুলিশকে জানান, পুলিশকে দিয়ে একটু শাসিয়ে দিন। ফলপ্রসূ না হলে, সময় করে একদিন পিটায়ে তক্তা বানিয়ে দিন। এক্সট্রিম কেস হলে, নিন্মাঙ্গটা কেটে দিন।

দুঃখিত, ভদ্র ভাষায় আমি এর চেয়ে খারাপ কিছু আর বলতে পারছিনা। কুকুরকে ঠিক মত মুগুর না দিলে ওরা সাহস পাবে। আশা করছি সবকিছু খুব তাড়াতাড়ি ঠিক হয়ে যাবে। ভালো থাকুন।

১৫ ই এপ্রিল, ২০১৪ বিকাল ৩:১২

ভিটামিন সি বলেছেন: থানাতেই জানাব। তবে বউয়ের বাপে জানাক। আমি তো এখন দেশের বাইরে। শ্বশুর আবার পাশের থানাতেই কর্মরত আছেন। তিনিই দেখবেন পুলিশি বিষয়টা। আর আমি একটু মশলা দেবো। শালারে আমি ছাড়ছি না।

১৩| ১৩ ই এপ্রিল, ২০১৪ রাত ৯:৪০

ব্লগ ৪১৬ বলেছেন: অপশন ১- আপনার বউরে এন্ড্রেয়েড সেট কিনে কল ব্লকার সেট করে দেন।

অপশন ২ আপনার বউরে তার সাথে কথা বলে একদিন কোথাও আসতে বলেন। আমরা ব্লগের সবাই যারা যারা পারবো সেদিন সেখানে থাকবো। নায়ক বাবজি আসলে উনাকে রাম ধোলাই দিয়ে দিব।

এই ধরনের ইভ টিজারদের সমস্যায় আমরা সবাই কম বেশি পড়ি। কাজেই ধোলাই ষ্টার্ট করলে একটা একটা করে সাইজ হবে।

১৩ ই এপ্রিল, ২০১৪ রাত ৯:৫০

ভিটামিন সি বলেছেন: ধন্যবাদ আপনাকে। আমার বাড়ি তো ভালুকায়। আপনারা কষ্ট করে সেখানে আসবেন। আর তাছাড়া আমি তো দেশের বাইরে। বউয়ের নেটা সিম্বিয়ান। নোকিয়া ৫৮০০এক্স, এটাতে কল ব্লকের সিস্টেম মনে হয় নেই। তবে জিপি তে রিকু করে মনে হয় ব্লক করা যাবে।

১৪| ১৩ ই এপ্রিল, ২০১৪ রাত ৯:৪২

গারো হিল বলেছেন: ভাই অইডারে আর বইল্লা লাভ নাই। পুলিশের অইহানে গেলে পুলিশ চাইবো ট্যাহা...হেন তেন হাজারডা কথা কইবো ..এর চেয়ে বেটার ভাবীরে কইন নাম্বারডা চেন্জ কইরা ফেলতে। আর পুলাডা যদি ভালুকার অয় তাইলে নাম্বারডা দেইন।

১৩ ই এপ্রিল, ২০১৪ রাত ৯:৪৭

ভিটামিন সি বলেছেন: @গারো হিল ভাই, আমার মেইলে একটা মেইল দেন দয়া করে। নাম্বারটা আমি ব্লগে প্রকাশ করতে চাচ্ছি না। [email protected]

১৫| ১৩ ই এপ্রিল, ২০১৪ রাত ৯:৪৯

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: প্রথমত হচ্ছে এটা নিয়ে এত টেনশান করার কিছু নেই। আপনি আগে শান্ত হন। এটার সহজ সমাধান হচ্ছে ব্যাপারটাকে পাত্তা না দেয়া। এই ধরনের টিজিং এর ঘটনায় মনকে শক্ত করতে হবে। যাকে ডিস্টার্ব করা হচ্ছে, তাকে বলুন ঐ নাম্বারটি ব্লক করতে। এতে প্রাথমিক ভাবে ঝামেলাটি এড়ানো যাবে। তারপরও যদি বেশি যন্ত্রনা হয় তাহলে নাম্বার চেঞ্জ করে ফেলতে বলুন। যদিও আমি এটা সমর্থন করি না।

যেহেতু আপনি ছেলের ব্যাপারে অল্প অল্প জানেন, চেষ্টা করেন আরো ডিটেইলস ইনফরমেশন নেয়া যায় কিনা। ইন্টার পরীক্ষার্থী আর ডিপ্লোমা ৫ম সেমিস্টারের ছাত্রছাত্রীদের বয়সের ডিফারেন্স দুই বছর এই হিসাবটা বুঝি নাই। ভিটামিন সি ভাই কি হবু বউরেই আদর কইরা বউ বানাইছেন ;) নাকি আসলেই বউ :P :P


যাইহোক, ডিটেইল ইনফরমেশন পেলে আর অতিরিক্ত বিরক্ত করলে দেখেন পরিচিত কাউকে দিয়ে ব্যাপারটার সমাধান করা যায় কিনা। অবস্থা বুইঝা সিস্টেম দিবেন। আপনার রেঞ্জে থাকলে নগদে গিয়া উড়াধুরা মাইর দিয়া আসবেন।

আর আপনি অভিযোগ করলে লাভ হবে না, যিনি টিজিং এর শিকার হচ্ছেন তিনি যদি লিখিত অভিযোগ করেন, তাহলে পুলিশ এই ব্যাপারে একশ্যন নিবে। এই ক্ষেত্রে যে কোন এসএমস, মিসকল, ইত্যাদি প্রমান হিসেবে কাজ করে। র‍্যাব সদর দপ্তরে
০২৭৯১৩১১৭ এই নাম্বারে ফোন দিয়ে ঘটনা জানিয়ে প্রতিকার চাইতে পারেন। আপনার 'বউ' কোন এলাকার বাসিন্দা সেটা জানালে নির্দিষ্ট ফোন দিয়ে হয়ত সাহায্য করা যেতে পারে।

ভাবিরে কন পরীক্ষা সময় মোবাইল বন্ধ কইরা পড়তে। আপনেও বেশি ফোন দিয়া ডিস্টার্ব কইরেন না। B-) :P :P

১৫ ই এপ্রিল, ২০১৪ বিকাল ৩:১৬

ভিটামিন সি বলেছেন: ভালো মন্তব্য করেছেন ভালোবাসা ভাই। চেষ্টা করছি অক্ষরে অক্ষরে পালন করতে। ধন্যবাদ।

১৬| ১৩ ই এপ্রিল, ২০১৪ রাত ১০:০৬

গারো হিল বলেছেন: মেইল এড্রেসটা দেন ভাইজান ।

১৫ ই এপ্রিল, ২০১৪ বিকাল ৩:২১

ভিটামিন সি বলেছেন: ভাই মেইল এড্রেস তো দেওন যায় না। সামু খাইয়া ফালায়। আপনি নোট নেন: এ এইচ এস এ এন ৮৫৬৩@জিমেইল.কম (আহসান@জিমেইল.কম)

১৭| ১৩ ই এপ্রিল, ২০১৪ রাত ১০:৫০

কুকরা বলেছেন: ফোন নাম্বার চেঞ্জ করেন , সহজ বুদ্ধি।

১৫ ই এপ্রিল, ২০১৪ বিকাল ৩:২৩

ভিটামিন সি বলেছেন: না ভাই, নাম্বারটা অত সহজে চেণ্জ করবো না। এক্সিডেন্টের ভয়ে বিমানে চড়বো না, তাতো হতে পারে না।
এটা আমার প্রথম নাম্বার। সেই কবে কিনেছিলাম!! ০১৭৫ ছিলো তখন.. তারপরে হইচে ০১৭১৫...

১৮| ১৪ ই এপ্রিল, ২০১৪ রাত ১২:২৬

ইলুসন বলেছেন: মাইরের উপর ওষুধ নাই।

১৫ ই এপ্রিল, ২০১৪ বিকাল ৩:২৪

ভিটামিন সি বলেছেন: হেইডাই দিতে অইব।

১৯| ১৪ ই এপ্রিল, ২০১৪ রাত ১২:৫৬

কান্ডারি অথর্ব বলেছেন:


ভাবীরে বলেন জাস্ট এই সব ফোন কল ইগ্নোর করতে।

১৫ ই এপ্রিল, ২০১৪ বিকাল ৩:২৪

ভিটামিন সি বলেছেন: এটাই আপাতত বেটার অপশন। ধন্যবাদ।

২০| ১৫ ই এপ্রিল, ২০১৪ বিকাল ৩:৩৮

তিক্তভাষী বলেছেন: কাজী কিংশুক হোসাইন বলেছেন: ফোন দিলে ফোনটা রিসিভ করে রেখে দিন,দেখি বেটার কত জোর আছে।

আমিও একাজ করেছি। শুধু তাই নয়। ফোন ধরে বলতাম- আহারে আরো তিনটা টাকা পানিতে গেলো।

:-B

২০ শে এপ্রিল, ২০১৪ রাত ৮:২৪

ভিটামিন সি বলেছেন: এই থিওরি ই চালু আছে এখন।

২১| ২৪ শে এপ্রিল, ২০১৪ বিকাল ৪:০৫

কস কি মমিন বলেছেন: Very crazy

২৫ শে এপ্রিল, ২০১৪ সকাল ৯:০২

ভিটামিন সি বলেছেন: নামের সাথে প্রোপিকের কোন মিল নাই। নাম নিয়া এতো বানান ভুল হইলে কেমনে কি?

২২| ২৫ শে এপ্রিল, ২০১৪ রাত ২:২৩

অঘটনঘটনপটীয়সী বলেছেন: আগে একটা মাইর লাগান। তারপর তার নম্বরটা আমারে দেন। আমি তার দিনরাতের ঘুম হারামের ব্যবস্থা করতেছি। দিনরাত ২৪ ঘন্টা তার নম্বরে ফোন যাবে। সে আর আপনার বউরে ডিস্টার্ব দেয়ার টাইম পাবে না। =p~ =p~

২৫ শে এপ্রিল, ২০১৪ সকাল ৯:০৬

ভিটামিন সি বলেছেন: মাইর দিতে কয় সবাই! কেউ এইডা চিন্তা করে না, আমারও চাইরডা হাত-পা, হেরও চাইরডা হাত-পা। নিউটনের ৩য় সুত্রানুসারে তো দুইজনের একই টাইমে হাসপাতাল ভর্তি হউন লাগবো। যেহেতু ছাত্র, সুতরাং ছাত্রলীগ করে নিশ্চিত। ছাত্রলীগ কি জিনিস তাতো জানেনা। ওরা কি না পারে কন।

২৩| ২৫ শে এপ্রিল, ২০১৪ রাত ২:৩০

ডার্ক ম্যান বলেছেন: ভাই, ঐ বদের ফোন নাম্বার দিয়া পোস্টার ছাপান।

২৫ শে এপ্রিল, ২০১৪ সকাল ৯:০৮

ভিটামিন সি বলেছেন: লাভ কি ভাই? শুধু শুধু টেকা খরচ। এই টেকা খরচ করলে তো ফেন্সিখোরদের দিয়া পায়ের গিরার কাছে একখান পোচ দেওয়াইতে পারি জিলেট ব্লেড দিয়া।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.