নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সাথেই থাকুন…… ধন্যবাদ:-)

জে আর শুভ

ফেসবুকে আমিঃ www.facebook.com/zrshuvoo

জে আর শুভ › বিস্তারিত পোস্টঃ

পারো তো শুধু আমার লগেই!!

০৯ ই মার্চ, ২০২০ সন্ধ্যা ৭:৩৯

প্রণয়াকে নিয়ে বাপ-বেটি টিভির সামনে বসে আছি... বউ রান্না ঘর থেকে ডেকে বললো, "খেলায় টসে কে জিতেছে??"

- আমি বললাম, তোমার জিম্বাবুয়ে!

. . একটু পর বউ হাতে চা নিয়ে রুমে আসলো.. চায়ের কাপ টেবিলে রেখে চুলের খোঁপা বেধে শাড়ির আচল গুছিয়ে আমার পাশে বসলো... টেবিল থেকে চায়ের কাপ আমার হাতে দিতে দিতে বললো, "তখন কি বললে আবার বলো তো!??"

- বললাম তোমার জিম্বাবুয়ে টসে জিতে ফিল্ডিং নিয়েছে...

বউ চায়ের কাপ টেবিলে রেখে আমার দিকে ঘুরে বসে জিজ্ঞেস করলো,

- "আমার জিম্বাবুয়ে মানে?? জিম্বাবুয়ে তো তোমার!! তুমি কালো তাই তুমি কালো দল সাপোর্ট করবে, আমি আর প্রণয়া বাংলাদেশ সাপোর্ট করবো ব্যাস!!"

. . বউকে বললাম,
"সেই বিশ্বকাপ থেকেই খুঁজে খুঁজে ভাল দল গুলোর সাপোর্ট নিয়েছো আর খারাপ দল গুলো আমাকে সাপোর্ট করতে বলেছো... সব কিছুতেই তুমি এমন করো! আমার থেকে নিয়ে যাও.. আর আমিও দিয়ে দেই.. এ কেমন বিচার তোমার?"

বউ এবার রেগে গিয়ে বললো,
"ওহ! এখন আমাকে দেয়া-নেয়ার খোটা দিচ্ছো তুমি?? কি দিয়েছো তুমি আমাকে?? যা দিয়েছো সব সংসারের কাজেই ব্যবহার হয়... আমি কি নিজের জন্য কিছু নিয়েছি নাকি তোমার থেকে!! অথচ তুমি আমাকে এখন এসব বলে খোটা দিচ্ছো...! এতই যখন অসুবিধা আমাকে নিয়ে তাহলে বিয়ে করেছিলে কেন??"

এই বলে ড্রইং রুম থেকে রুমে চলে গেলো... পিছন থেকে ডাক দিলাম, "এই কি হলো!! আরে খেলার সাথে সংসার মেশাচ্ছ কেন! কই যাও, খেলা দেখবে না??"

আমাকে কোন পাত্তা না দিয়ে বললো, "তোমার খেলা তুমি দেখো...!"

. . কিছু না বলে চুপ করে বসে রইলাম... ততক্ষণে তামিম-লিটন সিক্সটি নাইনের পার্টনারশিপ করে ফেলেছে... এর মধ্যে মেয়ে এগিয়ে এসে আমার হাটুতে কিল দিতে দিতে বললো, "বাবা তুমি জিম্বাবুয়ে সাপোর্ট করলে কি হয়?? করনা প্লিজ! আম্মু রাগ করেছে তুমি দেখনা...!!"

আমি জাস্ট ভাবছি, মা মেয়ে তো দেখি ভালই পার্টনারশিপ করে ফেলেছে...এক কথায় আমাকে ডাক আউটে বসিয়ে রাখার জুটি...!!

কিছুক্ষণ পর বউ আসলো... লিটনের ২২ বলে ৪২ রান দেখে আমার পাশে এসে বসলো.. আমি কোন কথা বলছি না.. নীরব থেকে পরিস্থিতি পর্যবেক্ষণ করছি... হঠাৎ টিভিতে আরফান নিশো আর তানজিন তিশার এড শুরু হলো... একটা টিনের ছাতা নিয়া এই দুইটার রোমান্স পুরা সিরিজ জুড়ে দেখে জাস্ট প্যানিকড হয়ে গেছি...

এড শেষ হওয়ার পর টিভির দিকে তাকিয়ে নিজে নিজে বললাম,
"মানুষ একটা টিনের ছাতা নিয়েও কত্ত রোমান্স করে, অথচ আমি টিভি, ফ্রিজ, ওয়াশিং মেশিন, মাইক্রোওয়েভে, রুটি মেকার ইত্যাদি হাবিজাবি নিয়েও এদের কাছাকাছি রোমান্স করতে পারলাম না... আমার ভাগ্য আর জিম্বাবুয়ের ভাগ্য সেইম... আমার আসলে জিম্বাবুকেই সাপোর্ট করা উচিৎ..!"

. . খেয়াল করে দেখলাম বউ মুখ টিপে টিপে হাসছে... এর মধ্যে তামিম ক্যাচ তুলে আউট হয়ে গেলো, তাও সে হাসছে...! বললাম কি ব্যাপার, তোমার দলের উইকেট গেছে, তবুও হাসছো কেন??

- বউ হাসতে হাসতে বললো, "তোমার কথা শুনে হাসছি!"

- আমি এবার কিঞ্চিৎ রেগে যাওয়ার ভং ধরে জিম্বাবুয়ের মত বললাম,

"পারো তো শুধু আমার লগেই!!"

ফেসবুকে আমার ফেইক প্রোফাইলঃ http://www.fb.com/ZRShuvoo

মন্তব্য ২ টি রেটিং +১/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ০৯ ই মার্চ, ২০২০ রাত ৮:৩৮

নেওয়াজ আলি বলেছেন: সুন্দর লেখা।

২| ০৯ ই মার্চ, ২০২০ রাত ১০:২৮

রাজীব নুর বলেছেন: ভালো লাগলো পোষ্ট টি ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.