নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জিবন সুন্দর কেবল উপভোগের জন্য নয়, অন্যের জন্য কিছু করা উচিৎ সবার ।

রিয়াদ ফেরারী

Wait

রিয়াদ ফেরারী › বিস্তারিত পোস্টঃ

মানব পাচারের সাথে উন্নত চিকিৎসা ব্যবস্থা বন্ধুত্বপূর্ন

২১ শে মে, ২০১৫ দুপুর ১:৫১

আমার লেখার শিরোনাম টা একটা বাস্তবতা যা এখন জনমানবের কাছে বাস্তব মনে হচ্ছে .
আমরা গত বছর family Member রা মোট ৭ জন থাইল্যান্ডে গিয়েছিলাম ঘুরতে । অবশ্য ঘুরা বললে ভূল হবে কারন ২ জন চিকিৎসার জন্য যায় । আমরা ব্যংকক এ Bumrungrad International Hospital এর কাছে একটা হোটেলে উঠি । আসে পাশের হোটেল গুলোতে আমরা অনেক লোক-কে দেখলাম তারা ব্যংকক এ চিকিৎসার জন্য এসেছে । এথানে চিকিৎসার ব্যবস্থা অনেক ভাল এবং অনেক কম তাই এশিয়ার অনেক দেশসহ ইউরোপ থেকে লোক আসে । পৃথিবীর নামকরা হাসপাতাল গুলোর মধ্যে Bumrungrad International Hospital প্রথম সারির । এই হাসপাতাল ছাড়া রয়েছে bangkok General Hospital Etc.

আমার কোম্পানী এক বস ও ব্যাংকক থেকে চিকিৎসা করিয়েছেন । চিকিৎসা খরচ নাকি খুবই কম, খরছ হিসাব কররে নাকি বাংলাদেশের থেকে একটু বেশী । ব্যাংকক নাকি কিডনী , লিভার, বাল্ব এর ট্রান্সপ্লান্ট নাকি খুব সহজ এবং খুব সহজেই নাকি বিভিন্ন অরগান গুলো পাওয়া যায় ।

আমি প্রায় একবছর আগে লিখেছিলাম কিভাবে এতো লোকের চিকিৎসা হয় কারন এই অরগান গুলোর যোগান আসে কোথা থেকে ?
তাহলে পাচার হওয়া মানবের নিকট থেকে সংগ্রহ করা হয় । কিন্তু আমার লেখার পর আনেকেই কমেন্ট করে ছিল , আমি নাকি ব্যাংককরে চিকিৎসা ব্যবস্থাকে খারাপ চোখে দেখছি । আনেকে বলেছিল আমি কোন ডাক্তারে দালালী করছি । যাই হোক অনেক দেরী হলেও আজ মনে হয় অবুঝদের বোঝা উচিৎ এগুলো আমার দেমে থেকে পাচার হওয়া মানবের অরগান । সুতরাং আমরা আমাদের ভাইয়ের জিবন নিয়ে বেচে তাকি আর বলি ওদের চিকিৎসা আনেক ভাল, তাই নয় কি??????????????????????????????


রিয়াদ ফেরারী

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.