নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জিবন সুন্দর কেবল উপভোগের জন্য নয়, অন্যের জন্য কিছু করা উচিৎ সবার ।

রিয়াদ ফেরারী

Wait

রিয়াদ ফেরারী › বিস্তারিত পোস্টঃ

। দিনাজপুরে ইতালীয় নাগরিকে গুলি ।

১৮ ই নভেম্বর, ২০১৫ দুপুর ১২:৩০

সকালে ঘুম থেকে উঠে আমার অন-লাইনে পত্রিকা গুলোয় চোখ রাখার অভ্যাস , আজ একটু দেরীতে হলেও অফিসে এসে পত্রিকা খুলতেই
চোখে পোরল দিনাজপুরে ইতালীয় নাগরিকে গুলি করা হয়েছে । বিভিন্ন অন-লাইন পত্রিকা ঘাটা শুরু করলাম, কেবল প্রথম আলোতেই দেখলাম একটু লেখা হয়েছে । পিয়েরো পিচম (৫০) নামে ইতালীয় পেশায় চিকিৎসক, তিনি সকালে সুইহারি ক্যাথলিক চার্চ থেকে বাইসাইকেলে করে শহরের দিকে যাচ্ছিলেন।বিআরটিসি বাস ডিপোর সামনে পৌঁছালে তিন মোটরসাইকেল আরোহী তাঁকে লক্ষ্য করে গুলি করে দ্রুত পালিয়ে যায়। পুলিশ অভিযানে নেমেছে কিন্তু কি হবে সেটার জন্য এখন অপেক্ষার পালা ।

চলতি বছরের ২৮ সেপ্টেম্বর সন্ধ্যায় রাজধানীতে গুলশান ২ নম্বরে একজন ইতালীয় নাগরীকে ঠিক একই ভাবেে গুলি করে হত্যা করা হয় । এটা কি শূরু হলো দেশে তার পর রংপুরে জাপানী নগরিক কে হত্যা করা হলো । প্রতিদিন তো দেশের কোন না কোন অঞ্চলে দু-এক জনকে হত্যা করা হচ্ছে । আমাদের এই সুন্দর দেশটা কোন দিকে যাচ্ছে বা করা করছে এটাই প্রশ্ন ।

আমাদের দেশের একটা বড় আয়ের অংশ আসে চামড়া শিল্প থেকে , আর এই চামরা রপ্তানী করা হয় সবচেয়ে বেশী জাপান এবং ইতালীতে । গত দুই হত্যাকান্ডের পর থেকেে জাপান এবং ইতালীয় ক্রেতারা আগের মত এদেশে আসছে না । চামড়া শিল্পে এক বড় আঘাত এটা । আচ্ছা এটা কি কোন বাইরের পরিকল্পনা হতে পারে না , যে বাংলাদেশ থেকে চামড়া শিল্প যাতে বন্ধ হয়ে যায় । সরকারকে কেবই অপোরাধী খুজলে হবে না , গোড়া বের করতে হবে বলে আমি মনে করি । হত্যাকান্ডে জরিত এদেশ মানুষ কিন্তু মদদ দাতা কে তাকে সামনে আনতে হবে । সে যে দলের বা ধেশের হউক ।


রিয়াদ ফেরারী

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.