নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি মৌলবাদী মুসলিম।ইসলামের সাথে অন্য কিছু মিলাতে রাজি না।আমি সেই ইসলামে বিশ্বাস করি যা মধ্য যুগে এসেও সর্বাধুনিক। যারা কুরআন হাদিসের আধুনিকায়ন চায় তারা মুনাফিক।

অবিবাহিত জাহিদ

আল্লাহর কাছে আত্মসমর্পনকারী একজন মুসলিম।

অবিবাহিত জাহিদ › বিস্তারিত পোস্টঃ

ব্যভিচার নয়, বিয়ে করুন।

১৮ ই ফেব্রুয়ারি, ২০১৬ সন্ধ্যা ৭:১৬

ভালবাসা দিবসের সব ধুলিঝড় থেমে গেছে। শুরু হয়েছে আরেকটি নতুন দিনের...
তবু কিছু কথা, বাকি রয়ে যায়।
ভালবাসাবাসি করে না, হয়ে যায়। হ্যাঁ, এটা সত্য। প্রেমে বেশিরভাগ মানুষই পড়ে না, প্রেমই তাদের ওপর হুমড়ি খেয়ে পড়ে।
তবে এক্ষেত্রে আমরা এর মেকানিজমটা বোঝার চেষ্টা করে দেখতে পারি। আফটার অল, আধুনিক যুগের মানুষ, Cause & Effect এর একটা ব্যবচ্ছেদ না করলেই নয়।
কার জন্য কার ভালবাসা উথলে ওঠে এবং কার জন্য কার কখনই ভালবাসা আসেনা এ সম্পর্কে একটা মেকানিজম আল্লাহপাক কুরআনের দুইটা আয়াতে স্পষ্ট করেছেন। এতই সিম্পল অ্যান্ড স্ট্রেইট যে, এগুলোর তাফসীরের প্রয়োজন হয় না। একটু মনোযোগ দিয়ে পড়ুন।
'তুমি পাবে না এমন জাতিকে যারা আল্লাহ ও পরকালের প্রতি ঈমান আনে, বন্ধুত্ব করতে তার সাথে যে আল্লাহ ও তাঁর রাসূলের বিরোধীতা করে, যদিও তারা তাদের পিতা, অথবা পুত্র, অথবা ভাই, অথবা জ্ঞাতি-গোষ্ঠী হয়। এরাই, যাদের অন্তরে আল্লাহ ঈমান লিখে দিয়েছেন এবং তাঁর পক্ষ থেকে রূহ দ্বারা তাদের শক্তিশালী করেছেন। তিনি তাদের প্রবেশ করাবেন এমন জান্নাতসমূহে যার নিচে দিয়ে ঝর্ণাধারাসমূহ প্রবাহিত হয়। সেখানে তারা স্থায়ী হবে। আল্লাহ তাদের প্রতি সন্তুষ্ট হয়েছেন এবং তারাও আল্লাহর প্রতি সন্তুষ্ট হয়েছে। এরাই আল্লাহর দল। জেনে রাখ, নিশ্চয় আল্লাহর দলই সফলকাম।' Al-Quran (58:22)
'দুশ্চরিত্রা নারীরা দুশ্চরিত্র পুরুষদের জন্য এবং দুশ্চরিত্র পুরুষরা দুশ্চরিত্রা নারীদের জন্য। আর সচ্চরিত্রা নারীরা সচ্চরিত্র পুরুষদের জন্য এবং সচ্চরিত্র পুরুষরা সচ্চরিত্রা নারীদের জন্য; লোকেরা যা বলে, তারা তা থেকে মুক্ত। তাদের জন্য রয়েছে ক্ষমা ও সম্মানজনক রিয্ক।' Al-Quran (24:26)
উপরের আয়াতদুটিতে এটা স্পষ্ট হয়ে যায়, যে কে কার সাথে কিভাবে কিভাবে জুড়ে যায়। এটাই বাস্তবতা, এটাই ইতিহাস।
কথা অনেকই হল। আর সবার মত আমারও একই কথা, ব্যভিচার নয়, বিয়ে করুন। আবার বলছি, কুফফারদের বেঁধে দেয়া, এই কুফরী সমাজের বেঁধে দেয়া লাইফের সীমানা- স্টুডেন্ট লাইফ, জব লাইফ এগুলো মানবেন না। জৈবিক তাড়নার সাথে এগুলোর কোন সম্পর্ক নেই। বিয়ে করুন, আল্লাহপাক নিজ অনুগ্রহে স্বচ্ছলতা এবং ভালবাসা ঢেলে দেবেন ইংশাআল্লাহ, যদি আমরা তাওয়াক্কুল করি। স্বচ্ছলতা যাই হোক- ভালবাসার কমতি হবেনা ইংশাআল্লাহ, যদি স্বামী-স্ত্রী ইসলামের ওপর থাকে। প্রমান আছে, নিচের আয়াতটি খেয়াল করুন। এরপর ডিসিশান আপনার।
'আর তাঁর নিদর্শনাবলীর মধ্যে রয়েছে যে, তিনি তোমাদের জন্য তোমাদের থেকেই স্ত্রীদের সৃষ্টি করেছেন, যাতে তোমরা তাদের কাছে প্রশান্তি পাও। আর তিনি তোমাদের মধ্যে ভালবাসা ও দয়া সৃষ্টি করেছেন। নিশ্চয় এর মধ্যে নিদর্শনাবলী রয়েছে সে কওমের জন্য, যারা চিন্তা করে।' Al-Quran (30:21
Rowshon Kabir

মন্তব্য ১ টি রেটিং +২/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ১৯ শে ফেব্রুয়ারি, ২০১৬ সকাল ১০:২৭

বিজন রয় বলেছেন: ভাল লিখেছেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.