নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার আমি বলছি...

অস্থির এই সময়ে কিছু স্বস্তির সুবাতাস ছড়াতে চাই, আমি ক্রমঃশ আপনারে বিলিয়ে যাই তুমি সুখী হবে বলে...

আমান

আমি একজন ফুলটাইম ড্রিমার, পার্টটাইম রিয়ালিস্ট! [email protected]

আমান › বিস্তারিত পোস্টঃ

জামাত নির্বাচনের আগে নিষিদ্ধ হলে বিএনপিরই লাভ

০২ রা মার্চ, ২০১৩ বিকাল ৫:৪৫



রাজিবের খুনিদের পাঁচজনকে পুলিশ গ্রেফতার করেছে। কিন্তু মদদদাতা শিবির নেতার নাম তারা প্রকাশ করেনি। দেশজুড়ে জামাত-শিবিরের সহিংসতা চলছেই। বিএনপি জাতিকে বিভক্ত করার প্রতিবাদে জামাতের সাথে মিলিয়ে মঙ্গলবার হরতাল দিয়েছে। খালেদা জিয়া বলেছেন- দেশে গণহত্যা চলছে। হাসানুল হক ইনু সন্দিহান খালেদা জিয়া গণহত্যা মানে বোঝেন কিনা। কক্সবাজারে তিনদিন ধরে অনেক পর্যটক আটকা পড়েছেন। তাদের মধ্যে অনেক ছাত্র-ছাত্রী, মধ্যবিত্ত পরিবারকে শূন্য পকেটে হোটেল ছেড়ে রাস্তায় নামতে হয়েছে।



যুদ্ধাপরাধীদের বিচার প্রশ্নে মাঝামাঝি থাকার কোন জায়গা নাই। পক্ষ কিংবা বিপক্ষ একটা অবস্থান নিতেই হবে। মুক্তিযুদ্ধের চেতনার সাথে ইসলামের কোন দ্বন্দ্ব নাই। জামাত-শিবির প্রশ্নে কোন আপোষ নাই। রাজাকার আলবদরদের সর্বোচ্চ শাস্তিরও কোন বিকল্প নাই। এই বিষয়ে বিরোধী পক্ষ জামাত-শিবির আর তার দোসরেরা কখনোই দশভাগের বেশী হওয়ার কথা না। আমাদের দুর্ভাগ্য এরকম মৌলিক বিষয়েও এত সংখ্যক বিরোধী স্বাধীন বাংলাদেশে এখনও টিকে আছে। আমি গণতান্ত্রিক চর্চায় বিরোধী মতের সম্মানে বিশ্বাসী। কিন্তু যে বিরোধীদল জামাত-শিবিরের পক্ষ নেয় তাদের জনতা এই মুহূর্তে বিরোধী পক্ষ হিসেবে দেখছে এটা কি খালেদা জিয়া টের পাচ্ছেন?



আওয়ামীলীগ আর বিএনপি- দেশের প্রধানতম দুই রাজনৈতিক দল। দুদলেরই দীর্ঘদিন রাষ্ট্র ক্ষমতায় থাকার অভিজ্ঞতা আছে। মনে হয়না সহসাই বাংলাদেশের রাজনীতিতে এই দুই দলের প্রকাশ্য কোন প্রতিদ্বন্দ্বীর আবির্ভাব ঘটবে। সেরকম হলে মইনুদ্দিন-ফখরুদ্দিন আমলেই একটা তৃতীয় শক্তি দাঁড়িয়ে যেত। যেহেতু সাধারণ ভোটার এদেরকেই ভোট দেবে, এরাই এদেশের ক্ষমতায় পালাবদল করে থেকে যাবে। এ নিয়ে আমাদের কোন মতবিরোধ নেই, মাথাব্যাথাও নেই। কিন্তু আসছে নির্বাচনের আগেই জামাত-শিবিরকে নিষিদ্ধ করা হবে কিনা এবিষয়ে যথেষ্ট মাথাব্যাথা আছে। সরকার যদি এই ইস্যু বাঁচিয়ে রেখে রাজনৈতিক ফায়দা হাসিল করতে চায় তো দেরি হবে এবং বিএনপি আরও একটি নির্বাচন জামাতকে কোলে নিয়ে করতে পারবে। যাদের জামাতের সহচর্য পছন্দ তারা বিএনপিকে ভোট দেবে। যেমনি জামাতের সহচর্য লোভীরা আওয়ামীলীগকে ছিয়ানব্বই সালে ভোট দিয়েছিল।



কিন্তু একটা বিষয় কিন্তু এখনই পরিষ্কার- যুদ্ধাপরাধীদের বিচার বিষয়ে যাদের সামান্যতমও উঁহু আহাও আছে আসছে নির্বাচনে তাদের আমরা তরুণেরা ভোট দেব না। সুতরাং জামাত এই নির্বাচনের আগেই নিষিদ্ধ হলে বিএনপিরই লাভ।



জয় বাংলা।

মন্তব্য ২ টি রেটিং +২/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ০২ রা মার্চ, ২০১৩ রাত ৮:০১

হাঁড় = ঘাঁড় বলেছেন: ভাল পুস্টে পেলাচ কই? শেয়ার কই? ভাইব্রাদার সব কি করেন?

২| ০২ রা মার্চ, ২০১৩ রাত ৮:০৪

রাসেল ভাই বলেছেন: জামাত নিষিদ্ধ করবে আওয়ামিলীগ ?

আমার মাথা দেখি চুলকায় ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.