নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার আমি বলছি...

অস্থির এই সময়ে কিছু স্বস্তির সুবাতাস ছড়াতে চাই, আমি ক্রমঃশ আপনারে বিলিয়ে যাই তুমি সুখী হবে বলে...

আমান

আমি একজন ফুলটাইম ড্রিমার, পার্টটাইম রিয়ালিস্ট! [email protected]

আমান › বিস্তারিত পোস্টঃ

এবার পুড়ে অঙ্গার হয়ে যাবে জামাত-শিবির আর তার পদলেহনকারী

০৯ ই মার্চ, ২০১৩ বিকাল ৩:৩১



গত ছয় মার্চ বিকেল। নয়াপল্টন বিএনপির অফিসের সামনে বিক্ষোভ সমাবেশ চলছে। এদিকে বিজয়নগরের হোটেল সেভেনটি ওয়ানের পাশের গলিতে কিছু জঙ্গি শিবির কর্মী জটলা পাকাচ্ছে। একই রকম জটলা দেখা গেছে নাইটেঙ্গেল রেস্টুরেন্টের পাশের গলিতে।

মুহূর্তেই জামাত-শিবিরের জঙ্গি গ্রুপ দুটি ঝটিকা মিছিল শুরু করল। মিছিল দুটি নাইটেঙ্গেল মোড়ে আসতেই দেখা গেল মিছিলের আসল জঙ্গি রূপ। মিছিল থেকে পরপর অনেকগুলো ককটেলের বিস্ফোরণ ঘটানো হল। কর্তব্যরত পুলিশ সদস্যদের লক্ষ্য করে কয়েকটি ককটেল ছোড়া হল, ইট-পাটকেল বর্ষণ চলল সমানতালে।



পুলিশকে বাধ্য করা হল গুলি চালাতে। পুলিশ আহত সিংহের উন্মত্ততা নিয়ে জঙ্গি মিছিল দমনে নামল। ছত্রভঙ্গ দশ-বারোজন শিবির কর্মী বিএনপির অফিসের দিকে দৌড় দেয়াতে পুলিশ তাদের ধাওয়া দিয়ে পিছু নিল। ফলাফল খুবই সরল- বিএনপির বিক্ষোভ সমাবেশ পণ্ড হল। মহানগর নেতা আব্দুস সালাম গুলিবিদ্ধ হলেন। আহত হলেন আরও কয়েকজন সিনিয়র নেতা। জামাত যা চাইছিল তাই হল। বিএনপি সমাবেশ পণ্ড ও নেতাকর্মী আক্রান্ত হওয়ার অভিযোগে পরদিন বৃহস্পতিবার ঐতিহাসিক সাতই মার্চ দেশব্যাপি হরতাল ডাকল। দেশের মানুষ একই সপ্তাহে চতুর্থদিনের হরতালের ফাঁদে পা দিতে বাধ্য হল।



নিন্দুকেরা বলেন- বিএনপিকে নাকি একশোজন মানুষের সমাবেশ করতে হলেও জামাতের টাকার মুখাপেক্ষী হতে হয়। জোট সরকারের আমলে বিএনপির নেতাকর্মীরা হরিলুটেই ব্যাস্ত ছিলেন। দীর্ঘমেয়াদি টাকা আয়ের তেমন কোন পথ তৈরি করতে সফল হননি। জামাত কিন্তু বসে থাকেনি, জামাত নেতাকর্মীরা অসংখ্য ব্যাবসা প্রতিষ্ঠান স্থাপন করে নিষ্ঠার সাথে পরিচালনা করে সেসব প্রতিষ্ঠানকে আরো শক্তিশালী করেছে। যার ফলে একজন মুক্তিযোদ্ধার স্ত্রী, একজন বীরাঙ্গনা খালেদা জিয়া জামাতের পয়সা ছাড়া আরামে বাথরুমও সারতে পারেন না। সুতরাং খালেদা জিয়া যখন বলেছেন দেশে গণহত্যা চলছে, আমরা তেমন বিস্মিত হইনি। যারা বলেন একাত্তরে দেশে গণ্ডগোল হয়েছিল তারা এখন এই দুইহাজার তেরতে দেশে গণহত্যা হচ্ছে বলবেন তাতে আর আশ্চর্য কি আছে!



গত ছাব্বিশ ফেব্রুয়ারি কুখ্যাত রাজাকার সাইদির ফাঁসির রায় হওয়ার পর থেকে দেশব্যাপি জামাত-শিবিরের সহিংসতায় কমপক্ষে একশোজন মানুষ মারা গেছেন। এই মৃত্যুর মিছিলে আছেন পুলিশ সদস্য, নারী, শিশু এবং বৃদ্ধ। আর আছে অনেক জামাত-শিবির কর্মী, যাদের বয়স চোদ্দ থেকে বাইশ বছর। এই কিশোর-তরুণদের অনেকই জামাত-শিবিরের নিয়মিত কর্মী নয়। এদের মধ্যে নেই কোন জামাত নেতার সন্তান-স্বজন। বেশিভাগই নিম্নবিত্ত ও নিম্নমধ্যবিত্ত ঘরের সন্তান। সামান্য কয়টা টাকার বিনিময়ে যাদের দিয়ে সহিংসতা চালানো হয়েছে। তাদেরকে দিয়ে জামাত-শিবির কি না করেছে? সরকারি ভবনে আগুন দেয়া, রেললাইন উপড়ে ফেলা, ট্রেনের বগিতে আগুন দেয়া, রাস্তা অবরোধ, পুলিশের উপর হামলা, ককটেল বিস্ফোরণ, হিন্দু সম্প্রদায়ের উপাসনালয় ও বসতবাড়িতে লুণ্ঠন ও অগ্নিসংযোগ, বাসে-খাদ্য বোঝাই ট্রাকে আগুন দেয়া ইত্যাদি। এই ধরণের ধ্বংসযজ্ঞ ঠেকাতে পুলিশকে বাধ্য হয়েই গুলি চালাতে হয়েছে। জামাত-শিবিরের অনেক জঙ্গি মিছিল থেকে পুলিশ ও সাধারণ মানুষকে লক্ষ্য করে গুলি ছোড়া হয়েছে। ফলে কিছু বুঝে ওঠার আগেই হামলাস্থলে কিছু সাধারণ মানুষকে প্রাণ হারাতে হয়েছে।



জামাত-শিবির নেতৃত্ব এতটাই ভীরু কাপুরুষ আর ভণ্ড যে রাস্তায় নামার সাহস তাদের নাই। তারা অর্থ আর মগজধোলাই সম্বল করে সাইদির নামে কিছু নির্বোধ কিশোর-তরুণের প্রাণ সংহার করল। না জানি আরও কত নাম না জানা তরুণকে এরা স্বার্থের বলি বানাবে। আমরা দেখেছি রাজিব হত্যাকারীদের। তারাও তরুণ, যারা সরাসরি জামাত-শিবির সংশ্লিষ্ট নয়। একজন শিবিরকর্মি তাদেরকে উস্কে দিয়ে খুনি বানিয়ে নিজেদের স্বার্থসিদ্ধি করল। নারায়ণগঞ্জ গণজাগরণ মঞ্চের উদ্যোক্তার ছেলে তৌকিকে হত্যা করা হয়েছে। এখনও কাউকে গ্রেফতার করা যায়নি। তবে বুঝতে অসুবিধা হয়না কারা খুনটা করিয়েছে। এখানেও দেখা যাবে কয়েকজন অতি সাধারণ তরুণকে খুনি বানানো হয়েছে।



এতদিন সারাদেশে সহিংসতা চললেও শাহবাগ গণজাগরণ মঞ্চ ছিল সবচাইতে নিরাপদ জায়গা। আমরা কেউ কেউ বিশ্বাস করতাম জামাত-শিবিরের এত সাহস নেই যে তারা শাহবাগে হামলা চালায়। কিন্তু আমাদের যাবতীয় ধারনাকে ভুল প্রমাণিত করে গতকাল নারীজাগরণের অনুষ্ঠানের সময় দুটি ককটেল ফাটানো হল। একজন র‍্যাব সদস্য আহত হয়েছেন। বিস্ফোরণের পরপর একটু গুঞ্জন উঠলেও মুহূর্তেই দেখছি উপস্থিত সবার চকচকে চোখ। যে চোখে নেই কোন বিস্ময়, নেই কোন হতাশা, নেই কোন ভীরুতা। চোখ থেকে চোখে দেখছি ক্রোধের তীব্র আগুন। যে আগুনে এবার পুড়ে অঙ্গার হয়ে যাবে জামাত-শিবির আর তার পদলেহনকারী তাবত দোসরেরা।



জয় বাংলা।

মন্তব্য ১০ টি রেটিং +২/-০

মন্তব্য (১০) মন্তব্য লিখুন

১| ০৯ ই মার্চ, ২০১৩ বিকাল ৩:৪৫

আদনান সৈয়দ বলেছেন: লেখাটি ভালো লাগল।

১০ ই মার্চ, ২০১৩ সকাল ১১:৪৮

আমান বলেছেন: অনেক ধন্যবাদ।

২| ০৯ ই মার্চ, ২০১৩ বিকাল ৪:১৯

শান্তশিষ্ট বলেছেন: বেশ ভাল লিখেছেন। আমার ভাবনাগুলোও আপনার মতই।
তবে একটা কথা বলি, এ পর্যন্ত যতজন এই সহিংসতায় প্রাণ হারিয়েছে, তার মধ্যে পুলিশের গুলির চাইতে মিছিলের ভেতর থেকে চালানো গুলিতে নিহতের সংখ্যাই বোধ অরি বেশি ছিল। গত কয়েকদিনে পত্রিকায় এ ধরণের খবর এসেছে। এমনকি পুলিশের ভাষ্যও ছিল তাতে। দেখেছেন নিশ্চয়ই?

আমি অবাক হই যখন শুনি আক্রমণের মুখেও পুলিশ ফাঁকা গুলি ছোঁড়ে! এত মহত্ব দেখানোর মত সুযোগ এখন আছে বলে আমার মনে হয় না। (ক্ষেত্রবিশেষে) জানে না মারার উদারতা দেখিয়ে অন্ততঃ পঙ্গুত্বের শাস্তি দেয়া উচিত। কারণ যারা মরল, তারা তো এক হিসেবে বেঁচেই গেল! হাসপাতালের বিছানায় ধুঁকে ধুঁকে নিজের কৃতকর্মের উপলব্ধিটা হল না, (বিবেক থাকা সাপেক্ষে) বিবেকের দংশনে পুড়তে হল না...... এত আরাম তো এদের প্রাপ্য নয়! এরা যে মানুষগুলোর শান্তি নষ্ট করেছে, স্বাভাবিক জীবন যাপনের পথে ক্যাকটাস বিছিয়েছে, তাদের অভিসম্পাতের ঘানি তো কিছুটা হলেও এদের টানা দরকার ছিল, তাই না?


"চোখ থেকে চোখে দেখছি ক্রোধের তীব্র আগুন। যে আগুনে এবার পুড়ে অঙ্গার হয়ে যাবে জামাত-শিবির আর তার পদলেহনকারী তাবত দোসরেরা।"

জুলুমকারীদের 'সাফল্যের' মেয়াদ ফুরালো বলে!

১০ ই মার্চ, ২০১৩ সকাল ১১:৫১

আমান বলেছেন: মনে করিয়ে দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ। প্রয়োজনীয় সংশোধনী দেয়া হল।

৩| ০৯ ই মার্চ, ২০১৩ বিকাল ৪:৩২

স্পাইসিস্পাই001 বলেছেন: দারুন লিখেছেন ........

স হ ম ত আপনার সাথে.....

ধন্যবাদ ভ্রাতা.....ভাল থাকবেন..।

১০ ই মার্চ, ২০১৩ সকাল ১১:৫৩

আমান বলেছেন: অনেক ধন্যবাদ। আপনিও ভালো থাকবেন। জামাত-শিবিরের এক ছুপা ছাগু গতকাল আমাকে হুমকি দিয়েছে, জানি না কতদিন ভালো থাকা যাবে।

৪| ০৯ ই মার্চ, ২০১৩ বিকাল ৫:৩৭

আব্দুল্লাহ আল মাসউদ বলেছেন: Click This Link

১০ ই মার্চ, ২০১৩ দুপুর ১২:০৫

আমান বলেছেন: এই লেখার সাথে অপ্রাসঙ্গিক কিছু ছবির লিংক দেয়াটা উদ্দেশ্যমূলক। আমি আপনার কমেন্ট ডিলিট করতে চাইছিলাম, কিন্তু মত প্রকাশের অধিকারের অসম্মান হবে বলে করিনি।

ছাত্রলীগ যা করছে তা কোনভাবেই সমর্থনযোগ্য নয়। নিজেদের দলের কোন্দলে, টেন্ডারবাজিতে, প্রতিপক্ষ প্রতিরোধে ইত্যাদি জায়গায় আমরা দেখেছি ছাত্রলীগের অস্ত্রের মহড়া। বিশ্বজিৎ হত্যাকাণ্ড কোনভাবেই মেনে নেয়া যায় না, যদিও ছাত্রলীগের একাংশের দাবি- বিশ্বজিৎ সেদিন ককটেল মেরেছিল।

আমি আওয়ামীলীগ না, বিএনপিও না, না সরাসরি কোন বামদলের সাথে জড়িত। তবে নিঃসন্দেহে (সঙ্গত কারণেই) আমি জামাত-শিবির বিরোধী। আমি আমজনতা, আমিই বাংলাদেশ।

৫| ১০ ই মার্চ, ২০১৩ সকাল ১১:৫১

দিশার বলেছেন: জামাত শিবির এর নর্দমার কিট গুলার উপর ঘৃনা .

১০ ই মার্চ, ২০১৩ দুপুর ১২:০৬

আমান বলেছেন: তীব্র ঘৃণা...

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.