নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

অন্ধত্ব আর অন্ধকার বাদ দিয়ে, আলোকিত হই জেনে , নির্মাণ করি একটি সভ্য জাতি ।

ভারত ও পাকিস্তান বিরোধী

আশাফ আনিস

ভারত ও পাকি বিরোধী । পড়ছি ঢাবিতে । অবসরে বাংলা ভাষার উন্নয়নে বাংলা উইকিপিডিয়ার উন্নয়নে কাজ করি।

আশাফ আনিস › বিস্তারিত পোস্টঃ

আমার কিছু কথা আছে হে প্রজন্ম চত্বর

১২ ই ফেব্রুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৭:৪৪

আজ বিকেলে বসে আছি আন্দোলনে । শুরুর দিনটিতেও গিয়েছিলাম । প্রথম দিন দাবি ছিল একটা । ''ফাঁসি ফাঁসি ফাঁসি চাই । রাজাকারের ফাঁসি চাই । " একটি যৌক্তিক দাবি । ৩০০ এর অধিক মানুষ কে হত্যার অভিযোগ থাকা সত্ত্বেও একজন মানুষের মৃত্যুদণ্ড কেন দেয়া হল না ।

মাঝখানে একদিন গেলাম । অনেক দলের অনেক সুবিধাবাদীরা হয়তো এসেছেন সেটা ব্যাপার না , ব্যাপার হলো আমার দাবির বাস্তবায়ন ।

আজ গেলাম । আজ আমার কিছু প্রশ্নের তৈরি হোল এবং এই প্রশ্ন গুলো করার পর একজন সাধারণ মানুষ আমাকে রাজাকার নাই ভাবতে পারেন কিন্তু একজন লীগার ভাবতে পারেন সেটা নিয়েও আমার সমস্যা নেই কারন আমার বয়স ১৮ ।

আমি একজন নাস্তিক , তবুও প্রতিটি ধর্মের প্রতি স্রদ্ধাশীল মনোভাব পোষণ করি বলে মনে হয় । যাই হোক , প্রশ্ন গুলোতে চলে আসি ।

১।

নামের শেষে ইসলামী থাকা মানেই কি রাজাকার ?

২।

আওয়ামী লীগ কেন এতো বছরেও ধর্ম ভিত্তিক রাজনীতি নিষেধ করলো না ? তার সমস্যা টা কোথায় ? আবার কি একই লেবু কপচানো এবং ভোট চাওয়া ?

৩।

আমার আন্দোলন রাজাকার দের ফাসির দাবিতে । ইবনে সিনা , কিছু বিশ্ববিদ্যালয় , কিংবা আমার দেশ, ইসলামী ব্যাংক এগুলোর বিরুদ্ধে আন্দোলন কেন আসলো ?

পক্ষে যুক্তি - এরা অর্থায়ন করছে ।

বিপক্ষে যুক্তি - ইবনে সিনা , ইসলামী ব্যাংক হাসপাতাল এরা অসংখ্য মানুষকে অনেক কম মূল্যে সেবা দিয়ে আসছে । এরা কি ক্ষতি করল ? এদের ক্ষতি করার শক্তিটাই কোথায় যদি এই সরকার চায় রাজাকারদের ফাঁসি দিতে ?

৪।

সমস্ত অন্যায় এর প্রতিবাদ ই যদি এই আন্দোলনের উদ্দেশ্য ও মানবতা বিরোধী কাজের প্রতিবাদ করা হয় তাহলে শিবির যেমন রগ কাটে , লীগ ও তেমনি বিশ্বজিতরে কোপায় । ছাত্ররাজনীতি নিষিদ্ধের দাবিটি কেন তোলা হয় না ?



সবার আগে এবং সবকিছুর পরেও দাবি একটাই ।



"রাজাকারের ফাঁসি চাই "

আমাকে যাই বলেন আগে প্রশ্নের উত্তর দেবেন আশা করি ।

মন্তব্য ৪ টি রেটিং +১/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ১২ ই ফেব্রুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৭:৫৮

এম আর সুমন বলেছেন: আপনার লেখার শুরুতে এবং শেষের দিকে কিছু গোজামিল আছে। স্পষ্টত আপনি ভয় পাচ্ছেন যে এই প্রশ্নগুলো তোলার জন্য আপনাকেও না আবার রাজাকার , ছাগু বলা হয়। এখানে কিছু ব্লগার আছে , যারা দিনের মধ্যে যতবার না আল্লাহর নাম নেয় তার থেকে বেশি ছাগু ছাগু করে। তাদের বিষয়ে কোনো প্রশ্ন তোলা হলেই সাথে সাথে ছাগু উপাধী দিয়ে দেয়। মনে হয় তাদের বাপ দাদা সবাই ছাগু,তারা বংশ পরস্পরায় ছাগু উপাধী দাতা হয়েছে। তারা ঘরে ছাগু তৈরি করে। দয়া গলে খালেদা জিয়ার সেই ছাগুপালন কর্মসূচী তাদের খাইযে পরিয়ে বাচিয়ে রেখেছে!!!
ভাই ভয় পাওয়ার কিছু নাই। আপনি মন খুলে এদেশে জামাত এর রাজাকারদের যেমন বিচার চাচ্ছেন , তেমনি আওয়ামী রাজাকারদের বা বিএনপির বা বাম দলের রাজাকারদেরও বিচার চাইতে পারবেন। আর বিশ্বজিৎ হত্যাকান্ড বা পদ্মা সেতুর দুর্নীতিরও বিচার চাইতে পারবেন। সেগুলোর কারনে কেউ ছাগু বললে তা আমাকে একটু জানাবেন। তার গুষ্টি উদ্ধার করে ছাড়ব। আর একটি কথা , বাক স্বাধীনতা এদেশে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান আইন করে, সংসদের মাধ্যমে দিয়ে গেছেন। এদেশের কারো ক্ষমতা নেই সেই অধিকার হরন করে। মনে রাখবেন , লেখার প্রতিবাদ লেখা দিয়ে দিতে না পারলেই মানুষ পত্রিকা পোড়ায় ।

১২ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ৮:১০

আশাফ আনিস বলেছেন: এখন আসলে এমন একটা পরিস্থিতি যে নিজের নিরপেক্ষতা প্রমাণের জন্য অনেক সাবধান থাকতে হয় । যেমন আপনার " বাক স্বাধীনতা এদেশে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান আইন করে, সংসদের মাধ্যমে দিয়ে গেছেন।" এটা পড়ে মনে হয়েছিল আপনি বিএনপি পন্থি । কিন্তু আপনার ব্লগে ঢুকলাম । এবং স্বস্তিবোধ করলাম ।

২| ১২ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ৮:১৪

ছণ্ণছাড়া যূবক বলেছেন: ১। না।
২। নিজের পায়ে কেউ কুড়াল মারে, ভাই? সমস্যা অনেক। অবশ্যই, একই লেবু কপচানো এবং ভোট চাওয়া।
৩। ক্ষতি করার শক্তি প্রত্যক্ষভাবে না থাকলেও পরোক্ষভাবে রয়ে যায়।
৪। কারা তুলবে এই দাবি? যারা (ছাত্র-ছাত্রীরা) শ্লোগান দিচ্ছে, তারা?

১২ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ৮:২৯

আশাফ আনিস বলেছেন: ভাই , আপনার লেখা বাঁশ খাইয়া গেসে । কিছুই বোঝা যায় না ফন্ট

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.