নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বুদ্বিজীবি

পাহাড়ের বালক

i am sample

পাহাড়ের বালক › বিস্তারিত পোস্টঃ

নর্থ সাউথ ইউনিভার্সিটিতে ফ্রি জন্মনিরোধক বেলুন বিতরণে

০১ লা মে, ২০১৪ রাত ১:৪১

নর্থ সাউথ ইউনিভার্সিটিতে ফ্রি জন্মনিরোধক বেলুন বিতরণের পক্ষে-বিপক্ষে সোশ্যাল মিডিয়াতে প্রচুর প্রতিক্রিয়া । আমার তো মনে হয় এই বেলুন বিতরণের স্থান নির্ধারণে কর্তৃপক্ষের নিখুঁত বিবেচনা প্রশংসার দাবী রাখে । মোক্ষম স্থান নির্বাচন ।

সংশ্লিষ্ট উদ্বিগ্নজনদের কেউ কেউ বলছেন, "এমনিতেই বেসরকারি খাতের নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়কে কেন্দ্র করে অনেক আপত্তিজনক ঘটনা ইতিমধ্যে সংঘটিত হয়েছে । এই বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের একাধিক যৌন ভিডিও ইনটারনেটে ফাঁস হওয়ায় বিশ্ববিদ্যালয়টি নানা বিতের্কের কেন্দ্রবিন্দুতে চলে আসে । তারপর ছাত্র-ছাত্রীদের লিভ টুগেদার নিয়ে বিশ্ববিদ্যালয়টি বিতের্কে পড়ে যায় ।" তাই যদি হয়, তাহলে এখানে ফ্রী বেলুন বিতরণ করা হবে না তো কোথায় হবে ?

জানা যায়, বেসরকারি খাতে প্রথম সারিতে থাকা বিশ্ববিদ্যালয়ে এ ধরণের ঘটনায় অনেক ছাত্র-ছাত্রীদের অভিভাবকরা বিব্রত হয়ে পড়েন । এটি একটি লজ্জা ও অপমান বলেই মনে করেন তারা ।

এনি ওয়ে, নর্থ সাউথে এই বেলুন বিতরণের সাফল্যের ধারাবাহিকতায় হয়তো আর কিছু দিনের মধ্যেই দেখা যাবে ঢাকা শহরের নামিদামী ইংলিশ মিডিয়াম স্কুলের কোমলমতি বাচ্চাদের হাতে এই বেলুনের প্যাকেট ধরিয়ে দেয়া হবে । কয়েকটা কলম, খাতা, মার্কার, হাইলাইটার, কয়েকটা চিপসের প্যাকেট, বিভিন্নরকম স্টিকিপ্যাড, কিছু স্টিকার, কিছু চকলেট, একটা ললিপপ, স্কুলের নাম লেখা ব্যান্ডানা, কার্ড ঝুলানোর বেল্ট, একটা গিনেস বিয়ারের ক্যান ।

এবং সাথে এক প্যাকেটে দুইটা জন্মনিরোধক বেলুন ।

সবই অবশ্য বাচ্চাদের সচেতনতা বৃদ্ধির মহৎ উদ্দেশ্যে । আমেরিকার স্কুল গুলোতে তো হরহামেশায়ই ফ্রি বেলুন বিতরণ করে কর্তৃপক্ষ ।

পশ্চিমা পিওর সংস্কৃতির উত্তরাধিকার । এ নিয়ে চিন্তাভাবনা করে বিশদ লেখার সময় নেই এখন । তবে ঘৃণা জানাই । বাংলাদেশের এরা নিজেরাও জানেনা, এদের কাছে স্মার্টনেস আর প্রগতির চিন্তাবোধটা আসলে কতটা পরগাছার মতো দুর্বল ও ভিত্তিহীন । অর্থহীন, অপাংতেয়



লিঙ্ক দিলাম গুগল সার্চ দিলে এমন হাজার হাজার পাওয়া যাবে। আমি কমপক্ষে ৩ বার চিন্তা না করে কিছু লিখি না , কারন আমার Audience রা সবাই উচ্চ শিক্ষিত, জ্ঞানী এবং সজাগ । তাই, যেকোন কিছু পোস্ট করার আগে আমাকে বহুবার ভাবতে হয় এবং তথ্যের সত্যতা -অসত্যতা যাচাই করে নিতে হয় । এবং সেটা আমি সব সময়েই করে আসছি ..http://cnsnews.com/.../boston-public-schools-will...



মন্তব্য ৬ টি রেটিং +১/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ০১ লা মে, ২০১৪ সকাল ৯:০৪

দালাল০০৭০০৭ বলেছেন: ???

০৫ ই মে, ২০১৪ বিকাল ৫:০৩

পাহাড়ের বালক বলেছেন: ঝেড়ে কাশুন

২| ০১ লা মে, ২০১৪ সকাল ৯:৫৮

তাসজিদ বলেছেন: বাজে পোস্ট।

০৫ ই মে, ২০১৪ বিকাল ৫:০২

পাহাড়ের বালক বলেছেন: তাই ?

৩| ০১ লা মে, ২০১৪ দুপুর ১:১০

কামরুল ইসলাম রুবেল বলেছেন: লিংকু :P :P :P :P :P

০৫ ই মে, ২০১৪ বিকাল ৫:০২

পাহাড়ের বালক বলেছেন: লিঙ্ক দিলাম গুগল সার্চ দিলে এমন হাজার হাজার পাওয়া যাবে। আমি কমপক্ষে ৩ বার চিন্তা না করে কিছু লিখি না , কারন আমার Audience রা সবাই উচ্চ শিক্ষিত, জ্ঞানী এবং সজাগ । তাই, যেকোন কিছু পোস্ট করার আগে আমাকে বহুবার ভাবতে হয় এবং তথ্যের সত্যতা -অসত্যতা যাচাই করে নিতে হয় । এবং সেটা আমি সব সময়েই করে আসছি ..http://cnsnews.com/.../boston-public-schools-will...

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.