নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বুদ্বিজীবি

পাহাড়ের বালক

i am sample

পাহাড়ের বালক › বিস্তারিত পোস্টঃ

ব্যারিষ্টার আব্দুর রাজ্জাক সাহেব এর ওয়াল থেকে

২৫ শে এপ্রিল, ২০১৫ রাত ৯:২৫

খালেদা জিয়ার উপদেষ্টারা হচ্ছেন শিক্ষাবিদ, উপাচার্য, সাংবাদিক, সম্পাদক, লেখক, সাবেক সেনা ও সরকারি উর্ধতন কর্মকর্তাসহ সুশীল টাইপের লোকগুলো।
- ফলে খালেদা জিয়ার কাছ থেকে আসে সুশীল টাইপের গান্ধিবাদী ওয়েস্ট মিনিস্টার ধাছের রাজনীতি।
* হাসিনার উপদেষ্টারা হচ্ছেন সুদখোর, ঘুষখোর, দূর্ণীতিবাজ, নকশালপন্থী, চরমপন্থি, বাকশালী, ধর্মবিদ্ধেষী নাস্তিক কমিউনিস্ট, খুনি, লম্পট, বর্বর ও সন্ত্রাসী টাইপের লোকগুলো।
- ফলে হাসিনার কাছ থেকে আসে চরম্পন্থী, বর্বর, ধর্মবিদ্ধেষী বাকশালী টাইপের রাজনীতি।
একসময় খালেদা জিয়ার দলেও কিছু চরম্পন্থী লোক ছিল। আগেরটার্মে সন্ত্রাসবাদের কারণে আওয়ামিলীগ চরম ভাবে পরাজিত হলে বিএনপি নিরঙ্কুশ বিজয় নিয়ে ক্ষমতায় আসে। তখন খালেদা জিয়ার এই সুশীল টাইপের উপদেষ্টারা খালেদা জিয়াকে উপদেশ দেয় নিজ দলের চরম্পন্থীদেরকে ক্রসফায়ারে দিতে। খালেদা জিয়াও তাদের কথা শুনে দলে অস্ত্রধারী "সাহিসী কর্মীদেরকে" ক্রসফায়ারে দিয়ে খরচ করেফেলে। সবাইকে এমনভাবে শেষ করে ফলে রাজপথে তার জন্য অস্ত্র উচিতে লড়ায়ের মত আর কাউকে রাখেননি।।
অন্যদিকে নিজের কাছে চরম্পন্থী উপদেষ্টা থাকার কারণে হাসিনা খালেদার মত অতটা বোকামি দেখায়নি। সেও খালেদার দেখানো পথে আরেক দফা ক্রসফায়ার করল তবে নিজ দলের সন্ত্রাসীদের সুরক্ষিত রেখে খালেদা দলের অবশিষ্ট ত্যাগী নেতাদের "খরচ" করে ফেললে।
ফলশ্রুতিতে খালেদা জিয়া আজ বাড়ি হারাহল, গৃহবন্ধী হল, রাজপথে হামলার শিকার হল। এর প্রতিবাদে হয় তো তার সেই সুশীল টাইপের উপদেষ্টারা দুই একটা কলাম লিখল, কেউ বা টকশোতে প্রতিবাদ জানাল। কিন্তু হায়, খালেদা জিয়াকে রক্ষার জন্য রাজপথে কোন সাহিসী নেতাকর্মী এগিয়ে আসল না। আসবে কেমনে, সব তো নিজেই শেষ করে ফেলেছেন।।
আজ একবার চিন্তা করে দেখুন তো, হাসিনাকে যদি কেউ বাড়ি ছাড়া করত, কেউ যদি তাকে গৃহবন্দি করত, অথবা তার গাড়ি বহরে কেউ হামলা চালাত তার জবাব তার বাহিনী কিভাবে দিত?? কোন ধারণা আছে??
ডেয়ার ম্যাডাম, এটা বাংলাদেশ, এটা তৃতীয় বিশ্ব। এটা ইউরোপ বা আমেরিকা না। এখানে ভদ্রবেশী রাজনীতির ভাত নাই। এখানের রাজনীতি রাজপথের রাজনীতি, রাজপথ যার ক্ষমতা তার। যেখানে রাজনৈতিক ভাষা লগীবৈঠা সেখানে "তসবি" দিয়ে তার প্রতিবাদ চলে না। লগীবৈঠার জবাব দিতে হয় তার সমতুল্য "ভার" বা লাঠি দিয়ে।
মনে রাখবেন, আপনি হারলে হারবে বাংলাদেশ। তাই বলছি, এখনো সময় আছে, বিকল্প কিছু ভাবার।।


ব্যারিষ্টার আব্দুর রাজ্জাক সাহেব এর ওয়াল থেকে ))))))))))))

মন্তব্য ২ টি রেটিং +১/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২৬ শে এপ্রিল, ২০১৫ রাত ১২:৩২

তিক্তভাষী বলেছেন: দুইদলের উপদেষ্টাদের বর্ণনা চরম সত্য! তবে ব্যরিস্টার সাহেবের সুপারিশটা উস্কানিমূলক।

২৬ শে এপ্রিল, ২০১৫ দুপুর ১:১৬

পাহাড়ের বালক বলেছেন: উস্কনি হোক...কথাটা সত্য......এখন তাদের দরকার ছিল....যারা চলে গেল

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.