নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

একটি বাংলাদেশ...

আবু জুবায়ের মোঃ মিরাতিল্লাহ

লেখালিখি করার চেষ্টা করি।হয় কিনা জানিনা।

আবু জুবায়ের মোঃ মিরাতিল্লাহ › বিস্তারিত পোস্টঃ

প্রধান নির্বাচন কমিশনার এই আমলের "আওয়ামী মঈন ইউ আহমেদ"

১৬ ই অক্টোবর, ২০১৭ রাত ১০:৪৩

বিএনপির মনোযোগ নিজের দিকে নেওয়ার জন্য মঈন ইউ আহমেদ জিয়াঊর রহমানে প্রশংসা করছিলো ১/১১ এর পরবর্তীতে । তিনি ইনিয়ে বিনিয়ে বিএনপির লোক হিসাবে এক ধরনের ইমেজ তোইরি করার চেষ্ঠা করে যাতে করে তাঁকে নিরপেক্ষ বলে মনে হতে থাকে । প্রকৃত পক্ষে তিনি ভারতের পরিকল্পনা মাফিক এগিয়ে যাচ্ছিলেন । তিনি জিয়াউর রহমানের বিভিন্ন উক্তি ব্যবহার করা শুরু করলেন । নিম গাছ লাগানো, কথার উপর ট্যাক্স ধরা ইত্যাদি। ঠিক সেই একই ফর্মুলা নিয়ে এগিয়ে যাচ্ছেন প্রধান নির্বাচন কমিশন । তিনি এই আমলের মঈন ইউ আহমেদ । তিনি দায়িত্ব নিয়েছেন আওয়ামী লীগকে ক্ষমতায় এনে দেবেন । এই জন্য অনেক শক্ত শক্ত ইতিহাসের বিষয়গুলো সামনে নিয়ে আস্তে চাইছেন । তিলি বলেছেন জিয়াউর রহমান বহু দলীয় গণতন্ত্র পুনঃ প্রবর্তন করেছেন। এই বক্তব্যের গভীরতা অনেক। এই বক্তব্যের মাধ্যমে তিনি বলতে চেয়েছেন শেখ মুজিবের শাসন ছিলো অগনতান্ত্রিক বাদ স্বৈরতান্ত্রিক । যদি তাই হয় সে ক্ষেত্রে আওয়ামী লীগ সেই স্বৈরশাসনের দর্শন বহন করে।

প্রধান নির্বাচন কমিশনারকে অবশ্যই স্পষ্ট করতে হবে যে সে নির্বাচনের সময় কার অধিনে থাকতে চান । তিনি জানেন শেখ হাসিনা স্বৈরাচার । তাঁর অধিনে তিনি নিরপেক্ষভাবে নির্বাচন পরিচালনা করতে পারবেন না । আর তিনি যদি আওয়ামী লীগের মতলব হাসিলের জন্য সব কিছু করেন তাহলে তো কোন কথাই থাকলো না ।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১৭ ই অক্টোবর, ২০১৭ রাত ১২:০২

আবু তালেব শেখ বলেছেন: ভাববার বিষয়

২| ১৭ ই অক্টোবর, ২০১৭ রাত ১:৪৯

বিচার মানি তালগাছ আমার বলেছেন: শেষের প্যারা'র সাথে একমত। ক্ষমতা থাকবে শেখ হাসিনার কাছে আর প্রধান নির্বাচন কমিশনার থাকবেন নিরপেক্ষ! তেনাকেই ঠিক করতে হবে তিনি কী আসলেই নিরপেক্ষ নির্বাচন করার জন্য এসেছেন নাকি রকিব উদ্দিন মার্কা নির্বাচন করার জন্য এসেছেন...

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.