নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আবু জাকারিয়া

আমি খুব স্বাধারন মানুষ। স্বাধারনদের থেকেও স্বাধারন। জীবনে জাঁকজমক পছন্দ করিনা। স্বাধারন ভাবে বাঁচতে চাই। সব চেঁয়ে অপছন্দের কারো অধিনে থাকা। \nউক্তিঃ পরাধীনতার চেয়ে মৃত্যু অনেক ভাল, মৃত্যুযন্ত্রনার থেকে পরাধীনতা অনেক ভাল। [email protected]

আবু জাকারিয়া › বিস্তারিত পোস্টঃ

আমাদের দেশে হবে সেই ছেলে কবে...

০৪ ঠা এপ্রিল, ২০১৫ রাত ১১:০১

"আমাদের দেশে হবে সেই ছেলে কবে,
কথায় না বড় হবে কাজে বড় হবে।"

কবিতার এই চরন যুগল শুনতে শুনতে কত মানুষের যে চুল দাড়ি পেঁকে চলছে! তবু কাজে বড় হওয়া ছেলেটা আমাদের দেশে আর জন্মায় না। জন্মায় কথায় বড় হওয়া ছেলেটা। কথায় বড় হওয়া ছেলেটা নির্বাচনের আগে কি সুন্দর মিষ্টি মিষ্টি কথা বলে আর নির্বাচনের পরে তার সব ভূলে যায়। নির্বাচনের আগে কি সুন্দর করে বলে, আমি সারা দেশ উন্নতির জোয়ারে ভাসিয়ে দেব। আর নির্বাচনের পর দেখা যায় আমাদের দেশ সত্যিই ভেসে যাচ্ছে, তবে উন্নয়নে নয়; দুর্নিতীতে। এমন কোন যায়গা নেই যেখানে দুর্নিতী নেই। প্রতিটা ক্ষেত্রেই রয়েছে দুর্নিতীর কাল ছায়া। যার কারনে জাতী হিসেবে আমরা বার বার হোচড় খেয়ে পিছিয়ে যাচ্ছি। কাংখিত লক্ষ্যে আমরা ঠিকমত পৌছাতে পারছিনা। তবুও দেশ একেবারে পিছিয়ে নেই বরং প্রতিনিয়ত কিছু না কিছু এগিয়ে যাচ্ছে। আর যেটুকু এগোনো সম্ভব হয়েছে, তা শুধু আমাদের দেশের কাজে বড় হওয়া কিছু ছেলেদের জন্য। দেশের এই সন্তানেরা সংখ্যায় খুব কম; কিন্তু তাদের অবদান অনেক বেশি। আমরা চাই এদেশে অসংখ্য কাজে বড় হওয়া ছেলে জন্ম নিক, যারা সকল প্রতিবন্ধকতা পেছনে ফেলে দেশকে সামনের দিকে এগিয়ে নেবে। আমরা এমন ছেলেকে চাই যারা কথায় বড় হবেনা বরং কাজে বড় হবে। হয়ত সেই শুভ দিনটি আমাদের থেকে দুরে নয়, যা শুধু আমাদের ডাকের প্রতিক্ষায় আছে। সুতারাং দুর্নিতী না বলার এখনই উপযুক্ত সময়।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ০৫ ই এপ্রিল, ২০১৫ রাত ১২:৫০

সচেতনহ্যাপী বলেছেন: কাজে বড় হবার ছেলেটি জন্মের আগেই আতুঁরে মৃত।।

২| ০৫ ই এপ্রিল, ২০১৫ ভোর ৬:১১

আবু জাকারিয়া বলেছেন: আমরা এখনও জানিনা কাজে বড় হওয়া ছেলেটা ঠিক কোথাও। সে শুধু আমাদের ডাকের অপেক্ষায় আছে। ধন্যবাদ আপনাকে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.