নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আবু জাকারিয়া

আমি খুব স্বাধারন মানুষ। স্বাধারনদের থেকেও স্বাধারন। জীবনে জাঁকজমক পছন্দ করিনা। স্বাধারন ভাবে বাঁচতে চাই। সব চেঁয়ে অপছন্দের কারো অধিনে থাকা। \nউক্তিঃ পরাধীনতার চেয়ে মৃত্যু অনেক ভাল, মৃত্যুযন্ত্রনার থেকে পরাধীনতা অনেক ভাল। [email protected]

আবু জাকারিয়া › বিস্তারিত পোস্টঃ

দূর থেকে দেখা বইমেলা ২০১৬

১২ ই মার্চ, ২০১৬ দুপুর ১২:৪০

অনেকদিন পরে আবার লিখতে বসলাম। আসলে ব্যাস্ততা একটু বেশি থাকার কারনে ব্লগে তেমন একটা আসা হয়না। কিন্তু ব্লগে না আসলে মনে হয়, কি যেন মিস করে যাচ্ছি প্রতিনিয়ত।

কদিন আগে ফেব্রুয়ারীর বইমেলা শেষ হল। প্রতিবারের মত এবারও লাখ লাখ বই প্রেমি সেখানে উপস্থিত হয়েছেন, বই কিনেছেন, মেলায় প্রাঙ্গনে ঘুড়ে বেড়িয়েছেন। অনেক মজা করেছেন বই মেলাকে কেন্দ্র করে। কিন্তু আমার ভাগ্য খারাপ। যেই আমি বই আর বই মেলাকে এত ভাল বাসি, সেই আমি এবার মেলায় যেতে পারিনি আর বইও কিনতে পারিনি। সময় হবে হবে করেও সময় হল না। ২৯ দিনে মাসের ফেব্রুয়ারীর বইমেলায় যেতে পারলাম না।
যাই হোক আশা রাখি আর অপেক্ষায় থাকি, সামনের বইমেলা কিছুতেই মিস করা যাবে না। প্রয়োজনে এখন থেকে সময় তৈরির প্রাক্টিস শুরু করে দেব।

এবারের বইমেলায় যেতে না পারলেও মেলার খোজখবর রেখেছি প্রতিনিয়ত। খোজখবর রেখেছি মেলায় কি বই এসেছে, কাদের বই এসেছে। মেলায় প্রতিবারের মত এবারও অসংখ্য বই আসলেও একটি বিষয়ে কিছুটা হতাশাজনক মনে হল। আর তা হল, এবারের বই মেলায় বিজ্ঞানের বইয়ের সংখ্যা গতবারের থেকে অনেক কম। আর তা মানের দিক থেকেও যেন কিছুটা পিছিয়ে আছে গতবারের বইমেলার তুলনায়। বিষটা আমাকে হতাশ করেছে একজন বিজ্ঞান পাঠক হিসেবে। তবুও আশা রাখি এ হতাশা অচিরেয়েই কাটিবে উঠব আমরা। আশা রাখি সামনের বইমেলায় অনেক বেশি বিজ্ঞানের বই প্রকাশিত হবে। কেননা বিজ্ঞান বিহীন জাতী অন্ধ। তাই একমাত্র ভাল বিজ্ঞানের বই ই পারে জাতীর অন্ধত্ব দূর করতে।।।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১২ ই মার্চ, ২০১৬ দুপুর ১২:৪৪

প্রামানিক বলেছেন: পোষ্টের জন্য ধন্যবাদ।

২| ১২ ই মার্চ, ২০১৬ দুপুর ১:২১

আবু জাকারিয়া বলেছেন: ধন্যবাদ

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.