নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

উতস

আবু সায়েদ

student

আবু সায়েদ › বিস্তারিত পোস্টঃ

প্রিয় সৌদি, তুমি কি জান তোমার মর্যাদা কোথায়?

১৩ ই মার্চ, ২০১৮ সকাল ১০:৩৮

প্রিয় আরব, তোমার সম্মান কোথায়, তুমি কি জান? কোথায় তোমার উচ্চতা, অনন্যতা? তোমার মর্যাদার আসন নির্দিষ্ট করে দিয়েছেন স্বয়ং বিধাতা। যেখানে তুমি অনন্য। আর কেউ নেই তোমার মত। তোমার মর্যাদা তো দুনিয়াবি কোন জিনিসের সাথে সম্পর্কিত নয়, তোমার ব্যাপার সম্পূর্ণ ঐশী।

তোমাতে রয়েছে এক পবিত ভূমি, হেজাজ ভূমি। যা আর কারো নেই। সে হেযাযের বুকে রয়েছে ‘বালাদিল আমীন’ মক্কা নগরী, যা পৃথিবীর সৃষ্টিগতভাবেই কেন্দ্র, প্রাচীন্তম নগরী, পবিত্র আর নিরাপদ নগরী হিসেবে আল্লাহ কর্তৃক ঘোষিত আর সংরক্ষিত।

তোমাতে রয়েছে আল্লাহর ঘর পবিত্র ‘কাবা শরীফ’ যার দিকে মুখ করে সিজদা করে দুনিয়ার কোটি মুসলমান। যেখানে নামাজ পড়লে এক রাকাতের মিনিময়ে এ লাখ রাকাতের পুন্য পাওয়া যায়। যে ‘কাবা’ বরাবর সাত আসমানের উপরে আল্লাহর আরশ স্থাপিত। যেখানে অহর্নিশি বর্ষিত হচ্ছে রহমত ও বরকত।

হে আরব,
তুমি কি ভুলে গেছে, তোমর কাছে রয়েছে ‘আরাফাত’ যেখানে বিচ্ছেদের পরে মিলন হয়েছিল আদম আঃ ও মা হাওয়ার। এই পবিত্র স্থানে অনুষ্ঠিত হয় পবিত্র হজ্ব। আর মিনা, সেখানে রয়েছে হযরত ইব্রাহীম আঃ ও শিশু ঈসমাইল আ: স্মৃতি-বিজরিত কত ঘটনা। তোমাতে আছে পবিত্র ‘যমযম’ কূপ, যে কূপের সৃষ্টি হয়েছে একান্ত আল্লাহর কুদরতী হাতে।

হে আরব,
তুমি তো নবীদের পুন্যভূমি। তোমার বুকে আসতেন মহান ফেরেশতা জিব্রাঈল আঃ। তোমার বুকে নাযিল হত ওহী, তোমার বুক এসেছে মহা-গ্রন্থ আল-কোরান। পবিত্র নবীর পদ-চারনা ছাপ তোমার ধুলিতে।

হে আরব,
তোমার কি মনেই নেই, তোমার বুকে রয়েছে পবিত্র ‘মদিনা’ নগরী, মসজিদে নববী, আর শুয়ে আছেন শ্রেষ্ঠ মহামানব, শেষ নবী, সাইয়েদুল কাওনাইন হযরত মুহাম্মাদ মুস্তফা সাঃ। শুয়ে আছেন খলিফা-ত্রয় আবু বক্বর, ওমর ও ওসমান রাঃ। আরো আছেন কত সাহাবী রাঃ, যারা ইসলামের জন্য জীবন বিলিয়ে দিয়েছেন।

হে আরব,
তোমার না আছে পবিত্র হারামাইন শরীফাইন, যেখানে কোন অন্যায় ও পাপ একেবারেই নিষিদ্ধ। নিষিদ্ধ মশা-মাছি হত্যা করাও। তোমার বুকে ফি বছর হজ্ব করতে যায় লাখ লাখ ধর্ম-প্রান মুসলিম; যারা তোমার মাটি থেকে ঈমানী তেজ নিয়ে আসয়ে যায়, ধর্মীয় আবহে অবগাহন করে পরিবর্তিত নতুন জীবনের পাঠ নিতে যায়। যারা তোমার বুকে যেয়ে গোনাহ মাফের জন্য কান্নাকাটী করে, আল্লাহর কাছে ক্ষমা চায়।

সুতরাং হে সৌদি আরব,
তুমি ভুলে যেও না, ইব্রাহীম আঃ এর দোয়া ও শেষনবীজীর (সাঃ) বরকতেই তোমরা টিকে আছে, তোমরা সুখে শান্তিতে আছে। উৎস-কে ভুলে যেও না। মূল-কে আকড়ে ধর। তোমাদের ব্যাপার দুনিয়াবী না, বরং আসমানী, ঐশী।

তোমাদের টিকে থাকার জন্য আমেরিকা-রাশিয়ার কাছে ধর্না দিতে হবে না। তোমাদের সম্মানের জন্য মহিলাদের আশ্লীল বানানো লাগবে না, ফ্যাশন শো দরকার নেই তোমাদের; সিনেমা হল-নাচ-গান দিয়ে তোমাদের কি হবে বলো; তোমাদের মাথায় এসব পোকা কিভাবে ঢুকল? ফুটবল, বেসবল, বক্সিং খেলা কি না হলেই নয়? এগুলা তো ধ্বংসের বাজনা।

তোমাদের ঐতিহ্য ও ধর্ম সংরক্ষন কর। তোমরা দয়া করে সেই পতিত ‘আইয়ামে জাহিলিয়াতের’ যুগে ফিরে যেও না, যেখান থেকে মহানবী সাঃ তোমাদের বের করে নিয়ে এসেছিলেন।

মন্তব্য ২৫ টি রেটিং +৭/-০

মন্তব্য (২৫) মন্তব্য লিখুন

১| ১৩ ই মার্চ, ২০১৮ সকাল ১০:৫৭

বিদ্রোহী ভৃগু বলেছেন: পতিত আইয়ামে জাহেলীয়াতে ফিরে যেওনা! যেখান থেকে মুহাম্মদ সা: তোমাদের বের করে এনেছেন!
ভাল বলেছেন।

কিন্তু তারা তো নবীর অনুসারীই নয়। তারা তাবেদার ইয়াজিদিবাদের! তারা তাবেদার দুনিয়ার
নবীজির পাগড়ী ষংষ্কৃতি মুছে তারা থোব, কান্ডুরা, জোব্বা চালু করেছে!
তারা ইসলামের সকল নরী রাসুলদের চিহ্ন মুছে দিেচ্ছ! তারা সাহাবায়ে কেরামদের প্রতি মানুষের মুহাব্বতে জায়গাগুলো মাটিতে মিশীয়ে দিচ্ছে! আহলৈ বাইয়াতের স্মৃতি সব গুড়িয়ে দিচ্ছে!

জাজিরাতুল আরবকে সউদের নামে নামকরণ করেই তারা তাদের অহম আর দম্ভের প্রকাশ ঘটিয়েছৈ!
সারা দুনিয়ায় ঘৃনিত ইসরাইলের সাথৈ তাদের গোপন চক্তি প্রমাণ করে তারা আল্লাহতে বিশ্বাসী নয়! আজ প্রকাশে্য তারা ইসরাইলের সাথে দোস্তি করছে! ইসলামের দুশনদের সাতৈ গলায় গলায় ভাব করে বিশ্বাসী ইয়েমেনকে ধ্বংসের দ্বারপ্রান্তে দাড় করিয়েছে।

ধ্বংস হোক সউদ পরিবার। ধ্ভংস হোক ইসলামের দুশমনেরা। ধ্বংস হোক তাদের দোসরেরা। ।

১৩ ই মার্চ, ২০১৮ দুপুর ২:০১

আবু সায়েদ বলেছেন: পতন আসবার আগেই সংশোধন হওয়াটা জররী

২| ১৩ ই মার্চ, ২০১৮ সকাল ১১:২০

অনন্য দায়িত্বশীল আমি বলেছেন: হে সউদ পরিবার, তোমাদের ঐতিহ্য ও ধর্ম সংরক্ষন কর। তোমরা সেই পতিত আইয়ামে জাহেলীয়াতে ফিরে যেওনা! যেখান থেকে মুহাম্মদ সা: তোমাদের বের করে এনেছেন!

১৩ ই মার্চ, ২০১৮ দুপুর ২:০২

আবু সায়েদ বলেছেন: ধন্যবাদ

৩| ১৩ ই মার্চ, ২০১৮ সকাল ১১:২৪

মোঃ মাইদুল সরকার বলেছেন: প্রথম মন্তব্যকারী কত সুন্দর করে বলেছেন।

ধব্ংসের আগে সংশোধন হও এরাবিক ভাইয়েরা।

১৩ ই মার্চ, ২০১৮ দুপুর ২:০৩

আবু সায়েদ বলেছেন: ঠিক।

৪| ১৩ ই মার্চ, ২০১৮ সকাল ১১:২৮

পদ্ম পুকুর বলেছেন: সৌদীরাই সবসময় ইসলামের নেতৃত্ব দেবে, এমন কি কোন কথা আছে? জাস্ট জানার জন্য বলছি।

১৩ ই মার্চ, ২০১৮ দুপুর ২:০৩

আবু সায়েদ বলেছেন: ঠিক এমন না থাকলেও, দেশটা ইসলামের কেন্দ্র-বিন্দু।

৫| ১৩ ই মার্চ, ২০১৮ সকাল ১১:৩৭

বারিধারা ২ বলেছেন: আমেরিকা যদি তেল না কেনে, তাদের চলবে কি করে? আমেরিকা যদি অস্ত্র বিক্রি না করে, তাহলে সামরিক দিক থেকে পঞ্চম শক্তিশালী দেশ কিভাবে হবে? গ্রান্ড মুফতি ছাড়া তাদের তো কোন থিঙ্ক ট্যাঙ্ক নেই, ইসরাইল যদি বুদ্ধি না দেয়, তবে তারা বুদ্ধি পাবে কোথায়? ইরান, সিরিয়া, ইয়েমেন লেবাননকে দাপাবে কি দিয়ে?

তাছাড়া মহিলাদেরকে পর্দাহীন লজ্জাহীন করে তুরস্ক-মিশর কত উন্নত হয়ে গেছে - সৌদি পিছিয়ে থাকবে কেন? আরবের মেয়েরা তো কম সুন্দর না। বিশ্ববাসী তাদের সৌন্দর্য থেকে বঞ্চিত হবে কেন?

মদিনায় তো ইসলামী সাম্রাজ্যের রাজধানী ছিল - কয়দিন? রাশিদুন খেলাফতের আমলেই তো তা কুফায় সরিয়ে ফেলতে হল। ভাল মানুষের স্থান আরবদেশে হয়না।

১৩ ই মার্চ, ২০১৮ দুপুর ২:০৬

আবু সায়েদ বলেছেন: ভাল হতেই হবে, এর বিকল্প নেই। নিজের পায়ে তারা নিজেরাই কুড়াল মারছে।

আর সেটাই, আরব সুন্দরী মেয়েদের লোভে এখানে হাজির হবে পশ্চিমারা।

৬| ১৩ ই মার্চ, ২০১৮ সকাল ১১:৪০

সম্রাট ইজ বেস্ট বলেছেন: সৌদিরা এখন পশ্চিমাদের অনুকরণে ভোগ-বিলাসে মত্ত হওয়ার স্বপ্নে বিভোর। একমাত্র নবীজি (সাঃ) এর কারণে তারা সবসময় হয়ত ধ্বংস থেকে বেঁচে যাবে।

১৩ ই মার্চ, ২০১৮ দুপুর ২:০৭

আবু সায়েদ বলেছেন: ঠিক, সময় থাকতে সাবধান হওয়াই ভাল। কারন, তাদের চারিদিকে বিপদ।

৭| ১৩ ই মার্চ, ২০১৮ দুপুর ১২:০৬

বাবুরাম সাপুড়ে১ বলেছেন: সিনেমা হল-নাচ-গান দিয়ে তোমাদের কি হবে বলো; তোমাদের মাথায় এসব পোকা কিভাবে ঢুকল? ফুটবল, বেসবল, বক্সিং খেলা কি না হলেই নয়? এগুলা তো ধ্বংসের বাজনা।

ঠিক বলেছেন। কিন্তু জনাবে মুমিন , আপনার মাথায় এই কাফির -বিধর্মী -ইহুদী আবিষ্কার করা এই ব্লগ -ইন্টারনেটএ সময় নষ্ট করার পোকা কিভাবে ঢুকলো। ইহা দ্বারা পরজন্মে হুরী সম্ভোগ সম্ভব হইবে ? পাড়ার হুজুর কে জিজ্ঞাসা করে নেবেন।

১৩ ই মার্চ, ২০১৮ দুপুর ২:১০

আবু সায়েদ বলেছেন: যে কোন বিজ্ঞানিক আবিষ্কার ভাল কাজে ব্যবহার করলে ভাল, খারাও কাজে ব্যবহার করলে খারাপ। বিজ্ঞান আর আবিষ্কারের কি দোষ?

যেমন, আগুন দিয়ে রান্না করা যায়, আবার কারো ঘর-ও পুড়িয়ে দেওয়া যায়। এখন বলুন, আপনি কোনটা করবেন?

৮| ১৩ ই মার্চ, ২০১৮ দুপুর ১২:৩০

খাঁজা বাবা বলেছেন: আরব জাতী বরাবর ই দুইলাইন বেশি বোঝে
তাই যুগে যুগে আল্লাহ আরবেই নবী রাসূল পাঠিয়েছন ওদের লাইনে আনতে

৯| ১৩ ই মার্চ, ২০১৮ বিকাল ৫:৪৪

রাজীব নুর বলেছেন: সৌদি একটা বর্বর রাষ্ট্র।

১৪ ই মার্চ, ২০১৮ সকাল ১১:৪৫

আবু সায়েদ বলেছেন: ওদের কিছু ভাল গুন-ও তো আছে। ভাল হইলে অনেক ভাল।

১০| ১৩ ই মার্চ, ২০১৮ সন্ধ্যা ৭:৪৩

সোহানী বলেছেন: অরন্য রোদন!!!

বর্বর সে বর্বরই আর এরাতো আধুনিক বর্বর!

১৪ ই মার্চ, ২০১৮ সকাল ১১:৪৫

আবু সায়েদ বলেছেন: উপযুক্ত পরিচর্যা পেলে বর্বর থেকে উন্নত মানুষ হওয়া সম্ভব।

১১| ১৩ ই মার্চ, ২০১৮ সন্ধ্যা ৭:৫০

কি করি আজ ভেবে না পাই বলেছেন: ১ম মন্তব্যকারীর সহিত আলাপ পরিচয় থাকিলে ধণ্য হৈতাম............

১২| ১৪ ই মার্চ, ২০১৮ ভোর ৬:৩০

অক্পটে বলেছেন: আপনার লেখা খুব মনদিয়ে পড়লাম। এরা কখনোই ভাল ছিলনা। আজো তারা ভাল নেই। দম্ভটা অনেক বেশি। এটা যে হযরত মোহাম্মদ স. এর দেশ এই বিষয়টা তাদের অনুভুতিতে নেই। এরা হারযায়ী। মুখোশধারী ভালো মানুষ। সকল অপকর্মই তারা গোপনে করে থাকেন। এই সরকার জেনেছে যে তার পাবলিকরা আসলে কেমনে চলছে। সিনেমা, গান, রকব্যান্ড এগুলো এদেশের পাবলিক ডিমান্ড ছিল। আপনি কেন ভাবছেন তারা হঠাত খারাপ হয়ে গেল?

১৪ ই মার্চ, ২০১৮ সকাল ১১:৪৮

আবু সায়েদ বলেছেন: অশ্লীলতার পাবলিক ডিমান্ড থাকলেও, আরব অন্য দশটা দেশের মত নয়। এ দেশের একটা বিশাল ধর্মীয় ভাব-গাম্ভীর্য আছে। সেদিকেও তো খেয়াল রাখতে হবে। যে দেশে মানুষ যায় ভাল হইতে, তারাই যদি উলটা চলে, তাইলে কেমন হয়?

১৩| ১৪ ই মার্চ, ২০১৮ ভোর ৬:৩৯

স্বামী বিশুদ্ধানন্দ বলেছেন: আপনি অন্য জগৎ থেকে আসা কোনো এলিয়েন নাকি ? সৌদিদের স্বভাব চরিত্র সম্পর্কে আপনার কোন ধারণাই নেই |

১৪ ই মার্চ, ২০১৮ সকাল ১১:৪৯

আবু সায়েদ বলেছেন: ওদের মধ্য ভাল-মন্দ দুই-ই আছে। বর্তমানে মন্দের প্রকোপ বেশি।

১৪| ১৪ ই মার্চ, ২০১৮ সকাল ৭:৫৪

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: হুম

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.