নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

যা ভাবি, যা দেখি, যা বিশ্বাস করি

আমি খুব সাধারন একটা মানুষ। সাধারন হয়েই থাকতে চাই

শিশু বিড়াল

স্বাধীন দেশের স্বাধীন এক নাগরিক। পেশায় ডাক্তার হলেও নেশা ছবি আঁকা। সবই সখের বশে। ভালবাসি দেশ ও দেশ এর মানুষ।

শিশু বিড়াল › বিস্তারিত পোস্টঃ

পর্নগ্রাফী ও আমাদের ভবিষ্যত প্রজন্ম...আমি আতকিংত!

০৬ ই মার্চ, ২০১৩ রাত ৯:৪২

একটি স্পর্শকাতর বিষয়ে কিছু কথা বলতে চাচ্ছি।

তার আগে দয়া করে এই ভিডিওটি একটু দেখুন:











গত ১০ বছর ধরে বাংলাদেশে তথ্য প্রযুক্তির বিশাল উন্নতি সাধন হয়েছে। আমরা বর্তমান প্রজন্ম যারা ইন্টারনেট ব্যবহার করছি কম বেশি গত ১০/১২ বছর ধরে। পর্ন মুভি বা পর্ন ওয়েবসাইটের কথা জানেনা এমন মানুষ বোধ করি কেউ নেই। আর যারা জানে তাদের মধ্যে জীবনে একবারের জন্যে হলেও কেউ দেখেনি এটা খুবই দুর্লভ ব্যাপার। কম বেশি সবাই একবার/দুবার/বহুবার দেখেছে এবং দেখে। কিন্ত এখন পর্ন কালচারের যেই অবস্থা তা ১০ বছর আগেও ছিলনা। তারপরও মানুষ তখন পর্ন দেখত এবং তার সংখ্যাও খুব কম ছিলনা। কিন্তু "আমি কোনদিন পর্ন/অশ্লীল ছবি বা সিনেমা দেখিনি" এমন কথা সত্যি করে বলতে পারবে কি না তা নিঃসন্দেহে ব্যাতিক্রম।



ইন্টারনেটের ভাল খারাপ দুইদিকই আছে এবং ভাল দিক অনেক বেশি হওয়া সত্বেও দুঃখজনকভাবে আমাদের শিশুদের উপর এর খারাপ দিকটাই বেশি প্রভাব ফেলছে। এখনকার শিশু কিশোরেরা বেশ হাতের নাগালের মধ্যেই পর্ন ওয়েব সাইট গুলো পেয়ে যাচ্ছে। আর যারা ক্লাস ৫ বা ৬ এ উঠেই হাতে মোবাইল ফোন পায় তাদের তো কথাই নেই। সবধরনের সাইটে ঢোকার প্রবেশপত্র তাদের কাছে একপ্রকার আছে বলা যায়। ফোনের মেমোরি কার্ড এ পর্ন ক্লিপ বা ছবি সেভ করে রাখা খুবই সাধারন ব্যাপার। এখন বলতে পারেন যে শিশুরা খারাপ জিনিস না দেখলেই হয়। কিন্তু এটা আমরা সবাই জানি নিষিদ্ধ বস্তু সবসময়ই আকর্ষনীয়। আর মানুষের সহজাত প্রবৃত্তি হল খারাপ জিনিস আগে পছন্দ করা। এই ১২/১৩ বছরের বাচ্চা গুলো এখন যদি পর্ন কালচারের পাল্লায় পড়ে বিকৃত মানসিকতা নিয়ে বেড়ে ওঠে তবে এর ফলাফলটাএকবার ভেবে দেখুন। আজ থেকে ১০ বছর পর এরাই কিন্তু দেশের নতুন প্রজন্ম হয়ে আসবে। ১০ বছর পরে এরাই দেশের ভবিষ্যত নাগরিক ও দেশকে এগিয়ে নেবার দায়িত্ব পালন করবে। এখন এদের একটা বড় অংশ যদি বিকৃত রুচি ও মনোভাব নিয়ে বড় হয় তার পরিনাম কতটুকু খারাপ হতে পারে আশাকরি সবাই কিছুটা হলেও বুঝেন। এমন অবস্থা কারই কাম্য হতে পারেনা। আর পর্ন কালচারের কবলে পড়ে তাদের কোমলমতি মনের কোমলতা কতটুকু নষ্ট হতে পারে তার বিচারের দায়ভার আপনাদের উপরেই ছেড়ে দিলাম।



আমি কিছু প্রস্তাব দিলাম এই পরিস্থিতি মোকাবেলা করার জন্য আমরা কি কি করতে পারি।আপনাদের কোন প্রস্তাব থাকলে তা নির্দ্বিধায় পেশ করুন।



১. সবজায়গায় সর্বপ্রকারের ইন্টারনেট পর্ন ওয়েবসাইট সম্পুর্ন বন্ধ করতে হবে। এটা কোন অবাসতব ব্যাপার না। করলেই করা হবে। ইতিমধ্যে কিছু দেশ (আইসল্যান্ড এর নাম মনে আছে, গুগলে দেখতে পারেন) এ ব্যাপারে ব্যাবস্থা নিয়েছে। চাইল্ড লক, প্যারেন্ট লক, পেইড চ্যানেল বা পেইড ওয়েবসাইট সিস্টেম এখানে চালু করে লাভ হবেনা। আপনার শিশুকে আপনি রক্ষা করতে পারবেন হয়ত তবে সাইবার ক্যাফে তে গ্রামের বা মফস্বলের যে কিশোর ইন্টারনেট ব্যাব্হারের ফাকে যে ঐসব সাইটে যে যাবে না তা নিশ্চিত করতে পারবেন না। কাজেই গোড়ার গলদ দুর করতে হবে।



২. যেসব দোকানে পর্নমুভি কেনা বেচা হবে তাদের একটা তালিকা তৈরি করা হোক এবং তাদের প্রতি সতর্ক দৃষ্টি রাখার জন্য একটি নির্দিষ্ট সময় পর পর লাইসেন্স নবায়নের ব্যাবস্থা করা হোক। এদের বাইরে অন্য কেউ যেন পর্নগ্রাফী বেচা কেনা না করতে পারে সেদিকে দৃষ্টি রাখা হোক এবং এদের কঠোর ভাবে পর্যবেক্ষন করা হোক। সর্বপরি কোন অবস্থায় কেউ যেন অপ্রাপ্তবয়স্কদের কাছে পর্ন বিক্রি করতে না পারে সে বিষয়ে নিষেধ আরোপ করা হোক এবং এর অন্যথা হলে যথাযথ শাস্তি/জরিমানার ব্যবস্থা করা হোক।



৩. এই নিয়মের ফাঁক গলে কিছু অপকর্ম ঘটবে তা জানি। সেজন্য নিজে নিজ পরিবার থেকে এব্যাপারে প্রতিরোধ গড়ে তুলতে হবে। বাইরের দেশে "সেক্স এডুকেশন" অনেক ছোট ক্লাসে পড়ানো হয়। আমাদের দেশেও শিক্ষা ব্যাবস্থায় এমন কিছু চালু করা দরকার। যারা আপত্তির ভুরু কুঁচকাচ্ছেন তাদের বলি, পর্নমুভি আর পর্নসাইট দেখে আমাদের বাচ্চারা তাদের স্বাভাবিক কৌতুহলের যে অস্বাভাবিক উত্তর পাবে এবং তা থেকে তাদের মানসিকতায় যে বিকৃত রুচির সৃষ্টি হবার সম্ভাবনা তৈরি হবে তা অপেক্ষা আমরা যদি পরিবারের সদস্যরা যথাযথ ভাবে শিশুকে বুঝিয়ে বলি, এ ব্যাপারটির ভাল খারাপ দিক সম্পর্কে একটি প্রাথমিক ধারনা দেই তাহলে তা অবশ্যই অধিক মঙ্গলজনক হবে। অন্তত শিশু কিশোর দের মানসিক বিকলাঙ্গতা থেকে বাঁচাবার জন্য এটুক চেষ্টা আমরা করতেই পারি।




এমনিতেই দেশের বর্তমানে যে অবস্থা, ধর্ষন ও ধর্ষনের পরে হত্যা যেমন চক্রাকারে বৃদ্ধি পাচ্ছে আমি এ ব্যাপারে আতংকিত যে অতি দ্রুত যদি এ ব্যাপারে কোন ব্যাবস্থা নেয়া না হয় সামনে খুব খারাপ সময় আসবে আর এ জন্যে দায়ী থাকব আমি, আপনি, আমরা সবাই। আমাদের এই নির্বুদ্ধিতা আমাদের এমন কোন পরিস্থিতিতে যেন দাড় না করায় যা থেকে নিজেদের দোষ দেয়া ছাড়া আর কিছু করার থাকবেনা। পর্ন কালচারের কারনে আজকে এই শিশুদের আমরা যে মানসিক বিকলাঙ্গতা আমরা হতে দিচ্ছি নিজেদের অজান্তে আমরা সবাই কিন্তু প্রত্যক্ষ বা পরোক্ষ ভাবে দায়ী। বুঝেও, জেনেও, দেখেও আমরা না দেখার, না জানার বা না বোঝার ভান করে যাচ্ছি তাতে ভবিষ্যতে ক্ষতি কিন্তু আমাদেরই হবে। তখন কিছুই করার থাকবেনা। আজ আপনার ছোট ভাই বা বোন বা আপনার সন্তান ইন্টারনেটে কী কাজ করছে, মোবাইল ফোন কী কাজে ব্যবহার করছে তার দিকে সজাগ দৃষ্টি রাখার দায়িত্ব কিন্তু অন্য কেউ নিবেনা, আপনাকেই নিতে হবে।



সময় হয়েছে সতর্ক হবার।



আপনাদের মতামত জানার ব্যাপারে আগ্রহী।

ধন্যবাদ

মন্তব্য ৪৮ টি রেটিং +৭/-০

মন্তব্য (৪৮) মন্তব্য লিখুন

১| ০৬ ই মার্চ, ২০১৩ রাত ১০:০৯

সিবাক বলেছেন: পর্নগ্রাফীকে এখন আর অবৈধ বা খারাপ কিছু হিসেবে ধরা হয়না,
এটাকে এখন বলা হয় entertainment.

এটার ভবিষ্যত কি তা নিয়ে আমিও আতকিংত।

০৬ ই মার্চ, ২০১৩ রাত ১১:৩৫

শিশু বিড়াল বলেছেন: এটা যদি "এন্টারটেইনমেন্ট" হয় তাহলে আমি যে সময়ের ভয় পাচ্ছিলাম তা চলে এসেছে :( :( :(

২| ০৬ ই মার্চ, ২০১৩ রাত ১০:২৬

এইচ আর খান বলেছেন: সহমত

০৬ ই মার্চ, ২০১৩ রাত ১১:৩৭

শিশু বিড়াল বলেছেন: ধন্যবাদ।

৩| ০৬ ই মার্চ, ২০১৩ রাত ১০:২৯

কান্ডারি অথর্ব বলেছেন:

সচেতনতা গড়ে তুলতে হবে পরিবার থেকে, বিদ্যালয় থেকে সবার আগে।

০৬ ই মার্চ, ২০১৩ রাত ১১:৩৯

শিশু বিড়াল বলেছেন: কান্ডারী ভাইয়া, আমি চার পাশের অবস্থা দেখে আসলেই আতংকিত। গাছে ফল যেমন একদিনে হয়না। এই অবস্থার পরিনাম ও একদিনে আসবেনা। আমিও আপনার সাথে সহমত।

৪| ০৬ ই মার্চ, ২০১৩ রাত ১১:৩৩

জনৈক গণ্ডমূর্খ বলেছেন: একদম সমসাময়িক একটি পোস্ট+++++++

পোস্টের প্রত্যেকটি কথার সাথে সহমত।

০৬ ই মার্চ, ২০১৩ রাত ১১:৪৭

শিশু বিড়াল বলেছেন: ধন্যবাদ।

৫| ০৬ ই মার্চ, ২০১৩ রাত ১১:৫৭

কাঙাল বলেছেন: আইসল্যান্ড পারবে, নরওয়ে পারবে, আমরা পারবো না, এটাই বাস্তবতা

যাদের চিন্তা করার কথা তারা তো অন্য কিছুতে মগ্ন.....

আপনার আমার চিন্তায় তাদের কিছুই আসবে যাবে না

০৭ ই মার্চ, ২০১৩ রাত ১২:১৩

শিশু বিড়াল বলেছেন: পারতে হবে। তারা না পারলে আমাদেরই কিছু করতে হবে।

৬| ০৭ ই মার্চ, ২০১৩ রাত ১২:২০

অসাদুল ইসলাম বলেছেন: আপনার লেখাটি ভাল লাগল। এইরকম একটি লেখার জন্য ধন্যবাদ।
আমরা আসলে প্রযুক্তিগত যে পরিবর্তন হয়েছে গত দশ বছরে তার জন্য সামাজিক ও মানসিক ভাবে প্রস্তুত ছিলাম না।
যার কারণে আজ এই বেহাল দশা।
না আছে আমাদের যুগোপযোগী শিক্ষা ব্যবস্থা, যেখান থেকে আমরা যৌন শিক্ষা পেতে পারি।
তারপরের সমস্যা হল আমাদের আর্থিক অসংগতি। ইউরোপ-আমেরিকা বা চীন-জাপান এর মত আমরা আধুনিক প্রযুক্তির মোবাইল ব্যবহার করতে পারি না। সেখানকার ছেলেমেয়েরা মোবাইলের মাধ্যমে শুধু পর্ণই দেখে না , এর সাথে আরও অনেক ভাল কাজ ও করতে শিখে।
কিন্ত আমরা কমদামের নিম্নমানের মোবাইল সেট ব্যবহার করি। সেটা কোন সমস্যা না ।
কিন্ত এই কম দামি সেট গুলোতে পর্ণ দেখা, একজনের কাছ থেকে পর্ণ ফাইল ট্রান্সফার করা, সারাদিন কানে ইয়ারফোন লাগাতে পারি।
কিন্ত ভাল কাজ গুলা করতে পারি না।

০৭ ই মার্চ, ২০১৩ রাত ১২:৩৩

শিশু বিড়াল বলেছেন: এর জন্য দায়ী কে? আমাদের ঘুনে ধরা সমাজ ব্যাবস্থা। আর সমাজ তো পরিবারের সমষ্টি। কাজেই পরিবার থেকেই এব্যাপারে শিক্ষা দেয়া জরুরী। তবে সেটা হতে হবে কৌশলী উপায়ে। সরাসরি নেগেটিভ কিছুতে বাচ্চাদের আরও বেশি আকর্ষণ বাড়বে। তার থেকে জিনিষটাকে "খারাপ" হিসেবে শিক্ষিত করে তোলাটা আরও বেশি কার্যকর। পরিবার + স্কুল কলেজ সবাইকেই এটা বুঝতে হবে যে ব্যাপারটা নিষিদ্ধ না, তবে খারাপ।

৭| ০৭ ই মার্চ, ২০১৩ রাত ১:১৬

খায়ালামু বলেছেন: নির্দিষ্ট সময় পর পর লাইসেন্স নবায়নের ব্যাবস্থা করা হোক।
কিসের লাইসেন্স?? উস্টা মাইরা সব ফালায়া দাও.। খারাপ কাজের আবার লাইসেন্স কি??? এইসব নিয়া দোকান খুইলা বসলেই তার ভবিষ্যৎ অন্ধকার করার ব্যবস্থা করতে হবে।।
আর পরিবারের ভূমিকা টা সবার আগে.। এটা সবচেয়ে বড় শিক্ষা।। নৈতিকতা ঠিক তো সব ঠিক।
ধন্যবাদ আপনাকে এই সময়োপযোগী পোস্টের জন্য

০৭ ই মার্চ, ২০১৩ রাত ২:৪৬

শিশু বিড়াল বলেছেন: কিসের লাইসেন্স?? উস্টা মাইরা সব ফালায়া দাও

পছন্দ হয়েছে :)

৮| ০৭ ই মার্চ, ২০১৩ রাত ১:২৯

মাহমুদুর রহমান সুজন বলেছেন: প্রথমে সবাইকে যে যার ধর্মের অনুশাষনের আওতায় নিজেকে দায়ী করতে হবে। যেমন যে যেখানে আছেন তারা যদি একটু সচেতন হউন তাইলে চলে। আমার কথাটা এমন বলতে চাচ্ছিলাম যারা এইগুলো ব্যবসা হিসেবে নিচ্ছেন এই ব্যবসাটা কতটুকু বৈধ তা বিচার করতে পারেন যার যার ধর্মের অনুশাষনরে মধ্যে।
আর বাকী সবি আপনার সাথে সহমত।

০৭ ই মার্চ, ২০১৩ বিকাল ৩:৩০

শিশু বিড়াল বলেছেন: আপনি মূল প্রসঙ্গ থেকে একটু সরে যাচ্ছেন। কোন ধর্মের অনুশাসনের মধ্যেই পর্নগ্রাফী ব্যাবসা যতটুকু আমি জানি অনুমদিত নয়। আর সবাই যে নিজ নিজ ধর্ম যে সমান ভাবে শ্রদ্ধা করবে তা ভাবারও কারন নেই। তখন আবার "ধর্মে বিশ্বাস আনতে হবে" এই চেষ্টা করতে হবে যাকে বলে ধান ভানতে শিবের গীত গাওয়া। মূল ব্যাপার হল আমি আমার আশেপাশের যে কয়জন শিশু কিশোরদের পারি সহজভাবে বুঝিয়ে বলার চেষ্টা করি এবং করব। এই মানসিকতা টুকু এখন দরকার।

৯| ০৭ ই মার্চ, ২০১৩ সকাল ১১:০৩

কালা মনের ধলা মানুষ বলেছেন: এই ট্যাবু টা ভাঙ্গা দরকার। পরিবার থেকেই শিক্ষা শুরু হোক।

সময়োপযোগী পোস্ট !!

০৭ ই মার্চ, ২০১৩ বিকাল ৩:৩২

শিশু বিড়াল বলেছেন: অবশ্যই। আপনার মতামতের জন্য ধন্যবাদ।

১০| ০৭ ই মার্চ, ২০১৩ সকাল ১১:২১

সিবাক বলেছেন: "গাছে ফল যেমন একদিনে হয়না। এই অবস্থার পরিনাম ও একদিনে আসবেনা"

একমত

০৭ ই মার্চ, ২০১৩ বিকাল ৩:৩৭

শিশু বিড়াল বলেছেন: আমার সাথে একমত হবার জন্য ধন্যবাদ :)

(এর আগে আমার একটা পোস্টে আপনার কমেন্টে আমি একটু কষ্ট পেয়েছিলাম। এবার সেরকম আর হলনা)

১১| ০৭ ই মার্চ, ২০১৩ সকাল ১১:৫৪

স্বপনীল জলরং বলেছেন: এই বিষয়ে শিক্ষা টা আমার মনে হয় প্রথম পরিবার থেকে আশা উচিত। নিয়ম করে এগুলু থেকান যাবে বলে আমার মনে হয়না। নৈতিক উন্নয়ন ছাড়া এটা প্রায় অসম্ভব।।

পোস্টে ++++ ।

০৭ ই মার্চ, ২০১৩ বিকাল ৩:৫৪

শিশু বিড়াল বলেছেন: এবং নৈতিক উন্নয়ন পরিবার থেকেই শুরু করতে হয়। তবে বাংলাদেশে এখনও শিক্ষার হার অনেক কম। সব পরিবারের মধ্যে এই ব্যাপারটা যে খারাপ তা সম্মন্ধে কোন ধারনাই নেই। যেমন গ্রামের একটি মা তার শিশুকে এসব বোঝাবে যে কিনা নিজেই স্বল্পশিক্ষিত তা আশা করা দুরাশা। কাজেই গোঁড়ার গলদ এইসব ওয়েবসাইট একদম বন্ধ করা দরকার।

১২| ০৭ ই মার্চ, ২০১৩ দুপুর ১:৫৬

আমিনুর রহমান বলেছেন: সময়োপযোগী পোস্ট +++


০৭ ই মার্চ, ২০১৩ বিকাল ৩:৫২

শিশু বিড়াল বলেছেন: ধন্যবাদ :)

১৩| ০৭ ই মার্চ, ২০১৩ দুপুর ২:১৮

চিমা মস্তকে হুল হুল বলেছেন: মাহবুব হাসান বলেছেন

বিকালে এক আপু ফোন দিল। বিমানবালা।
এয়ারপোর্টের এক কর্মকর্তার বাসায় যেতে হবে।
পিসিতে কি প্রব্লেম হয়েছে।
বাসায় যাবার পর জানলাম আসল ঘটনা!
ইদানিং পিসিতে ব্রাউজার ওপেন করলেই একটা পর্ণসাইট ওপেন হচ্ছে। তাছাড়া গুগল সার্চে কিছু লিখতে গেলেই দু'তিন টা ওয়ার্ড লেখার আগেই অনেকগুলো এক্স রেটেড কী-ওয়ার্ড এসে সাজেশন দিচ্ছে।
ঐ কর্মকর্তার ক্লাস সিক্স পড়ুয়া এক বাচ্চা আছে।
সারাদিন গেম আর ইন্টারনেট নিয়ে পড়ে থাকে। কর্তা রাতে বাসায় ফিরলে তারপর উনি পিসিতে বসেন।
পোলার বাপ-মার ধারণা পোলা ইন্টারনেটে বসে এসব দেখে আর ঐসব সাইটে যায় তাই পিসির এই অবস্থা...
পোলার মা আর আপুকে পাশের রুমে পাঠিয়ে দিয়ে কাজে নেমে পড়লাম। ব্রাউজিং আর সার্চ হিস্ট্রি চেক করতে গিয়ে বুঝলাম কামডা পোলার নয়, পোলার বাপের!
কারন যেসব ওয়েবসাইট ব্রাউজ করা হয়েছে এবং যেসব কী-ওয়ার্ড দিয়ে সার্চ করা হয়েছে ঐ কী-ওয়ার্ডগুলো ক্লাস সিক্সে পড়ুয়া বাচ্চার জানার কথা নয়। পরে পোলার বাপের কিছু কথা শুনে আরো নিশ্চিত হলাম।
ব্রাউজিং আর সার্চ হিস্ট্রি+কুকি সব ডিলিট করলাম। ব্রাউজারের হিস্ট্রি মনে রাখার অপশন বন্ধ করে দিলাম। তারপর কে নাইন সেটাপ দিয়ে পাসওয়ার্ড মেরে দিলাম।
উনাকে নিশ্চিত করলাম এখন থেকে এই পিসিতে আর কোন পর্ণসাইট ওপেন হবেনা এবং সার্চ করলেও কোন রেজাল্ট দেখাবেনা।
পোলার বাপেরে বললাম-এখন যে কোন একটা পর্ণ সাইটে ঢোকার চেষ্টা করেন কিংবা সার্চ করে দেখেন তো!
বিফল হয়ে দেখলাম উনার মুখটা একটু কালো হয়ে গেল।
বাসায় ফেরার পর একটু আগে ফোন দিয়ে বলছেন-
দুই-তিনটা ওয়েবসাইট খোলা রাখা যায়না?!!

০৭ ই মার্চ, ২০১৩ বিকাল ৩:৫১

শিশু বিড়াল বলেছেন: হিহিহিহিহি.... এটা খুবই সাধারন ব্যাপার। আমাদের দেশের মানুষদের মধ্যে মনে হয় হিপোক্রেসি ব্যাপারটা সবচেয়ে বেশি। ওনার স্ত্রীকে জানায় দিয়েন ব্যাপারটা যে ওনার স্বামীর মানসিক চিকিৎসা দরকার। :)

(এই ফাঁকে আমার ভবিষ্যতে রোগীর সংখ্যা আরেকটা বাড়বে। মজা করলাম।) :P

১৪| ০৭ ই মার্চ, ২০১৩ বিকাল ৪:৪০

আমিনুর রহমান বলেছেন: ভাই কি সাইকোলজির ডাক্তার :)

০৭ ই মার্চ, ২০১৩ বিকাল ৫:০২

শিশু বিড়াল বলেছেন: ভাই আমি ভাই নই, বোন। আর আমার সাইকিয়াট্রির ডাক্তার হবার ইচ্ছে আছে। আপাতত শুধু ডাক্তার। দোয়া করবেন। :)

১৫| ০৭ ই মার্চ, ২০১৩ বিকাল ৪:৫২

নতুন বলেছেন: দেশে পর্ন সাইট গুলোর এক্সেস বন্ধকরা দরকার....

দেশে ইউটিউব বন্ধ কিন্তু রেডটিউব ঠিকই দেখা যায়... :(

এই হইলো আমাদের অবস্থা...

এর সাথে আমাদের সবার নৈতিকতার ও নতুন পাঠ নিতে হবে... '

যারা মোবাইল ফোন বা কম্পিউটারে ২০টাকায় পণ` ভিডিও দেয় তাদের মানুষিক উন্নতি না হলে এই ভাইরাস ছড়ানো বন্ধ হবে না...

যারা ২০টায় বিবেক বিক্রি করে তাদের মাঝে এর প্রসার বন্ধকরা কস্টকর...

০৭ ই মার্চ, ২০১৩ বিকাল ৫:০৩

শিশু বিড়াল বলেছেন: দেশে ইউটিউব বন্ধ কিন্তু রেডটিউব ঠিকই দেখা যায়...

এই দুঃখ কই রাখি?

১৬| ০৭ ই মার্চ, ২০১৩ বিকাল ৪:৫৮

টানিম বলেছেন: হুম । ভালো কথা । ভাল লাগলো ।

০৭ ই মার্চ, ২০১৩ রাত ১১:৫৫

শিশু বিড়াল বলেছেন: ধন্যবাদ :)

১৭| ০৭ ই মার্চ, ২০১৩ রাত ১১:৩৫

একজন আরমান বলেছেন:
সমসাময়িক বিষয় নিয়ে লিখেছেন।

আমাদের সরকারের এই ব্যাপারে দৃষ্টি দেয়া উচিৎ।

আর আমরা যারা বড় আছি তাদের উচিৎ বাসার কম্পিউটারে এন্টি-পর্ণ সফটওয়্যার ব্যাবহার করা। আমার ভাই যখন ছোট ছিল তখন আমি আমাদের বাসার কম্পিউটারে ওই সফটওয়্যারটা ইন্সটল দিয়ে রেখেছিলাম।

০৮ ই মার্চ, ২০১৩ রাত ১২:০০

শিশু বিড়াল বলেছেন: এটাও একটা ভাল উপায় প্রতিরোধ করার জন্য।

ধন্যবাদ :)

১৮| ০৮ ই মার্চ, ২০১৩ বিকাল ৫:০১

জাওয়াদ তাহমিদ বলেছেন: অনেক দিনের গভীর সমস্যা। সবাইকে একসাথে এগোতে হবে। আর সরকারের সদিচ্ছা চাই। না হলে হবেনা।

০৯ ই মার্চ, ২০১৩ সকাল ১১:২৯

শিশু বিড়াল বলেছেন: সরকার যদি এ ব্যাপারে হেল্প করে তাহলে তাদের চিপা ইনকাম হবে কোথা থেকে বলেন তো?? আপনার আমার ছেলে মেয়ে যখন নষ্ট হবে তখন কি ওদের কিছু যায় আসবে??? কাজেই যা করার আমাদের করতে হবে। অন্তত সরকার যেন কিছু করতে বাধ্য হয় সেই ব্যাবস্থা করতে হবে।

১৯| ০৯ ই মার্চ, ২০১৩ রাত ১:৩৫

মোঃ খালিদ সাইফুল্লাহ্‌ বলেছেন: শিশু বিড়াল, ডাক্তারদের একটা গ্রুপের ব্যাপারে তোমার সহযোগীতা চাইছি। ব্লগে কারা ডাক্তার আছে অনেককেই জানি না। একজন এডমিন দরকার। টেকনিক্যাল দিকগুলো ভাল বুঝি না। তাই এমন কাউকে বের কর যাকে এডমিন করা যাবে। আর ডাক্তারদের মাঝে এই গ্রুপের কথাটা জানিয়ে দাও প্লীজ (তুমি যাদের চেন)। নীতিমালার কিছু কথা দিয়ে দিলাম নীচেঃ
"আপাতত যেকোন ব্লগার কর্তৃক নতুন গ্রুপ তৈরি করার ব্যবস্থা আমরা রাখছি না। যারা নতুন গ্রুপ তৈরী করতে ইচ্ছুক তারা গ্রুপের বিস্তারিত তথ্য ( গ্রুপের নাম, গ্রুপের url, গ্রুপটি কি বিষয়ে তার বিবরণ, গ্রুপের নীতিমালা ও ছবি (যদি থাকে), এডমিনের নাম এবং এডমিনের ব্লগ url) জানিয়ে সামহোয়্যার ইন... ব্লগ টিমের সাথে ইমেইলের মাধ্যমে যোগাযোগ করুন। ইমেইল করার ঠিকানা : [email protected] । আপনার গ্রুপের আবেদনটি গ্রহনযোগ্য হলে,আমরা গ্রুপটি তৈরি করে আপনাকে জানাবো।"
অনেক অনেক ভাল থেক। ভাইয়া।

০৯ ই মার্চ, ২০১৩ সকাল ৮:২১

শিশু বিড়াল বলেছেন: ok....i guess u didnt send any mails to them yet, right?? well then, i'm on it....but if i send the email and prepare everything i hope i can be the admin right? obviously if u dont have any problem :)

০৯ ই মার্চ, ২০১৩ সকাল ১১:৩১

শিশু বিড়াল বলেছেন: আমি মেইল করে দিয়েছি যাবতীয় ইনফরমেশন দিয়ে। এখন দেখা যাক কি হয় :)

২০| ০৯ ই মার্চ, ২০১৩ সকাল ১১:০৮

আমিনুর রহমান বলেছেন: আমি জানি আপনে আমার বোন :)
কিন্তু ভাই বলেছি একটু মজা করে :P :P :P

০৯ ই মার্চ, ২০১৩ সকাল ১১:১৩

শিশু বিড়াল বলেছেন: হাহাহা.... কোন অসুবিধা নেই :) এমনিতেও আমার ভাই বোনেরা আমাকে মাঝে মাঝেই ভাই বলে। আমারও ভালই লাগে। কাজেই আপনিও বলতে পারেন। :)

২১| ০৯ ই মার্চ, ২০১৩ সকাল ১১:৩৪

ইমরাজ কবির মুন বলেছেন:
গুড পোস্ট :) ||

০৯ ই মার্চ, ২০১৩ সকাল ১১:৫৮

শিশু বিড়াল বলেছেন: ধন্যবাদ :)

২২| ১১ ই মার্চ, ২০১৩ বিকাল ৫:১৬

আশরাফ উদ্দিন বলেছেন: অনেক পেছনে পরে গেলাম..... ইউ. এ. ই তে সকল প্রকার পর্ন সাইট রেস্ট্রিকটেড। সবাই মিলে চেষ্টা করলে সরকারিভাবে বন্ধ করা যেতে পারে। বড় বাবুরাই কিছু কিছু ক্ষেত্রে বেশী এডিক্টেড প্লাস বড় আপুরা ও কিছু কিছু ক্ষেত্রে। আমার বন্ধুর সি. ডি রেন্ট এর দোকান ছিল বাস্তব অভিজ্ঞতা থেকেই বললাম।
এখানে একজন ব্লগার অলরেডি একটা অভিজ্ঞতা শেয়ার করলেন, উনি যদি এ বিষয়ে কিছু ডিটেইলস্ লিখতেন তাহলে কিভাবে পর্ন ওয়েবসাইট দেখা বন্ধ করা যাই অনেকেই যেনে নিতে পারতেন।
আর একটা বড় ব্যাপার হলো আমাদের দেশে গুটিকয়েক পোলাপাইন ছাড়া টেকি নলেজ সম্পন্ণ মানুষের খুবই অভাব। সবার ঘরে তো আর টেকি থাকে না... তাই রুট লেভেল থেকেই শুরু করা উচিত। স্কুল, বাসা, মসজিদ, মন্দির ইত্যাদি। অবশেষে একজন আপু মানুষের কাছ থেকে এই ধরনের পোষ্টের জন্য প্লাস...

১১ ই মার্চ, ২০১৩ রাত ১১:৩২

শিশু বিড়াল বলেছেন: অনেক ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ভাইয়া। তবে "আপু মানুষ" কথাটা আমার ঠিক ভাল লাগল না। আমি সবার আগে নিজেকে মানুষ ভাবি, মানুষের জন্য ভাল কিছু করে যেতে চাই। এর জন্য আমাকে আপু, ভাইয়া, গরু, ছাগল, বিড়াল হবার কোন পার্থক্য আমি দেখিনা :)

২৩| ১৩ ই মার্চ, ২০১৩ রাত ১১:১৮

মাননীয় মন্ত্রী মহোদয় বলেছেন: সবার নাম দেখলাম , মন্তব্যও দেখলাম ...
বিশেষ করে একজন আরমান আর জনৈক গণ্ডমূর্খ এর । ;) ;)

হাসি থামাইতে পারলাম না । বিরাট লুল খাইলাম :P :P :P :P

অপ্রাসঙ্গিক মন্তব্যের জন্য দুঃখিত ।

প্রাসঙ্গিক মন্তব্যঃ পর্ণগ্রাফি বন্ধ কইরা দিলে পর্ণস্টারেরা কি খাইয়া বাচবো ??
ব্যাপক চিন্তার বিষয় । :D :D :D :D

১৪ ই মার্চ, ২০১৩ বিকাল ৫:২৫

শিশু বিড়াল বলেছেন: পর্ন আর্টিস্টদের খাওয়ার জিনিসের অভাব হয় বলে তারা এই লাইনে আসেনা। একেকজনের পিছনে যে পরিমান কসমেটিক সার্জারী করা হয় তা দিয়ে সহজেই তাদের পরবর্তি ১৪ গুষ্ঠি কে খাওয়ানো যাবে। মাঝখানে ক্ষতি হবে আমাদের ভবিষ্যত প্রজন্মের।

২৪| ২৩ শে এপ্রিল, ২০১৩ সন্ধ্যা ৭:৩০

মাহতাব সমুদ্র বলেছেন: এইসব বড় মানুষদের ব্যাপার

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.