নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

যা ভাবি, যা দেখি, যা বিশ্বাস করি

আমি খুব সাধারন একটা মানুষ। সাধারন হয়েই থাকতে চাই

শিশু বিড়াল

স্বাধীন দেশের স্বাধীন এক নাগরিক। পেশায় ডাক্তার হলেও নেশা ছবি আঁকা। সবই সখের বশে। ভালবাসি দেশ ও দেশ এর মানুষ।

শিশু বিড়াল › বিস্তারিত পোস্টঃ

আমাকে নাস্তিক যেসব কারনে বললেও বলতে পারে B:-) (পুনশ্চ: আমি ১০০ভাগ আস্তিক)

০৬ ই এপ্রিল, ২০১৩ রাত ১২:৩৫

আমি নাস্তিক কিনা এটা নিয়ে কেউ কথা বলতে আসলে আমি তাকে প্রথমে এক গ্লাস ঠান্ডা পানি বা একটা আইস ক্রিম খাইয়ে বসাব যেন তার মাথা ঠান্ডা হয়। তারপর বলব "দিনের মধ্যে সবচেয়ে বেশি একজনের সাথেই আমি কথা বলি, কোন সরাসরি উত্তর পাইনা যদিও তাও বলি। কারন আমার বিশ্বাস উত্তর ভাষাগত ভাবে না পেলেও অন্যভাবে আল্লাহপাক ঠিকই এক ভাবে না আরেক ভাবে আমাকে পথ দেখিয়ে দেয়, দিয়েছে ও দিবে" এখন এই কথা বলা যে সবসময় নামাযের মধ্যেই হয় তা নয়, এর বাইরেও বলি। কারন আর কেউ আমাকে এত ভাল চেনেনা, জানেনা, বুঝেও না।



এরপরও যে সকল কারনে আমাকে নাস্তিক বলতে চাইলে "ওনারা" বলতে পারেন।



১. আমি মানুষের সর্বপ্রকার স্বাধীনতায় বিশ্বাস করি (তবে সেই স্বাধীনতার কারনে এমন কোন কাজ যদি করা হয় যা নিজের জন্য বা অন্যের জন্য শারিরীক বা মানসিক বা উভয়ই কষ্টের কারন হয় তা আমি কখনই মত দিব না।)



২. আমি ছবি আঁকি। বেশির ভাগ ছবিতেই নিউডিটি আসে, তবে এ পর্যন্ত কোন অশালীন ছবি এঁকেছি বলে মনে হয়নি। বাকিটা আপনারা ভাল বলতে পারবেন



৩. আমি একজন ডাক্তার কাজেই আমার সামনে যে কোন ধর্মের, গোত্রের, দলের মানুষ আসুক আমি তাকে চিকিৎসা করব, সে যদি সত্যিকারের নাস্তিক হয় তারপরেও করব। এমনকি যদি রাজাকারও হয় তাও করব। কারন আমার কাছে যেকোন রোগী সবার আগে একজন মানুষ।





(রুমি স্কোয়াডের জন্য টীম বানাতে গিয়েও পারিনি আমার বাবা মা এর কথা ভেবে, যা আমার ১ম নীতির সাথে সংঘর্ষে গিয়েছিল। এবং এজন্য আমি অত্যন্ত লজ্জিত ও অনুতপ্ত)



:( :( :(



৪. আমার ব্লগে কোথাও আল্লাহ বা তার রাসুল কে নিয়ে আপত্তিকর কিছু আমি লিখিনি, লিখছিই অল্প কিছুদিন হল। কেউ বের করতে পারলে ধন্য হব। তবে আমাকে এমন ধন্য কেউ করতে পারবেনা আমি জানি।



৫. আর আমার ফেসবুকের প্রোফাইল পিক দেখে কার কী মনে হয় তা সম্পুর্ন তাদের ব্যাক্তিগত ব্যাপার। এ ব্যাপারে আমার বিশেষ কিছু বলার নেই।





আরো কারনের মধ্যে যা থাকতে পারে:



- আমি রাজাকারের বিচার চাই, তাই আমি নাস্তিক।

- আমি বলি এক ধর্মের নারী পুরুষ অন্য ধর্মের নারী-পুরুষকে বিবাহ করতে পারবে। তাই আমি নাস্তিক।

- আমি বলি জান্নাত শুধু মুসলমানের জন্য না। অন্যান্য ধর্মের মানুষ ও জান্নাতে যাবে (কিছু সময়ের জন্য হলেও, তার ভাল কাজ গুলোর জন্য সে যাবে, তারপরও আল্লাহ সর্বশ্রষ্ঠ বিচারক, উনিই ভাল জানেন).... তাই আমি নাস্তিক।

- নিজেকে মুসলমান বলার আগে নিজেকে মানুষ বলি। তাই আমি নাস্তিক।

- আমার খুব কাছের কিছু বন্ধু ও বান্ধবী হিন্দু (সুমিত ও প্রিয়াংকা বিশেষ করে) এবং এদের চেয়ে ভাল মানুষ আমি অনেক কম দেখেছি। তাই আমি নাস্তিক।

- আমি আল্লাহ কে ভয় করা সমর্থন করি না বরং আল্লাহ কে ভালবাসা সমর্থন করি। আমি নিজের ভাল চিন্তা না করে জীবনে ২ কি ৩ বার হলেও শুধু অন্য একজনের ভাল ভেবে কিছু কাজ করেছি, কারন আমার তার জন্য মায়া লেগেছে, বিনিময়ে কোন নেকীর আশায় না। এখন বলুন আমি নাস্তিক !



এত এত কারণ শুনে অনেক মজা পাই। একটুকু গায়ে লাগে না আমার। কারণ আল্লাহ বলেন-



"বিদ্রুপকারীর মোকাবেলায় আমি (আল্লাহই) তোমার জন্য যথেষ্ট" -- আল কোরআন। (সূরা হিজরঃ৩৫)





দেশের বর্তমান পরিস্থিতির জন্য আমরা সবাই দায়ী। আমাদের বোকামি দায়ী। কাউকে আক্রমন করে কথা না বললে কী এতই ক্ষতি হয়? জানিনা।



আমার সব কথার শেষ কথা আমি এই দেশে কোন রক্তপাত, মারামারি, কাটাকাটি, বোমাবাজি ছাড়া শান্তি চাই। এবং একটু মাথা ঠান্ডা করে কাজ করলেই আমি জানি তা সম্ভব।



দেশ কে আমরা সবাই ভালবাসি, এটা কেউ অস্বীকার করতে পারবেনা। কাজেই দেশের স্বার্থে এটুক আমরা কি চেষ্টা করতে পারিনা?? আর আমরা যদি নিজেদের মধ্যে এখন কোপাকোপি করতে থাকি তাহলে পাকিস্তানিরা আমাদের দেখবে আর হাসবে যে এখন ওদের বা বাইরের কোন হস্তক্ষেপ ছাড়াই আমরা এতটা অশান্ত। কাজেই ভাইয়েরা আমার, আপনাদের কাছে অনুরোধ, শান্তির পথে আসুন। অন্যদেশের মানুষেরা যেন আমাদের নিয়ে টিটকারী না পারতে পারে বিশেষ করে পাকিস্তানীরা।



ওদের জন্য কমেডি সিরিয়াল বানানো বন্ধ করুন। X(( X(( X((

কাজেই দয়া করে আবারো একটু ভেবে দেখবেন।



ডা: নাজিয়া হক অনি

মন্তব্য ৪৮ টি রেটিং +৭/-০

মন্তব্য (৪৮) মন্তব্য লিখুন

১| ০৬ ই এপ্রিল, ২০১৩ রাত ১২:৫৮

রুদ্র মানব বলেছেন: চমৎকার বলছেন B-)

০৬ ই এপ্রিল, ২০১৩ সকাল ৮:২৩

শিশু বিড়াল বলেছেন: ধন্যবাদ ভাইয়া। তবে অনেক দুঃখ থেকে কথা গুলো বলেছি, এটা কেউ ধরতে পারবে কিনা জানিনা। :)

২| ০৬ ই এপ্রিল, ২০১৩ রাত ১:৩৭

দি সুফি বলেছেন: শুধু ৩টা কথা বলব!

১ নম্বরের ভিত্তিতেঃ ইসলাম (বা ধর্ম) নিয়ে কটুক্তিকারীদের শাস্তি দাবি করেন? নাকি এটা বাকস্বাধীনতার অন্তরভুক্ত?

২ নম্বরের ভিত্তিতেঃ নগ্নতা কি অশালিনতা নয়? তাহলে মানুষ আর পশুর মাঝে পার্থক্য তো অনেকাংশে কমে গেল!

৩ নম্বরের ভিত্তিতেঃ আপনি রাজাকারের চিকিৎসা করলে তো আপনাকে ছাগু ট্যাগ দেয়া হবে? তখন কি করবেন? এটাও কি তাদের বাকস্বাধীনতার অন্তরভুক্ত (ছাগু ট্যাগ দেয়া)?

জানার আছে অনেক কিছু। অন্য ধর্মের কথা জানি না, তবে ইসলামমতে অমুসলিমকে বিবাহ করা হারাম (যিনা বলে গণ্য হবে), আল্লাহকে অবিশ্বাসী কখনও জান্নাতে যাবে না (আল্লাহ ভালো জানেন)।

পরিশেষেঃ (সম্ভবত) যেই ব্যাক্তি সৃষ্টিকর্তায় বিশ্বাস করে না, সে নাস্তিক। আপনি নাস্তিক হন, অন্য ধর্মাবলম্বি হন, তাতে করে আমার (বা অন্য মুসলমানের) কিছু যাবে আসবে না। কিন্তু আপনি আমার ধর্মকে নি, আমার নবীকে নিয়ে উল্টা-পাল্টা বলবেন, সেটা আমি মেনে নিব না। সেই মূহুর্ত থেকে আপনি আমার শত্রু হয়ে গেলেন!

পরিশেষের পরিশেষঃ পরিশেষ অংশ যাহার জন্য প্রযোজ্য, শুধুমাত্র তাহার জন্য।

নিবেদনঃ ৩টে কথার যায়গায় অনেক কথা বলে ফেললাম। ভুল হলে ক্ষমাপ্রার্থী।

০৬ ই এপ্রিল, ২০১৩ সকাল ৮:৪৯

শিশু বিড়াল বলেছেন: ১ নম্বরের ভিত্তিতেঃ ইসলাম (বা ধর্ম) নিয়ে কটুক্তিকারীদের শাস্তি দাবি করেন? নাকি এটা বাকস্বাধীনতার অন্তরভুক্ত?

আমি শাস্তি দাবি করি তবে তা এমন করে না। আগে তাদের বোঝানো হোত, সাবধান করা হত, তাদের ইন্টারনেট লাইন বন্ধ করে দেয়া হত, যা করা হয়েছে এবং হচ্ছে এটা একদম শেষ স্টেপ। যেখানে আল্লাহ ও রাসুল কাউকে পাপ করার সাথে সাথে শাস্তি দেন না সেখানে আমরা যদি তাদের অনুসরন করিই, আমরা কেন এত অধৈর্য হব??
আজ আমার বা আপনার মায়ের পেট এর ভাই নাস্তিক হলে আপনি কি তাকে পারতেন এভাবে কষ্ট দিতে? আমি চরমপন্থা সাপোর্ট করিনা। আল্লাহপাক ও বলেছেন সীমা অতিক্রম না করতে।

আশা করি ভাইয়া আপনাকে কিছুটা হলেও আমার বক্তব্য বোঝাতে পেরেছি। আমি মহানবী (সঃ) কে অনুসরন করার চেষ্টা করি। উনি ছিলেন সর্বশ্রেষ্ঠ মানুষ। ওনার সমগ্র জীবন উনি মানুষকে ভালইবেসে গেছেন, কাউকে এত দ্রুত আঘাত করা কখনই ওনার কথা ছিল না।

০৬ ই এপ্রিল, ২০১৩ সকাল ৮:৫৪

শিশু বিড়াল বলেছেন: ২ নম্বরের ভিত্তিতেঃ নগ্নতা কি অশালিনতা নয়? তাহলে মানুষ আর পশুর মাঝে পার্থক্য তো অনেকাংশে কমে গেল!

নগ্নতা মানেই অশালিনতা নয়। তাই যদি হত তবে কোন মানুষ আর ডাক্তারি পড়তে বা হতে পারত না। চিকিৎসা বিদ্যার প্রয়োজনে যেমন আমাদের অতীত থেকে নগ্নতা দেখে আসতে হয়েছে তেমনি একজন শিল্পীর মনের ভাব প্রকাশের জন্য কখনও তার ছবিতে নগ্নতা আসতে পারে। এখানে ছবির বক্তব্য কি তা মুখ্য, নগ্নতা নয়। আপনি বোধ করি আমার কোন ছবিই দেখেননি। এই প্রথম একজন কে পেলাম যে এমন কথা বলল। যাক তাও তো বললেন :)

ভাল থাকবেন ভাইয়া

০৬ ই এপ্রিল, ২০১৩ সকাল ৯:০৩

শিশু বিড়াল বলেছেন: ৩ নম্বরের ভিত্তিতেঃ আপনি রাজাকারের চিকিৎসা করলে তো আপনাকে ছাগু ট্যাগ দেয়া হবে? তখন কি করবেন? এটাও কি তাদের বাকস্বাধীনতার অন্তরভুক্ত (ছাগু ট্যাগ দেয়া)?

হাহাহাহা.... ভালই হাসালেন ভাই। আপনার যদি আমাকে ছাগু ডেকে ভাল লাগে তাহলে ডাকবেন। এখন আপনি দিন কে রাত বললেই তো আর রাত হয়ে যাবেনা তাইনা।

আমি সবার আগে একজন মানুষ, তারপর একজন চিকিৎসক, তারপর একজন মুসলিম। একজন রাজাকার যদি আমার কাছে তার জীবন বাঁচানোর জন্য সাহায্যের জন্য আসে তবে তাকেও আমি বাঁচাবার চে্ষ্টা করব। কারন আ্ল্লাহপাকের রহমতে ও নিজের প্রচেষ্টায় আমি ডাক্তার হয়েছি। তার আগে আমি একজন ভাল মানুষ হতে চাই। আমি কারো বিচার করতে বসবনা কারন তার দায়ভার আমি মনে করি সম্পুর্ন আল্লাহপাকের। উনি সবচেয়ে বড় বিচারক। আমার কাজ যতটুকু আমি ততটুকুই করব। এর বেশি না।

আর এরপর যদি আমাকে ছাগু ডাকেন তবে তা সম্পুর্ন আপনাদের ব্যাপার। তবে আমার মনে কষ্ট হবে অনেক এটুক বলে রাখি। আর কারও মনে কষ্ট দেয়া যে অনেক বড় পাপ আশা করি তা আপনি জানেন।

০৬ ই এপ্রিল, ২০১৩ সকাল ৯:০৮

শিশু বিড়াল বলেছেন: আমার "নলেজ" এখনও অনেক কম ভাইয়া। তাও আপনার প্রশ্ন গুলোর জবাব দিলাম। কিছু ভুল বলে থাকলে বা আপনার মনে আঘাত দিয়ে থাকলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখার একটু চেষ্টা করবেন।

আমি আমার দেশের প্রতিটি জিনিস কে ভালবাসি। এদেশের ফুল, পাতা, গাছ, প্রানি ও মানুষ। তবে এদেশের মানুষের কারনে দেশের ভিতরেই এখন অনেক সমস্যা তৈরি হয়েছে যা মোটেও কাম্য না। আমি তার বিরোধিতা করছি মাত্র।

ভাল থাকবেন ভাইয়া :)

৩| ০৬ ই এপ্রিল, ২০১৩ রাত ১:৩৯

ফকির সাইঁ বলেছেন: "আমি বলি এক ধর্মের নারী পুরুষ অন্য ধর্মের নারী-পুরুষকে বিবাহ করতে পারবে। তাই আমি নাস্তিক"---খোদা কে লিয়ে----সোয়েব মনছুরের একটি মুভি, ওখানে খুব সুনদর ভাবে এই বিষয় টা তুলে ধরা হয়েছে।

"আমি বলি জান্নাত শুধু মুসলমানের জন্য না। অন্যান্য ধর্মের মানুষ ও জান্নাতে যাবে " (যেতে পারে, )এই ওপশন টা করআনেই আছে, আললাহু যাকে খুসি খমা করতে পারেন, যাকে খুসি জাননাত দিতে পারেন, এটা শুধুই তার এখতিয়ের)

"নিজেকে মুসলমান বলার আগে নিজেকে মানুষ বলি"---আমি ও একই কথা ঘুরিয়ে বলি, আমাকে মুসলমান বলা হয়েছে, আমাকে কে মানুষ বানানো জননে, কারন আমি মনে করি একজন মানুষের যে গুনাবলী থাকার কথা, তা কেবল এিজন রিয়েল মুসলিমের ই আছে---

"আমার খুব কাছের কিছু বন্ধু ও বান্ধবী হিন্দু (সুমিত ও প্রিয়াংকা বিশেষ করে) এবং এদের চেয়ে ভাল মানুষ আমি অনেক কম দেখেছি"--- হয়ত, তবে আমি বলবো মেয়ে মানুষ চেনার জননে তোমাকে আরো ওনেক টাইম লাগবে !

[আমি আল্লাহ কে ভয় করা সমর্থন করি না বরং] আল্লাহ কে ভালবাসা সমর্থন করি---১ম টা ঠিক নাই, ২য় টা ঠিক আছে---আল্লাহ কে ভালবাসা এবং শুধু তাকেই খুশি করাই সকল আদমের গোল হওয়া উচিৎ।


আমি এই পোষটের টাইটেল টা দেখে ভয় পেয়ে গেছিলাম, যা হোক, পড়ে ভালো লাগলো :) :) :)

কারন শুধু দাড়ি-পাগরী পড়ার আগে (আমার দাড়ী রাখার কারন আর দশটা মুসলিমের মত নয়, সবাই কাও কে কোন ফেশন কে ওনুকরন, ওনুসরন করে, আর আমি করি, দুনিয়ার ....সবচেয়ে ইনফুলুয়েনসিয়াল মানুষ(স) টি কে) আমাকেও ওনেকে নাষতিক ভাবত, রাসুল(স) এর গেটআপের কারনে এখন কেউ আর ভাবে না-------তোমার পোষট পড়ে আমার কি মনে হল জানো ! আমার মত গাধা দুনিয়া তে আরো একটা আছে !



০৬ ই এপ্রিল, ২০১৩ সকাল ৯:২১

শিশু বিড়াল বলেছেন: আমরা গাধা হয়েও যদি অন্য মানুষদের মাথায় একে অপরের গলা কাটা মার্কা চিন্তা বাদ দিয়ে তাদের অশান্ত মন কে একটু শান্ত করতে পারি তবেই আমি মনে করি আমাদের এই চেষ্টা সার্থক হবে।

মুসলিম পুরুষরা মুস্লিমের বাইরে শুধুমাত্র ইহুদী ও খ্রিষ্টান নারীদের বিয়ে করতে পারে তাদের কনভারট না করেই।এটা তাদের জন্য একটা এক্সেপশন যা এসেছে সুরা মায়িদার আয়াত নং ৫ এর ভিত্তিতে যেখানে বলা হয়েছে,
"তোমাদের পূর্বে যাদেরকে কিতাব দেওয়া হয়েছে তাদের সচ্চরিত্রা নারী তোমাদের জন্য বৈধ করা হল।" গুগলে সার্চ করলে মোটামুটি যে কোন ইস্লামিক সাইটে এই তথ্য পাওয়া যাবে।

মেয়ে মানুষ চিনতে আমার দেরী হবার কোন কারনই নেই, আমি নিজেই একটা মেয়ে। আমার চেয়ে ভাল কি একটা পুরুষ মেয়েকে বুঝবে??

আললাহু যাকে খুসি খমা করতে পারেন, যাকে খুসি জাননাত দিতে পারেন, এটা শুধুই তার এখতিয়ের)
-সহমত :)

আমি আল্লাহ কে ভয় করা সমর্থন করি না বরং] আল্লাহ কে ভালবাসা সমর্থন করি---১ম টা ঠিক নাই.... এখানে আমি বুঝিয়েছি মাঝে মাঝে শুধু সোওয়াবের আশায় না এর বাইরেও নিঃস্বার্থ ভাবে আমি কিছু কাজ করি যা অন্যদের কাছে পাগলামি মনে হলেও আমার করতে ভাল লাগে তাই করি। এর জন্য আমাকে আল্লাহপাক নেকী দিবেন কিনা আমি জানিনা। আর ভয় হতে যেই কাজ করা হয়, ভালবাসা হতে সেই কাজ করা অধিকতর উত্তম। নামাজ পড়াই ধরুন: আপনি আল্লাহর ভয়ে নামাজে দাড়ালেন। এটা করতে হবে তাই করছেন। আর যদি ভালবাসা থেকে দাড়ান তবে আপনি অনুভব করবেন আল্লাহ সবসময় আপনার সাথেই আছে। আমি করি :) সব সময় নামাজ না পড়লেও মাঝে মাঝে পড়ি। তবে আল্লাহ যে আমার উপর রহমত করেই যাচ্ছেন তা অনুভব করি। নাহলে আজ হয়ত আমি এই দুনিয়াতেই থাকতাম না

অনেক ধন্যবাদ অপু। ভাল থেকো :)

৪| ০৬ ই এপ্রিল, ২০১৩ রাত ১:৫১

স্বপ্নীল. বলেছেন: shishu post :)

০৬ ই এপ্রিল, ২০১৩ সকাল ৯:২২

শিশু বিড়াল বলেছেন: :) :) :)

৫| ০৬ ই এপ্রিল, ২০১৩ রাত ২:১৬

আশিক মাসুম বলেছেন: হুম।

০৬ ই এপ্রিল, ২০১৩ সকাল ৯:২২

শিশু বিড়াল বলেছেন: হুম মানে কি ভাইয়া?? কোন ভাষা হতে আগত??? :)

৬| ০৬ ই এপ্রিল, ২০১৩ রাত ২:৪২

আমিনুর রহমান বলেছেন: চমৎকার পোষ্ট +++

০৬ ই এপ্রিল, ২০১৩ সকাল ৯:২৩

শিশু বিড়াল বলেছেন: অনেক ধন্যবাদ ভাইয়া :)
ভাল আছেন?

৭| ০৬ ই এপ্রিল, ২০১৩ রাত ৩:৩৫

বিকারগ্রস্থ মস্তিস্ক বলেছেন:

০৬ ই এপ্রিল, ২০১৩ সকাল ৯:২৩

শিশু বিড়াল বলেছেন: হাহাহা... উল্টাপাল্টা ম্যাও :)

৮| ০৬ ই এপ্রিল, ২০১৩ ভোর ৪:০৭

কান্ডারি অথর্ব বলেছেন:



++++++++++

০৬ ই এপ্রিল, ২০১৩ সকাল ৯:২৪

শিশু বিড়াল বলেছেন: অনেক ধন্যবাদ ভাইয়া :)
ভাল আছেন আপনি?

৯| ০৬ ই এপ্রিল, ২০১৩ সকাল ৮:৩৪

এস বাসার বলেছেন: সব বাদ দেন। এসব কিছু না।

শুধু যুদ্ধাপরাধীর ফাঁসি চান, জামাত শিবির নিষিদ্ধ চান .......... ব্যস হয়ে আপনি নাস্তিক হয়ে গেলেন!!!

০৬ ই এপ্রিল, ২০১৩ সকাল ৯:২৭

শিশু বিড়াল বলেছেন: না রে ভাই আমি এত গরম গরম চরমপন্থি মার্কা চিন্তা করতে পারিনা। তবে এই দুটি দাবী আমারও। জামাত শিবির আমি ঘৃনা করিনা তবে এই দলটি থাকলে বাংলাদেশের ভবিষ্যত খুবই খারাপ হবে সেই কারনে এদের বাদ দেয়া উচিৎ।

আর যুদ্ধাপরাধীদের ফাঁসিই না আরও বড় কোন শাস্তি থাকলে ন্যায়বিচার করা হলে তাই হত। তবে বাংলাদেশে ন্যায় বিচার নেই। সমস্যা সেখানেই।

১০| ০৬ ই এপ্রিল, ২০১৩ সকাল ৯:৪৮

রুদ্র মানব বলেছেন: পোস্টটা চমতকার হলেও , প্রতিটা মন্তব্যের জবাব সেইরকম চমৎকার হইছে :) :) :)

আর আপনি যদি আস্তিক হতে গিয়ে হেফাজতে ইসলামের ১৩ দফা সমর্থন দেন , তাই সোনার বাংলা হবে বাংলাস্থান / আফগান।

নাস্তিকতা কোন পাপ না। এটা সম্পূর্ণরূপে একজনের নিজস্ব মতামত। কিন্তু ধর্ম-বিদ্বেষী ও কূটুক্তিকারী অবশ্যই পাপ। এদের বিরোদ্ধে ব্যাবস্থা নেওয়া উচিত্‍। কিন্তু নাস্তিকদের ফাসি চাওয়ার দাবিটা পুরাই হাস্যকর ;)

০৬ ই এপ্রিল, ২০১৩ সকাল ১১:১৪

শিশু বিড়াল বলেছেন: ঠিক বলেছেন ভাইয়া। আমাকে সমর্থন করার জন্য ধন্যবাদ :)

১১| ০৬ ই এপ্রিল, ২০১৩ সকাল ৯:৫১

দি সুফি বলেছেন: ১) আপনার কি মনে হয় ওরা বুঝ মানবে?? সেই ব্লগ সৃষ্টির শুরু থেকেই এরা এগুলো লিখে যাচ্ছে। এরা যুক্তিও মানে না। শাস্তি ছাড়া আর কোনো অপশন দেখি না। আমার নিজের ভাই হলেও (বড় বা ছোট), প্রথমে বুঝাতাম। না বুঝলে, ছোট ভাই হইলে পিটাইয়া নাস্তিকগিরি ছুটাইতাম। বড় ভাই হইলে কিছু করার নাই!

২) চিকিৎসার ক্ষেত্রে অনেক কিছুই ব্যাতিক্রম সম্ভব; যেমনঃ মাদক, নগ্নতা। কিন্তু তাই বলে নগ্ন ছবি আকা অশালীন নয়?? দুঃখিত একমত হতে পারলাম না।

৩) আমি কাউকে ট্যাগ দেই না। কিন্তু চারিদিকে তাকিয়ে দেখুন, কেউ রাজাকারের বংশধর হলে সেও ছাগু ট্যাগ খাচ্ছে! তাই বললাম!

ভাল থাকবেন!

০৬ ই এপ্রিল, ২০১৩ সকাল ১১:২৫

শিশু বিড়াল বলেছেন: বুঝিয়ে বললে অবশ্যই বুঝ মানবে। পাগল ছাড়া বুঝ মানেনা এমন কোন মানুষ নেই।
বড় ভাই হলে তাকে আপনি বোঝাতেন যে "ভাই এসব একারনে ঠিক না।"
কিছু না কিছু করার সবসময়ই থাকে। সমস্যা হল আপনি কি করার সিদ্ধান্ত নিবেন সেটা। যা করতে চাচ্ছেন তা কতটুকু আক্রমনাত্বক হবে তার উপর নির্ভর করে শান্তি ও অশান্তি।

আর আমার ছবি আঁকার ব্যাপারটা...খুব শিঘ্রি এমন কিছু ছবি আশা করি সবাই দেখবে যার পর আপনাকে ছবিগুলো অশালীন কিনা তা জানাতে বলব। বিষয় টা নাহয় বলেই দেই। আমি ৭১ এর মুক্তিযুদ্ধ, হত্যা, ধর্ষন ও বর্তমানের ধর্ষন ও হত্যা নিয়ে কিছু আঁকার পথে আছি। শেষ করতে পারলে অবশ্যই দেখবেন। আপনাকে বিশেষ আমন্ত্রন জানালাম ছবিগুলো দেখার জন্য।

আর আমাকে কে ছাগু বলল বা না বলল তাতে আমার আসলেই কিছু যায় আসেনা। আমি আমার দেশ কে ভালবাসি। এর জন্য "দেশ-প্রেমিক" সার্টিফিকেট আমাকে না দিলেও চলবে। দেশের মানুষের জন্য কিছু করতে পারলেই আমি খুশি :) :) :)

১২| ০৬ ই এপ্রিল, ২০১৩ দুপুর ১২:৪৭

জাকারিয়া মুবিন বলেছেন:
ভাল বলেছেন।

০৬ ই এপ্রিল, ২০১৩ দুপুর ১:০৭

শিশু বিড়াল বলেছেন: ধন্যবাদ ভাইয়া :)
ভাল আছেন?

১৩| ০৭ ই এপ্রিল, ২০১৩ রাত ১২:১৫

ফকির সাইঁ বলেছেন: ইয়াপ, ইউ গট দা রাইট পয়েনট :) "মুসলিম পুরুষরা মুস্লিমের বাইরে শুধুমাত্র ইহুদী ও খ্রিষ্টান নারীদের বিয়ে করতে পারে তাদের কনভারট না করেই।এটা তাদের জন্য একটা এক্সেপশন যা এসেছে সুরা মায়িদার আয়াত নং ৫ এর ভিত্তিতে যেখানে বলা হয়েছে"।
খোদা কে লিয়ে মুভিটা দেখেছো ! এক কথায় এক্সিলেনট --- আমার দেখা সেরা দশটা মুভির একটা।

"---আমার খুব কাছের কিছু বন্ধু ও বান্ধবী হিন্দু (সুমিত ও প্রিয়াংকা বিশেষ করে) এবং এদের চেয়ে ভাল মানুষ আমি অনেক কম দেখেছি। তাই আমি নাস্তিক।",

আমি ঠিক এই পয়েনটে বলতে চেয়েছি---মেয়ে, মানুষ চিনতে তোমার আরো সময় লাগবে !!! কিনতু কমা টা পরে নাই বিধায় "মেয়ে মানুষ চিনতে তোমার আরো সময় লাগবে " :P :P :P হয়ে গেছে !

আমি হিন্দু বিদদেষী নই, কিনতু লাইফে বেশ কিছু এক্সপেরিয়েনস থেকে বলছি, আমরা যতটা ওদের আপন করে নেই---ওরা সেটা করে নাই, মেক্সিমাম খেতরেই ওরা ওদের সারথটাই বড় করে দেখে, আর ওরা ওনেক বেশী সামপদায়িক, এই যা ! আমার কথা বিলিভ না করলে যেকোন রিলিজিয়াস পোসপেকটেস এ--- ইনডিয়ান টাইমস এর কোন নিউজ এ ইনডিয়ার পাবলিকদের কমেনট গুলো দেইখো !!! যাহোক আমার নিজেরই বেশ কিছু ভালো হিন্দু বনধু আছে :P :P :P !

১৪| ০৭ ই এপ্রিল, ২০১৩ রাত ১২:২৩

ফকির সাইঁ বলেছেন: ডা সাহেবান এর কাছে হেল্প চাই 8-| :( :(

আমার প্রোবলেম টা হোলো রাতে ঘুম আসে না, আগে ভোর পাঁচটার মাঝে নামাজ পড়ে ঘুমিয়ে পড়তাম, এখন ও ভোর পাঁচটার মাঝেই সব কাজ শেষ করে ঘুমাতে যাই---কিন্তু ঘুম আসতে আসতে সকাল আটটা বেজে যায়,

অনেক অনেক ট্রাই করছি, লাভের লাভ কিছুই হচ্ছে না ! রাত জাগার করনে যদি ও আমি কোন প্রোবলেম ফেস করছি না, শুধু মাত্র ঘুম ভাঙা বিকাল পাছটায় ছারা, [এর মাঝে শুধু দুরুরের নামাজ আর খাওয়ার সময় জেগে থাকি !]

সামনে কয়েকটা টাফ এক্সাম আছে আমার, এগুলো নিয়ে চরম চরম মে্ন্টাল স্ট্রসে এ আছি।আর রাত জাগা আমার বহু পুরানো স্বভাব।

আমি ঔষুধ খেতে একদম ই পছন্দ করি না, খাইনা বললেই চলে ! মেন্টাল কেয়ার কিম্বা কোন এক্সারসইজ থাকলে কাইন্ড আমাকে জানাবে ।

০৭ ই এপ্রিল, ২০১৩ সকাল ৯:৪২

শিশু বিড়াল বলেছেন: তুমি কি কোন কিছু নিয়ে অনেক টেনশন কর? যদি কর, সেটা বাদ দিতে হবে। আর ঘুমানোর ৪ ঘন্টার মধ্যে রাতের খাবার শেষ করতে হবে, কোন চা কফি সিগারেট এর অভ্যাস থাকলে আপাতত সেটা কিছুদিন পুরো বাদ। খুব বেশি খেতে চাইলে সকালে খেতে পারো কিন্তু তাও একটার বেশি না। আর এক্সারসাইজ করতে পার হালকা পাতলা, যেমন দৌড়ানো, সাইকেলিং তবে সেটা বিকালে বা সন্ধ্যায়, রাতে না। আর ঘুমানোর ১ঘন্টা আগে গোসল করতে পার। অনেক ভাল লাগবে ,আর ঘুম ও আসে।
যা যা বললাম ১ সপ্তাহ করে দেখ এরপর আমাকে জানিও কী হল।
আশা করি তোমার সমস্যা মিটবে
ভাল থেকো :)

১৫| ০৭ ই এপ্রিল, ২০১৩ ভোর ৪:৪৭

ফকির সাইঁ বলেছেন: Our public moral standard is much much bellow whatever we thinking, so dear please keep hide something argumentative into ur mind, don't unveil everything whatever u thinking, what is ur belief---------------- hope my efforts is to concern you.

০৭ ই এপ্রিল, ২০১৩ সকাল ৯:৫৩

শিশু বিড়াল বলেছেন: আমার বিশ্বাস এ এমন কিছু নেই যা আমার লুকিয়ে রাখতে হবে। থাকলে লুকিয়ে রাখতাম। আর তর্ক করার ভয়ে নিজের মত প্রকাশ করব না এতটা কাপুরুষ আমি না।
ধন্যবাদ তোমার "কনসার্ন" এর জন্য কিন্তু দুঃখিত, মানতে পারলাম না।

১৬| ০৭ ই এপ্রিল, ২০১৩ ভোর ৬:৫২

একজন আরমান বলেছেন:
B:-) B:-) B:-)

০৭ ই এপ্রিল, ২০১৩ সকাল ৯:৪২

শিশু বিড়াল বলেছেন: কি হয়েছে আরমান?? গোল্লু চক্ষু কেন ভাই??

১৭| ০৭ ই এপ্রিল, ২০১৩ সকাল ৭:৩৮

দি সুফি বলেছেন: দুঃখিত আপনি এটাকে ঝগড়া ভাববেন বুঝলে কমেন্ট করতে আসতাম না। আর কথাটা আপনি সরাসরি আমাকেই বলতে পারতেন!

০৭ ই এপ্রিল, ২০১৩ সকাল ৯:৪৯

শিশু বিড়াল বলেছেন: ঠিক আছে আপনাকেই বললাম। আমার পোস্টে আমি ইসলাম, আল্লাহ আর মহানবী (স:) সম্পর্কে কোন প্রকারের খারাপ মন্তব্য করিনি। পোস্টের ১ম অংশ পড়লেই আপনার বোঝার কথা আমি আল্লাহকে কতটা বিশ্বাস করি ও ভালবাসি। এরপরও আপনি আমাকে কৈফিয়ত দিতে বলেছেন। এবং যেভাবে বলেছেন তাকে আমার ঝগড়া করতে এসেছেন বলেই মনে হয়েছে।
মানুষ কে বিচার করা চেষ্টা করুন একটু কমাতে। একজন ডাক্তার হিসাবে বললাম। অনেক ভাল থাকবেন। এবং মানুষের মনে কষ্ট দিয়ে কথা বলাও পারলে একটু কমান। আপনার নিক সুফি, এমন ব্যাবহার ঠিক যায়না আপনার সাথে।

১৮| ০৭ ই এপ্রিল, ২০১৩ সকাল ১০:১৩

ব্লগার রানা বলেছেন: আমি বলি জান্নাত শুধু মুসলমানের জন্য না। অন্যান্য ধর্মের মানুষ ও জান্নাতে যাবে (কিছু সময়ের জন্য হলেও, তার ভাল কাজ গুলোর জন্য সে যাবে, তারপরও আল্লাহ সর্বশ্রষ্ঠ বিচারক, উনিই ভাল জানেন)


আবেগ দিয়ে চিন্তা করেছেন, রিয়ালিটিতে আসেন যদি আপনিই ডা: নাজিয়া হক অনি হন।

০৭ ই এপ্রিল, ২০১৩ দুপুর ১২:৪৭

শিশু বিড়াল বলেছেন: হয়ত আবেগ দিয়েই চিন্তা করছি। রিয়েলিটিতে আসলেও আমার আবেগ একই থাকবে :)

আমার পরিচয় নিয়ে প্রশ্ন তুলছেন কেন ঠিক বুঝলাম না।

১৯| ০৭ ই এপ্রিল, ২০১৩ দুপুর ১২:১৮

আমিনুর রহমান বলেছেন:

আমি ভালো আছি।
তুমি কেমন আছো?

০৭ ই এপ্রিল, ২০১৩ দুপুর ১২:৪৮

শিশু বিড়াল বলেছেন: আমিও ভাল আছি ভাইয়া :) তবে দেশের বর্তমান পরিস্থিতির কারনে একটু অস্থিরতায় ভুগছি :(

২০| ০৭ ই এপ্রিল, ২০১৩ দুপুর ১২:৩০

দি সুফি বলেছেন: আমি প্রশ্নগুলো করেছিলাম কারন, ইনিয়ে-বিনয়ে ঘুরিয়ে-ফিরিয়ে অনেকেই ধর্ম নিয়ে কটুক্তিকারীদের বিচারের দাবিকে এড়িয়ে যাচ্ছে!

এনিওয়্যে, দুঃখিত আপনাকে কষ্ট দেয়ার জন্য।

০৭ ই এপ্রিল, ২০১৩ দুপুর ১২:৫০

শিশু বিড়াল বলেছেন: যারা কটুক্তি করে তাদের বিচার আমি চাইনা এ কথা কি কোথাও পেয়েছেন?? আমি সম্পুর্নই আমার নিজের কথা বলে গিয়েছি।
যাই হোক ভাইয়া সমস্যা নেই :) যা বলেছেন, বলেছেন। আমি কষ্ট পেলেও এখন আর সেটা নেই :)
ভাল থাকবেন। :)

২১| ০৭ ই এপ্রিল, ২০১৩ বিকাল ৩:২৫

ফকির সাইঁ বলেছেন: আসলে হয়েছে টা কি, রাত ২টায় ঘুমাতে গেলে মনে হয়, ফযরের নামাজ মিস হয়ে যাবে, কারন আমি যখন ঘুমাই, দিনে হোক-রাতে হোক, একটানা লং টাইম ঘুমাই, আর সিগারেট লাইফে কোন দিন ও মুখে দেই নাই, তবে চা/কফি এভরিডে, বেশ কয়েক কাপ, রাতে ৩/৪ কাপ খাওয়া হয়ে যায়, ওকে বাদ দিবো আজ থেকেই---ডাকতারের কথা তো মানতেই হবে।

টেনশন করি, হয়ত,কিনতু আমি বেশ কনফিডেনট, ইউ নো ! আসলে আমি খুব বেশী পরিমানে মাথা খাটাই/খাটাতে হয়। ওকে টেনশ বাদ দেয়ার টাই করব । আর তুমি যা যা বললে সেটা ও করবো আজ থেকে।

:P :P :P আজ সকালে আমি যেন ( :)! ) কার চেহারা দেখে ঘুমাইছিলুম ! ভালো ঘুম হয়েছে, পতিদিন যদি ঘুমতে যাওয়ার আগে তার পিয় মুখ টা দেখে ঘুমাতে যেতুম, তাইলে................. :) :) :)

০৮ ই এপ্রিল, ২০১৩ সকাল ৯:৫৯

শিশু বিড়াল বলেছেন: যাক আমার পরামর্শ যে কাজে লেগেছে এতেই আমি খুশি :)

২২| ০৭ ই এপ্রিল, ২০১৩ সন্ধ্যা ৭:৫৫

জনৈক গণ্ডমূর্খ বলেছেন: যৌক্তিক কথা। চমৎকার বলেছেন।

০৮ ই এপ্রিল, ২০১৩ সকাল ১০:০৪

শিশু বিড়াল বলেছেন: ধন্যবাদ ভাইয়া :)

২৩| ১৭ ই এপ্রিল, ২০১৩ দুপুর ১:৪৮

উদাসী স্বপ্ন বলেছেন: ক্যাচাল লাগানোর ব্যার্থ প্রচেষ্টা দেইখা আশা হত হইলাম

ব্লগে এখন ক্যাচাল ছাড়া কিছুই নাই

১৭ ই এপ্রিল, ২০১৩ দুপুর ২:১৬

শিশু বিড়াল বলেছেন: হিহিহিহি............. আমি আর ক্যাচাল....... ভাল বলেছেন!! :)

ধন্যবাদ আপনার মতামতের জন্য :)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.