নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আফনানের নিকেশ জগৎ.....।

আফনান আব্দুল্লাহ্

প্রত্যেকটা মানুষের জীবনের গল্প তার আঙ্গুলের ছাপের মতই ভিন্ন। দূর থেকে এক মনে হলেও যতই তার গভীরে যাবে কেউ ততই বৈচিত্রময় বিভিন্নতা পাবে। নিজের জীবনের গল্পে চরে বেড়ানো মানুষগুলো সবাই’ই যার যার জগতে বন্ধী। সহস্র বছর বাঁচতে পারলে পৃথিবীর প্রত্যেকটা মানুষের জীবনের গল্প আমি শুনতাম।নিজের দেখা জগৎ দেখা আদেখা মানুষদের জগতের সাথে গেঁথে নিতেই লিখি এবং আন্যের লিখা পড়ি। কেউ যদি মিথ্যুক বা ভন্ড না হয় তাহলে তার যে কোন ভিন্ন মতের কারন তার চার পাশের ভিন্ন জগৎ, ভিন্ন পরিবেশ, ভিন্ন শিক্ষা। তাই মানুষকে বুজতে হলে তার জগৎটাকে জানতে হবে, তার গল্পগুলো শুনতে হবে।আফনান আব্দুল্লাহ্

আফনান আব্দুল্লাহ্ › বিস্তারিত পোস্টঃ

মুক্তিযুদ্ধ মৈত্রী সম্মাননা

০৫ ই মে, ২০১৪ বিকাল ৫:৫৩

‘আমি বিস্মিত! …এটা সরকারের ভাবমূর্তির প্রশ্ন। প্রধানমন্ত্রী নিজ হাতে এই ক্রেস্ট দিয়েছিলেন। …এটা বিশ্বের কাছে বাংলাদেশের জন্য অত্যন্ত লজ্জার।’ মুক্তিযুদ্ধ মৈত্রী সম্মাননা পাওয়া ব্রিটিশ নাগরিক জুলিয়ান ফ্রান্সিস বাংলাদেশের মান সম্মান নিয়ে হাপিত্যেস করতেছিলেন এই সব বলে।



এই সব আকাইম্মা বিদেশীগুলার কামই হলো আমাদের নিজস্ব ব্যাপারে নাক গলানো। এই সব আমাদের সার্বভৌমত্বের জন্যে হুমকি। চেতনা বিরোধী। ক্রেস্টে থাকার কথা এক ভরি স্বর্ণ আর ত্রিশ ভরি রুপা। সেখানে মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রনালয় বিদেশীদের কদর বুজে দুই ভরিরও বেশি স্বর্ণ দেয়। হোক কাগজে কলমে, তবু ওরা খুশি না!



কোন দরপত্র ছাড়াই এমিকন নামের ভাইবেরাদার মার্কা একটা প্রতিষ্ঠান থেকে দুই ভরি স্বর্ণের দামে এই তামা কিনে মন্ত্রনালয়। এটাতো আর বিশ্বব্যাংকের দেয়া পদ্মা সেতুর টাকা না যে নিজেদের শালা সম্বন্ধীর প্রতিষ্ঠানকে দিয়ে কাজ করানো যাবেনা। তাছাড়া কোন ধরনের গোলাগুলি কাটাছেঁড়া ছাড়াই সহী হালাল উপায়ে কয়েক কোটি টাকার প্রায় সাত’শ ভরি স্বর্ণ লুট হয়ে গেলো! এমন দেশীয় ‘চামারী-শিল্প’কে হিংসুটে বিদেশীরা কটাক্ষ করে কথা বলবে, তা হতে দেয়া যায় না। নবাব আলীবর্দী খাঁ বলেছিলেন এইসব বইঙ্গা ফিরিঙ্গীদের কখনো প্রশ্রয় না দিতে। আর আমরা কিনা তাদেরকে সোনার ক্রেস্ট দিয়ে বেড়াচ্ছি! চেতনার দোকানে লূট!!



এই সম্মানিত বিদেশীদের রুখতে ভাগের মাল না পাওয়া লোকজনগুলাকে যোগার করে, এই গরমে লঙ না হলেও সর্টকার্ট একটা মার্চতো দেয়াই যায়।



[email protected]

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.