নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মানুষ হতে চাই !!! চিল বা কাক নয়

আহমেদ খান

আহমেদ খান › বিস্তারিত পোস্টঃ

ডাটা ব্যাকআপ রাখবেন ? উপায় দেখে নিন

২৭ শে জুন, ২০১৬ রাত ১২:৫৬

অনলাইনে ডাটা কেন ব্যাকআপ করবেন, কম্পিউটারের হার্ডড্রাইভেই তো সংরক্ষন করা সম্ভব সব ডাটা। কিন্তু আপনি কি কখনও চিন্তা করেছেন যদি হঠাৎ আপনার কম্পিউটারের হার্ডড্রাইভটি ক্রাশ করল কিংবা বৈদ্যুতিক গোলযোগের কারণে পুড়ে গেল। তখন আপনার প্রয়োজনীয় ডাটা গুলো সব নষ্ট হবে। আর অনলাইন ডাটা ব্যাকআপ করলে আপনি যেকোন জায়গায় আপনি আপনার ডাটা ব্যবহার করতে পারবেন। শুধু প্রয়োজন হবে একটি ইন্টারনেট কানেকশন। অনালাইন ব্যাকআপের কথা শুনলেই সবার প্রথমে যে সাইটের কথা মাথায় আসে তা হল গুগোল ড্রাইভ।

১।drive.google.com
গুগল ড্রাইভ বর্তমানে একটি নির্ভরযোগ্য সাইট ডাটা ব্যাকআপ করার। আপনার গুগলে আক্যাউন্ট থাকলেই আপনি ১৫ জিবি ডাটা ব্যাকআপ করতে পারবেন। আপনাকে আর কিছুই করতে হবে না। আপনি আপনার গুগল আক্যাউন্ট থেকেই লগ ইন করতে পারবেন এই গুগল ড্রাইভে। এছাড়া আপনি গুগল ড্রাইভের সুবিধা আপনার মোবাইল থেকেও নিতে পারবেন।

Data Backup
২। sugarsync.com

এটি একটি বিশ্বস্ত এবং সহজ সাইট ডাটা ব্যাকআপের জন্য। এটি আসলেই একটি অসাধারন সাইট।কিন্তু এটি ফ্রি না। আপনাকে আপনার ডাটা এর পরিমানের উপর চার্জ দিতে হবে।

Data Backup 2


৩।cx.com

আরেকটি নির্ভরযোগ্য সাইট অনলাইন ব্যাকআপের। এটি ব্যাবহার খুব সহজ।ইউজার এই সাইটের সুবিধাও মোবাইল থেকে নিতে পারে। একটি মোবাইল অ্যাপ ব্যবহার করে।

Data Backup 3


৪।adrive.com

এটি আরেকটি জনপ্রিয় সাইট ডাটা ব্যাকাআপ করার জন্য।এটি খুব নিরাপদ এবং নির্ভরযোগ্য একটি অনলাইন ডাটা ব্যাকআপ সাইট।

Data Backup 4

৫।DropBox

নাম শুনেই বুঝতে পারছেন যে এটি একটি ডাটা ব্যাকআপ সাইট। এখানে আপনার প্রয়োজনীয় ডাটা ড্রপ করে রাখুন এবং নিশ্চিন্তে থাকুন আপনার ডাটার কিছু হবে না।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.