নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মানুষ হতে চাই !!! চিল বা কাক নয়

আহমেদ খান

আহমেদ খান › বিস্তারিত পোস্টঃ

কুয়াকাটা গেলে কি কি দেখতে পারবো ?

০২ রা আগস্ট, ২০২২ রাত ১২:৫৯

কুয়াকাটা দক্ষিন এসিয়ার একমাত্র সমুদ্র সৈকত যেখানে সূর্য়দয় এবং সূর্য অস্ত দেখা যায় একি সাথে। পারবেন প্রকিতির সাথে আপনার নিবির কিছু সময় কাটিয়ে নিতে, কিছু কস্ট সাগরের পানিতে ভাসিয়ে দিতে। এছারও প্রকৃতির এই লীলাভূমিতে কোন কিছুর কমতি নেই রয়েছে ম্যানগ্রোভ বন, ঝাউ বন, কাঁকড়া বিচ, তিন নদীর মোহনা ও ঐতিহাসিক অনেক কিছুই, যেমন রাখাইন পল্লি এবং সেই বিক্ষ্যাত কুয়। সাগর কন্য আপনার সবটুকু কস্ট দুয়েমুছে দেবে তার অপরুর রুপের ছটায়, তাতে কোন সন্দেহ নেই

সূর্যোদয় দেখতে যেতে হবে ভোর ৪টার দিকে গংগামতির চর। সেখানে সূর্য়দয়ের সাথে সাথে লাল কাকরা, সমুদ্র আর খালের মোহনা অপেক্ষা করছে আপনার জন্য। কুয়াকাটা জিরো পয়েন্ট থেকে গংগামতির চর মাত্র ১০ কিলো মিটার দূরে। মটার সাইকেল বা অটোতে যেতে পারবেন গংগামতির চরে। ষেশ রাতে অর্পব সুন্দর গ্রমিন জীবনের পাস দিয়ে চলে যাবেন সূর্য়দয় দেখতে। তারপর গংগামতির চরে ঠিক সৈকতের পার ঘেসে চলবে আপনাদের বাইক। এক পাসে সমুদ্র অন্য পাসে ম্যানগ্রোভ বন, মাঝে ছোট ছোট গাছের পাস কাটিয়ে এগিয়ে চলবেন। বাতাসের গান, জোয়ার ভাটার গল্প আর আধো আলো কখন আপনাকে তুলাতলী খালের পারে নিয়ে যাবে বুঝতেও পারবেন না। তবে এই খালটি পার হওয়া একটা চ্যালেন্জের বিষয় বটে, অল্প সময়ে পার হতে না পারলে অনেক কিছুই আপনার সৃকিতে ধরে রাখতে পারবেন না। ফেরার পথে দিনের আলোয় আমরা দেখবো কি অদভুত সুন্দর হতে পার এই তুলাতলী খাল।

পুরো ভিডিওটিতে আমি এই এলাকা এবং এর আসে পাসে সব রিমোর্ট পর্যটন স্পটগুলো আপনাদের দেখানোর চেস্টা করবো, যেখানে গেলে আপনারা কিছুটা সময় নিরবে কাটাতে পারবেন। কোলাহলযুক্ত মুল সৈকতে আপনাদের এই ভিডিওতে আর নিচ্ছি না।

মন্তব্য ৬ টি রেটিং +১/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ০২ রা আগস্ট, ২০২২ রাত ৩:২০

ঋণাত্মক শূণ্য বলেছেন: ভিডিওটির কিছুদূর দেখলাম। আপনার বর্ণনার স্টাইল ভালো লেগেছে। কিছু বেসিক সমস্যা আছে; তবে সেটা সময়ের সাথে কাটিয়ে উঠতে পারবেন।

একটা বিষয় না বললেই নয়; মিউজিকের জোরটা আপনার গলার জোর থেকে বেশী হয়ে গেছে কোন কোন খানে। কথা শুনতে না পেরে সাউন্ড বাড়াই, অমনি হঠাৎ মিউজিক, কান ফুটো হয়ে যায়। এটা একটু খেয়াল রাখবেন।

০২ রা আগস্ট, ২০২২ দুপুর ১:২৭

আহমেদ খান বলেছেন: অনেক ধন্যবাদ :)

২| ০২ রা আগস্ট, ২০২২ সকাল ৮:৩৩

বিটপি বলেছেন: এত বানান ভুল যে পড়তেই বিরক্ত লাগছে। মন্তব্য আর করব কি নিয়ে?

৩| ০২ রা আগস্ট, ২০২২ সকাল ৮:৩৮

শেরজা তপন বলেছেন: কুয়াকাটা গিয়েছি বহুবার! শুরুটা সেই ৯৬তে।
তখন বিচে শুধু আমরা বন্ধুরা ছিলাম।

@ ঋণাত্মক শূণ্য -এর সাথে একমত।

৪| ০২ রা আগস্ট, ২০২২ দুপুর ১২:১৭

মরুভূমির জলদস্যু বলেছেন:
অনেক অনেক বছর আগে গিয়েছি।
যাবো যাবো করেও কয়েক বছর যাবত যাওয়অ হয়ে উঠছে না।

০৫ ই আগস্ট, ২০২২ রাত ৩:২৪

আহমেদ খান বলেছেন: এখন যেতে পারেন । এখন অনেক সুন্দর কিছু যায়গা সামনে এসেছে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.