নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সবার কথা

আহমেদ রশীদ

আহমেদ রশীদ › বিস্তারিত পোস্টঃ

প্রথম ডিজিটাল স্কুল হিসেবে উদয়নের যাত্রা শুরু

১৯ শে জানুয়ারি, ২০১৬ সকাল ৯:৫৬

প্রথম পূর্ণাঙ্গ ‘ডিজিটাল স্কুল’ হিসেবে যাত্রা শুরু করেছে রাজধানীর উদয়ন উচ্চমাধ্যমিক বিদ্যালয়। এখন থেকে বিদ্যালয়ের শিক্ষার্থীদের পরীক্ষা, ফলাফল তৈরি ও প্রকাশ, উপস্থিতি, বাড়ির কাজ, শিক্ষকদের ক্লাস বণ্টনসহ সবকিছু অনলাইনে হবে।

গতকাল সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে স্কুলটিতে ডিজিটাল শিক্ষা কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তথ্য ও যোগাযোগপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, দেশের দুই হাজার মাধ্যমিক বিদ্যালয়ে ‘কম্পিউটার ল্যাব ও ল্যাঙ্গুয়েজ ল্যাব’ প্রতিষ্ঠার উদ্যোগ নিয়েছে সরকার। এ ছাড়া ২২ হাজার বিদ্যালয়ে মাল্টিমিডিয়া শ্রেণিকক্ষ প্রতিষ্ঠা করা হয়েছে। সব বিদ্যালয়ে মাল্টিমিডিয়া ক্লাসরুম ব্যবহারের মাধ্যমে নতুন প্রজন্মকে বিশ্বমানের শিক্ষা প্রদান করা হবে।

প্রতিমন্ত্রী বলেন, বিদ্যালয়ের সব কার্যক্রম ডিজিটাল হওয়ায় শিক্ষকদের সময় বাঁচবে। বিদ্যালয়ের অর্থের অপচয় কম হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক বলেন, তথ্যপ্রযুক্তি ইতিমধ্যে দেশে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছে। জাতি এর সুফল পেতে শুরু করেছে। আধুনিক তথ্যপ্রযুক্তির সঙ্গে পরিচিত হয়ে শিক্ষার সব ক্ষেত্রে এর সঠিক ব্যবহার নিশ্চিত করতে শিক্ষকদের আহ্বান জানান তিনি।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.