নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি ময়মনসিংহ জেলা স্কুল থেকে ১৯৭৭ সালে এস.এস.সি এবং আনন্দ মোহন কলেজ থেকে ১৯৭৯ সালে এইচ.এস.সি পাশ করেছি। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ১৯৮৪ সালে এলএল.বি (সম্মান) এবং ১৯৮৫ সালে একই বিশ্ববিদ্যালয় থেকে এলএল.এম পাশ করি।

মোহাম্মদ আলী আকন্দ

১৯৮৭ সালে আইনজীবী হিসাবে ময়মনসিংহ বারে এবং পরে ঢাকা বারে যোগদান করি। ১৯৯২ সালে সুপ্রিম কোর্ট বারে যোগ দেই।

মোহাম্মদ আলী আকন্দ › বিস্তারিত পোস্টঃ

মহাদেশীয় মহাসভা (THE CONTINENTAL CONGRESS) - ১

০৯ ই মার্চ, ২০১৭ সন্ধ্যা ৭:০২

১৭৭৪ সালের সেপ্টেম্বর মাসে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহণের জন্য কন্টিনেন্টাল কংগ্রেসের সভা বস। এই সভায় দাবি করা হয়, ব্রিট্রিশ কর্তৃক প্রণীত দমন ও নিপীড়নমূলক আইনগুলি বাতিল করতে হব। এই সভায় আরও সিদ্ধান্ত হয়, আমেরিকার অভ্যন্তরীণ ব্যাপারে ব্রিটিশরা কোনো প্রকার হস্তক্ষেপ করতে পারবেনা। আরেকটা গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত হয়, আমেরিকার উপনিবেশিক সংসদগুলি নিজেদের প্রয়োজন অনুসারে আইন প্রণয়ন করতে পারবে এবং কর আদায় করতে পারবে।

১৭৭৪ সালে জোসেফ গ্যালোওয়ে নাম একজন একটা আপোষ ফয়সালার চেষ্টা করেন। তার আপোষ প্রস্তাব ছিল ইংল্যান্ডের রাজা আমেরিকার প্রেসিডেন্ট-জেনারেল নিয়োগ দিবেন এবং উপনিবেশের সংসদগুলি নির্বাচনের মাধ্যমে একটা গ্রান্ড কাউন্সিল গঠন করবে। কিন্তু কংগ্রেস এই আপোষ প্রস্তাব নাকচ করে দেয়।

তাছাড়া ব্রিটিশরাও আমেরিকানদের সাথে কোনো প্রকার আপোষ করতে অস্বীকার করে। ১৭৭৫ সালের ৫ ফেব্রুয়ারী ব্রিটিশ সরকার ঘোষণা করে যে, ম্যাসাচুসেট্স রাষ্ট্রদ্রোহী রাজ্য এবং ব্রিটিশ সৈনদেরকে পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য অবাধ ক্ষমতা প্রদান করা হয়।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.