নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মনটা যদি তুষারের মতো...

আখেনাটেন

আমি আমাকে চিনব বলে বিনিদ্র রজনী কাটিয়েছি একা একা, পাই নি একটুও কূল-কিনারা কিংবা তার কেশমাত্র দেখা। এভাবেই না চিনতে চিনতেই কি মহাকালের পথে আঁচড় কাটবে শেষ রেখা?

আখেনাটেন › বিস্তারিত পোস্টঃ

ব্লগে তিন বছর পূর্তি ও অলৌকিকভাবে সামু ব্লগারদের নিয়ে ‘গেট টুগেদার’????

১৩ ই নভেম্বর, ২০১৮ দুপুর ১২:৩৪





০৯ নভেম্বর। শুক্রবার। লাঞ্চ সেরে কেবল গা টানা দিতে যাচ্ছি। দেখি অপরিচিত নাম্বার থেকে ফোন। হ্যালো, বলতেই অপরপক্ষ থেকে কোকিলকণ্ঠী একটি মেয়ে জানতে চাইল, ‘আপনি কি সামু ব্লগে আখেনাটেন নামে লিখেন?’ একটু থতমত খেয়ে গেলাম। কি উত্তর দিব? আমার নাম্বার এ মেয়ের কাছে গেল কীভাবে? মিলিসেকেন্ডের ব্যবধানে নানা চিন্তা-দুশ্চিন্তা মাথায় খেলে গেল। এমনি ব্লগে কিছু লেখা সরকারের আঁতে লাগার মতো আছে। কেউ আবার ঠুকে দিল না তো? আবার ভাবলাম আমার মতো চুনোপুঁটির লেখায় সরকার নামক হস্তির কিছুই যায় অাসে না। রহস্যের জট খোলার জন্য শেষে সিদ্ধান্ত নিলাম পরিচয় দিব।

-হ্যাঁ, আমিই এই ছদ্মনামে ব্লগে লিখি।

-তাহলে একটু ধরুন। বলেই কাউকে উনি ফিসফিস করে কিছু বললেন। এদিকে আমার হার্ট ফ্রি স্টাইলে লাফালাফি শুরু করেছে।

এবার একটি পুরুষ কণ্ঠে গমগম করে জানতে চাইল, ‘আপনি কি বনানীর বার্গার কিং এ একটু আসতে পারবেন?’

আমি প্রতিউত্তরে উনার পরিচয় জানতে চাইলাম। কিন্তু উনি মনে হচ্ছে বেশ রহস্যপ্রিয় মানুষ। আমাকে ধাঁধাঁয় রেখে বললেন, ‘আসেন না রেস্তরাঁতে। ওখানেই বিস্তারিত আলাপ হবে’। শেষে আমি পরিচয় জানতে ইনসিস্ট করায় জানালেন উনি সামু টিমের সদস্য ব্লগার কাল্পনিক_ভালোবাসা। আমি তো ভীষণ বিস্মিত হলাম। কাভা ভাই হঠাৎ আমাকে ফোন করলেন কেন? কোনো কি ঝামেলা বেঁধে ফেললাম নাকি ব্লগে? কয়দিন আগে এক অর্বাচীনের সাথে একটু বাতচিৎ হয়েছিল। সেটার জের কিনা।

পরে উনি জানালেন আসলে অন্য কিছু না ব্লগের পক্ষ থেকে একটা সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তাই আমারও সেখানে উপস্থিত থাকা চাই। আমি জানতে চাইলাম অন্য কোনো ব্লগার সেখানে আছে কিনা। উনি প্রতিউত্তরে জানালেন নেই।

যাহোক, আমার অবস্থানের কাছাকাছি হওয়ায় সন্ধ্যার একটু পরে গিয়েই দেখি টেবিলের এক কোণে মিচকে দাঁড়ির কিম্ভূতকিমাকার এক লোক বসে আছে। মনে মনে বললাম ,’তাহলে এই বদ-দর্শন লোকটা কাল্পনিক_ভালোবাসা। দেখেই মনে হচ্ছে বউয়ের সাঁড়াশি আক্রমনের মুখে থাকে সবসময়। ভালোবাসার এই কাল্পনিক বিধ্বস্ত রূপ দেখে বুকে চিনচিনে ব্যথা অনুভূত হল। হাজারো হলেও ব্লগে অনেক দিন থেকেই একসাথে আছি। বউ জাতটার প্রতি একটু বিতৃষ্ণাও জন্মাল। কাভা ভাইয়ের জন্য একরাশ সমবেদনা ঝরে পড়ল। একটু সন্দেহও লাগছিল।’

উনার দিকে এগুতে গিয়েই দেখি ওয়েটার আমাকে বলছে, ‘স্যার, আপনাকে ওদিকের টেবিলের একজন ডাকছে’। দেখলাম আরেক কর্ণারে ফ্রেঞ্চকাট ফুকু দাঁড়ির এক সুদর্শন মধ্য তিরিশের ব্যক্তি ডাকছে। কাছে গিয়েই চিনতে পারলাম আরে এটাই কাভা ভাই। কারণ ব্লগের উনার অন্য একটি নিকে ছবি আছে। তাহলে ঐ ব্যাটা কে? যাহ, কি ভুল চিন্তাটাই না আমি করছিলুম? পরে কাভা ভাইয়ের কাছে মাফ চেয়ে নিতে হবে? এই লেখার মাধ্যমে মাফ চাচ্ছি কাভা ভাই। সরি। উনিও আমাকে আন্দাজে চিনে ফেলেছেন।

হ্যান্ডশেক করার পর মোহিতোর অর্ডার দিয়ে এখানে আমাকে টেনে আনার হেতু জানতে চাইলাম। কাভা ভাই বেশ মিষ্টি করে কথা বলেন। সেন্স অব হিউমারও বেশ মনে হল। অথচ ব্লগে উনার লেখা দেখে কিছুটা কাঠখোট্টা ধারণা করেছিলাম।

উনি আমাকে জানালেন যে উনারা ব্লগারদের নিয়ে একটি ঘরোয়া গেট টুগেদার করতে চাচ্ছেন। সেখানে আমাকে উপলক্ষ হিসেবে রাখছেন। আমার সামনে তিন বছর পূর্তি হবে ব্লগে। সেটাকে সামনে রেখে গুণী ও পুরাতন ব্লগারদের নিয়ে এটা করতে চান। এটা একটা ট্রেডিশন হিসেবে প্রতিবছর কোনো ব্লগার ব্লগ বর্ষপূর্তি হিসেবে রান করবে। বললাম তা আমার মতো নাদান ব্লগার কেন? ব্লগে এত এত মহীরুহ থাকতে। জানালেন প্রথম এই আয়োজন উনারা এই মাসেই করতে চেয়েছেন। আর এই মাসেই আমার তিন বছর পূর্তি। ফলে উনাদের নাকি আমাকে দিয়েই ট্রেডিশনের শুরুটা করতে চান। সহজ চিন্তা। শুনে তো আমার চোখে পানি আসার দশা। এত আবেগ কই রাখি গেদু!! |-) আমি বেশ আমোদিত হয়ে সম্মতি দিলাম।

কাভা ভাই জানাল আগামীকাল উনারা আমাকে বিস্তারিত জানাবেন কোথায় এই অনুষ্ঠান হবে। একটা কনভেনিয়েন্ট জায়গা চুজ করতে হবে।

পরের দিন কাভা ভাই আবার ফোন দিলেন। জানালেন উত্তরাতে রাজলক্ষী কমপ্লেক্সের অপোজিটে সী শেল রেস্তরাঁর চতুর্থ ফ্লোর নাকি বুকিং দিয়েছে। আমি যেন ঐদিন একটু আরলি ওখানে গিয়ে উপস্থিত হই। অন্যান্য ব্লগারদের রিসিভ করতে হবে।
আমি উনার কাছে জানতে চাইলাম কোন কোন ব্লগারদের ইনভাইট করা হয়েছে। উনি স্বভাবসুলভ ফুকু হাসি দিয়ে বললেন, ‘সময় হলেই জানতে পারবেন। থাকুক না একটু রহস্য।’

আমার এদিকে উত্তেজনা বেড়ে গেছে। এতদিন ব্লগিং করছি। অনেক পরিচিত লেখ্য মুখ। অথচ কেউ কাউকে চিনি না। নিশ্চয় অনেকের সাথে পরিচয় হবে। ভাবতেই অন্যরকম লাগছে। ও, আরেকটা কথা। জানা আপাও ফোন দিয়ে কিছু বিষয় নিয়ে আলোচনা করেছিল। উনাকেও বেশ এক্সাইটেড মনে হল ব্যাপারটা নিয়ে। সামুর নতুন মোবাইল অ্যাপ্স আসছে। গেট টুগেদার। সেই ২০১৩ সালের পর মনে হচ্ছে সামু আবার নব যৌবনে পদার্পণ করছে। আমিও সেই যাত্রায় সামিল হতে পেরে আপ্লূত হলুম।



সী শেল রেস্তরাঁর গেটের সামনে গোলাপ ফুল নিয়ে আমি আর কাভা ভাই দাঁড়িয়ে আছি। জানা আপা সহ অন্যরা উপরে। প্রথমেই দেখি একটি টয়োটা প্রিমিও গাড়ি এসে থামল। বেলবটম প্যান্ট ও প্রিন্টের আকাশি কালারের একটি শার্ট পরিহিত ষাটোর্ধ ব্যক্তি গাড়ি থেকে শত্রুঘ্ন সিনহা ভঙ্গিমায় নামলেন। দেখে মনে হল সত্তরের দশকের সবেমাত্র কালার প্রিন্ট সিনেমার কোনো নায়ক। এখনি ‘হাওয়া মে ওড়তা য্যায়ে, তেরা লাল দোপাট্টা মলমল’ গেয়ে আসছেন। দেখেই আমরা চিনতে পারলাম আমাদের সবার প্রিয় ব্লগার খায়রুল আহসান সাহেব। উনাকে যতটা রসকষহীন মানুষ মনে করেছিলাম লেখা পড়ে, এখানে এই বেশভূষায় দেখে ভুলটা ভাঙল। মারাত্নম রোমান্টিক আছেন মাইরি। উনি আমাদের দুজনের সাথে কথা-টথা বলেই মিলিটারী কায়দায় উপরে চলে গেলেন।

একটু পরে সাদা প্যান্ট আর হলুদ শার্ট পরিহিত মাঝারি উচ্চতার গুডুম-গাডুম এক সুশ্রী ভদ্রলোক হাতে একটি ব্রিফকেস নিয়ে সোজা আমাদের কাছে এসেই কাভা ভাইয়ের সাথে কোলাকুলি করল। ভাবলাম তারমানে উনারা আগে থেকেই পরিচিত। আমিও চিনে ফেললাম। এটাই পিচ্চি সালমানের বাবা। হ্যাঁ, আমাদের প্রিয় সেলিম আনোয়ার ভাই। সেই সুদূর কুড়িগ্রাম থেকে এসেছেন। আজকেই নাকি ঢাকাতে কোন এক কাজে এসেছিলেন। এই অনুষ্ঠানের কথা কাভা ভাই থেকে শুনে চলে এসেছেন। ভীষণ ভালো লাগল পরিচিত হয়ে। উনিও আমাদের সাথে দাঁড়িয়ে গেলেন ব্লগার রিসিভ করতে জেদ করেই।
গেট টুগেদারের ছবি। সঙ্গতকারণেই এখানে মুখগুলো দেখানো হচ্ছে না।

এরপর মাথায় ফিলিস্তিনি টুপি ও বিশাল দাড়ি, সাথে চমৎকার একটি সাদা পাঞ্জাবী পরে এক সৌম্যদর্শন ভদ্রলোক উপরের দিকে তাকিয়ে কি যেন খুঁজছে? কাছে আসতেই কাভা ভাইকে চিনে ফেলেই উচ্ছসিত কন্ঠে, ‘কাইফা হালুকা কাভা ভাই’। পাশে আমাকে দেখে জানতে চাইলেন আমার পরিচয়। পরিচয় দিলাম। নতুন নকিব ভাই মুচকি একটা হাসি দিয়ে কোলাকুলি করলেন। বিনয়ের অবতার আমাদের নকিব ভাই ‘কাইফা হালুকা’।

নকিব ভাইয়ের সাথে কথা বলতেই দেখি একটি ডিসকভার মোটরসাইকেল রেস্তরাঁর সামনে ধা করে এসে দাঁড়াল। দূর থেকেই চিনতে পারলাম আমাদের সবার প্রিয় রাজীব নুর ভাই। পাঠাও রাইড শেয়ারে এসেছেন। কাছে আসতেই পরিচয় পর্ব শেষ হতেই রাজীব ভাই গলা চড়িয়ে বললেন 'বাইকের কচ্ছপ গতিতে মেজাজটাই খারাপ। আবার রাস্তা খোড়াখুড়ি, ফুটপাত দখল। হিজড়া, ভিক্ষুক। হা*জাদাদের অনুভূমিকভাবে থাপড়ানো দরকার'। কার উদ্দেশ্যে বললেন বুঝা গেল না। আমরা রাজীব ভাইকে শান্ত করলাম। উনি বললেন, 'দেরি করে ফেললাম নাকি'। ‘আরে বলবেন না। বাড়ি থেকে বলতে গেলে পালিয়েই আসলাম। সুরভী জেদ ধরেছে সেও আসবে’। কাভা ভাইসহ আমরা হৈ হৈ করে উঠলাম, ‘নিয়ে আসলেই পারতেন’। উনি আমাদের সবার প্রিয় সুরভী ভাবি। পরিচয় হত।

রাজীব ভাইয়ের সাথে কথা বলতেই দেখি দুটো এলিয়েন গাড়ি এসে থামল। অত্যন্ত লম্বা-ফর্সা-সুদর্শন দুইজন পঞ্চাশোর্ধ ও ষাটোর্ধ ভদ্রলোক গাড়ি থেকে নামলেন। প্রথমজনের গায়ে অাফগানী কালো কুচকুচে কুর্তা, আরেকজনের গায়ে সাদা পাঞ্জাবী আর পায়ে সুলতানী অামলের জুতা। কাভা ভাই আমার দিকে তাকালেন। কে হতে পারেন? কাছে এসেই প্রথমজন কাভা ভাইয়ের দিকে হাত বাড়িয়ে দিয়ে, ‘আমি আহমেদ জী এস’। পাশের জনকে আমরা চিনতে পেরে কাছে গিয়ে হাত ধরে নিয়ে আসলাম। আমাদের সবার প্রিয় ড. এম এ আলী। এই শরীর নিয়েও আমাদের সাথে দেখা করতে এসেছেন। দেখে আমরা ভীষণ আপ্লুত হলুম।

ড. এম এ আলী ভাই ও জী এস ভাইয়ের সাথে হালকা হাসি ঠাট্টায় মেতে উঠতেই ধাঁ চকচকে একটি ৬০’র দশকের এন্টিক মডেলের বিরল অ্যাস্টন মার্টিনের হুটখোলা কার এসে দাঁড়াল। জেমস বন্ড সিনেমায় মনে হয় এরকম কার দেখেছিলাম। গর্জিয়াস। আশেপাশের লোকজনও এই অভূতপূর্ব দৃশ্য দেখছে। গাড়ির ভেতরে দেখি এক চাইনিজ ব্যাটা বসে আছে। সাথে একজন বৃটেনের রাণীর নাত বউয়ের মতো হ্যাট পরিহিত মেয়ে। কড়া মেকাপের কারণে চেনা চেনা মনে হলেও চিনতে পারছি না। মুখে মনে হচ্ছে তিন স্তরের পুরু মেকাপের দেওয়াল। চোখের কি সাধ্য আছে এটা ভেদ করে লোক চেনা? রাজীব নূর ভাই আন্দাজ করল এক খামচায় মুখ থেকে মিনিমাম ৩০০ গ্রাম ময়দা উঠে আসবে ( রাজীব ভাইয়ের ঘরে কি এরকম খামচা-খামচির অভ্যাস আছে নাকি! আল্লাহ মালুম)। তবুও ত্বকের দেখা পাওয়া যাবে না। যাহোক, এইরূপ উদ্ভট ভাবনার মাঝেই, হঠাৎ আলী ভাই ও জী এস ভাই একই সাথে চিৎকার করে উঠে বললেন, ‘আরে এটা আমাদের ব্লগার শায়মা আপুমনিতা না। কিন্তু এই চাইনিজ চিজের সাথে ক্যান।’ আমরাও উনার সাজুগুজুর বাহার দেখে বর্জ্যপিষ্ট থুক্কু বজ্রপিষ্ট হলাম। কাছে এসে চাইনিজ ভদ্রলোকের সাথে পরিচয় করায়ে দিলেন। শেষে জানলাম উনি আসলে হংকং এর অধিবাসী। আমরা আর বেশি কিছু জানার চেষ্টা করি নি। কেউ বিস্তারিত জানতে চাইলে ব্লগার শায়মার এই লেখাটা পড়তে পারেন।

আমাদের পাশেই এতক্ষণ সেলিম ভাই ছিলেন। কাভা ভাই খুঁজলেন সাথে আমিও। জী এস ভাই জানালেন সেলিম ভাইয়ের নাকি তলপেটে চাপটা একটু বেড়েছে তাই উপরে গেছেন ফ্রেশ হতে। হঠাৎ সেলিম ভাইয়ের তলপেটে চাপ রহস্যজনক মনে হল।

ঠিক সেই মুহূর্তে দেখি একটি মেরুন রং এর এক্সিও ও আরেকটি করোলা এক্স গাড়ি এসে থামল। এক গাড়ি থেকে চল্লিশোর্ধ তিনজন সুশ্রী মহিলা নামলেন। অন্য গাড়ি থেকে চারজন পঁয়তাল্লিশ-পঞ্চাশের আশেপাশের পুরুষ। দুজনকে দেখে চিনতে পারলাম। একজন আমাদের ছবি আপু ও প্রামানিক ভাই। বাকিদের সাথে পরিচয় হল। একজন আরজু পনি আপু। অন্য দুই জন আমাদের কবি বিজন রয়সুমন কর

একটু পরেই মাঝারী গড়নের মাথায় ব্যাকব্রাশ করা এক ব্যক্তি পরিপাটি পোশাকে হন্তদন্ত করে এসেই কাভা ভাইকে জিজ্ঞেস করল, ‘এখানে ব্লগারদের নিয়ে কোনো আয়োজন...’। উনি একথা বলতেই আমি চিনতে পারলাম, ‘আরে এ যে আমাদের নূর মোহাম্মদ নূরু ভাই’। নূরু ভাই শুনে লাখ টাকার একটি হাসি দিলেন। পরিচয় পর্ব শেষে আমরা উনাকে উপরে যেতে বললাম। উনি একটু এগিয়ে গিয়ে আবার ফিরে এসে কাভা ভাইকে ফিসফিস করে, ‘ট্রাম্পের ফ্রেন্ড পাজীটা এসেছে নাকি। এলে খবর আছে’। বলেই সটান লিফটের কাছে চলে গেলেন। কাভা ভাই আমাকে জিজ্ঞেস করল, ‘আচ্ছা, পাজীটা আবার কে?’ আমি হতাশ হয়ে নতুন কে আসল দেখতে লাগলাম।

ইতি সামিয়া ওরফে সামিয়া কালো হ্যাট পরে হাতে ডিএসএলআর ক্যামেরা নিয়ে হাজির। পটপট করে আমাদের কয়েকটা ছবিও তুলে ফেললেন। রাস্তার এই পাশ থেকে ওপাশের রাজলক্ষী কমপ্লেক্সের ছবি তুললেন। পাশের মোড়ের কয়েকটা ছবি তুললেন। তারপর মডেল জিজি হাদিদের মতো করে হ্যান্ড ব্যাগটা ঘাড়ের পেছনে ফেলে আমাদের টা টা জানিয়ে লিফটের দিকে এগিয়ে গেলেন। আমরা চোখ কচলে সামনের রাস্তার দিকে তাকালাম নতুন কে আসল দেখার জন্য।

ব্লগার কি করিআজ ভেবে না পাই , নাঈম জাহাঙ্গীর নয়ন, রাফা, নুর অালম হিরণ ও টারজান০০০৭, এ আর ১৫ একসাথে আসলেন। তেলে-জলে মিলেমিশে একাকার দেখে একটু অবাকই হলাম। সংস্কৃতির হাওয়া বদলে কাভা ভাইও খুশি। কি করি এসেই মিষ্টি করে একটি ছড়া কাটলেন। সাথে জানতে চাইলেন কবা-হাকা’দের কি খবর? কাভা ভাই মুচকি হেসে জানালেন উপরে যান গেলেই দেখতে পাবেন রহস্য। এদিকে টারজান০০০৭ ইতি উতি তাকিয়ে, ‘যাই দেখি কয়জন পাঁঠার আজকে বীচি ফেলা যায়’। বলে লিফটের দিকে এগিয়ে গেলেন। বনের রাজার কথা শুনে আমি কাভা ভাইয়ের দিকে ভীত দৃষ্টিতে তাকালাম। উনি নিজের বাঁ-হাতটা নিজের গলায় ছুরি চালনার মতো করে বললেন, ‘সুলেমানি ব্যান। ৯০ দিন’।

এরপর দেখি আউলা-ঝাউলা মাথার ও কুঁচকানো শার্টের খোঁচাখোঁচা দাড়ির সাদাসিদা এক ভদ্রলোককে। দেখে যে কেউ ভাবতে পারে দেশে মুক্তিযুদ্ধ এখনও শেষ হয় নাই। পাশে দাঁড়ালেই স্লোগান দিতে ইচ্ছে করবে, ‘স্বাধীনতার সংগ্রাম চলছে, চলবে। দুনিয়ার মজদুর এক হও’। পরিচিত হলাম। এনিই আমাদের মন্তব্যের উত্তর না দেওয়া রেজা ঘটক ভাই। যদিও উনাকে বেশ হাসিখুশি বড় হৃদয়ের মানুষই মনে হল।

সন্ধ্যার পরেও কালো গগলস চোখে লাগিয়ে একজন পঞ্চাশের কাছাকাছি সৌখিন ভদ্রলোককে ইতি-উতি তাকাতে দেখে কাভা ভাই এগিয়ে গেলেন। কাছে আসতেই চিনতে পারলাম সম্প্রতি চোখের সমস্যার ভুগতে থাকা আমাদের সবার প্রিয় সোনাবীজ ভাই। কথা বলে ভীষণ রসিক মনে হল। পকেট থেকে দেখি একটি হেডফোন বের করে টুপ করে কানে লাগিয়ে হাঁটতে হাঁটতে লিফটের দিকে এগিয়ে গেলেন। গানপ্রিয় উদার মনের মানুষ বলতেই হয়।



একটু পরেই লম্বা ঢ্যাঙ্গা একটা মিড টুইন্টি ক্রস করা ইয়াং বেঙ্গল সোজা এসে কাভা ভাইয়ের পেটে তর্জনীর দিয়ে আলতো গুঁতো মেরে , ‘কি রে মডু, খেয়ে দেয়ে গতরটা তো ভালোই বানিয়েছিস। যাই, উপরে আমার জান্টুস কে কে আসল দেখি গিয়ে?’। বলে ভাটিয়ালি ‘মন মাঝি তোর বৈঠা নে রে আমি আর বাইতে পারলাম না’ গাইতে গাইতে উপরে চলে গেল। আমি জিজ্ঞাসু দৃষ্টিতে তাকালাম কাভা ভাইয়ের দিকে, ‘কয়দিন’।
‘পনের দিন মন্তব্য ব্যান। কিন্তু এ জিনিস খবর পেল কীভাবে?’--কাভা ভাই একরাশ হতাশা নিয়ে ফাঁকা প্রশ্ন ছঁড়ল।

এরপর একটি ল্যান্ড ক্রজার এসে থামল। উজ্জল শ্যামলা বর্ণের অতিশয় সুশ্রী একজন রূপবতী (দেখে বলিউডের কাজলের কথা মনে পড়ে গেল মাইরি) সাথে এক তিন-চার বছরের পিচ্চি নিয়ে গাড়ি থেকে নামলেন। কাছে এসে পরিচয় দিলেন মিথী_মারজান হিসেবে। আমরা হাঁ করে শুনলুম। এরপর লিফট পর্যন্ত এগিয়ে দিলুম। অবশ্য কানে কানে বলতে ভুলি নাই ছুটু বোন-টোন থাকলেও আনতে পারতেন আপু। মামাতো-ফুফাতো-খালাতো-চাচাতো যেই হোক। পিচ্চিটা আমার কানে কানে বলা কথা শুনে প্যান্ট ধরে একটা দিলো টান। তাড়াতাড়ি আবার কাভা ভাইয়ের কাছে চলে আসলাম।

এসেই দেখি রূপসীদের দ্বারা ঘেরাও হয়ে আছেন কাভা ভাই। একে একে পরিচয় হল মিষ্টি মুখের উম্মে সায়মা, গ্রীক দেবী ক্লে ডল, রূপসী বাংলাদেশ ঈপ্সিতা চৌধুরী, কিউট নুরুন নাহার লিলিয়ান আপু, ক্লিউপেট্রার খুড়তুতো বোন চঞ্চলা হরিণী, সাদা সাদা অারো সাদা অ্যাপ্রোন পরিহিতা নূর-ই-হাফসা নীলে নীলে নীলপরি, তেপান্তরের কঙ্কাবতী রাজকন্যা সহ আরো নাম না জানা অাপুমনিতাদের।

রূপসীদের নিয়ে রাজীব নূর ভাই হৈ হৈ করে উপরে চলে গেল। দেখে জন ট্রাভোল্টার একটা ছবির কথা মনে পড়ে গেল। অনেক দিন পরে মনে হয় নূর ভাই একটা কাজের মতো কাজ পেয়েছে। দেখা যাক টুকরো টুকরো কালো মিথ্যায় এ নিয়ে কি লিখেন তিনি।

একটু পরেই দেখি সুঠাম দেহের একজন এসেই, ‘গোধুলী লগ্নে খুঁজে নাহি পাই সন্ধ্যাতারা’...কাভা ভাইকে দেখেই ‘যাক, পাওয়া গেল তাহলে’। জানুলুম সুদর্শন এই ভদ্রলোকই তাহলে কথাকথিকেথিকথন। পিছে দেখি দশাসই গোলগাল এক ভদ্রলোক দাঁড়িয়ে আছেন। বুঝাই যাচ্ছে ভদ্রলোকের বাড়ীওয়ালীর উপর রান্না-বান্নার ঝড় বয়ে যায়। এমনি এমনি তো আর ঢাকাতে এত এত দেশি-বিদেশি রেস্তরা খোলা হচ্ছে না। আমার এরকম উদ্ভট চিন্তার মাঝেই উনি এসে পরিচয় হলেন, ‘আমি বিদ্রোহী ভৃগু
আমি হৈ হৈ করে উঠলাম, ‘আরে আমাদের প্রিয় ভৃগু দা’। ছাগল আর হাতিতে কোলাকুলি করলুম।

রূপসী অাপুমনিতারা একসাথে

এর মাঝেই দেখি কবি জাহিদ অনিক এক সুন্দরীকে নিয়ে হাজির। কবিরা কি সুন্দরী ছাড়া চলতে পারে না নাকি। সাথে রূপক বিধৌত সাধুশাহরিয়ার কবীর, দিশেহারা রাজপু্ত্র
। আরো অনেক মুখ জাহিদ হাসান, ইমরান আশফাক, নীল আকাশ, রক বেনন, পুলক ঢালী,রানার ব্লগ প্রমুখ।

এদিকে মোস্তফা সোহেল, মোঃ মাইদুল সরকার, সম্রাট ইজ বেস্ট,অারণ্যক রাখাল'রা নাকি গেট টুগেদারে অংশগ্রহণ করতে পারবেন না নানাবিধ কারণে। কারো বাসা চিটাগং, ঢাকা থেকে দূরে, কারো পরীক্ষা ইত্যাদি কারণে।

এছাড়া কিছু অনিয়মিত ও হারিয়ে যাওয়া ব্লগারদের সাথে পরিচয় হল। তাদের মধ্যে অন্যতম গোঁফবিহীন বিলিয়ার রহমান, গোঁফসহ গড়ল, ছোট গোঁফের জেন রসি, মেজো গোঁফের নাগরিক কবি, বাঁকানো গোঁফের হাসান জাকির ৭১৭১, সুলতানী গোঁফের উদাস মাঝি, অদৃশ্য গোঁফের শাহাদাৎ হোসাইন (সত্যের ছায়া), গাব্বার সিং গোঁফের গেম চেঞ্জার, ভীম সিং গোঁফের সাহসী সন্তান অারোও নাম মনে না থাকা ব্লগারেরা।

কিছু ব্লগার কথা দিয়েও কথা রাখে নি মানে অাসে নি। এ জন্য ব্লগ কর্তৃপক্ষ নাকি বেশ মোটাসোটা অ্যাকশন নিতে যাচ্ছে উনাদের বিপক্ষে। এদের মধ্যে আছেন ব্লগের হিউয়েন সাং সাদা মনের মানুষ ভাই, গল্পের মানসিংহ হাসান মাহবুব ভাই, রম্যের খুড়তুতো পিসিমশাই গিয়াস উদ্দিন লিটন ভাই, রম্যের ঠাকুরদা অাবুহেনা মোঃ অাশরাফুল ইসলাম ভাই, রম্য ছড়ার বটগাছ বাকপ্রবাস, চন্দ্রগুপ্ত যুগের পদ্ম পুকুর ভাই,
চুপিচুপি ব্লগার মেঘনা পাড়ের ছেলে প্রমুখ।

এরপর সাড়ম্বরে হাজির হলে দুজন সুশ্রী, রেজোয়ানা চৌধুরী বন্যার ছোট দুই বোন জুন’পা, করুণাধারা’পা। এসেই কাভাকে বললেন নেফারতিতির ইয়েটা কই? কাভা ভাই হাতের ইশারা করে আমাকে দেখিয়ে দেওয়ার সাথে সাথে দুজনেই কাছে এসে আমার দুই কান ধরে লিফটে টেনে আনলেন। আশেপাশের লোকজন দেখছি আমার এই করুন অবস্থায় মজা লুটছে। আমি বুঝে উঠলাম না কি অপরাধের শাস্তি এটা।

শানে নুযুল হচ্ছে জুন'পা, করুণাধারা’পা এতক্ষণেও না আসায় আমি কাভা ভাইকে ইয়ার্কি করে একটু আগে বলেছিলুম, ‘দ্যাখেন, আজকে পূর্ণিমা রাত হয়ত আপাদের বাঁতের ব্যথাটা চাগাড় দিয়ে উঠেছে। বয়স হলে এরকম হতেই পারে। কই বাত নেহি’। কাভা ভাই নিন্দুক আছে মাইরি। ঠিক এই কথাটাই একটু আগেই মোবাইলে আপাদের জানিয়ে দিয়েছে। আর ফারাও যায় কোথায়? শাস্তি তাকে পেতে তো হবেই।


উপরে গিয়ে দেখি সবাই নানারকম খুনসুটিতে মশগুল। সকলকে দেখে ভীষণ ভালো লাগল। এমন একটি চমৎকার আয়োজনের জন্য জানা আপার উপর কৃতজ্ঞতাও বেড়ে গেল।

আমার জন্য আরো বিস্ময় অপেক্ষা করছিল। হঠাৎ জানা আপা ঘোষণা করলেন যে ব্লগারেরা দেশের বাইরে আছেন উনারাও নিজ নিজ অবস্থান থেকে আমাদের সাথে মিলিত হচ্ছেন ভিডিও কনফারেন্সের মাধ্যমে। সবাই হৈ হৈ করে উঠল। এ যে মহা হুলুস্থুল ব্যাপার-স্যাপার।

প্রজেক্টর চালু করা হল। ফোর-জি কানেক্টের সাথে সাথে প্রথমেই বেশ ফর্সা, সৌম্যদর্শন এক ষাটোর্ধ ব্যক্তি স্কিনে দেখা গেল। মাথায় ঝলমলে ট্রাম্প স্টাইলের চুল এই বয়সেও। পেছন থেকে কে যেন ফোঁড়ন কাটল উত্তরা ইপিজেডের পরচুলা কারখাানার একটি পরচুলা নাকি গতকাল থেকে পাওয়া যাচ্ছে না। যাহোক, উনি রোমান্টিক চাহনিতে পরিচয় দিল নিজেকে ‘চাঁদ্গাজী’ বলে। আমরা সবাই বিস্মিত, পুলকিত, আনন্দিত। কত দিনের সখ ছিল ব্লগ সম্রাট চাঁদ্গাজীকে দেখব। আমার মতো অনেকের হয়ত খায়েস ছিল। উনি স্ক্রিনে এসে অট্টহাসি দিয়ে সকলকে আপন করে নিলেন। এরপর হালকা কুশল জিজ্ঞেস করে সমাপ্তি টানতেই উনি তীক্ষ্ণ চোখে আমাদের পিছনে কাউকে দেখে বেশ গম্ভীর স্বরে বলে উঠলেন, ‘হোজ্জার ঘোড়াটাও দেখছি এসেছে’। বলেই স্ক্রিন থেকে বিদায় নিলেন। আর আমরা হতভম্বের মতো পিছনে তাকালাম সবাই।

এরপর একে একে স্ক্রিনে ভেসে উঠে আলাপচারিতায় মেতে উঠলেন এস এম সুলতান স্টাইল মাথাভর্তি ঝান্টি চুলের কলাবাগান১, আর্মি ছাঁট মাথার জগতারন, সামনে কয়েক গাছি চুলসহ ঢাবিয়ান, চুলবিহীন ইফতেখার ভুঁইয়া, ছোট চুলের নতুন, বড় চুলের সাজ্জাদ, খাট চুলের মোহাম্মদ সাজ্জাদ হোসেন, কালো দু-ধারী চুলের বিচার মানি তালগাছ আমার, সফেদ চুলের চাঙ্কু জেডা, খাড়া চুলের ভুয়া মফিজ, সোজা চুলের অন্তরন্তর, ত্যাড়া চুলের উদাসী স্বপ্ন, ঘোড়া চুলের কালীদাস ভাই, পাতলা চুলের মলাসইলমুইনা, থ্যাঁতলা চুলের অারইউ, ঝাঁকড়া চুলের মোস্তফা কামাল পলাশ ভাই, কোঁকড়া চুলের কাছের মানুষ প্রমুখ।

আপুদের মধ্যে মেকাপবিহীন সোহানী’পা, অল্প মেকাপের মনিরা সুলতানা’পা, খুবই অল্প মেকাপের কাতিআশা’পা, অচেনা মেকাপের রোকসানা লেইস’পা, চেনা মেকাপের গুলশান কিবরিয়া’পা, মেকাপ বক্স সাথে নিয়ে অাসা রুপালী মানবী শিখা'পা, কড়া মেকাপের বরফের দেশের ওমেরা

মেকাপবিহীন পদাতিক দা’কে দেখছি ঢপের চপ নিয়ে আমাদের সাদর সম্ভাষণ জানাচ্ছেন।

অবশেষে সবাই খেয়েদেয়ে হৈ হুল্লুড় করে মাঝ রাত্রে বিদায় নিলুম। মেমোরেবল একটি গেট টুগেদার।


পুনশ্চঃ এরকম আয়োজন নাকি বছরে একবার করা হবে তাই জানা আপা জানাল। এবারের আয়োজনে মোটামুটি দুই বছরের কাছাকাছি ব্লগারদের নিমন্ত্রণ করা হয়েছে। নেক্সট ইয়ারে এখনকার নতুনরাও পুরাতন হবে। ফলে ডাক পাওয়ার সমূহ সম্ভাবনা থাকছে। তাই ধুমায়ে ব্লগিং করুন আর মডুদের সুদৃষ্টিতে থাকুন। রাখে আল্লাহ মারে কে? এই কে কে…? দেখি আমার প্যান্ট টেনে খোলার চেষ্টা করছে মিথী আপার পিচ্চিটা। এমনি বেল্ট খুঁজে না পাওয়ায় পরে আসতে পারি নি। এ যে ইজ্জতের ফালুদা বানানোর পাঁয়তারা করছে। অাজকালকার পিচ্চিগুলোও হয়েছে মাইরি এক একটা...!!!!!! :``>>

নেক্সট ইয়ারে অাবার হয়ত অন্য কারো বর্ষপূর্তিতে সকলের দেখা হবে এই প্রত্যাশায় বিদায়!!!!!!!!!
:`>

সংবিধিবদ্ধ সতর্কীকরণ: এখানের বর্ণনা আমি যাঁদের যেভাবে রেস্তরাঁতে দেখেছি, সেভাবেই দেওয়ার চেষ্টা করেছি নিখুঁতভাবে। এ ব্যাপারে আমি শতভাগ অনেস্ট ছিলাম বলেই মনে করি। কোনো অসামঞ্জস্য থাকলে সেজন্য সংশ্লিষ্ট ব্লগারের সমস্যা। আমি কোনো প্রকার দায় নিজের কাঁধে নিতে অপারগ। লেট'স এনজয়।

ছবি: সামিয়া অাপুমনিতার ক্যামেরায় তোলা। হাতে-পায়ে ধরার পর মাত্র দুটো ছবি দিয়েছে। মুখগুলো কালি দিয়ে লেপ্টে দেওয়া হয়েছে কেন তা নিশ্চয় খুলে বলতে হবে না? X((
******************************************************************************************
@আখেনাটেন/২০১৮

গেট টুগেদারে এই ব্যান্ডকে নিমন্ত্রণ করলে ডাবল ধামাকা হত: :-P
এই জিনিসকেও অানা যেত পারত: :P

মন্তব্য ২২৭ টি রেটিং +৪৫/-০

মন্তব্য (২২৭) মন্তব্য লিখুন

১| ১৩ ই নভেম্বর, ২০১৮ দুপুর ১২:৫১

শাহরিয়ার কবীর বলেছেন: ব্লগে তিন বছর পূর্তি উপলক্ষে গানা-বাজনায় প্রথমেই অংশগ্রহন করিলাম। ;)

১৩ ই নভেম্বর, ২০১৮ দুপুর ১:১৮

আখেনাটেন বলেছেন: তাতো করবেনই ঐটাই যে সেখানে মিস করছিলুম। তা দুধের স্বাদ ঘোলে মিটানো আর কি!!! ;)

২| ১৩ ই নভেম্বর, ২০১৮ দুপুর ১২:৫২

নয়ন বিন বাহার বলেছেন: অনেক কষ্ট করলেন দেখি......

১৩ ই নভেম্বর, ২০১৮ দুপুর ১:১৯

আখেনাটেন বলেছেন: তা আর বলতে... :D

বাহার ভাইকে শুভেচ্ছা।

৩| ১৩ ই নভেম্বর, ২০১৮ দুপুর ১২:৫৪

শামছুল ইসলাম বলেছেন: তিন বছর পূর্তিতে অভিনন্দন।

বেশ জম্পেশ আড্‌ডা ছিল।

১৩ ই নভেম্বর, ২০১৮ দুপুর ১:২০

আখেনাটেন বলেছেন: ধন্যবাদ শামছুল ভাই। অাপনাকেও তো মনে হচ্ছে দেখেছিলুম।

বেশ জম্পেশ আড্‌ডা ছিল। --- :P

শুভেচ্ছা।

৪| ১৩ ই নভেম্বর, ২০১৮ দুপুর ১২:৫৫

পদাতিক চৌধুরি বলেছেন: তিন বছর পূর্তি উপলক্ষে আপনাকে জানাই শুভেচ্ছা। কিন্তু মিষ্টি মিষ্টি কথাতে শুভেচ্ছা জানাবো না ,সঙ্গে আমার তরফ থেকে থাকলো ঢপের চপ এর কাউন্টার। পেট ভর্তি করে যে যত পারে ঢপের চপ খেতে পারে .....
হা হা হা হা হা ।

১৩ ই নভেম্বর, ২০১৮ দুপুর ১:২২

আখেনাটেন বলেছেন: হা হা হা হা।


পদাতিক দা অাপনার ঢপের চপ আমাকে চাপের উপর রেখেছে। এ জিনিস চেখে না দেখা পর্যন্ত শান্তি নেই। ;)

ধন্যবাদ ও শুভেচ্ছা পদধূলিতে।

৫| ১৩ ই নভেম্বর, ২০১৮ দুপুর ১:০৬

হাবিব স্যার বলেছেন: বুঝেছি এখানে নতুনদের যাওয়া নিষেধ ছিলো.................

১৩ ই নভেম্বর, ২০১৮ দুপুর ১:২৪

আখেনাটেন বলেছেন: হাবিব স্যার বলেছেন: বুঝেছি এখানে নতুনদের যাওয়া নিষেধ ছিলো........ ---অাসসালুমুআলাইকুম স্যার, নেক্সট ইয়ারের জন্য প্রস্তুতি নিন। :D

শুভেচ্ছা।

৬| ১৩ ই নভেম্বর, ২০১৮ দুপুর ১:০৬

মোঃ মাইদুল সরকার বলেছেন: তিন বছর পূর্তিতে শুভেচ্ছা-



ঢাকা থাকলে হাজির হতুম। কি মজাই না হতো মাইরি।

পোস্টে++++++++++++++++++++++++++++

১৩ ই নভেম্বর, ২০১৮ দুপুর ১:২৭

আখেনাটেন বলেছেন: ধন্যবাদ ব্লগার সরকার।


ঢাকা থাকলে হাজির হতুম। কি মজাই না হতো মাইরি। -- বিরাট মিস করেছেন। এ বড় আপসোসের কথা। :((

অাগামী বছর দেখা হবে নিশ্চয়।

শুভেচ্ছা।

৭| ১৩ ই নভেম্বর, ২০১৮ দুপুর ১:১৫

শাহরিয়ার কবীর বলেছেন: তিন বছর পূর্তিতে অনেক অনেক শুভেচ্ছা রইলো!!! !:#P !:#P !:#P



“সামুর তিন কবি” দেখি বিপদ-সীমার উপ্রে আছে ! ;) :P

১৩ ই নভেম্বর, ২০১৮ দুপুর ১:২৮

আখেনাটেন বলেছেন: “সামুর তিন কবি” দেখি বিপদ-সীমার উপ্রে আছে ! ;) :P --- হা হা হা। এখন ঠেলা সামলান। আমি নাই। :P

৮| ১৩ ই নভেম্বর, ২০১৮ দুপুর ১:১৯

আর্কিওপটেরিক্স বলেছেন: তাহলে একটু ধরুন ;)

দারুণ পোস্ট।

লাইক মাস্ট B-))

১৩ ই নভেম্বর, ২০১৮ দুপুর ১:৩০

আখেনাটেন বলেছেন: ডাইনোসরের খুড়তোতো ভাপু যখন হাজির হয়েছে তখন আমার আর কোনো চিন্তা নেই। ;)


শুভেচ্ছা ওল্ড বাডি।

৯| ১৩ ই নভেম্বর, ২০১৮ দুপুর ১:২৩

সামিয়া বলেছেন: হাহাহা ছবিগুলো দেখেই হাসি পাচ্ছে, তিন বছর পূর্তি উপলক্ষে অভিনন্দন, পুরোটা পড়ে আবার আসছি---------------

১৩ ই নভেম্বর, ২০১৮ দুপুর ১:৩৩

আখেনাটেন বলেছেন: অাসুন অাসুন। অপেক্ষায় থাকলুম। হাজারো হলেও আপনি আমাদের কিছু সুন্দর ছবি উপহার দিয়েছেন। :P

ধন্যবাদ ও শুভেচ্ছা।

১০| ১৩ ই নভেম্বর, ২০১৮ দুপুর ১:২৪

রাকু হাসান বলেছেন:


বাহ বাহ অভিনন্দন অভিনন্দন । কি সুন্দর একটি আড্ডা দিলেন সময় কাটলেন 8-| । মজার বিষয় হচ্ছে বেশ কিছু প্রবাসী ব্লগারদের আড্ডায় পেয়েছেন।কিছূ দিন আগে চাঙ্কু জেডা দেশেও আসছিলো ।সেই সময়েই কি আড্ডা হয়েছিল! চাঁদগাজী স্যার কে দেখার অামারও খুব শখ।আপনার ভাগ্য ভালো দেখলেন।এমন গেট টুগেদার প্রতিবছর করা হোক সেই প্রত্যাশা। :)

১৩ ই নভেম্বর, ২০১৮ দুপুর ১:৩৫

আখেনাটেন বলেছেন: কি সুন্দর একটি আড্ডা দিলেন সময় কাটলেন -- :| এমন আড্ডা যেন নিয়মিতই হয় এই কামনা করি ব্লগার রাকু হাসান।
নেক্সট কিন্তু আপনারাই কাঁপাবেন।

শুভেচ্ছা।

১১| ১৩ ই নভেম্বর, ২০১৮ দুপুর ১:২৯

অন্তরন্তর বলেছেন: প্রথমে ৩ বছর ১৯ ঘণ্টা ব্লগে থাকার শুভেচ্ছা। আগে এমন কিছু গেট টুগেদার সামুতে হত এবং অনেক ব্লগার ছবিসহ পোস্ট দিত। আমরা বিদেশ থেকে দেখতাম আর আফসুস করতাম আহা যদি দেশে থাকতাম তবে কি আনন্দই না হত। কাভা আসলেই বেশ মজার মানুষ এটা তার পুরান পোস্টগুলো দেখলে বুঝা যাবে। তার মহিতো খুব প্রিয় ড্রিঙ্ক এবং আপনিও সেই ড্রিঙ্ক পান করেছেন তা খুব ভাল বেশ বেশ!! আপনার ব্লগ আড্ডা পোস্ট সেই আগের দিনের কথা মনে করিয়ে দিল। বিদেশি ব্লগারদের চুল নিয়ে কিঞ্চিত আপত্তি থাকার পরও বেশ সুস্বাদ পোস্ট হয়েছে তাতে কোন দ্বিমত নেই। শুভ কামনা।

১৩ ই নভেম্বর, ২০১৮ দুপুর ১:৪০

আখেনাটেন বলেছেন: ধন্যবাদ প্রিয় ব্লগার অন্তরন্তর।

আপনার লেখা থেকে নতুন তথ্য জানলুম। অাসলে ব্লগে মাঝে মাঝে ফান-টান না থাকলে ক্যামন যেন পানসে লাগে। সারাদিন গোমড়ামুখো কাজ-কর্ম করে ব্লগেও সবসময় গোমড়া হয়ে থাকা মানায় না। দলাদলি, ক্যাচাল, মৌজ-মাস্তি, গিয়ানি কথা সবই চলুক একসাথে।

বিদেশি ব্লগারদের চুল নিয়ে কিঞ্চিত আপত্তি -- :( -- অাজকের দিনটাই না হয় মাফ করে দিলেন। :D

অনেক অনেক শুভেচ্ছা।

১২| ১৩ ই নভেম্বর, ২০১৮ দুপুর ১:৩৪

আর্কিওপটেরিক্স বলেছেন: তারপর মডেল জিজি হাদিদের মতো করে হ্যান্ড ব্যাগটা ঘাড়ের পেছনে ফেলে আমাদের টা টা জানিয়ে লিফটের দিকে এগিয়ে গেলেন

পিরামিডের যুগের আখেনাতেন জিজি হাদিদরে চেনে ক্যামনে :-B

তবে উহা... ;)

১৩ ই নভেম্বর, ২০১৮ দুপুর ১:৪২

আখেনাটেন বলেছেন: পিরামিডের যুগের আখেনাতেন জিজি হাদিদরে চেনে ক্যামনে -- ডাইনোসরের যুগের অার্কিওপটেরিক্স যদি চিনতে পারে তাইলে পিরামিডের যুগের অাখেনাটেনের চিনতে অসুবিধা কই। অাপনাদের হিংসা দেখে পিত্তি জ্বলে যায় মাইরি। X( :-P

১৩| ১৩ ই নভেম্বর, ২০১৮ দুপুর ১:৩৯

আর্কিওপটেরিক্স বলেছেন: নেফারতিতির ইয়েটা কই?
=p~ =p~ =p~

১৩ ই নভেম্বর, ২০১৮ দুপুর ১:৪৪

আখেনাটেন বলেছেন: :P :P

১৪| ১৩ ই নভেম্বর, ২০১৮ দুপুর ১:৪১

আর্কিওপটেরিক্স বলেছেন: পেছন থেকে কে যেন ফোঁড়ন কাটল উত্তরা ইপিজেডের পরচুলা কারখাানার একটি পরচুলা নাকি গতকাল থেকে পাওয়া যাচ্ছে না B-)) B-))

১৩ ই নভেম্বর, ২০১৮ দুপুর ১:৪৫

আখেনাটেন বলেছেন: আপনি তো দেখছি হাঁটে হাড়ি ঢাক-ঢোল পিটিয়ে ভাঙার চেষ্টা করছেন। সত্যপথিক শাইয়্যানকে বলে কিন্তু মামলা ঠুকে দিমু কয়ে দিলুম। :P

১৫| ১৩ ই নভেম্বর, ২০১৮ দুপুর ১:৪৪

আর্কিওপটেরিক্স বলেছেন: প্রিয়তে নিলুম B-)

১৩ ই নভেম্বর, ২০১৮ দুপুর ১:৪৯

আখেনাটেন বলেছেন:

১৬| ১৩ ই নভেম্বর, ২০১৮ দুপুর ১:৪৫

আরোগ্য বলেছেন: বুঝতে পারছি, মুরুব্বীদের আসরে পোলাপানদের আসা নিষেধ।

১৩ ই নভেম্বর, ২০১৮ দুপুর ১:৫৩

আখেনাটেন বলেছেন: আরোগ্য বলেছেন: বুঝতে পারছি, মুরুব্বীদের আসরে পোলাপানদের আসা নিষেধ। ---আরে মুরুব্বিদের অাসলে পোলাপান না থাকলে কি জমে? পরের বার নিশ্চয়..... :D

শুভেচ্ছা।

১৭| ১৩ ই নভেম্বর, ২০১৮ দুপুর ১:৪৫

রাকু হাসান বলেছেন:

গৌরবময় তিন বছরের পথ চলায় শুভকামনা । অভিনন্দন। :)

ফুলেল শুভেচ্ছা ;)

কেক কাটুন :)


ভালোবাসা ও দোয়া রইল । শুভ হোক আগামীর পথচলা।




১৩ ই নভেম্বর, ২০১৮ দুপুর ১:৫১

আখেনাটেন বলেছেন:

১৮| ১৩ ই নভেম্বর, ২০১৮ দুপুর ১:৪৬

আর্কিওপটেরিক্স বলেছেন: ডাইনোসরের যুগের অার্কিওপটেরিক্স যদি চিনতে পারে তাইলে পিরামিডের যুগের অাখেনাটেনের চিনতে অসুবিধা কই। অাপনাদের হিংসা দেখে পিত্তি জ্বলে যায় মাইরি।
=p~ =p~ =p~

কি হিংসা হয় B-))

১৩ ই নভেম্বর, ২০১৮ দুপুর ১:৫৬

আখেনাটেন বলেছেন: নো হিংসা, নো মারামারি-কাটাকাটি, শুধুই ফান উইথ ডাম্প অ্যান্ড ডাস্টি। :-P

১৯| ১৩ ই নভেম্বর, ২০১৮ দুপুর ১:৫৫

সম্রাট ইজ বেস্ট বলেছেন: ওরে সর্বনাশ! এ যে দেখছি রীতিমত তুলকালাম!! নাহ, এমন গেট টুগেদার মিস করাটা সত্যিই বোকামি হয়ে গেছে। :P

নেক্সট টাইম অবশ্যই থাকতে হবে। পুনশ্চঃ মিথী আপুর পিচ্চিটা কি টেনে কিছুটা নামাতে পেরেছিল? :P :P

১৩ ই নভেম্বর, ২০১৮ দুপুর ২:০০

আখেনাটেন বলেছেন: সম্রাট ইজ বেস্ট বলেছেন: ওরে সর্বনাশ! এ যে দেখছি রীতিমত তুলকালাম!! নাহ, এমন গেট টুগেদার মিস করাটা সত্যিই বোকামি হয়ে গেছে। -- বড়া মিস করেছেন ভায়া। এর জন্য আজীবন পস্তাতে হবে ক্ষণ!!! ;)

মিথী আপুর পিচ্চিটা কি টেনে কিছুটা নামাতে পেরেছিল? --ধুর, আপনারাও কেমন যেন? মিথী আপুর পিচ্চিটা যেখান থেকে শেষ করেছিল, সেখান থেকে আপানারা আবার শুরু করতে চান নাকি? এ যে বড় বিপদের কথা!! /:)

২০| ১৩ ই নভেম্বর, ২০১৮ দুপুর ১:৫৮

আর্কিওপটেরিক্স বলেছেন: মিথী আপুর পিচ্চিটা কি টেনে কিছুটা নামাতে পেরেছিল?
=p~ =p~ =p~

১৩ ই নভেম্বর, ২০১৮ দুপুর ২:০১

আখেনাটেন বলেছেন: X( X((

২১| ১৩ ই নভেম্বর, ২০১৮ দুপুর ২:২৯

মনিরা সুলতানা বলেছেন: মানবতা এখন ও বেঁচে আছে দেখছি ( খুশিতে কান্দনের ইমো )
এভাবেই চলুক এইসব ই করেন দেশে থেকে লুটেপুটে খান , আর আমাদের জন্য শুধু আধামেকাপে ভিডিও কল।

=p~ =p~ =p~ =p~ =p~

অসম্ভব মজা করে লিখেছেন, আমাদের সবাই কে সাথে রাখার জন্য ধন্যবাদ!

আপনাকে বর্ষপূর্তির শুভেচ্ছা নিন :)

১৩ ই নভেম্বর, ২০১৮ রাত ৮:৩৫

আখেনাটেন বলেছেন: হা হা হা।

অাধামেকাপের ভিডিও কল তো হবেই, না হলে গাজীদা যেভাবে লম্বা ইতিহাস ধরেছিল, তাতে আপনাদের সিডিউল পাওয়ায় টাফ হয়ে যেত যদি পুরো মেকাপে হাজির হওয়ার খায়েস করতেন। :P


ধন্যবাদ মন্তব্যের জন্য।

২২| ১৩ ই নভেম্বর, ২০১৮ দুপুর ২:৩৩

খায়রুল আহসান বলেছেন: হা হা হা! আমাকে দিয়েই তাহলে সেদিন অতিথি আগমন শুরু হয়েছিল?
"হাওয়ামে উড়তা যায়ে" আসলেই আমি মাঝে মাঝে গুনগুন করে গাই... :)
চমৎকার রম্য পোস্ট! তিন বছর পূর্তিতে আন্তরিক অভিনন্দন! যুগ যুগ ধরে সক্রিয় থাকুন এখানে!!!
পোস্টে প্লাস + +

১৩ ই নভেম্বর, ২০১৮ রাত ৮:৩৯

আখেনাটেন বলেছেন:

"হাওয়ামে উড়তা যায়ে" আসলেই আমি মাঝে মাঝে গুনগুন করে গাই... -- পুলকিত হলুম। :D


অনেক অনেক শুভেচ্ছা ও ভালোবাসা রইল আপনার জন্যও। ভালো থাকুন।


২৩| ১৩ ই নভেম্বর, ২০১৮ দুপুর ২:৪৭

বিজন রয় বলেছেন: অভিনন্দন আর শুভকামনা।

আপনার এই পোস্ট পড়ে ব্লগের আগের দিনগুলোর কথা মনে পড়ে গেল।
অনেকেই ছিলেন যারা এধরনের পোস্ট দিয়ে ব্লগটাকে মাতিয়ে রাখতেন।

ব্লগে আপনার মতো ব্লগার পেয়ে আমি সত্যিই সৌভাগ্যবান।
আপনার পোস্টের লেখা, আপনার মন্তব্য, আপনার প্রতিউত্তর সবই মনে রাখার মতো।

আশা করি ব্লগে আপনার পদচারণা দীর্ঘ থেকে দীর্ঘতম হবে।
শুভব্লগিং।

১৩ ই নভেম্বর, ২০১৮ রাত ৮:৪২

আখেনাটেন বলেছেন: অনেকেই ছিলেন যারা এধরনের পোস্ট দিয়ে ব্লগটাকে মাতিয়ে রাখতেন। -- ঠিক বলেছেন। ব্লগে মাঝে মাঝে মৌজ-মাস্তি দরকার আছে। নইলে ক্যামন যেন পানসে লাগে। সারাদিন এত প্যাঁরা। এরপর ব্লগে এসেও...তাই একটু বিনুদুন হলে মন্দ হয় না। :D

অাপনার অাশির্বাদে প্রীত হলুম বিজন দা। অফুরন্ত শুভেচ্ছা ও ভালোবাসা রইল আপনার জন্য।

২৪| ১৩ ই নভেম্বর, ২০১৮ দুপুর ২:৫০

বিজন রয় বলেছেন: অনেক মেধা খাটিয়ে, কষ্ট করে এমন সুন্দর, মজার পোস্ট দিয়েছেন বলে আন্তরিক ধন্যবাদ।
এই পোস্টে থেকেই বোঝা যায় আপনি ব্লগ ও ব্লগারদের প্রতি দায়িত্বশীল।

এটা আপনার ভালবাসার সুন্দর প্রকাশ।

জয়তু ব্লগ ও ব্লগারসসসসসসস!!!!

১৩ ই নভেম্বর, ২০১৮ রাত ৮:৪৩

আখেনাটেন বলেছেন: ধন্যবাদ কবি।


জয়তু ব্লগ ও ব্লগারসসসসসসস!!!!

২৫| ১৩ ই নভেম্বর, ২০১৮ বিকাল ৩:০৪

শিখা রহমান বলেছেন: ফারাও তিন বছর পূর্তিতে শুভেচ্ছা। আপনি বরাবরই রম্য খুব ভালো লেখেন। কপাল খারাপ আমারই, নাহয় সবসময় রাত দুপুরেই যে কেন আপনার লেখা পড়ি। এখন রাত একটায় কি কষ্ট করে হাসতে হচ্ছে। :(

আমাকে লেখায় রাখার জন্য ধন্যবাদ। মেকাপ বক্স সাথে নিয়ে এলাম কেন বলুনতো? মুখে কি মেকাপ দেইনি। :( আমি কিন্তু সাজুগুজু করতে খুব ভালোবাসি।

ভালো থাকুন নেফারতিতির ইয়ে। :P

১৩ ই নভেম্বর, ২০১৮ রাত ৮:৪৯

আখেনাটেন বলেছেন: এখন রাত একটায় কি কষ্ট করে হাসতে হচ্ছে। -- হা হা হা। দ্যাখেন দুলাভাইয়ের যেন আবার সমস্যা না হয় হাসাহাসি-কাশাকাশিতে। শেষে তো আমাকে এসেই ঝাঁড়বেন। :P

মুখে কি মেকাপ দেইনি। আমি কিন্তু সাজুগুজু করতে খুব ভালোবাসি। -- হা হা হা। মুখে তো ময়দা লাগিয়ে এসেছেন। সেটা যেন ভগ্নাংশ পরিমান এদিক ওদিক না হয় অতটুকু সময়ে তাই পাশে মেকাপ বক্সও রেখেছেন। এতে বুঝা যায় আপনি কতটা সচেতন কাজে-কর্মে। B-)

অনেক অনেক শুভেচ্ছা শিখা'পা। ভালো থাকুন। সুস্থ থাকুন।

২৬| ১৩ ই নভেম্বর, ২০১৮ বিকাল ৩:০৯

মোস্তফা সোহেল বলেছেন: বর্ষপূর্তি শুভেচ্ছা ভাইয়া।
এত্ত আয়োজন না পড়েই কমেন্ট করে গেলাম পরে আবার সময় করে আসব।

১৩ ই নভেম্বর, ২০১৮ রাত ৮:৪৯

আখেনাটেন বলেছেন: ওকে আসুন। আমিও অপেক্ষায়............. :D

২৭| ১৩ ই নভেম্বর, ২০১৮ বিকাল ৩:২৩

সৈয়দ তাজুল ইসলাম বলেছেন: দূর থেকে লক্ষ্য করলাম আপনি "টুনিরা মায়ের গানের অভিনেতার মত পার্ট নিতে চাইছিলেন!" জনসম্মুখে সেটা আমি বলতে চাইছিলাম, কিন্তু বলতে আসিনি, আমায় কেউ চেনে নিবে!
ভালই ছিল আপনার গলার মাফলারটা! আপনাকে নাচাইতে পারলে কিছুক্ষণ বিনোদন পাওয়া যাইতো; এখন আফসোস করতাছি! :(


৩য় বর্ষপূর্তির শুভেচ্ছা।

১৩ ই নভেম্বর, ২০১৮ রাত ৮:৫২

আখেনাটেন বলেছেন: হা হা হা। চৌধুরী সাহেব থুক্কু তাজুল সাহেব যতই চাপাচাপি করুন কোনো লাভ নেই। এখনই ঘরে মুরগী মার্কা ঢেউ টিন লাগান। সব মুশকিল অাসান হয়ে যাবে। :P


ধন্যবাদ ব্লগার তাজুল। ভালোবাসা ও শুভেচ্ছা রইল।

২৮| ১৩ ই নভেম্বর, ২০১৮ বিকাল ৩:৩৭

মোস্তফা সোহেল বলেছেন: লেখা পড়তে গিয়ে কিছু কিছু জায়গাতে হাসতে হাসতেই শেষ।তিন বছর পূর্তি পোষ্টি স্মরনীয় করে রাখলেন।
আমি সময়ের অভাবে আসতে পারিনি মানতে পারলাম না।আমাকে তো জাননোই হয়নি :( :((
এমন একটা গেটটুগেদারের কথা জানলে তো উত্তর মেরু- দক্ষিন মেরু থেকেও দৌড়ে আসা যায়।
বর্ষপূর্তি পোষ্ট দিবেন এটা মনে হয় আগে থেকেই ভেবে রেখেছিলেন?

১৩ ই নভেম্বর, ২০১৮ রাত ৮:৫৫

আখেনাটেন বলেছেন: হা হা হা।


আমি সময়ের অভাবে আসতে পারিনি মানতে পারলাম না।আমাকে তো জাননোই হয়নি -- /:) এতো দেখছি মহা প্রাসাদ ষড়যন্ত্র। সত্যপথিককে দরকার এখনই। মামলা করতে হবে মডুদের....হা হা হা।

বর্ষপূর্তি পোষ্ট দিবেন এটা মনে হয় আগে থেকেই ভেবে রেখেছিলেন? --- হুম; একটু একটু করে লিখে রেখেছিলাম আগেই।

শুভেচ্ছা ও ভালোবাসা রইল ব্লগার মোস্তফা সোহেল। ভালো থাকুন।

২৯| ১৩ ই নভেম্বর, ২০১৮ বিকাল ৪:২২

রক বেনন বলেছেন: শুরু থেকে শুধুই একটানে পড়ে যাচ্ছিলাম আর ভাবছিলাম আমি আছি তো আমি আছি তো? অর্ধেকে এসেই দেখি আখেনাটেন ভাইয়ের সাথে মোহিতোর গ্লাসে চুমুক দিয়ে যাচ্ছি। =p~ =p~ হ্যাপি বার্থডে স্যার!!




আড্ডা জমেছিলও দারুন!!





তৃতীয় বর্ষপূর্তিতে শুভেচ্ছা প্রিয় আখেনাটেন ভাই!!

১৩ ই নভেম্বর, ২০১৮ রাত ৮:৫৭

আখেনাটেন বলেছেন:


শুভেচ্ছা অফুরন্ত।

৩০| ১৩ ই নভেম্বর, ২০১৮ বিকাল ৫:০৭

নতুন নকিব বলেছেন:





















এক কথায় অসাধারন। পোস্ট সরাসরি প্রিয়তে।+++

পোস্ট পাঠ করছিলাম অার যুগপত বিস্ময় এবং ঘোরের ভেতর দিয়ে এগুচ্ছিলাম, যতক্ষনে নতুন নকিব পর্যন্ত না পৌঁছেছি, ঘোরের ভেতরেই ছিলাম।

কৃতজ্ঞতা অনিঃশেষ।

দীর্ঘজীবি হোন। ভালো থাকুন নিরন্তর।

১৩ ই নভেম্বর, ২০১৮ রাত ৮:৫৮

আখেনাটেন বলেছেন: পোস্ট পাঠ করছিলাম অার যুগপত বিস্ময় এবং ঘোরের ভেতর দিয়ে এগুচ্ছিলাম, যতক্ষনে নতুন নকিব পর্যন্ত না পৌঁছেছি, ঘোরের ভেতরেই ছিলাম। --- হা হা হা। নকিব ভাই যা বলেছেন।

শুভেচ্ছা। ভালো থাকুন নিরন্তর।

৩১| ১৩ ই নভেম্বর, ২০১৮ বিকাল ৫:৪৮

চাঁদগাজী বলেছেন:


অনেক অনেক অভিনন্দন।
লেখাটি আমাকে ধরে রেখেছিল সারাক্ষণ; পড়ে আনন্দিত হয়েছি!

১৩ ই নভেম্বর, ২০১৮ রাত ৯:০০

আখেনাটেন বলেছেন: চাঁদগাজী বলেছেন:


অনেক অনেক অভিনন্দন।
লেখাটি আমাকে ধরে রেখেছিল সারাক্ষণ; পড়ে আনন্দিত হয়েছি!
--মারাত্মক খুশি হলুম। আমি তো ভয়ে ভয়ে ছিলাম। আপনার ক্যামন প্রতিক্রিয়া হয়। বাঁচলুম।

অনেক অনেক শুভেচ্ছা রইল। ভালো থাকুন।

৩২| ১৩ ই নভেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:১৩

ব্লগার_প্রান্ত বলেছেন: কাভা ভাই, অনেককে বলেছিলেন যে তারা মেইল চেক করেন কিনা...আমার তখনই একটু খটকা লাগছিলো, জানেনই তো, আমি আবার শখের ডিটেকটিভ =p~
সত্যি বলতে, আমরা আনন্দিত। গেট টুগেদার হচ্ছে, সামনে আরো হবে, ব্লগারেরা মাঝেমধ্যে একসাথে হলে খুব ভালো হয়।
প্রিয়তে নিলাম B-)

১৩ ই নভেম্বর, ২০১৮ রাত ৯:০৫

আখেনাটেন বলেছেন: বাঃ ব্লগার প্রান্ত তো অন্নেক বুদ্ধিমান। তা ডিটেকটিভ সাহেবকে পরে গেট টুগেদারে পাচ্ছি তো। নিয়মিত মেইল চেক হবেক। :D


অনেক অনেক ভালোবাসা রইল প্রান্তরে জন্য।

৩৩| ১৩ ই নভেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:১৮

সনেট কবি বলেছেন: তিন বছর পূর্তিতে অভিনন্দন।

১৩ ই নভেম্বর, ২০১৮ রাত ৯:০৫

আখেনাটেন বলেছেন: ধন্যবাদ সনেট কবি।

ভালো থাকুন।

৩৪| ১৩ ই নভেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:৪৩

নজসু বলেছেন:




নতুন বলে আমন্ত্রণ পাইনি। :(
পুরাতন হলে যখন মিট আপ হবে তখন দেখেন কেমন জমিয়ে দেই আমরা। :)

কল্পনা বাস্তব হলে সত্যি সত্যি আরও আনন্দ হতো।

১৩ ই নভেম্বর, ২০১৮ রাত ৯:০৬

আখেনাটেন বলেছেন: পুরাতন হলে যখন মিট আপ হবে তখন দেখেন কেমন জমিয়ে দেই আমরা। -- অবশ্যই অবশ্যই। কেবল তো শুরু। পিকচার অাভি বাকি হ্যায়...... :P


শুভেচ্ছা নজসু।

৩৫| ১৩ ই নভেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:৫৭

জুন বলেছেন: কাল্পনিক তো আমাকে মেইল চেক করতে বলেনি তার পরও কি করে দাওয়াত পেলাম বুঝতে পারছি না আখেনাটেন :-*
তারপর ও কল্পনায় (মিষ্টি মন্ডা নাকি চাইনীজ কি খেলাম মনে নেই ) খুব ভালোলাগছে ভাই।

@ব্লগার প্রান্ত এই ই-মেইলের বিষয়টি স্মরণ করিয়ে দেয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ;)

+

১৩ ই নভেম্বর, ২০১৮ রাত ৯:১১

আখেনাটেন বলেছেন: হা হা হা।

জুন বলেছেন: কাল্পনিক তো আমাকে মেইল চেক করতে বলেনি তার পরও কি করে দাওয়াত পেলাম বুঝতে পারছি না আখেনাটেন -- এই রে সারছে! অাপুর দেখছি শর্ট টার্ম মেমোরি লস সিনড্রোমও রয়েছে। কাভা ভাই এত কিছু করল আপনাদের জন্য আর আপনি এভাবে বেচারাকে অপবাদ দিচ্ছেন। এ যে বড় অন্যায়, বড় অন্যায়!! |-)

শুভেচ্ছা ও ভালোবাসা নিরন্তর জুনাপা।

৩৬| ১৩ ই নভেম্বর, ২০১৮ সন্ধ্যা ৭:০১

গিয়াস উদ্দিন লিটন বলেছেন: আমার বিরুদ্ধে অপপ্রচার করা হচ্ছে, কাভা ভাই আমার কাছে ঘুস চেয়েছিলেন, দেয়নি বলে আমাকে দাওয়াত দেয়া হয়নি।
তবে রাজীব নুর ভাই অনুষ্ঠানটি মোবাইলে লাইভ টেলিকাস্ট করেছিলেন সেখানে সবাইকে দেখেছি।

১৩ ই নভেম্বর, ২০১৮ রাত ৯:১৩

আখেনাটেন বলেছেন: গিয়াস উদ্দিন লিটন বলেছেন: আমার বিরুদ্ধে অপপ্রচার করা হচ্ছে, কাভা ভাই আমার কাছে ঘুস চেয়েছিলেন, দেয়নি বলে আমাকে দাওয়াত দেয়া হয়নি। -- কাভা ভাইয়ের বিপক্ষে অনেকেই অভিযোগ দায়ের করছে। এটা তো মানা যায় না। কোথাও কি তাহলে গিট্টু লাগল। ফায়ার সার্ভিসকে কি ফোন দেওয়া লাগবে নাকি লিটন ভাই? :P


রাজীব নুর ভাই জিনিয়াস। লাইভ টিভির কাজ করে ফেলেছে। হা হা হা।

প্রীত হলুম আপনার মন্তব্যে। ভালো থাকুন।

৩৭| ১৩ ই নভেম্বর, ২০১৮ সন্ধ্যা ৭:৩৭

কাছের-মানুষ বলেছেন: হা হা হা,
সেদিন জম্পেশ একটি আড্ডা হল, এটা কখনও ভূলার নয়!! রম্যে পুলকিত হলাম।

তিন বছর পূর্তিতে অভিনন্দন রইল অনেক।

আমার ভাললাগা রইল লেখায়। ++++

১৩ ই নভেম্বর, ২০১৮ রাত ৯:১৫

আখেনাটেন বলেছেন: =p~ =p~


আবার দেখা হবে নেক্সট ইয়ারে ততোদিন ভালো থাকুন। সুস্থ থাকুন। কাছে থাকুন ব্লগার কাছের-মানুষ। :D

শুভেচ্ছা অবিরত।

৩৮| ১৩ ই নভেম্বর, ২০১৮ রাত ৮:০৫

ওমেরা বলেছেন: ইস্ এক সপ্তাহ আগে বল্লে সশরীরেই হাজির হতাম, এমন আয়োজন কি মিস করা যায়!! অনেক ধন্যবাদ সবাইকে।

১৩ ই নভেম্বর, ২০১৮ রাত ৯:১৭

আখেনাটেন বলেছেন: ওমেরা বলেছেন: ইস্ এক সপ্তাহ আগে বল্লে সশরীরেই হাজির হতাম, এমন আয়োজন কি মিস করা যায়!! -- হা হা হা। পরের বার কিন্তু সশরীরে থাকতে ভুলবেন না।

শুভেচ্ছা নিরন্তর ব্লগার ওমেরা।

৩৯| ১৩ ই নভেম্বর, ২০১৮ রাত ৮:০৮

বলেছেন: কাইফা ইালুকা------ পড়ে মজা পেলম!

১৩ ই নভেম্বর, ২০১৮ রাত ৯:১৮

আখেনাটেন বলেছেন: কাইফা হালুকা,,,,,,,,,,,,ভালো অাছেন নি ল ভাই। :D


শুভেচ্ছা ও ভালোবাসা অশেষ। ভালো থাকুন।

৪০| ১৩ ই নভেম্বর, ২০১৮ রাত ৮:২৫

আহমেদ জী এস বলেছেন: আখেনাটেন,



আন্নে তো বেবাক গুলাইয়া ফ্যালছেন মিয়াভাই :( ! পাঁচ ইঞ্চি পুরু ময়দার প্রলেপ মাখা শায়মার চউক্ষের বাণে বর্জ্যপিষ্ট হইয়া মাথার তার ছিঁড়ইয়্যা হালা‌ইলেন B-) ? নাইলে সামিয়ার তোলা ছবি দিলেন ক্যান ? সামিয়া তো আউলা ঝাউলা ছবি তোলে । রাজলক্ষী কমপ্লেক্স এর ছবি তোলার সময়ই বুঝছি এই মাইয়ার চয়েস কি আর ক্যামেরা ফোকাস কেমুন হইবে , আবার যে ষ্টাইলে হাইট্টা গ্যাছে :) । হে তো পানির নীচে মোবাইল দিয়া ছবি তোলে । বাতাসের মইদ্যে বইয়াও হে পানির ষ্টাইলে আমাগো ছবি তুলছে বইল্লা আমাগো জামা-কাফুর সব ছ্যাড়াব্যাড়া হইয়া গেছে । আন্নের লুঙ্গি বদলাইয়া হইছে কোটপ্যান্টু । বেবাকটিরও হেইয়া । কতো গপেষণা কইররা গেদুর লন্ড্রী দিয়া, ধার কইররা একখান কালা আফগানী কুর্তা গায়ে চড়াইয়া, ভাবলাম অমিতাভ বচ্চন ষ্টাইলে একখান ছবি তুলুম । এম আলী সাহেবও খারাপ শরীল লইয়াও মাঞ্জা মাইররা হের সম্মুদির সাদা পাঞ্জাবী পিইন্দা আইলো , হে ছবি কই ?????? :P :(( হের পরও আমাগো মুহে আলকাতরা লাগাইছেন । আন্নে কি বাসের কন্ডাক্টর #:-S ? সবখানে রাস্তা অবোরোদ শ্রমিক অন্দোলন পাইছেন , মিয়া ? X((
তা জিগাই , আমার আর এম আলীর কুর্তা - পাঞ্জাবী পড়া ছবি কই ? না কি আমাগো দুই চেলিব্রিটির ছবি দশ বচ্ছর পরে দুষ্প্রাপ্য কইয়া মিলিয়ন ডলারে সোথবীর নিলামে উডাইবেন কইয়া রাইখ্যা দিছেন বালিশের তলে ???? B:-) হেডা কিন্তু হইতো ন !

আর আপুমনিতাগো মুহেও কাজল লাগাইলেন ক্যা ? কাজল তো চৌক্ষে লাগাইবেন ! :D হেডা না পারলে আফগানী বোরখা পড়াইয়া দিতেন । :-* মাগর কাজল কিয়্যু ????????
কেউ করুক আর না করুক, মুই কিন্তু প্রটেস করলাম । :#)

বেসম্ভব একখানা তিনবছর পূর্তি । তিনশো মেগাহার্জ শুভেচ্ছা ।
লাইকড এ্যান্ড ফেইন্টেড....................... =p~


১৩ ই নভেম্বর, ২০১৮ রাত ৯:২৪

আখেনাটেন বলেছেন: ইতি সামিয়া'পারে ধরুন। উনার কাছে আপনার অাফগান শেরের মতো ধামাকা স্টাইলে কিছু ছবি দেখেছিলুম। তবে যাই বলুন আপনাকে কিন্তু কোহেকাফের বাদশাহ'র মতোই লাগছিল। ফার্স্টক্লাস অ্যান্ড ইউনিক। :)

আর আপুমনিতাগো মুহেও কাজল লাগাইলেন ক্যা ? কাজল তো চৌক্ষে লাগাইবেন ! :D হেডা না পারলে আফগানী বোরখা পড়াইয়া দিতেন । :-* মাগর কাজল কিয়্যু ??? --- হা হা হা। একবার চিন্তা করছিলুম সবাইকে অাফগানী বোরখা...চিন্তাটা বেশি দূর এগুতে পারে নি জুন'পা যেভাবে কড়া করে একটা ধমক দিল। দৌড়ে পালালুম।

ধন্যবাদ ও শুভেচ্ছা চমৎকার মন্তব্যের জন্য। ভালো থাকুন।


৪১| ১৩ ই নভেম্বর, ২০১৮ রাত ৮:৩২

কি করি আজ ভেবে না পাই বলেছেন: চাঁদগাজী বলেছেন:
অনেক অনেক অভিনন্দন।
লেখাটি আমাকে ধরে রেখেছিল সারাক্ষণ; পড়ে আনন্দিত হয়েছি!


আমার ছোট্ট ব্লগজীবনে কাকুর অমন উষ্ণকোমল মন্তব্য আর পাইনি মাইরি।
ধন্য হে আখেনাটেন (আমি হিংসিত)

১৩ ই নভেম্বর, ২০১৮ রাত ৯:২৬

আখেনাটেন বলেছেন: আমার ছোট্ট ব্লগজীবনে কাকুর অমন উষ্ণকোমল মন্তব্য আর পাইনি মাইরি। -- আমিও দেখি নি। আপনার কাকুর মুডটা বেশ ভালো মনে হচ্ছে অাজ। :D

৪২| ১৩ ই নভেম্বর, ২০১৮ রাত ৮:৪১

কথাকথিকেথিকথন বলেছেন:




!!আপনি তো দেখছি মহা সাগর লিখে ফেলেছেন!! আমাকেও দেখে ফেলেছেন, ছদ্মনামে লুকিয়ে আর থাকা গেল না!!

তবে বলতে হয় মারাত্মক কাজ করেছেন। এ যেন ব্লগের মহাজোট!!

১৩ ই নভেম্বর, ২০১৮ রাত ৯:২৯

আখেনাটেন বলেছেন: আমাকেও দেখে ফেলেছেন, ছদ্মনামে লুকিয়ে আর থাকা গেল না!! ---পালাবেন কোথায়। মাটির নিচ থেকেও ঢুঁড়ে বের করা হবে সকল ব্লগারদের। এই নতুন শপথ কাভা ভাইয়ের। :D :P

এ যেন ব্লগের মহাজোট!! -- হা হা হা। এবার মহাজোট হয়ে আবার ভজগট না পাকিয়ে ফেলে আবার।

শুভেচ্ছা নিরন্তর।

৪৩| ১৩ ই নভেম্বর, ২০১৮ রাত ৮:৪৭

কি করি আজ ভেবে না পাই বলেছেন: শায়মাপু'র মেকাপের আন্দাজ ঠিকি আছে তবে সোহানী'পু, মনিরা'পু আর গুলশানা'পুর বেলায় পুরোই ভ্রম হৈয়াছে মশাই। উহাদেরও ২/৩কেজির কম হৈলে হাসিমুখে শায়মাপু'র যেকোনো রেসিপি টেস্ট করিতে রাজি............

১৩ ই নভেম্বর, ২০১৮ রাত ৯:৩১

আখেনাটেন বলেছেন: এই রে!!! এটা আগে কইবেন না। সেজন্য মনিরা'পা গোমড়ামুখো দেখলাম। এক স্তর ময়দা মেখেই হয়ত অনুষ্ঠানে যোগ দিতে হয়েছিল। কি কুলক্ষণে কথা দেখ দেকি নি!!!! :((

৪৪| ১৩ ই নভেম্বর, ২০১৮ রাত ৮:৫০

কি করি আজ ভেবে না পাই বলেছেন: বিঃদ্রঃ অবগতির জন্যে জানাইতেছি নাগরিক কবি এবং গেমু প্রমুখ অকাল হিন্দী...পক্কদ্বয়ের গোঁফ গজায়নি আজো

১৩ ই নভেম্বর, ২০১৮ রাত ৯:৩৩

আখেনাটেন বলেছেন: .পক্কদ্বয়ের গোঁফ গজায়নি আজো -- তাইলে কি আমি চিনতে ভুল করলুম? এমন তো কথা ছিল না। এই বয়সে অালঝেইমার রোগে ভোগা শুরু করলুম। নাকি আপনি একটু ভালো ভাবে নিশ্চিত হবেন ব্যাপারটা নিয়ে।

না, ব্যাপারটা নিয়ে অাহমেদ জী এস ভাইয়ের সাথে আলাপ করতে হবে ক্ষণ। :(

৪৫| ১৩ ই নভেম্বর, ২০১৮ রাত ৮:৫৬

কি করি আজ ভেবে না পাই বলেছেন: তেলেজলে মিলমিশ সেতো পেত্থম পেত্থম। অনুষ্ঠানের শেষে কাভা বিলখানি আমায় ধরিয়ে কৌশলে পিছলাইলে পরে থোরা সময়ের লাগি এটিএম বুথ হৈতে সারাজীবনের সঞ্চয় লৈয়া ফিরিয়া দেখি গোটা রেস্টুরেন্টকে তোরাবোরা পর্বত বানাইয়া ছাড়িয়াছে টারজান আর কবা মিলিয়া। এখানে সেখানে ফ্লোরময় খালি বিঁচি আর বিঁচি..............

১৩ ই নভেম্বর, ২০১৮ রাত ৯:৩৬

আখেনাটেন বলেছেন: হা হা হা হা হা হা হা হা হাহ হা
গোটা রেস্টুরেন্টকে তোরাবোরা পর্বত বানাইয়া ছাড়িয়াছে টারজান আর কবা মিলিয়া। এখানে সেখানে ফ্লোরময় খালি বিঁচি আর বিঁচি..... ----- =p~ :-P =p~


আমি কিচ্ছু দেখি নাই। শুনি নাই। আমি যাই নাই ঐ অনুষ্ঠানে। :|


অনেক অনেক ভালোবাসা ও শুভেচ্ছা কি করি ভাইয়ের জন্য। ভালো থাকুন এমন করেই।

৪৬| ১৩ ই নভেম্বর, ২০১৮ রাত ৯:০২

বোকামানুষ বলেছেন: ব্লগারদের মজার মজার চেহারার এবং আগমনের বর্ণনা খুব ভাল লাগলো ২২তম +++

১৩ ই নভেম্বর, ২০১৮ রাত ৯:৩৭

আখেনাটেন বলেছেন: ধন্যবাদ ব্লগার বোকামানুষ।


প্লাসে অনুপ্রাণিত। শুভেচ্ছা ও ভালোবাসা নিরন্তর।

৪৭| ১৩ ই নভেম্বর, ২০১৮ রাত ৯:২০

সুমন কর বলেছেন: গ্রেট গ্রেট গ্রেট !!!! বহুদিন সামুতে এমন মজার পোস্ট হয়নি। আপনি সামু সম্পর্কে অনেক কিছু জানেন এবং ব্লগারদের ব্যাপারে আপনার মতামত বেশ। আজ একটু ক্লান্ত ছিলাম, আপনার পোস্ট পড়ে একদম চাঙা হয়ে গেলাম। ব্লগের পুরনো আমেজটা ফিল হলো। কারো সম্পর্কে কিছু বলব না, সবারটা বেশ হয়েছে। পড়লাম আর হাসলাম আর আপনার লেখায় মুগ্ধ হলাম। প্রতিটি লাইন ইনজয় করলাম।

একবার সামুর ব্লগারদের সাথে দেখা হয়েছিল। ২০১৪ সালে...........

১৩ ই নভেম্বর, ২০১৮ রাত ৯:৩৯

আখেনাটেন বলেছেন: আপনার কথাগুলো আমারও মন ভালো করে দিলো প্রিয় কবি সুমন কর।


একবার সামুর ব্লগারদের সাথে দেখা হয়েছিল। ২০১৪ সালে.... --বাঃ তাহলে তো আপনার অনেককেই চেনার কথা। জেনে খুশি হলুম। :D

শুভেচ্ছা রইল। ভালো থাকুন।

৪৮| ১৩ ই নভেম্বর, ২০১৮ রাত ৯:২৫

ঢাবিয়ান বলেছেন: =p~ভাল হয়েছে রম্য

১৩ ই নভেম্বর, ২০১৮ রাত ৯:৪০

আখেনাটেন বলেছেন: অনেক অনেক শুভেচ্ছা।


ভালো থাকুন নিরন্তর।

৪৯| ১৩ ই নভেম্বর, ২০১৮ রাত ৯:৩৪

জুনায়েদ বি রাহমান বলেছেন: ব্লগারদের সম্পর্কে ধারণা পেলাম।

তিনবছর পূর্তিতে অভিনন্দন।

১৩ ই নভেম্বর, ২০১৮ রাত ৯:৪২

আখেনাটেন বলেছেন: জুনায়েদ বি রাহমান বলেছেন: ব্লগারদের সম্পর্কে ধারণা পেলাম। -- :D


ধন্যবাদ।

শুভেচ্ছা অনিঃশেষ ব্লগার জুনায়েদ বি রাহমান।

৫০| ১৩ ই নভেম্বর, ২০১৮ রাত ৯:৪১

রাজীব নুর বলেছেন: আপনার কল্পনা শক্তি দূর্দান্ত !!

১৩ ই নভেম্বর, ২০১৮ রাত ৯:৪৩

আখেনাটেন বলেছেন: হা হা হা।

রাজীব নুর ভাই আপনাকে নিয়ে কিন্তু এই লেখায় অনেকগুলো বাক্য লেখা হয়েছে।

শুভেচ্ছা রইল। ভালো থাকুন।

৫১| ১৩ ই নভেম্বর, ২০১৮ রাত ৯:৫১

আরইউ বলেছেন: অলমোস্ট বিশ্বাস করে ফেলেছিলাম যে এমন একটা গেট টুগেদার হয়েছে!!

অভিনন্দন, আখেনাটেন... ভালো থাকুন সর্বদা।

১৩ ই নভেম্বর, ২০১৮ রাত ১০:২৬

আখেনাটেন বলেছেন: আরইউ বলেছেন: অলমোস্ট বিশ্বাস করে ফেলেছিলাম যে এমন একটা গেট টুগেদার হয়েছে!! --আরইউ ভাইজান আপনি এসেছেন দেখে ভীষণ অাপ্লুত হলুম। :D


অাপনাকেও অনেক অনেক শুভেচ্ছা।

৫২| ১৩ ই নভেম্বর, ২০১৮ রাত ১০:০৬

বিচার মানি তালগাছ আমার বলেছেন: খায়রুল আহসান আর সেলিম আনোয়ার পর্যন্ত রিয়েল মনে করেছিলাম। নতুন নকিব আসার খবরেই বুঝলাম, আপনার অসাধারণ কল্পনাশক্তি...

১৩ ই নভেম্বর, ২০১৮ রাত ১০:২৮

আখেনাটেন বলেছেন: হা হা হা।

আপনি তো তাহলে অনেক অাগেই ধরে ফেলেছেন। বেশির ভাগেরই মনে হয় নিজের নাম দেখা পর্যন্তু অপেক্ষা করতে হয়েছে বিশ্বাস-অবিশ্বাসের দোলাচলে। :D

শুভেচ্ছা ও ভালোবাসা রইল। ভালো থাকুন নিরন্তর ব্লগার বিচার মানি তালগাছ আমার।

৫৩| ১৩ ই নভেম্বর, ২০১৮ রাত ১০:০৯

কঙ্কাবতী রাজকন্যা বলেছেন: এত দীর্ঘ বিরতি বা অনুপস্তিতির পরও আমাকে মনে রাখার জন্য কি দিয়ে কৃতজ্ঞতা জানাবো জানা নেই।


গেট টুগেদার বর্ণনা তুলনাহীন হয়েছে।

শুভকামনা অসংখ্য।

১৩ ই নভেম্বর, ২০১৮ রাত ১০:৩১

আখেনাটেন বলেছেন: আপনি এক গল্প পাঠকদের শুনায়ে ভজায়ে ফেলেছেন। সে কি ভোলা যায়? :D

আপনি কিন্তু মাঝে মাঝে এসে ঢু দিতে পারেন। আপনার গল্পের পাঠকের অভাব নেই সেটা তো নিশ্চয় টের পেয়েছেন।

অনেক অনেক শুভেচ্ছা ও ভালোবাসা রইল। ভালো থাকুন সতত।

৫৪| ১৩ ই নভেম্বর, ২০১৮ রাত ১০:১৫

মলাসইলমুইনা বলেছেন: সেদিন প্রচন্ড ঠান্ডা আর স্নো ফলের জন্য ইন্টারনেটের কানেকশনটা শুরু থেকেই ডিস্টার্ব করছিলো। ক্লিয়ার ফটো দেখতে আর ভালো করে কথা শুনতেই পারছিলাম না। তার মধ্যে কিছু বলার আগেই খায়রুল ভাইয়ের হাসি মুখ দেখেও খটাশ করে ইয়েস স্যার বলে স্যালুট করতে মনের অজান্তেই কখন যে উঠে দাঁড়ালাম (আর্মিতে জয়েন করার ইচ্ছে এক সময় মনে মনে পুষতাম সেজন্যই কিনা কে জানে)! ল্যাপটপ ছিটকে পরে সব আঁধার। আপনাকে আর শুভেচ্ছাই বলা হলো না। এখন তিনবছর পূর্তির তিনটি অমরাবতীর শুভেচ্ছা নিন ।

১৩ ই নভেম্বর, ২০১৮ রাত ১০:৩৩

আখেনাটেন বলেছেন: হা হা হা।


সে জন্যই তো বলি হঠাৎ সেসময় আপনি ওরকম ক্যানে লাফিয়ে স্যালুট মেরেছিলেন। আমরা কিন্তু এ নিয়ে আলোচনাও করেছিলুম। হা হা হা।

চমৎকার মন্তব্যের জন্য অশেষ ধন্যবাদ ও শুভেচ্ছা। ভালো থাকুন নিরন্তর।

৫৫| ১৩ ই নভেম্বর, ২০১৮ রাত ১১:০১

সামিয়া বলেছেন: প্রথমেই আপনাকে আন্তরিক ধন্যবাদ যে তিন বছর ব্লগিং পূর্তির আয়োজনে প্রতিটি ব্লগারকে সামিল করেছেন।। এবং প্রতিটা ব্লগারদের খুঁটিনাটি চারিত্রিক সামাজিক গঠন চেহারা কে কি করতে পারে, কার কি behaviour অত্যন্ত নিখুঁতভাবে এবং অনেকটা মিলেও যায় এভাবে বর্ণনা করেছেন, এটি লিখতে গিয়ে প্রায় প্রতি ব্লগারকে নিয়ে আপনি কতখানি চিন্তা করেছেন ভেবেছেন সে বলার অপেক্ষা রাখে না।।

কি বলব! আমি তো বিস্মিত !! এত আবেগ দিয়ে এতো ভালোবাসা দিয়ে এত সুন্দর ভাবে আপনি ব্লগারদের বর্ণনা করেছেন,, সামহোয়্যার ইন ব্লগের প্রতি, ব্লগারদের প্রতি আপনার অনেক ভালোবাসা। আপনার ভালোবাসায় আমি অভিভূত, আন্তরিক শ্রদ্ধা জানবেন ভালোবাসা জানবেন ভাললাগা জানবেন।আপনার দীর্ঘ ব্লগিং জীবন প্রত্যাশা করি। অনেক অনেক অনেক অভিনন্দন শুভকামনা।


১৪ ই নভেম্বর, ২০১৮ দুপুর ১:২৫

আখেনাটেন বলেছেন: প্রথমেই এমন একটি হৃদয়গ্রাহী মন্তব্যের জন্য আপনাকে এক ডালি স্থলপদ্মের শুভেচ্ছা পাঠালুম। :D

অাসলে পুরাতন কিছু বিখ্যাত ব্লগার লিখিয়েদের এরকম ফান কিছু পোস্ট দেখে মনে হয়েছিল এবার আমিও তো একখান লিখে ফেলতে পারি। সেটা গত কয়েকমাস আগেই ভেবে রেখেছিলুম। একটু একটু লিখছিলাম। তবে সেটা এই পোস্ট না, কিছুটা ভিন্ন প্রকৃতির। দুর্ভাগ্য আমার, মাঝে কম্পুর এসএসডিটা ম্যালফাংশন হয়ে লেখাগুলো মুছে যায়। ফলে আর লিখব কিনা দ্বিধায় ছিলুম।

এরপর হুট করে গত কয়েকদিন আগে মনে হল লেখা যেতেই পারে। আবার শুরু করলুম একটু একটু করে। আমি সাধারণত তাড়াহুড়া করে পোস্ট করি না। এটাতে বিস্তর তাড়াহুড়া ছিল। কারণ দিনটি কাছেই চলে এসেছে। ফলে অনেক ব্লগপরিচিত ও ভালো লাগার ব্লগারদের সংশ্লিষ্ট করতে পারি নি লেখার সময় মনে না অাসায়। আপসোস থেকেই গেল। এদিকে এত সময়ও নেই হাতে ব্লগে দেওয়ার।

তারপরও দ্বিধায় ছিলুম। এইসব ফানগুলো ব্লগারেরা কেমন করে নেয়। ভয়ে ভয়ে ছিলুম। যদিও ব্যক্তিগতভাবে কাউকে আঘাত করা আমার উদ্দেশ্য নেই। সামু একটা পরিবারের মতো। মত-পথের জন্য কথা কাটাকাটি হতে পারে। যেমনটা পরিবারের সদস্যদের মধ্যেও হয়। তবুও অনেকেই হিউমারগুলো অনুধাবন করতে পারে না। আমার সৌভাগ্য যে সবাই এটাকে পজিটিভভাবেই নিয়েছে।

আপনাকে আবারও শুভকামনা চমৎকার এই মন্তব্যটির জন্য।

৫৬| ১৩ ই নভেম্বর, ২০১৮ রাত ১১:০৪

তারেক ফাহিম বলেছেন: অাপনার কল্পনার শক্তি সত্যি প্রশংসনীয়।

ব্লগে এ ক্ষুদ্রসময়ে গাজী ভাই যেরকমের মন্তব্য করেছেন তার আর কখনো কারো ব্লগে দেখি নাই।
আপনি রম্য লিখক হিসেবে অনেক স্বার্থক।

শুভেচ্ছা ও শুভকামনা আপনার জন্য।

১৪ ই নভেম্বর, ২০১৮ দুপুর ১:২৭

আখেনাটেন বলেছেন: ব্লগে এ ক্ষুদ্রসময়ে গাজী ভাই যেরকমের মন্তব্য করেছেন তার আর কখনো কারো ব্লগে দেখি নাই। -- আমিও কিছুটা বিস্মিত হয়েছি। ভালো থাকুন উনি এই কামনা।

আর আপনাকেও অনেক অনেক শুভেচ্ছা ও ভালোবাসা সুন্দর মন্তব্যের জন্য।

৫৭| ১৪ ই নভেম্বর, ২০১৮ রাত ১২:০১

অন্তরন্তর বলেছেন: কি করি আজ ভেবে না পাই বলেছেন: তেলেজলে মিলমিশ সেতো পেত্থম পেত্থম। অনুষ্ঠানের শেষে কাভা বিলখানি আমায় ধরিয়ে কৌশলে পিছলাইলে পরে থোরা সময়ের লাগি এটিএম বুথ হৈতে সারাজীবনের সঞ্চয় লৈয়া ফিরিয়া দেখি গোটা রেস্টুরেন্টকে তোরাবোরা পর্বত বানাইয়া ছাড়িয়াছে টারজান আর কবা মিলিয়া। এখানে সেখানে ফ্লোরময় খালি বিঁচি আর বিঁচি..............

ভাইরে এই মন্তব্য পড়ে আমি শুধু হাসতেই ছিলাম অনেক অনেকক্ষণ। এই নির্মল হাসির জন্য কি করি আজ ভেবে না পাই ভাইকে অনেক অনেক ধন্যবাদ। কমেন্ট অব দি পোস্ট।

১৪ ই নভেম্বর, ২০১৮ দুপুর ১:২৯

আখেনাটেন বলেছেন: =p~ =p~


ঠিক আপনার মতোই আমারর অবস্থা। হা হা হা। হাসতে হাসতে গড়াগড়ি খাওয়ার দশা। রস আছে মাইরি কি করি'র। :-P



৫৮| ১৪ ই নভেম্বর, ২০১৮ রাত ১২:১২

শাহাদাৎ হোসাইন (সত্যের ছায়া) বলেছেন: খাবারের মেন্যুতে স্পাইসি আর মসলাযুক্ত কোন মেন্যু না থাকার কারণে আয়োজক কাভা ভাইয়া সাথে দু'চারটা কথা বিণিময় হয়। পরে জানাপু ফোনে বিষয়টি বুঝিয়ে বলল নেক্সট ইয়ারে স্পাইসি আর মসলাযুক্ত খাবারও থাকবে। এবং খাবারের একটি সম্ভাব্য মেন্যু ব্লগারদের নিকট থেকে আগেভাগে নেয়া হবে। জানাপু প্রস্তাব কে আমরা উপস্হিত সবাই স্বাগতম জানালাম। পরে খাবার টেবিলের সবাই কাঁদা ছুড়াছুঁড়ি পরিবর্রতে হাড্ডি ছুড়াছুঁড়ি শুরু করে দিল...!

১৪ ই নভেম্বর, ২০১৮ দুপুর ১:৩২

আখেনাটেন বলেছেন: পরে খাবার টেবিলের সবাই কাঁদা ছুড়াছুঁড়ি পরিবর্রতে হাড্ডি ছুড়াছুঁড়ি শুরু করে দিল...! --হা হা হা। শুধু কি হাড্ডি ছোঁড়াছুঁড়ি। হাড্ডির সাথে টাড্ডি মানে থালা-বাটি ওগুলোর কথা ভুলে গেলেন কীভাবে? :P


চমৎকার রসের মন্তব্যের জন্য পাঁচ ডালি গোবর ও দুটো তেঁতুলের চারা উপহার দিলুম। ভালো থাকুন।

৫৯| ১৪ ই নভেম্বর, ২০১৮ রাত ১২:৩৮

নীলপরি বলেছেন: আপনাকে অনেক অভিনন্দন ।
আন্তরিক এবং মেহনতী পোষ্ট ভালো লাগলো । ++
শুভকামনা

১৪ ই নভেম্বর, ২০১৮ দুপুর ১:৩৪

আখেনাটেন বলেছেন: নীলে নীলে নীলপরি'র মন্তব্যে খুশি হলুম।


আপনাকেও অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা ছিটালুম।

৬০| ১৪ ই নভেম্বর, ২০১৮ ভোর ৬:৫৬

খায়রুল আহসান বলেছেন: আপনার এ পোস্টটি একটি অসাধারণ রম্য পোস্ট হিসেবে অনেকদিন ব্লগাররা স্মরণ করবেন বলে আমি মনে করি।
নিখুঁত পর্যবেক্ষণ এবং অসাধারণ কল্পনা শক্তির পরিচয় দিয়েছেন অজানা অদেখা ব্লগারদের বর্ণনায়।
আমি আর কি বলবো, আমার মনের কথাগুলোই অনেকটা গুছিয়ে বলে গেছেন ব্লগার সামিয়া ৫৫ নং মন্তব্যে (+)। এ সুন্দর মন্তব্যটির জন্য সামিয়াকে ধন্যবাদ।

১৪ ই নভেম্বর, ২০১৮ দুপুর ১:৩৬

আখেনাটেন বলেছেন: আপনার পুনরায় মন্তব্য বলে দেয় আপনি কতটা অান্তরিক ব্লগ ও ব্লগারদের প্রতি। সবসময় থাকুক আপনার এই চমৎকার সৌহার্দপূর্ণ বন্ধন।

অনেক অনেক ভালোবাসা রইল অাপনার জন্য প্রিয় ব্লগার।

৬১| ১৪ ই নভেম্বর, ২০১৮ সকাল ৭:৫৩

তারেক_মাহমুদ বলেছেন: তিন বছর পূর্তিতে অনেক অভিনন্দন, লেখার প্রথম অংশটি পড়লাম মনে হচ্ছে দারুণ আয়োজন।

১৪ ই নভেম্বর, ২০১৮ দুপুর ১:৩৮

আখেনাটেন বলেছেন: তারেক_মাহমুদ ভাই তাহলে তো আপনি অনেক কিছুই মিস করেছেন। এর পরেই তো আসল জলসার অাসর লেখাতে। হা হা হা।

না পড়লে মিস করবেন বলে দিলুম কিন্তু।

শুভেচ্ছা ও শুভকামনা মন্তব্যে জন্য। ভালো থাকুন।

৬২| ১৪ ই নভেম্বর, ২০১৮ সকাল ৮:১৭

মিথী_মারজান বলেছেন: এটা কি পোস্ট দিলেন ভাইয়া!!!
আমিতো আমার নামটা আসার আগ পর্যন্ত পুরোটা বিশ্বাস করছিলাম আর আমি মিস্ করেছি ভেবে হিংসায়, কষ্টে আবার একইসাথে গেট টুগেদারের মুহূর্তটায় আপনাদের সবার আনন্দের কথা ভেবে দারুণ শিহরিত হচ্ছিলাম।
তবে ভাই রে, তিন বছরের সেলিব্রেশনে মিথী মারজানের যেই গ্র্যান্ড এন্ট্রি দিয়েছেন! কাজল!!!! ওয়ে হোয়েএএএ!!!আগামী তিন বছর তো আয়নায় নিজেকে দেখার সাহস পাবোনা আমি! হাহাহা।
আর আমার মেয়ের কান্ড তো সেইরকম!:P
আমি শিওর, বাবা-মা কে ছাপিয়ে আখেনাটেন মামার মত দুষ্টু হিসাবে ওকে ভেবেছেন আপনি । হাহাহা।
সবচেয়ে আশ্চর্যের কথা হল, প্রত্যেকটা ব্লগারকে আপনি এত নিখুঁতভাবে এঁকেছেন কি বলবো!
কল্পনা ভাবার কোন সুযোগই নেই।
প্রত্যেকটা ছোটখাট বর্ণনাই একটা আরেকটার চেয়ে বেশি মজার!
চাঁদগাজী সাহেবেরটা পড়ে আমার হাসি থামাতে অনেক কষ্ট হয়েছে।
অদ্ভুত সুন্দর! মানে ঠিক কি বলব! অসম্ভব মজার একটি পোস্ট!
তিন বছরের ব্লগিং উদযাপনে আপনার জন্য আন্তরিক শুভেচ্ছা।
আপনি সামুর একজন অন্যতম মূল্যবান রত্ন।
বিভিন্ন লেখায় সবসময় সামুকে সমৃদ্ধ করেছেন আপনি।
রম্য'র সাথে রুচিবোধের এক সুন্দর ফ্লেভার থাকে আপনার প্রতিটি লেখায়।
এতটা ভালবেসে আমাদের সবাইকে বর্ষপূর্তিতে স্মরণ করেছেন, এজন্য আমাদের পক্ষ থেকেও অনেক ভালোবাসা ভাইয়া।:)

১৪ ই নভেম্বর, ২০১৮ দুপুর ১:৪৯

আখেনাটেন বলেছেন: হা হাহ হা হাহা ...................।

! কাজল!!!! ওয়ে হোয়েএএএ!!!আগামী তিন বছর তো আয়নায় নিজেকে দেখার সাহস পাবোনা আমি! -- হা হা হা। অারেকজন গ্রান্ড এন্ট্রির পাবলিক এখনও কিন্তু মন্তব্যে অাসে নি। নাকি চাইনিজ ব্যাটার সাথে সফরে বের হল। হা হা হা।

আর আমার মেয়ের কান্ড তো সেইরকম!:P
আমি শিওর, বাবা-মা কে ছাপিয়ে আখেনাটেন মামার মত দুষ্টু হিসাবে ওকে ভেবেছেন আপনি
-- অামি কিন্তু পিচ্চিদের সাথে অন্নেক কাতুকুতু-গাদুভুতু খেলায় মেতে উঠি। এরাও কেন যেন আমাকে দেখলেই মনে করে আমিও তাদেরই গোত্রের কেউ এই বয়সেও। হা হা হা। একজন তো আছে তাদের বাসায় বেড়াতে গেলে রাতে যখন আমার ফিরে অাসার সময় হবে দুষ্টুটা লিফটের দরজার কাছে ঘোরাঘুরি করে। যেন অামি কিছুতেই ঐ বাসা থেকে বের হতে না পারি। হা হা হা। অনেক ছল চাতুরী করে পার পাই। যদিও পরে শুনি ঐ রাতে নাকি পিচ্চির কাঁদাকাটির হুলুস্থুল অায়োজন। |-) লাইফ ইজ বিউটিফুল।

মা-মণিটার জন্য অনেক অনেক অাদর ও ভালোবাসা অাখেনাটেন মামার পক্ষ থেকে। :D


আপনার এই অসম্ভব সুন্দর মন্তব্যের জন্য অান্তরিক শুভেচ্ছা ও শুভকামনা।

আমি একটু দ্বিধায় ছিলাম। গ্রাণ্ড এন্ট্রি কীভাবে নেন? :P

ভালো থাকুন নিরন্তর। পিচ্চির জন্য রাশি রাশি ভালোবাসা।

৬৩| ১৪ ই নভেম্বর, ২০১৮ সকাল ৯:০৫

নতুন নকিব বলেছেন:



মোবাইলে অনেক কিছু ঠিকঠাক ঠাহর করা যায় না। আমি অন্তত: শান্তি পাই না। দেখুন, মন্তব্য করতে গিয়ে কি কান্ড হয়েছে (৩০ নং)! অনেকখানি গ্যাপ থেকে গেছে। মন্তব্যটিও পরিপূর্নভাবে করা সম্ভব হয়নি। সেজন্যই আবার ফিরে এসে পুন:মন্তব্য রেখে যাওয়া।

আপনার রসবোধ রয়েছে ভালো করেই জানতুম। রম্য লিখনে আপনার পারদর্শিতাও সুবিদিত। কিন্তু এমন জমজমাটপূর্নভাবে অভূতপূর্ব ভার্চুয়াল আসর মিলানোর মত অভিনব কাজটি এত সুচারুরূপে করলেন যে, আমি কেন, আমার তো ধারনা, ব্লগের দেখভালের দায়িত্বপ্রাপ্ত আমাদের শ্রদ্ধেয় কা_ভা ভাই কিংবা স্বয়ং জানা ম্যাডামও প্রথমবার এই পোস্ট দর্শনে হতচকিত না হয়ে পারার কথা নয়!

নিখূঁত ভাবনার ডানায় ভর করে আপনি ভ্রমন করেছেন প্রতিজন ব্লগারের হৃদয়বাগে। অসাধ্য না হলেও এই কাজটিকে দুরূহ না বলে উপায় নেই।

সাম্প্রতিক ব্লগেতিহাসে এই পোস্টটি রম্য ধারায় একটি মাইলফলক হয়ে থেকে যাবে। অনাগত ভবিষ্যত ব্লগারগন আপনার অনন্য সাধারন ভাবনার ফসল এই অনিন্দ্য সুন্দর পোস্টটি পড়বেন আর ভাব-ভাবনায় দেখে নিতে সক্ষম হবেন আপনার ভেতরে লুকিয়ে থাকা ব্লগ আর ব্লগারদের প্রতি অসাধারন মমত্ববোধে উজ্জিবীত অন্য এক আলোকিত মানুষকে।

পরিশেষে আমার মত নিতান্ত সাধারনকেও বিশিষ্ট জ্ঞানী গুনী ব্লগারগনের সাথে রাখায় আপনার প্রতি আরেকবার শ্রদ্ধাপূর্ন কৃতজ্ঞতা। আপনার অনি:শেষ কল্যান কামনা করছি।

সকল ব্লগার বন্ধুদের নিয়ে আপনার ভাবনার বাস্তব প্রতিফলন ঘটানোর মধুক্ষন প্রত্যক্ষ করার দৃপ্ত প্রতীক্ষায়.....................

১৪ ই নভেম্বর, ২০১৮ দুপুর ১:৫৩

আখেনাটেন বলেছেন: আপনার এই মন্তব্য পড়ে তো আমি কিছুক্ষণ ঝিম মেরে থাকলুম। এত চমৎকার করে লিখেছেন।

হ্যাট খোলা অভিবাদন গ্রহণ করুন হে মহাত্মন!!!!

মত-পথের ভিন্নতা নিয়েও সবাই সুখী ও সমৃদ্ধ হোক। দেশ-জাতির কল্যাণে নিবেদিত থাকুক এই কামনা।

অাপনাকে ধন্যবাদ দিলেও সেটা কম হয়ে যাবে। এভারেস্টসম শুভকামনা থাকল। ভালো থাকুন।

৬৪| ১৪ ই নভেম্বর, ২০১৮ সকাল ১১:২০

সেলিম আনোয়ার বলেছেন: ব্যাপক বিনুদন।
সালমান আমার সঙ্গে থাকলে আমার আবার সুন্দরীদের অভাব হয় না। সালমান কিভাবে যেন খাতির শুরু করে দেয়। মিস্টি করে ডাকে আন্টি..... আর যায় কই...আন্টিরা তো কিউট সালমানকে দেখে ফিদা...কতজনে তাকে বাসায় নিয়ে কাছে রাখতে চাইলো....
কত জনে নিলো কোলে.......সালমান বাদশাহ শেষমেষ আমাকে আদুরে শাসনে গলায় বলে ওঠে মামা। সালমানের এক মামা হাজারো আন্টি......
বাথরুমে যাবার আমার দরকার কি???? ;)
আমি আবার কবিতা লিখি না। :P
কবিতা থাকে আমার হাতে..... !:#P


বর্ষপূর্তিতে অভিনন্দন!!! হ্যাপী ব্লগিং!!!
আমার পাটে জাগ আসছে..... আমি আবার ঢাকার লোক পাট গ্রামের জামাই ব্লগেরও বোধ হয়..... =p~
পুনশ্চ কবিতা আমি লিখিনা......
কবিতা আমার আত্নীয়.....

১৪ ই নভেম্বর, ২০১৮ দুপুর ১:৫৬

আখেনাটেন বলেছেন: হা হা হা।


সালমানের বাবাকে দেখে অাপ্লুত হলুম। সালমানের তো দেখছি তাহলে অনেক অান্টি সেলিম ভাই। ;)

পুনশ্চ কবিতা আমি লিখিনা......
কবিতা আমার আত্নীয়.....
----এটা আমরা জানি শ্রদ্ধেয় কবি।


প্রীত হলুম আপনার মন্তব্য পড়ে। ভালো থাকুন। সুখে থাকুন।

৬৫| ১৪ ই নভেম্বর, ২০১৮ সকাল ১১:২৫

ব্লগার_প্রান্ত বলেছেন: অদ্ভুত.............
বাংলাদেশে কারো অ্যাস্টন মার্টিন থাকার কথা না।
প্রথম ছবিতে সবার কোট প্যান্ট পড়ে থাকার কথা না, তাদের পেছনে সামুর লোগে বা ঐজাতীয় কিছু থাকার কথা।
এই পোষ্টে মডু ভাইয়ের কোন স্টেটমেন্ট থাকার কথা।
টারজান ভাই, এআর১৫ এর একসাথে আসা কোনদিনই সম্ভব না.....।আরো অনেক জিনিস, আমার আগেই নজরে পড়ে, কিন্তু চুপ মেরে ছিলাম।
আমার মনে হয়েছিলো, ব্লগারদের একসাথে হওয়ার প্ল্যানটা খুব একটা অসম্ভব না, কিন্তু সী শেল রেস্তোরা ভাড়া করা....
যাহৌক, ভালো ছিলো, আমি ফাঁদে পা দিসিলাম। আপনি আমারে না নিয়া ভালোই করছেন। নাইছ

১৪ ই নভেম্বর, ২০১৮ দুপুর ২:০০

আখেনাটেন বলেছেন: ব্লগার_প্রান্ত বলেছেন: অদ্ভুত.............
বাংলাদেশে কারো অ্যাস্টন মার্টিন থাকার কথা না।
-- তা ডিটেকটিভ সাহেবের এত সময় লাগল ব্যাপারটা ধরতে। হা হা হা।

নো হার্ড ফিলিং প্রান্ত ভাইয়ু। তোমার জন্য অারো রহস্যজট খোলার ব্যবস্থা করছি।

আমি ফাঁদে পা দিসিলাম। -- শার্লক হোমস হতে হলে অারো শার্প হতে হবে তোমাকে। তবে তুমি পারবে মনে কয়। :D

৬৬| ১৪ ই নভেম্বর, ২০১৮ সকাল ১১:৫২

আসক্তি বলেছেন: প্রবিনদের জানাই শুভ কামনা।

১৪ ই নভেম্বর, ২০১৮ দুপুর ২:০২

আখেনাটেন বলেছেন: নবিনরা এসেও এখানে ঢুঁ দিচ্ছে দেখে অনেক অনেক খুশি হলুম।

এভাবেই হৃদ্যতা ও অাসক্তি বাড়ুক সকলের। B-)

শুভকামনা।

৬৭| ১৪ ই নভেম্বর, ২০১৮ দুপুর ১২:০০

স্বপ্নীল ফিরোজ বলেছেন: Excellent

১৪ ই নভেম্বর, ২০১৮ দুপুর ২:০৩

আখেনাটেন বলেছেন: স্বপ্নীল ফিরোজ বলেছেন: Excellent --- খুশি হলুম।


নেক্সট ইয়ারে আপনাদের দেখছি তাহলে। কী বলেন ব্লগার স্বপ্নীল ফিরোজ? :D

শুভেচ্ছা।

৬৮| ১৪ ই নভেম্বর, ২০১৮ দুপুর ১২:৩৪

রানার ব্লগ বলেছেন: বাহ বেশ ভালো লাগলো আপনাদের গেট টুগেদারের গল্প সাথে ছবি দেখে, কেন রে ভাই মুখ গুল কাল কালিতে ঢেকে দিলেন। ছেলেদের মুখ ঢাকছেন ভালো কথা সুন্দুরিদের মুখ গুল অমন করে ঢাকলেন কেন তাদের কষ্ট তো পানিতে পরে গেল রে ভাই।

১৪ ই নভেম্বর, ২০১৮ দুপুর ২:০৬

আখেনাটেন বলেছেন: ছেলেদের মুখ ঢাকছেন ভালো কথা সুন্দুরিদের মুখ গুল অমন করে ঢাকলেন কেন তাদের কষ্ট তো পানিতে পরে গেল রে ভাই। -- হা হা হা। তা ভাইজান, এই কথাটি ভাবীর সামনে গিয়ে বুক ফুলিয়ে একটু বলুন তো, কত বড় বুকের পাটা আপনার। :-P

আপনাকেও তো দেখছি মনে হচ্ছে ছবিতে। ভালো করে খেয়াল করুন তো। লেখাতে তো আছেন। ছবিতে ক্যান নাই। হা হা হা।

অনেক অনেক শুভেচ্ছা ও ভালোবাসা। ভালো থাকুন।

৬৯| ১৪ ই নভেম্বর, ২০১৮ দুপুর ১২:৫৭

সাাজ্জাাদ বলেছেন: আমি আরও পড়তে পড়তে চিন্তা করছিলাম এরকম গেট টুগেদার হয়ে গেল অথচ আমরা জানিও না। যখন দেখলাম লম্বা চুলের আমি কথা বলছি তখন মনে পড়ল গেট টুগেদার এর কথা।
সত্যিই যে গেট টুগেদার হয়নি তা আবার কমেন্ট পড়ে কনফার্ম হতে হয়েছে।
ভালোই চালিয়েছেন শেষ পর্যন্ত।

অসম্ভব ভালো লেখা। কোয়ালিটিফুল রম্য।

১৪ ই নভেম্বর, ২০১৮ দুপুর ২:০৮

আখেনাটেন বলেছেন: সত্যিই যে গেট টুগেদার হয়নি তা আবার কমেন্ট পড়ে কনফার্ম হতে হয়েছে। --আপনাদের সন্দেহ দেখে আর বাঁচি না! অাসবেন, খাবেন আবার ঢংও করবেন। X(


ভালোই চালিয়েছেন শেষ পর্যন্ত। -- হা হা হা। ধন্যবাদ ব্লগার সাজ্জাদ।

ভালো থাকুন। শুভেচ্ছা নিরন্তর।

৭০| ১৪ ই নভেম্বর, ২০১৮ দুপুর ১:৫১

পদ্ম পুকুর বলেছেন: স্যার অসংখ্য ধন্যবাদ আমার মুখটার উপরে ঢেকে দেওয়ার জন্য। এমনিতেই লজ্জাতে ছদ্মনামে লিখি। যাবো না যাবো না করেও গেলাম ভয়ে ভয়ে। এখন যদি সবাই চিনে ফেলতো, তাইলে খুব খারাপ হতো। :>

অবশ্য কিংবদন্তী ব্লগার রাজীব নুর গত পরশু আমার অফিসে পাশের ডেস্কে বাস্তবেই এসেছিলেন। আমি দেখেই চিনে ফেললাম। পরে যেই অফিসারের কাছে এসেছিলেন, তার কাছ থেকে নিশ্চিত হলাম। আমি অবশ্য পরিচয় দেয়নি। এটা নিয়ে লিখবো দেখি একটু সময় করে।

যাই হোক, গেটটুগেদারে আমাকে আমন্ত্রণ জানানোর জন্য সঞ্চালক কা_ভা/ভাইকে ধন্যবাদ। সাথে আপনাকেও।

১৪ ই নভেম্বর, ২০১৮ দুপুর ২:২৩

আখেনাটেন বলেছেন: হা হা হা হা। আপনার মন্তব্য পড়ে হেসে-কেঁদে একখান। =p~

অবশ্য কিংবদন্তী ব্লগার রাজীব নুর গত পরশু আমার অফিসে পাশের ডেস্কে বাস্তবেই এসেছিলেন। ---বাহ। রাজীব ভাইকে নিয়ে তাহলে একটি কড়চা হয়ে যাক। :D


অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা মন্তব্যের জন্য। ভালো থাকুন ব্লগার পদ্মপুকুর।

৭১| ১৪ ই নভেম্বর, ২০১৮ দুপুর ২:০৫

আলোরিকা বলেছেন: বাহ ! আমিতো আফসোস করতে করতে শেষ এরকম একটা মহা সম্মেলন হলো জানতেও পারলাম না ?! আইডি চেক করলাম আমার কি এখনও তিন বছর পূর্ণ হয়নি বলে দাওয়াত পাইনি ---- যাহোক কিছুটা সান্ত্বনা পেলাম এটা তিন বছর পূর্তি উপলক্ষে !আমার তো সবে চার হতে চললো :`> অনেক অনেক শুভকামনা আখেন আটেন :) ফেসবুকীয় ভাষায় -- After long long time Feeling April Fool :P

১৪ ই নভেম্বর, ২০১৮ দুপুর ২:২৭

আখেনাটেন বলেছেন: আইডি চেক করলাম আমার কি এখনও তিন বছর পূর্ণ হয়নি বলে দাওয়াত পাইনি -- -- হা হা হা। আপনি সঠিক কাজটিই করেছেন।

নিশ্চয় কাভা আপনাকে মেইল করেছে। আপনারা মেইল চেক করেন নি সঠিক সময়ে। এতে আপনারা কাউকে দোষ দিতে পারেন না। X( :P

আপনার মন্তব্য পড়ে অনেক অনেক মজা পেলুম।

শুভেচ্ছা। ভালো থাকুন সবসময় অালো ভুবন ধারায়।

৭২| ১৪ ই নভেম্বর, ২০১৮ দুপুর ২:০৮

আলোরিকা বলেছেন: দুঃখিত - আখেনাটেন < আখেন আটেন !!

১৪ ই নভেম্বর, ২০১৮ দুপুর ২:২৮

আখেনাটেন বলেছেন: কই বাত নেহি!!!!! :D

৭৩| ১৪ ই নভেম্বর, ২০১৮ দুপুর ২:১৯

আর্কিওপটেরিক্স বলেছেন: দুঃখিত - আখেনাটেন < আখেন আটেন !!
=p~ =p~ =p~

আঁখ কাটেন :P

১৪ ই নভেম্বর, ২০১৮ দুপুর ২:৩৩

আখেনাটেন বলেছেন: X(( X(


টারজান০০০৭ ভাইজানকে কিন্তু খবর দিমু কয়ে দিলুম। উনার কিন্তু বিশেষ সুখ্যাতি আছে একটি বিষয়ে। শুধু 'অাঁখ' এর পরিবর্তে 'ইয়ে' জিনিসটি বসিয়ে দেবেন। :P

ডাইনোসরের খুড়তুতু ভাপুকে পুনরায় শুভেচ্ছা। :D

৭৪| ১৪ ই নভেম্বর, ২০১৮ দুপুর ২:৪৬

আর্কিওপটেরিক্স বলেছেন: আহা রাগ করে না হাজার বছর বয়সী মানব ;)

ইয়ে টিয়ে কাঁটার কি দরকার B-))

তা কাইলি জেনার থুক্কু নেফারতিতি আপা কেমুন আছে :-B

১৪ ই নভেম্বর, ২০১৮ রাত ৮:২৮

আখেনাটেন বলেছেন: তা কাইলি জেনার থুক্কু নেফারতিতি আপা কেমুন আছে ---- X( X(( X(

টাররজাননননননননননননননননননননননননননননননননননন.......০০০৭

৭৫| ১৪ ই নভেম্বর, ২০১৮ বিকাল ৩:০৭

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: প্রথমেই বর্ষ পুর্তির অভিনন্দন! এত চমৎকার উপায়ে বর্ষপুর্তি কে কবে পালন করেছে আমার জানা নেই। ব্লগে অনেকেই কাতুকুতু টাইপ রম্য লেখার চেষ্টা করেন। তাদের শেখা উচিত - রম্য কিভাবে লেখা উচিত।

তবে অনেকেই ভাবছেন, এই গেট টুগেদারের অনুষ্ঠানটি হয়ত মিথ্যে। খুব সীমিত পরিসরে এই আয়োজন করা হয়েছিলো, যদিও আখেনাটেন ভাই চেয়েছিলেন সবাইকে নিয়ে আয়োজন করতে, কিন্তু আমিই এই মুহুর্তে এত অর্থ ব্যয় করতে নিষেধ করায়, গেট টুগেদারটি খুবই সীমিত পর্যায়ে অনুষ্ঠিত হয়েছিলো।

যারা যারা এই গেট টুগেদারে এসেছেন, তাদের সবাইকে ধন্যবাদ। ব্লগ আসলে সবার সম্পর্কে এক রকম ধারনা দেয় কিন্তু বাস্তবে তারা ভিন্ন রকম।

আশা করি, সামনে সকলে নিয়ে একটি গেট টুগেদার অনুষ্ঠান বা পিকনিকের আয়োজন করা হবে। আখনাটেন ভাইকে অনেক অনেক ধন্যবাদ এমন একটি উদ্যোগ নেয়ার জন্য।

১৪ ই নভেম্বর, ২০১৮ রাত ৮:৩৭

আখেনাটেন বলেছেন: হা হা হা। ধন্যবাদ কাভা ভাই।

তবে অনেকেই ভাবছেন, এই গেট টুগেদারের অনুষ্ঠানটি হয়ত মিথ্যে। -- বাঙালীকে খাইয়ে-দাইয়ে কখনও মন পাবেন না এটা আমি কয়ে দিলুম।
কি খাওয়াটাই না খেলো দলবলে এসে সবাই। এক একজন ৪০ ডেসিবেল, ৫০ ডেসিবেলের ঢেঁকুর তুলল খাসির রেজালা খেয়ে। তারপর এখন সন্দেহ। এটা সামুর বিপক্ষে নিশ্চিত প্রোপাগণ্ডা। আপনি এই বিষয়টি যত্ন সহকারে তদারকি করবেন কাভা ভাই। অাজব সব মানুষজন।

যাহোক, কুকথা-দুকথা হবেই এত বড় অায়োজনে। আপনাদের কাজ আপনারা করে যান। অামরা পাশে আছি। :D

শুভেচ্ছা নিরন্তর।




৭৬| ১৪ ই নভেম্বর, ২০১৮ বিকাল ৩:৪৬

হাসান জাকির ৭১৭১ বলেছেন: মু হা হা হা হা.............!
চমৎকার!
এক কথায় অসাধারণ!
তবে এরকম আয়োজন সত্যি সত্যিই করলে মন্দ হয়না।
কিন্তু তখন তো আবার গোঁফ রাখতে হবে, নইলে এরকম বর্ণনার পরে তো কেউ দেখলেও চিনবে না।
অনেক ধন্যবাদ ও শুভকামনা।

১৪ ই নভেম্বর, ২০১৮ রাত ৮:৪০

আখেনাটেন বলেছেন: হা হা হা।


প্রোফাইল পিকে তো দাঁড়ি গোঁফের আমাজন জঙ্গল। এটা হলেই চলবে। হা হা হা। :P

শুভেচ্ছা মন্তব্যের জন্য। ভালো থাকুন।

৭৭| ১৪ ই নভেম্বর, ২০১৮ বিকাল ৪:১৭

রানার ব্লগ বলেছেন: তা ভাইজান, এই কথাটি ভাবীর সামনে গিয়ে বুক ফুলিয়ে একটু বলুন তো, কত বড় বুকের পাটা আপনার।

এইতো দিলেন কেলো করে আপনার ভাবি নাই রে ভাই । এক দিক দিয়া ভালই আছি অযথা বুক ফোলাতে হয় না।

১৪ ই নভেম্বর, ২০১৮ রাত ৮:৪২

আখেনাটেন বলেছেন: |-) |-) দুঃখিত..................

ভালো থাকুন। সুস্থ থাকুন। সুন্দর থাকুন।

৭৮| ১৪ ই নভেম্বর, ২০১৮ বিকাল ৪:৫৯

করুণাধারা বলেছেন: সব ব্লগারদের সাথে মুলাকাত করার লোভ সামলাতে পারিনি, তাই এত বাতের ব্যথা নিয়েও অনুষ্ঠানে গিয়েছিলাম। ফলে ব্যথাটা এতই বেড়ে গেল, এখন অনুষ্ঠান নিয়ে দু কথা বলার মতো অবস্থাও আমার নেই- ঠিক আছে ব্যথা কমলে না হয় বলব! আপাতত শুভকামনা জানিয়ে যাই আগামী অনেকগুলি বছর পূর্তি-স্ফুর্তির জন্য ............

আর্কিওপটেরিক্সের মুখোশের নিচে কে আছে তাই বসে ভাবছি........

১৪ ই নভেম্বর, ২০১৮ রাত ৮:৪৬

আখেনাটেন বলেছেন: হা হা হা। হুম; কষ্ট করে এসেই তো কানটা লাল করে দিলেন। তারচেয়ে জামাই ডিমের রেসিপির ভিডিও দেখে কাটালেই পারতেন।


আর্কিওপটেরিক্সের মুখোশের নিচে কে আছে তাই বসে ভাবছি..... ---কে আবার থাকবে? হয়ত কোনো কুঁচো কিংবা ব্যাঙ। কারণ ঐ অাদ্দিকালের প্রাণীর নিচেই এইগুলোর ইভালিউশন। হা হা হা।

অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা করুণাধারাপার জন্য। ভালো থাকুন।

৭৯| ১৪ ই নভেম্বর, ২০১৮ বিকাল ৫:১৯

ব্লগার_প্রান্ত বলেছেন: ৭৫
ভাই,








প্লিজ কনফিউস কইরেন না, কি হইছিলো বলেন......ভালো কইরা বলেন :((
আপনারা কি আসলেও গেট টুগেদার করেছিলেন। নাকি কাল্পনিক ভাই, আমার কমেন্ট পইড়া বিষয়টাকে আরো রহস্যজনক করতে আসছেন :-0
আমি কনফিউসড হলে খুব কষ্ট পাই :| প্লিজ ভাই, মানবতার স্বার্থে সত্যিটা বলেন...।

১৪ ই নভেম্বর, ২০১৮ রাত ৮:৫০

আখেনাটেন বলেছেন: আপনারা কি আসলেও গেট টুগেদার করেছিলেন। নাকি কাল্পনিক ভাই, আমার কমেন্ট পইড়া বিষয়টাকে আরো রহস্যজনক করতে আসছেন ---রিল্যাক্স ম্যান, তোমার কি এখনও কোনো কিছু নিয়ে সন্দেহ আছে? X(

হা হা হা। এ ধাঁধাঁর সলিউশন তোমাকেই বের করতে হবে। :P


৮০| ১৪ ই নভেম্বর, ২০১৮ রাত ৯:২০

পাঠকের প্রতিক্রিয়া ! বলেছেন: আখেনাটেন পিএইচডি, :P

লেখাটা গত দু'দিনে দুবার পড়েছি। নেটে সমস্যা হওয়ায় মন্তব্য করিতে পারি নাই।

আন্তরিকতা পূর্ণ পরিশ্রমী লেখা। রম্যগুলো দারুন। গাজীভাই আর নূরু ভাইয়েরটা না বললেই নয়। তবে নবীনরা না থাকায় একটু আশাহত হয়েছি।


ব্লগারদের নিয়ে সত্যিই একটা ‘গেট টুগেদার’ করলে মন্দ হয় না।

১৫ ই নভেম্বর, ২০১৮ দুপুর ১২:৫৩

আখেনাটেন বলেছেন:
গাজীভাই আর নূরু ভাইয়েরটা না বললেই নয়। --- :)

তবে নবীনরা না থাকায় একটু আশাহত হয়েছি। -- :( অামিও। নেক্সট ইয়ার দেখা হবে। :D


ব্লগারদের নিয়ে সত্যিই একটা ‘গেট টুগেদার’ করলে মন্দ হয় না। --- প্রান্তকে শুধু শুধু কেন বিভ্রান্ত করছেন। X((


অাপনার ভায়রা ভাই উদাসী স্বপ্নের খবর কি? দেখা যায় না ইদানিং। :P


মন্তব্যের জন্য শুভকামনা ইয়াং বেঙ্গল।



৮১| ১৪ ই নভেম্বর, ২০১৮ রাত ৯:২৫

পাঠকের প্রতিক্রিয়া ! বলেছেন: @ব্লগার_প্রান্ত

এই বুদ্ধি নিয়া গোয়েন্দাগিরি করো! :D:D

৮২| ১৪ ই নভেম্বর, ২০১৮ রাত ১১:০৮

ব্লগার_প্রান্ত বলেছেন: @নিজাম ভাই আপনে মিয়া থাকেন কই,??
আমগো ছাড়া মিয়া গেট টুগেদার কইরা ফালাইলো X(( X((

৮৩| ১৫ ই নভেম্বর, ২০১৮ বিকাল ৩:৪১

পাঠকের প্রতিক্রিয়া ! বলেছেন: @ অাপনার ভায়রা ভাই উদাসী স্বপ্নের খবর কি? দেখা যায় না ইদানিং।
ওই ব্যাটা মনে হয় ব্যান খাইছে।(টারজান০০০০৭ তাকে আবার খাসিটাসি করে দিলো না তো....):P:P

১৭ ই নভেম্বর, ২০১৮ দুপুর ১:০৭

আখেনাটেন বলেছেন: হা হা হা।


কথা মন্দ বলেন নাই। বনের রাজা থেকে আপনিও একটু সাবধানে থাকবেন। বিপদ তো আর বলে কয়ে আসে না। :P

৮৪| ১৫ ই নভেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:৫৮

ওসেল মাহমুদ বলেছেন: একটি অসাধারণ রম্য পোস্ট ! কল্পনার রাজ্যে @!

১৭ ই নভেম্বর, ২০১৮ দুপুর ১:০৮

আখেনাটেন বলেছেন: খুশি হলুম। :D

অাপনাকে অশেষ ধন্যবাদ ব্লগার ওসেল মাহমুদ।

ভালো থাকুন।

৮৫| ১৬ ই নভেম্বর, ২০১৮ রাত ১:০১

উম্মে সায়মা বলেছেন: প্রথমত অভিনন্দন তৃতীয় বর্ষপুর্তির।
দ্বিতীয়ত ধন্যবাদ এমন একখান গেট টুগেদারে আমাকে আমন্ত্রণ জানানোর জন্য। ভাগ্যিস দেশে ছিলাম সেইসময়। নাহয় এত বড় মজা মিস করতাম :)
সব ব্লগারদের খুব নিপুনভাবে পরিচয় করিয়ে দিয়েছেন B-)
মনিরা আপু, শিখা আপুসহ যারা দেশে ছিলেননা তাদের জন্য এক বালতি সমবেদনা। :P আর যারা ডিরেক্ট ইনডিরেক্ট কোনভাবেই অংশগ্রহণ করতে পারেনি তাদের জন্য দশ বালতি সমবেদনা =p~
[মন্তব্য একবার একটু টাইপ করার পর কিভাবে যেন লগআউট হয়ে গিয়েছিল। পরে আবার এসে সবটা টাইপ করতে হল। ফুহ্ |-) ]

১৭ ই নভেম্বর, ২০১৮ দুপুর ১:১৮

আখেনাটেন বলেছেন: শুকরিয়া।

ভাগ্যিস দেশে ছিলাম সেইসময়। নাহয় এত বড় মজা মিস করতাম ---হা হা হা।


যারা ডিরেক্ট ইনডিরেক্ট কোনভাবেই অংশগ্রহণ করতে পারেনি তাদের জন্য দশ বালতি সমবেদনা =p~ =p~

পরের বারের জন্য উনারা এবার আগে থেকেই প্রস্তুতি নিয়ে থাকবে এটা বলে দিলুম।


চমৎকার মন্তব্যের জন্য অনেক অনেক শুভেচ্ছা ব্লগার উম্মে সায়মা। ভালো থাকুন। অানন্দে থাকুন।

৮৬| ১৬ ই নভেম্বর, ২০১৮ বিকাল ৪:৪৮

সৈয়দ তাজুল ইসলাম বলেছেন: ওরে বাবারে! প্রথমে পোস্টটাকে শুধু রম্যই ভাবছিলুম, এখন দেখিতেছি সত্য রম্য!

কেমনে কী ভায়া?

১৭ ই নভেম্বর, ২০১৮ দুপুর ১:২০

আখেনাটেন বলেছেন: এখানেই তো রহস্য। এটি একমাত্র ব্লগ গোয়েন্দা প্রান্তই বের করতে পারবে। হা হা হা।

৮৭| ১৬ ই নভেম্বর, ২০১৮ রাত ১১:২৩

এ.টি.এম.মোস্তফা কামাল বলেছেন: ইস আড্ডাটা মিস করলাম। জানতে পারলেও যেতে পারতাম না। কারণ আমি সেদিন বেইজিংয়ে ছিলাম।
এ বছর সেপ্টেম্বর মাসে আমার সামুব্লগে ১০ বছর হলো। এরকম একটা অনুষ্ঠান করা দূরে থাক, সবার দোয়া চেয়ে একটা পোস্ট পর্যন্ত দেবার সময় বের করতে পারলাম না। একেই বলে কপাল।
আপনাকে তিন বছর পূর্তিতে অভিনন্দন।

১৭ ই নভেম্বর, ২০১৮ দুপুর ১:২২

আখেনাটেন বলেছেন: এ.টি.এম.মোস্তফা কামাল বলেছেন: ইস আড্ডাটা মিস করলাম। জানতে পারলেও যেতে পারতাম না। কারণ আমি সেদিন বেইজিংয়ে ছিলাম। -- অাহ, কামাল ভাই, গ্রেট মিস মাইরি। এ ধরণের অায়োজনে থাকতে না পারা সত্যিই.... |-)

নেক্সট ইয়ার...কিন্তু কোনভাবেই মিস করা যাবে না... ;)

ধন্যবাদ ও শুভেচ্ছা রইল আপনার সুন্দর মন্তব্যের জন্য। ভালো থাকুন।

৮৮| ১৭ ই নভেম্বর, ২০১৮ রাত ১২:০১

ফেইরি টেলার বলেছেন: দারুন পোস্ট :#)

১৭ ই নভেম্বর, ২০১৮ দুপুর ১:২৩

আখেনাটেন বলেছেন: :D

শুভেচ্ছা ব্লগার ফেইরি টেলার।

ভালো থাকুন।

৮৯| ১৭ ই নভেম্বর, ২০১৮ সকাল ১১:৪৬

নীল আকাশ বলেছেন: আপনার লেখাটা আমি অনেক আগেই পড়েছি মোবাইলে। অফিসের কাজে এতই ব্যস্ত ছিলাম এই কয়েকদিন যে, ভালো করে একটা মন্তব্য করে যাব সেই সময় টাও পাচ্ছিলাম না। এত এত বিখ্যাত ব্লগারদের মাঝে নিজেকে দেখে চমকে উঠেছিলাম। আমার মতো নিতান্তই একজন তুচ্ছ একজন ব্লগারের কথা স্মরন রাখার জন্য অসংখ্য ধন্যবাদ। ব্লগ এই উদ্যোগ টা আসলেই প্রশংসার দাবী রাখে। বাস্তবিকে যদি সত্যই এরকম একটা অনুষ্ঠান বড় করে করা যেত তাহলে দারুন হতো........
আপনার মাথায় কিভাবে কিভাবে যেন সব দুর্দান্ত আইডিয়া চলে আসে...।
আপনার জন্য অসংখ্য শুভ কামনা রেখে গেলাম।

১৭ ই নভেম্বর, ২০১৮ দুপুর ১:২৫

আখেনাটেন বলেছেন: :D


অনেক অনেক ধন্যবাদ ও শুভেচ্ছা ব্লগার নীল আকাশ। ভালো থাকুন।

৯০| ১৭ ই নভেম্বর, ২০১৮ দুপুর ১:৪৪

শায়মা বলেছেন: ভাইয়া!!!!!!!!!!!!!!!


আমার পাঁচ স্তর মেকাপ তাইনা!!!!!!!!!! X(( X(( X(( X(( X((


এই মেকাপ আমি কোন বিউটি পারলার থেকে করিয়েছি সেটা লিখলে না কেনো!!!!!! B-)

সেটা যে ঐ পরমা বিউটি পারলার আমি কিন্তু বলে দেবো!!!!!!! :D :D :D

আর সাবধান চাইনিজ বেটা আই মিন আমার হংকং সাহাব যে ক্যারাটে কুংফু, ডোন্ট ফরগেট দ্যাট!! :-B

তায় আবার লৌহমানব... দরকার পড়লেই হাতটাই এক্সম্যানদের মত চাইনিজ হংকং কুড়াল হয়ে যায় মানে রুপান্তরিত হয়! :)

১৭ ই নভেম্বর, ২০১৮ দুপুর ২:০৫

আখেনাটেন বলেছেন: আমার পাঁচ স্তর মেকাপ তাইনা!!!!!! -- দেখুন, আমি কিন্তু আগেই বলেছি ক্ষণ। সকলের অবগতির জন্য আবারও বলছি, সেদিন রেস্তরাঁতে যাকে যেভাবে দেখেছি সেভাবেই অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে সেটাই বর্ণনা করেছি। এবং অবশ্যই অান্তর্জাতিক মানও বজায় রেখেছি। এতে কেউ দ্বিমত পোষণ করলে সেটাতে আমার কোনো দায় নেই। অাশা করি দ্বিমত পোষণকারীরা আমার সাথে এ ব্যাপারে একমত হবেন। X(

সেটা যে ঐ পরমা বিউটি পারলার আমি কিন্তু বলে দেবো!!! -- এটার একটা সুষ্ঠু তদন্ত করা দরকার। কারণ আমার জানামতে পরমা বিউটি পারলার সাত স্তরের মেকাপ ছাড়া করাই না। সেখানে পাঁচ স্তর...ডাল মে কুছ কালা হ্যায়.....ঝেঁড়ে কাশুন। X((

চাইনিজ জিনিসে ভরসা নেই। কুংফু-টুংফু মনে হয় বাঙালি স্টাইল দাবড়ানীর সাথে পারবে। না পারলে টারজান০০০০৭ ভাইজানকে ডাক দিমু। উনার বিশেষ বিষয়ে ট্রেনিং আছে। অাশা করি বিপদে আমাকে উদ্ধার করবেন। :P

৯১| ১৭ ই নভেম্বর, ২০১৮ দুপুর ২:৩২

শায়মা বলেছেন: এহ!!!!!!!!!!!!!! কোনো টারজান মারজানে কাজ হবে না !!!!!!!

আমার হংকং চাইনিজ এক্সম্যান লৌহ মানবের কি আর টারজানের এই ট্রেনিং বিদ্যায় ভয় আছে নাকি!!!!!!

সে কি আর তোমাদের মত চর্ম, মাংস, রক্ত, পেশী, নাড়ি ভুড়ির মানুষ নাকি!!!!


হি ইজ মেইড অব স্টিল, আয়রন, রক,বক ..... ওপস থাক আর বলে কাজ নেই...... এত তোমাদের মাথায় কুলোবেই না।



তার কাছে এই সব টারজানীও বিদ্যা নস্যি!!!
সে বহুদূর হতে এক তুড়িতেই করে দিতে পারে তোমাদেরকে তস্যি!!! :)

আর পরমার কথা বলতে আমার শরমাই লাগছে!!
কোন দুস্কে যে গেছিলাম এই পেত্নীটার পারলারে!

আর একটু হলেও শড়াগাছের ডালে ফাঁসী দিয়ে বরমাই চলে যেতাম! :(


১৮ ই নভেম্বর, ২০১৮ দুপুর ১:২২

আখেনাটেন বলেছেন: হি ইজ মেইড অব স্টিল, আয়রন, রক,বক --- তাইতো বলি, পত্রিকায় খবরে দেখলুম কিছুদিন থেকে ধোলাই খালের স্ক্রাপ লোহালক্কড়গুলো কে যেন চুরি করছিল? তাহলে এই চাইনিজ চিজ মনে হয় এগুলো গায়ে জড়িয়ে মেইড ইন চায়না (ফেইক) অায়রন ম্যান সেজেছে। X(

কয়দিন অাগে পিঙ্ক সিটির ওদিকে অভিনেতা প্রাণ রায়ের দেশি নেড়ি কুত্তাকে নাকি ভীনগ্রহের প্রাণী মনে করে কতল করে ফেলেছে অদ্ভুত পোশাকের দুই চাইনিজ? এদের সাথে কোনো লিংক...মেইড ইন চায়না অায়রন ম্যানের...। কী জানি বাপু হলেও হতে পারে? শোনা কথা বিশ্বাস করাও আবার... ;)


আর পরমার কথা বলতে আমার শরমাই লাগছে!!
কোন দুস্কে যে গেছিলাম এই পেত্নীটার পারলারে!
-- গতকাল পরমা অবশ্য বলছিল কয়দিন আগে নাকি একটি মেয়ে এসেছিল তাদের ঐতিহ্যবাহী সাত স্তরের মেকাপ নিতে। তবে দুর্ভাগ্য পাঁচ স্তর লেপার পর নাকি মুখে আর কিছুতেই ফিনিশিং দু স্তর দেওয়া যাচ্ছিল না। মানে এতই দমদমে ও পুরু সে মেকাপ হয়েছে যে নদীতে বন্যার পর চর পড়লে যেমন থকথকে কাদার মতো মোলায়েম একটা ভাব থাকে ঠিক সেই পর্যায়ে চলে গিয়েছিল। আর কিছু দিতে গেলেই দেওয়ালের পলেস্তারা খসে পড়ার মতো অবস্থা।

শুনে আমার একটু খারাপই লাগল। পরমাকে পরামর্শ দিলাম, তাইলে তুমি যেভাবে হালকা ও মৃদমন্দ অাগুনের অাঁচে মাটি পোড়ানো হয়, সেরকম হালকা অাগুনে একটু একটু অাঁচ দিয়ে প্রতিটা স্তর শুকিয়ে নিতে পারতে, তাহলেই ঐ সমস্যা আর থাকত না। ও অবশ্য আমার এই ইনোভেটিভ অাইডিয়াতে বেশ চমৎকৃত হল। জানাল এবার অাসলে এই পদ্ধতির একটি প্রোটোটাইপ ভার্শন উনাকে দিয়ে শুরু করার প্লান নিতে চায় পরমা। তবুও খুশি হোক ক্লায়েন্টরা।

৯২| ১৭ ই নভেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:২৩

ফারিহা হোসেন প্রভা বলেছেন: ব্লগারগণ বাংলাদেশের একটি বিশাল বড় সম্পদ।
আপনাকে অভিনন্দন।।

১৮ ই নভেম্বর, ২০১৮ দুপুর ১:২৭

আখেনাটেন বলেছেন: ফারিহা হোসেন প্রভা বলেছেন: ব্লগারগণ বাংলাদেশের একটি বিশাল বড় সম্পদ। -- দ্যাখো দিকি নি কাণ্ড! চাঁদগাজীর নাতনী তো নুর স্টাইলে শুরু করেছে? :P

অনেক অনেক ধন্যবাদ ও এক ডালি শুভেচ্ছা ফারিহা হোসেন প্রভা। :D

৯৩| ১৮ ই নভেম্বর, ২০১৮ বিকাল ৩:৩৫

শায়মা বলেছেন: আগেই বুঝেছিলাম এই পরমা বিউটিশিয়ানের দৌড়!

সে তো মানুষ সাজায় না, মানুষকে বানায় মূর্তি!

তাও আবার ভূত পেত্নীর মূর্তি!!!!!!!!

এর পারলারে আগুন লাগাতে হবে! X((

কে এইটারে বিউটিশিয়ানের সার্টিফিকেট দিসে!!!!!!!

১৮ ই নভেম্বর, ২০১৮ রাত ১০:৫৩

আখেনাটেন বলেছেন: এর পারলারে আগুন লাগাতে হবে! ----হা হা হা। দিন, দিন, অাগুন লাগিয়ে দিন তাড়াতাড়ি। আমিও সাহায্য করুম নে। বড় বিপদে আছি। :P

কে এইটারে বিউটিশিয়ানের সার্টিফিকেট দিসে!!!! --...ইয়ে মানে ইয়ের মতো ক্লায়েন্ট থাকলে এদের সার্টিফিকেট পেতে সময় লাগে। ;)

৯৪| ১৯ শে নভেম্বর, ২০১৮ বিকাল ৪:০৩

টারজান০০০০৭ বলেছেন: কি করি আজ ভেবে না পাই বলেছেন: তেলেজলে মিলমিশ সেতো পেত্থম পেত্থম। অনুষ্ঠানের শেষে কাভা বিলখানি আমায় ধরিয়ে কৌশলে পিছলাইলে পরে থোরা সময়ের লাগি এটিএম বুথ হৈতে সারাজীবনের সঞ্চয় লৈয়া ফিরিয়া দেখি গোটা রেস্টুরেন্টকে তোরাবোরা পর্বত বানাইয়া ছাড়িয়াছে টারজান আর কবা মিলিয়া। এখানে সেখানে ফ্লোরময় খালি বিঁচি আর বিঁচি.........


অতঃপর বিঁচিহারা হইয়া তাহারা কান্দিয়া জারে জার !! :P এখন কি হপ্পে ? মডু কি আমারে রিমান্ডে নিয়া টুট টুট টুট .... ? :(

আর দিয়া লাভ কি ? বিঁচি তো এখন আর ফেরত পাইবে না !! =p~

শায়মার ইয়েতো মেড ইন চায়না ! উহারে কেহ চায়না ! শায়মা কেন চাহিল বুঝিলাম না ! উহারে মাইনকা চিপায় ফেলিলে শিয়ে শিয়ে বলিতে বলিতে পরাজয় বরণ করিবে !! টারজানের মাইনকা চিপা বলিয়া কথা !! :D

শালার কামলাগিরি !! অন্তত দশবার চেষ্টা করিয়াছি পড়িয়া মন্তব্য করিব ! মাগার ফুসরত নাই ! একটা ক্লাসিক পোস্ট হইয়াছে। প্রিয়তে লইলাম !

২১ শে নভেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:১৬

আখেনাটেন বলেছেন: হা হা হা।

শায়মার ইয়েতো মেড ইন চায়না ! -- সেটাই তো আমি উনারে বুঝালুম এত কিছু বলে? চায়না জিনিসে ভরসা করা অার গাধার লেজে ভর করে স্বর্গগমন মনে হয় একই কথা! জাতি যত তাড়াতাড়ি এইটি বুঝবে ততই মঙ্গল!!! :P


মন্তব্যে প্রীত হলুম। ভালো থাকুন।

৯৫| ২১ শে নভেম্বর, ২০১৮ রাত ১০:০৯

আর্কিওপটেরিক্স বলেছেন: =p~ =p~ =p~

শায়মার ইয়েতো মেড ইন চায়না !

তা ইয়ে খানা কি বা কে :-B

২৪ শে নভেম্বর, ২০১৮ সকাল ১০:৩৯

আখেনাটেন বলেছেন: X(

৯৬| ২২ শে নভেম্বর, ২০১৮ রাত ৮:৪২

জাহিদ অনিক বলেছেন:


আখেনাটেন সাহেব, পোষ্ট দেয়ার পরের দিনেই পড়েছিললাম। এবং ব্যাপক আমুদিত হইয়াছিলাম। এখন আজ আবার এতদিন পরে এসে সেই মজাটা মনে করতে পারছি না ;)

তিন বছর পূর্তিতে শুভেচ্ছা স্বাগতম।


আখেনাটেন সাব,
কবিরা মেয়ে ছাড়া থাকতে পারে না এই কথা মিথ্যা, মেয়েরাই কবি ছাড়া থাকতে পারে না।
;)

২৪ শে নভেম্বর, ২০১৮ সকাল ১০:৪১

আখেনাটেন বলেছেন: ধন্যবাদ কবি।


আখেনাটেন সাব,
কবিরা মেয়ে ছাড়া থাকতে পারে না এই কথা মিথ্যা, মেয়েরাই কবি ছাড়া থাকতে পারে না।
-- জো বলা, জাহাঁপনা, গোস্তাফি মাফ করুন। তো সাথে সেদিন আরো এক-দুজনকে আনলে কাভা ভাইসহ এই নাদানও খুশি হত। :P

৯৭| ২২ শে নভেম্বর, ২০১৮ রাত ৮:৪৫

অপু দ্যা গ্রেট বলেছেন:



আমি দাওয়াত পাইলাম যাইতেও পারলাম না ।

আম্মেরা মোরে ভুইল্লা গেলেন ।

এইডা মোর মনে থাতকপে !!!!

মুই ভুলমু না !!!!

২৪ শে নভেম্বর, ২০১৮ সকাল ১০:৪৩

আখেনাটেন বলেছেন: হা হা হা।


নেক্সট টাইম রেডি থাকেন। আর ব্লগার প্রান্তের মতো মেইল চেক করতে ভুলবেন না। :D

শুভেচ্ছা রইল।

৯৮| ২৪ শে নভেম্বর, ২০১৮ সকাল ১০:৩২

আর্কিওপটেরিক্স বলেছেন: কবিরা মেয়ে ছাড়া থাকতে পারে না এই কথা মিথ্যা, মেয়েরাই কবি ছাড়া থাকতে পারে না।
=p~ =p~ =p~

মেয়ে..... B-))

২৪ শে নভেম্বর, ২০১৮ সকাল ১০:৪৪

আখেনাটেন বলেছেন: কি হিংসে হয় সাইবার সিকিউরিটি সাব? ;)

৯৯| ২৪ শে নভেম্বর, ২০১৮ সকাল ১০:৪৮

আর্কিওপটেরিক্স বলেছেন: কি হিংসে হয় সাইবার সিকিউরিটি সাব?

হিংসে হইবো ক্যা B-)

আমার ডিপার্টমেন্টেও ঔগুলা কম না ;)

আর যাহারা আছে তাহারা অত্যন্ত.... :P

২৪ শে নভেম্বর, ২০১৮ সকাল ১০:৫৬

আখেনাটেন বলেছেন: যতই চাপাচাপি করেন কবিদের মতো হবেক না। আমার কথা বিশ্বাস না হলে হুমায়ুন অাজাদের 'কবি অথবা দণ্ডিত অপুরুষ' উপন্যাসটি পড়ে দেখতে পারেন। কীভাবে কংকাবতী-অাফ্রোদিতিরা কবিদের পিছে লাইন দিয়েছে। :D

১০০| ২৪ শে নভেম্বর, ২০১৮ সকাল ১১:০০

আর্কিওপটেরিক্স বলেছেন: যতই চাপাচাপি করেন কবিদের মতো হবেক না।
=p~ =p~ =p~

কি যে কন না.... সবার কি একরকম হবি নাকি B-))

বহিখানা পড়মুনে টাইম পাইলে B-)

২৪ শে নভেম্বর, ২০১৮ সকাল ১১:১২

আখেনাটেন বলেছেন: পড়ে একখান রিভিউ দিবেন শীঘ্রই।

দেখবেন, পড়ার পর আবার যেন নিজে কবি সাজার চেষ্টা না করেন অাফ্রোদিতিদের অাশায়। X(

১০১| ২৪ শে নভেম্বর, ২০১৮ সকাল ১১:০৫

জাহিদ হাসান বলেছেন: B-) B-)

২৪ শে নভেম্বর, ২০১৮ সকাল ১১:১২

আখেনাটেন বলেছেন: :D :D

১০২| ২৮ শে নভেম্বর, ২০১৮ রাত ২:০৫

আর্কিওপটেরিক্স বলেছেন: আর্কিওপটেরিক্সের মুখোশের নিচে কে আছে তাই বসে ভাবছি........

আর্কিওপটেরিক্সের মুখোশের নিচে কে আছে তাই বসে ভাবছি..... ---কে আবার থাকবে? হয়ত কোনো কুঁচো কিংবা ব্যাঙ। কারণ ঐ অাদ্দিকালের প্রাণীর নিচেই এইগুলোর ইভালিউশন। হা হা হা।

X(( X(( X((

এইমাত্র পেলাম কমেন্টটা :|

ভালোই তো বলেছেন তুতেনখামেনের পিতা B-))

০৮ ই জানুয়ারি, ২০১৯ রাত ১১:১১

আখেনাটেন বলেছেন: :D

১০৩| ২৮ শে নভেম্বর, ২০১৮ রাত ২:০৭

আর্কিওপটেরিক্স বলেছেন: করুণাধারার উক্ত কমেন্টে লাইক প্রদান করা হইলো ;)

১০৪| ২৮ শে নভেম্বর, ২০১৮ রাত ২:৫০

সুলতানা শিরীন সাজি বলেছেন:
আমরা সবাই ঝরাপাতার দলে?
কি সুন্দর ব্লগার আড্ডা। সামু ব্লগের গেট টুগেদার এর খবর পেলেই চলে আসতাম।
ব্লগ আর ব্লগার শুনলেই কেমন আপন লাগে। ১১বছর অনেক সময় আসলে।
খুব ভালো লাগলো।লেখা চলুক ঝমঝমিয়ে।
শুভেচ্ছা এবং শুভকামনা।

০৮ ই জানুয়ারি, ২০১৯ রাত ১১:১২

আখেনাটেন বলেছেন: অনেক অনেক শুভেচ্ছা সুলতানা শিরীন সাজি আপাকে।

শুভকামনা নিরন্তর।

১০৫| ০৫ ই ডিসেম্বর, ২০১৮ বিকাল ৫:৩৮

দি ফ্লাইং ডাচম্যান বলেছেন: খেলে দিয়েছেরেপাগ্লা =p~ =p~ =p~
আপনি ব্লগের বেস্ট রম্যলেখক কিনা সেটা নিয়ে একটা পোল করা সময়ের দাবী! :-B

বর্ষপুর্তিতে অভিনন্দনপার্ক! !:#P

এই গুপন গেট্টুগেদার মানিনা। কাভা ভাইয়ের ব্যাঞ্চাই। :-P

০৯ ই জানুয়ারি, ২০১৯ দুপুর ১:৪৮

আখেনাটেন বলেছেন: হা হা হা হা হা হা হা হা হা

শেষে কিন্তু গুপন নয় খোলামেলা গেটটুগেদারই হয়ে গেল। যদিও আমিই থাকতে পারি নি দেশে না থাকায়।

অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা দি ফ্লাইং ডাচম্যানের জন্য। ভালো থাকুন।

১০৬| ২৬ শে ডিসেম্বর, ২০১৮ বিকাল ৫:৫১

কালীদাস বলেছেন: প্রথমেই অভিনন্দন জানবেন !:#P
বর্ষপূর্তি পোস্ট অনেকেই দেয়, আপনারটা আসলেই ভিন্নধর্মী এবং সেটা বিগত অনেক বছরের জন্যই বলছি। চমৎকার :)

এবার আপনার লেখার একজন পাঠক হিসাবে আমার এক্সপেক্টেশনটা বলি: আপনার বিশ্লেষণী পোস্টগুলো মিস করছি। আমি জানি এখন ব্লগে এসব টপিকের পাঠক খুবই কম, তাই বলে নিজের লেভেল স্যাক্রিফাইস করার কোন কারণ নেই। বলছি কারণ লেখাগুলো ভাল ছিল।

অনেক শুভেচ্ছা রইল :)

০৯ ই জানুয়ারি, ২০১৯ দুপুর ২:২০

আখেনাটেন বলেছেন: শুভেচ্ছা আপনার জন্যও।

আপনার বিশ্লেষণী পোস্টগুলো মিস করছি। আমি জানি এখন ব্লগে এসব টপিকের পাঠক খুবই কম, তাই বলে নিজের লেভেল স্যাক্রিফাইস করার কোন কারণ নেই। --- আমিও মিস করছি। লিখেওছি সমসাময়িক বিষয়ের উপর। কিন্তু.....


১০৭| ২৬ শে ডিসেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:৪৩

বিদ্রোহী ভৃগু বলেছেন: আপ্নেরে নির্বাচনী মাঠে ঐক্য ফ্রন্টের লিফলেট সহ পাঠানো উচিত!
আপ্নেরে সুলেমানী ব্যান করা উচিত !
আপ্নেরে - আপ্নেরে - ......না কমুনা!

প্রথম থেকে পরতে পরতে তো বিস্ময়ে হা! :-/
বুকের ভিত্রে জ্বলন.. ইশ আমারে কেউ দাওয়াত দিলো না.. হু হ! X((
হায় এমন নিষ্ঠুর কা_ভা ভাই হতে পারলো! :((
সেদিন সবে ঘুরে এলাম কেউ এর কথা কইলো না! :-B

যেই আমার নাম এল- প্রবাসী ব্লগারদের নাম এল--
এইবার বুঝলুম চান্দু স্বপ্নের ঘোরে আছে ;) =p~ =p~ =p~

মাইরি এমন রম্য কেউ করে! তাও রম্য না লিখে!
তাইতো আপ্নেরে বিরোধী দলের ব্যানার লিফলেটে নির্বাচনী প্রচারে B-) :D

রম্য যদি সত্য হতো ;)
আহা কত মজা হতো :)

++++++

০৯ ই জানুয়ারি, ২০১৯ দুপুর ২:২৪

আখেনাটেন বলেছেন: হা হা হা

এতদিনে অরিন্দম আসিল ধীর লয়ে..... :D বিয়ে বাড়িতে এভাবে আসিলে ঝোল ছাড়া মাংসবটি জুটিবে না কয়ে দিলুম।


অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা ভৃগুদার জন্য। সত্যিকারের ব্লগডেতে আপনাকে দেখতে পেলে ভালো লাগত। দুর্ভাগ্য আমি তখন নেফারতিতির দেশে।

১০৮| ২৬ শে ডিসেম্বর, ২০১৮ রাত ৮:৩৭

বিদ্রোহী ভৃগু বলেছেন:
আহা ’অলৌককিতা’র কি লৌকিক কম্ম
সবে ভেবে নিনু সত্য আড়ালেতে রম্য ;)

কাভা ভাইয়ের মন্তব্যে সহমত।
রম্য হো তো এয়সা ;) =p~

০৯ ই জানুয়ারি, ২০১৯ দুপুর ২:২৪

আখেনাটেন বলেছেন: :-P :P

১০৯| ০১ লা জানুয়ারি, ২০১৯ সকাল ৮:০৫

সোহানী বলেছেন: আস্তাগফিরুল্লাহ্ ... এমন একখান পোস্ট মিস করলাম!!!! কি যে করি আমারে নিয়া X( X(

যাক্ দেরী হলেও লেইট মার্ক দিয়ে মন্তব্য করলাম। লিখা এবং মন্তব্য সব কিছুই পড়তে পড়তে উপভোগ্য। কাভা ভাইয়ের মতো বলতে হয় রম্য হয়তো এ্যাইসা!!!..........

যাক শেষ মূহুর্তে আমি মেকাপবিহীন হলেও হাজিরা দিলাম। তবে নেক্সট্ গেটটুগেদারে হয় লাইফ ইন্সুরেন্স করে আসবেন নতুবা ঢাল পরে আসবেন.... শায়মা আপনাকে আস্ত রাখবে কিনা তা নিয়ে আমার যথেষ্ট সন্দেহ আছে :P :P

আর কবি সেলিম ভাই কিন্তু বাথরুম যাওয়া ছাড়াই সব ঠিক করে নিয়েছেন :P :P

আমার প্রিয় বাকি ব্লগারদের নিয়ে যা ভেবেছেন আমার ভাবনা থেকে কিন্তু তেমন পার্থক্য নেই।

অনেক অনেক ভালো থাকেন।

০৯ ই জানুয়ারি, ২০১৯ দুপুর ২:২৮

আখেনাটেন বলেছেন: তবে নেক্সট্ গেটটুগেদারে হয় লাইফ ইন্সুরেন্স করে আসবেন নতুবা ঢাল পরে আসবেন -- ভালো কথা মনে করায়ে দিয়েছেন। হা হা হা। বলা তো যায় না কুংফু চাইনিজ ব্যাটারে আমার পিছনে লেলিয়েও দিতে পারে। ভুই পাই। ঢাল লাগিবেক নিশ্চয়। :P


আপনাকে মন্তব্যের ঘরে দেখে ভালো লাগল। অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা সোহানী'পার জন্য।

১১০| ১৫ ই জানুয়ারি, ২০১৯ রাত ১২:০৩

ভুয়া মফিজ বলেছেন: প্রথমে মনে করেছিলাম সত্যি, পরে 'খাড়া চুলের ভুয়া মফিজ' দেখে বুঝলাম পরাটাই চাপাবাজী। =p~

তবে দেরীতে হলেও ইউনিক লেখাটা পড়লাম। পড়ে কিছু বলার ভাষা হারিয়ে ফেলেছি.......যা খুশী মনে করে নেয়ার দায়িত্ব আপনার!!

ইর্ষা জাগানিয়া লেখা।।

১৭ ই জানুয়ারি, ২০১৯ রাত ১১:৩৬

আখেনাটেন বলেছেন: হা হা হা।


শুভেচ্ছা 'গেত তুগেডারে' আসার জন্য খাড়া চুলের ভুয়া মফিজ ভাই। =p~ পারডন।

ভালো থাকুন।

১১১| ০৭ ই ফেব্রুয়ারি, ২০১৯ বিকাল ৪:১২

বোকা মানুষ বলতে চায় বলেছেন: কিভাবে পারলেন ম্যান? আমি তো প্রায় অর্ধেক মন্তব্য পড়া পর্যন্ত ধরেই নিয়েছিলাম সত্যি গেট টুগেদার হয়েছে। আমার সামু ব্লগ লাইফে এটা নিঃসন্দেহে সেরা রম্য এবং অতি অবশ্যই সেরা বর্ষপূর্তি পোস্ট। এর ধারে কাছের দ্বিতীয় কোন পোস্ট এর কথা কেউ জানলে প্লিজ জানাবেন। পোস্ট প্রিয়তে তুলে রাখলাম।

অনেক অনেক ভাল লাগা আর সাথে শুভকামনা। ভাল থাকুন সবসময়।

০৮ ই ফেব্রুয়ারি, ২০১৯ দুপুর ২:৩৯

আখেনাটেন বলেছেন: হা হা হা; তা যা বলেছেন। তবে সেখানে বোকা মানুষকে না দেখে আপসোসটা থেকেই গেল। এরপর নিশ্চয় দেখব আশা রাখি। ;)


শুভেচ্ছা ও শুভকামনা নিরন্তর। ভালো থাকুন।

১১২| ৩০ শে এপ্রিল, ২০১৯ বিকাল ৫:১৫

আর্কিওপটেরিক্স বলেছেন: আবারো দেখে গেলাম B-))

০৩ রা মে, ২০১৯ দুপুর ২:৫৬

আখেনাটেন বলেছেন: নতুন কিছু দেখলেন কি? :)

১১৩| ০৩ রা মে, ২০১৯ বিকাল ৩:০৭

আর্কিওপটেরিক্স বলেছেন: কতিপয় কমেন্ট চোখে ধরলো B-))

০৩ রা মে, ২০১৯ বিকাল ৩:২০

আখেনাটেন বলেছেন: :D

১১৪| ১৩ ই আগস্ট, ২০১৯ বিকাল ৪:৫০

মাহের ইসলাম বলেছেন: লেখাটা মনোযোগ না দিয়ে পড়ার উপায় নেই।
এমন সুন্দর ভাবে একটা গেট টুগেদারকে যে বর্ণনা করা যায়, অবিশ্বাস্য।
কোন বিশেষ ঘটনা-দুর্ঘটনা ঘটেনি। অতি সাধারণ আগমন, আলাপ-চারিতা । কিন্তু তারপরেও সব কিছু অসাধারণ।
ঘটনার পাত্র-পাত্রিদের নিজস্ব বৈশিস্টই যে এমন আকর্ষণের মূল নিয়ামক, সেটা সহজেই ফুটে উঠেছে।

যদিও প্রথমে ভেবেছিলাম, এটা হয়ত গেট টুগেদার আয়োজনের প্রস্তাব।
পরে দেখি, প্রস্তাবের চেয়ে অনেক বেশি কিছু। রীতিমতো বাস্তবায়ন করে ফেলেছেন।

অভিনন্দন সকলকে। এমন একটা চমৎকার গেট টুগেদার আয়োজনে সামিল ছিলেন বলে।
শুভ কামনা রইল।

১৪ ই আগস্ট, ২০১৯ রাত ৮:৪০

আখেনাটেন বলেছেন: এতদিন পরে খুঁজে খুঁজে এই পোস্ট পড়ার জন্য এক গামলা শুভেচ্ছা ব্লগার মাহের ইসলাম।

তবে আপনি এখনো মনে হচ্ছে এই পোস্টের আসল মজাটা পান নি। কারণ আপনি মন্তব্যগুলো পড়েন নি। পড়লে আপনার মন্তব্যও কিন্তু ভিন্ন হত। :P

শুভেচ্ছা নিরন্তর।

১১৫| ১৪ ই আগস্ট, ২০১৯ রাত ১১:১২

মাহের ইসলাম বলেছেন: আপনার উত্তর শুনে আবার গেলাম শুরুতে।
মন্তব্যগুলো পড়ার জন্যে।

আপনি ঠিকই বলেছেন, এই পোষ্টের মজা মন্তব্যেগুলোতে।
চমৎকার চমৎকার মন্তব্যের কারণে পোস্টটি ভিন্ন মাত্রা পেয়েছে এবং অন্য উচ্চতায় উঠেছে।

ভালো লাগলো।
ভালো লাগলো সামু'র সকলের আন্তরিক হ্রদ্যতার পরিচয় পেয়ে।
দিন শেষে এরা যেন আমার আশে পাশের মানুষজন, মুরুব্বী, ছোটবড়ও, অতি কাছের ।

শুভ কামনা রইল।
ভালো থাকবেন।

১৯ শে আগস্ট, ২০১৯ রাত ১০:৫৭

আখেনাটেন বলেছেন: পুনরায় মন্তব্যে আশায় শুভেচ্ছা দ্বিগুন করা হল ব্লগার মাহের ইসলাম। আপনার সাম্প্রতিক পোস্টগুলো সময় করে পড়ব। নিশ্চয় দুর্দান্ত কিছুই লিখেছেন আশা করি। :D

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.