নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

রাজাকারের ফাঁসি চাই

আমিনুর রহমান

জীবন মানে শুধুই যদি প্রাণ রসায়ন জোছনা রাতে মুগ্ধ কেন আমার নয়ন - ইমন জুবায়ের ভাই

আমিনুর রহমান › বিস্তারিত পোস্টঃ

একটু পর দেখবেন সংবাদ, ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড ...

০৬ ই মার্চ, ২০১৩ রাত ১০:৪৬











যদি দরিদ্র অশিক্ষিত মানুষগুলো যারা দুবেলা দু-মুঠো ভাতের জন্য জামাত-শিবিরের সাথে মিছিল মিটিং করে আর একজন শিবির কর্মী হিসেবে মৃত্যু বরন করে দেশদ্রোহী পুরস্কার লাভ করে তাহলে এদের কি বলবেন???? আমি খুব বেশী কিছু বলতে চাইছি না। যখন সারা দেশের মানুষ একত্রিত হয়ে সারাদিন খেয়ে না খেয়ে বা নিজের ভবিষ্যৎ চিন্তা না করে শাহবাগ অবস্থান করে বা যুদ্ধাপরাধীদের বিচারের জন্য পরিশ্রম করে যাচ্ছেন। অথচ সেই সময় টাকার কুমীররা তাদের স্বার্থ এক ফোটাও ছাড়েননি তা দেশের জন্যই হোক না কেন তাতে তাদের কিছু যায় আসে না।



যে কোন জাতীয় ইস্যুতে সচেতনতা সৃষ্টি করতে যেখানে মিডিয়াগুলোই পারে অগ্রণী ভূমিকা পালন করতে, সেখানে এই মিডিয়া চ্যানেলটি ইসলামী ব্যাংক এর সৌজন্যে খবরের বিরতি নিয়ে লাগাতার ভাবে প্রচার চালাচ্ছে জংগীবাদীদের অর্থের উৎসদাতার। অথচ এই মিডিয়া চ্যানেলটি কি পারত না ইসলামিক ব্যাংকের সাথে স্পন্সর চুক্তি প্রত্যাখান করে দেশের কল্যাণে দায়িত্বশীলতা এবং দেশের প্রতি দায়বদ্ধতার নজির সৃষ্টি করে সচেতনতার প্রমাণ দিতে! অথচ কি বিস্ময়ে লক্ষ্য করছি তাদের এই নির্লিপ্ত দায়িত্ব জ্ঞানহীনতা।



ইসলামী ব্যাংক জঙ্গীবাদ অর্থায়নের অন্যতম মাধ্যম। অথচ এই এটিএন বাংলা সংবাদ চ্যানেলটি তাদের সংবাদ এ বিজ্ঞাপন বিরতি নিচ্ছে ইসলামী ব্যাংকের এর সৌজন্যে। বিজ্ঞাপনের এই যুগে তারা স্পনসরের এর এতই দৈন্যতায় ভুগছে? এইসব কসাই মনোভাব সম্পন্ন বণিকশ্রেণী নিজেদের স্বার্থের জন্য আর কত জলাঞ্জলি দিবে যে ইসলামী ব্যাংক কে দিয়ে খবর স্পনসর করিয়ে পক্ষান্তরে একাত্তরের ঘাতকদালাল ও তাদের দোসরদের প্রচার করতেও এদের বিবেকে বাঁধে না! এদের এই যে কোনকিছুর বিনিময়ে নিজ স্বার্থ হাসিলের খামতি কবে কমবে?

সারাদেশ যখন বিপুল উদ্যমে জেগেছে, গণমানুষ যখন একই কন্ঠে সোচ্চার এবং ঐক্যবদ্ধ একই দাবি নিয়ে- একাত্তরের ঘাতক দালালদের ফাসিঁ ও তাদের দোসরদের নির্মূলে তখন এই নির্লজ্জ বেহায়াপনার কাঠবণিক মনোভাব দেখে মনে হয় বাংলাদেশের স্বাধীনতা ও মহান মুক্তিযুদ্ধের বিরোধীতাকারী এবং তাদের তাঁবেদার সাথে তাদের সম্পর্ক অটুট বন্ধুত্বের।

'প্রজন্ম-১৩'- কোটি মানুষের যূথবদ্ধতায় অবিরাম শ্লোগানের মাধ্যমে যখন দিবা-নিশির ফারাক ঘুচিয়ে ফেলেছে স্বাধীনতার বিরোধীতাকারীদের প্রাপ্য শাস্তির দাবি ও তাদের স্বমূলে নির্মূলের লক্ষ্যে এই অপশক্তির খোরপোশদাতা, চালক, এবং সহায়ক সংস্থাগুলোর বর্জনের আহবানে সেখানে এটিএন এর এই খবর ইসলামী ব্যাংক এর সৌজন্যে বেদনাদায়ক উপহাস এবং মানবতার হৃদপিণ্ডে ছুরি চালনোরই শামিল।





জামাত-শিবিরের পন্য বর্জন করুন সাথে তাদেরও বর্জন করুন যারা জামাত-শিবিরকে অর্থনৈতিক, সামাজিক ও রাজনৈতিক আশ্রয় দিচ্ছে।



আরো আপডেট হবে।

মন্তব্য ৬৯ টি রেটিং +৮/-০

মন্তব্য (৬৯) মন্তব্য লিখুন

১| ০৬ ই মার্চ, ২০১৩ রাত ১০:৫০

আমিনুর রহমান বলেছেন: পোষ্ট আপডেট হবে ...

২| ০৬ ই মার্চ, ২০১৩ রাত ১০:৫১

পক্ষপাতদুষ্ট বলেছেন: এটিএন, এনটিভি, চ্যানেল আই, চ্যানেল ২৪, সমকাল, যুগান্তর, যায়যায় দিন, কালের কণ্ঠ সব হারামজাদারা ইসলামী ব্যাংকের গুণ গান করে বেড়াচ্ছে। খালি আমাদের কে বলে একাউন্ট তুলে নাও। তোরা হারামজাদারা রাজাকারের মলমূত্র খাস কেন ? বেজন্মা- কাপুরুষ গণ মাধ্যম।

০৭ ই মার্চ, ২০১৩ বিকাল ৪:০৫

আমিনুর রহমান বলেছেন: :| :| :|

৩| ০৬ ই মার্চ, ২০১৩ রাত ১০:৫৫

আজ আমি কোথাও যাবো না বলেছেন: সব হারামীরা তো তাদের বিজ্ঞাপন ছাপছে প্রচার করছে! আসলে না ভাইজানএরা জাতীয় বেঈমান!

০৭ ই মার্চ, ২০১৩ দুপুর ১২:৩০

আমিনুর রহমান বলেছেন: এরা জাতীয় বেঈমান। সহমত

৪| ০৬ ই মার্চ, ২০১৩ রাত ১০:৫৭

শিপু ভাই বলেছেন:
জামাত-শিবিরের পন্য বর্জন করুন সাথে তাদেরও বর্জন করুন!!!

০৭ ই মার্চ, ২০১৩ দুপুর ১২:৩২

আমিনুর রহমান বলেছেন: জামাত-শিবিরের পন্য বর্জন করুন সাথে তাদেরও বর্জন করুন। এখনই সময় এদের মূল থেকে উপড়ে ফেলার।

৫| ০৬ ই মার্চ, ২০১৩ রাত ১১:০২

অশ্রুহীন মন বলেছেন: শিপু ভাই বলেছেন:
জামাত-শিবিরের পন্য বর্জন করুন সাথে তাদেরও বর্জন করুন!!!

০৭ ই মার্চ, ২০১৩ দুপুর ১২:৩৩

আমিনুর রহমান বলেছেন: জামাত-শিবিরের পন্য বর্জন করুন সাথে তাদেরও বর্জন করুন। এখনই সময় এদের মূল থেকে উপড়ে ফেলার।

৬| ০৬ ই মার্চ, ২০১৩ রাত ১১:১০

একজন আরমান বলেছেন:
কি আর কমু?

০৭ ই মার্চ, ২০১৩ দুপুর ১২:৩৭

আমিনুর রহমান বলেছেন: বলার সময় এসেছে আর চুপ করে থাকলে চলবে না।

৭| ০৬ ই মার্চ, ২০১৩ রাত ১১:১০

সানড্যান্স বলেছেন: এটিএন কে সিটিএন

০৭ ই মার্চ, ২০১৩ দুপুর ১২:৩৪

আমিনুর রহমান বলেছেন: এটিএন কে সিটিএন ;)

৮| ০৬ ই মার্চ, ২০১৩ রাত ১১:১১

মদন বলেছেন: ইহাকেই বলা হয় মিডিয়া :)

০৭ ই মার্চ, ২০১৩ দুপুর ১২:৩৪

আমিনুর রহমান বলেছেন: এখন সময় এসেছে প্রতিরোধ করার।

৯| ০৬ ই মার্চ, ২০১৩ রাত ১১:১৫

কান্ডারি অথর্ব বলেছেন:

যদি কারো মনে ইসলামি ব্যাংকিং করার প্রতি আগ্রহ থাকে তবে তারা জামাত-শিবিরের এই ইসলামি ব্যাংক ব্যাতিত ব্যাংকিং করতে পারেন ;

১। শাহজালাল ইসলামি ব্যাংক
২। যমুনা ব্যাংক ইসলামি ব্যাংক শাখা
৩। এস আই বি এল

ইত্যাদি আরও অনেক ইসলামি ব্যাংক আছে ।

০৭ ই মার্চ, ২০১৩ দুপুর ১২:৩৫

আমিনুর রহমান বলেছেন: সহমত।

১০| ০৬ ই মার্চ, ২০১৩ রাত ১১:২৪

জনৈক গণ্ডমূর্খ বলেছেন: "জামাতি প্রতিষ্ঠান বর্জন করলাম।" এই হোক সবার অঙ্গীকার। এবং এ মুহূর্ত থেকেই।

০৭ ই মার্চ, ২০১৩ দুপুর ১২:৩৬

আমিনুর রহমান বলেছেন: জামাত-শিবিরের পন্য বর্জন করুন সাথে তাদেরও বর্জন করুন যারা জামাত-শিবিরকে অর্থনৈতিক, সামাজিক ও রাজনৈতিক আশ্রয় দিচ্ছে।

১১| ০৬ ই মার্চ, ২০১৩ রাত ১১:৩৩

অনীনদিতা বলেছেন: কিচ্ছু বলার নাই :|

০৭ ই মার্চ, ২০১৩ দুপুর ১২:৫৬

আমিনুর রহমান বলেছেন: সময় এসেছে বলার।

১২| ০৬ ই মার্চ, ২০১৩ রাত ১১:৩৬

প্রিন্স অফ ব-দ্বীপ বলেছেন: আমরা হইলাম ভেড়ার পাল। যে দিকে তাড়াবে সে দিকেই দৌড়াবো। এটা ওরা ভাল ভাবেই জানে। এখন আর বিবেক বুদ্ধি দিয়ে কিছু করা যাবে না, সব হুজুরেরা ঠিক করে দিবে। কি করলে আপনি আমি দেশপ্রেমিক হব। তো জামাতি গু তারা খাবে যখন প্রয়োজন তখন। আমি আপনি দেখলেই দোষ।

০৭ ই মার্চ, ২০১৩ বিকাল ৩:১২

আমিনুর রহমান বলেছেন: সহমত। তবে আর না এবার জেগে উঠার সময় এসেছে।

১৩| ০৬ ই মার্চ, ২০১৩ রাত ১১:৫১

বাতাসের রূপকথা বলেছেন: ফিলিস্তিনে কিছু হলে মুসলমানদের এরকম বহু চটকদার আহবান দেখি, ইহুদী পন্য বর্জন করতে হবে। বাস্তবে কেউ কোকাকোলা খাওয়া ছাড়েনা অথবা সুযোগ পেলে আরমানীর স্যুট কিনতে দ্বিধা করে না।

আবার কখনো কখনো বাংলাদেশীদের ইন্ডিয়ান পন্য বর্জনের কথা শোনা যায়। যদি বাংলাদেশে মুরগির ডিমের পাহাড় তৈরী করে রাখা যায় তাহলে এই ডিম বর্ডার দিয়ে গড়িয়ে ইন্ডিয়া যাবে । যদি নাও যায়, তবে ইন্ডিয়া থেকে আসার কোন সম্ভাবনা নাই। যদি আসে, তাহলে বুঝতে হবে আমাদের ডিমের অভাব আছে এবং তাডিম আসা বন্ধ করা যাবে না।

এখন আসি ব্যাংকের কথা। এই সরকার ব্যাংকারদের সরকার। রাজনৈতিক বিবেচনায় তাদের নেতাদের ব্যাংকগুলোর টাকার লগ্নি নিশ্চয় দেশের টাকা চুরি করে হয়েছে। এই নতুন ব্যাংকগুলো ভাল করে চালূ করে ইসলামী ব্যাংকের মানুষদের সেখানে চাকরী, গ্রাহক সেবা নিশ্চিত করে তারপর বলুন ইসলামী ব্যাংক বন্ধ করতে হবে। আর বন্ধ না করলেও ইসলামী ব্যাংক চোরদের তৈরী ব্যাংকের কাছে পাত্তা পাবে না।

আপনার জন্য একটা ভাল বেতনের চাকরীর অফার আছে ইসলামী ব্যাংক থেকে। এদিকে আপনার এখন চাকরী নাই। নিদেন পক্ষে চোরদের ব্যাংক যদি আপনাকে অল্প বেতনের একটা অফার দেয়, অবশ্যই আপনি চোরদের অথবা সরকার লুন্ঠনকৃত সরকারী ব্যাংকে যাবেন আমি সেটা ভালভাবে জানি। আর যদি অন্য কোন অফার না থাকে, আপনি অবশ্যই ইসলামী ব্যাংকের দাড়োয়ানের চাকরীর জন্য হলেও ঝাঁপিয়ে পড়বেন এটাও আমি জানি।

০৭ ই মার্চ, ২০১৩ বিকাল ৩:১৫

আমিনুর রহমান বলেছেন: আপনার কথার দ্বিমত করবো না। তবে তারপরও বলব ইসলামী ব্যাংক এর একটা বিশাল অংকের টাকা জামাত-শিবিরের পিছনে ব্যয় হয়।

১৪| ০৬ ই মার্চ, ২০১৩ রাত ১১:৫২

তোমার গল্পের মৃত রাজকন্যা বলেছেন: জামাত-শিবিরের পন্য বর্জন করুন সাথে তাদেরও বর্জন করুন যারা জামাত-শিবিরকে অর্থনৈতিক, সামাজিক ও রাজনৈতিক আশ্রয় দিচ্ছে। ..................... করলাম ,



"জামাতি প্রতিষ্ঠান বর্জন করলাম।" এই হোক সবার অঙ্গীকার। এবং এ মুহূর্ত থেকেই।

০৭ ই মার্চ, ২০১৩ বিকাল ৩:১৬

আমিনুর রহমান বলেছেন: "জামাতি প্রতিষ্ঠান বর্জন করলাম।" এই হোক সবার অঙ্গীকার। এবং এ মুহূর্ত থেকেই।

১৫| ০৭ ই মার্চ, ২০১৩ রাত ১২:১৪

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ইসলামী ব্যংকিং বলে কিছু নাই। সবই কুমিরের বাচ্চার গল্প ভাই :)

০৭ ই মার্চ, ২০১৩ বিকাল ৩:১৮

আমিনুর রহমান বলেছেন: কথাটার সাথে আমি একমত নই। ইসলামী ব্যাংকিং যেসব ব্যাংকে আছে তাদের নিয়মাবলী ইসলামী শরিয়া মোতাবেকই চলে। তবে ইসলামী ব্যাংকে ইসলামের নামে ব্যবসা করে জামাত-শিবিরকে অর্থায়ন করে।

১৬| ০৭ ই মার্চ, ২০১৩ রাত ১:২৯

বাংলার হাসান বলেছেন: যদি দরিদ্র অশিক্ষিত মানুষগুলো যারা দুবেলা দু-মুঠো ভাতের জন্য জামাত-শিবিরের সাথে মিছিল মিটিং করে আর একজন শিবির কর্মী হিসেবে মৃত্যু বরন করে দেশদ্রোহী পুরস্কার লাভ করে তাহলে এদের কি বলবেন

তার বিপরীতটা মানে দেশ দরদী। একটু লক্ষ করে দেখেন আমরা যারা ব্লগ/ফেসবুকে লেখা-লেখি করি অন্যদের কথা বাদ দিয়ে আমাদের কথাই ধরেন। আমরা দেশের মোট জন সংখ্যার কত পার্সেন্ট, খুবই সামান্য তই নয় কি?
আমরা যারা ব্লগ/ফেসবুক সহ বিভিন্ন যায়গায় লেখা-লেখি করি আমরা নিজের মতের বিপরীতে কেউ কিছু বলেল তাকে এমন ভাষায় গালি দেই যেটা বস্তির লোকদেরও হার মানায়। সেই আমরাই কিন্তু ইসলামী ব্যাংক সহ জামাতের বিভিন্ন প্রতিষ্ঠানের নাম বলে বলছি বন্ধ করতে কিন্তু সেই সকল প্রতিষ্ঠানের সাথে যারা ব্যবসা করে তাদের বিষয়ে মুখৈ কুলুপ দেই। তখন আমরা বলি যে, আমরা বাংলা পরিক্ষার দিন অন্য বিষয় পরিক্ষা দেই না।

০৭ ই মার্চ, ২০১৩ বিকাল ৩:২১

আমিনুর রহমান বলেছেন: এখানে আমরা পরিক্ষা দিতে বসি নাই। দেশের জন্য যা ন্যায় তা যখন প্রয়োজন পড়বে তখনই করতে হবে। তবে এই মুহুর্তে প্রয়োজন যুদ্ধাপরাধীদের বিচার ও তাদের সংশ্লিষ্ট সকল সামাজিক, অর্থনৈতিক ও রাজনৈতিক প্রতিষ্ঠান বর্জন করা।

১৭| ০৭ ই মার্চ, ২০১৩ রাত ১:৪০

রঁমাকান্তকামারঁ বলেছেন: শুধু জামাত-ই-ইসলাম না। আমরা এই পর্যন্ত আরো অনেকের পণ্য বর্জন করতে চেয়েছি। যেমন ভারত, ইজরাইল, যুক্তরাষ্ট্র। পেরেছি একবারও?? পারি নাই। এবারও পারবো না। নিশ্চিন্ত থাকতে পারনে আপনি এই ব্যপারে। কারণ এটা করার জন্য যেই পরিমান দেশপ্রেম আর আত্মসম্মানবোধ থাকা জরুরী তার বিন্দুমাত্রও আমাদের নাই। আমাদের আছে লোক দেখানো দেশপ্রেম। মাথার মধ্যে পতাকা বেঁধে লাফালাফি করা পর্যন্তই আমাদের দৌড়।।

০৭ ই মার্চ, ২০১৩ বিকাল ৩:২৪

আমিনুর রহমান বলেছেন: ভাইজান কথাটা ৫ তারিখের আগ পর্যন্ত ঠিকই ছিল তবে এখন পতাকা মাথায় দিয়ে তাদের মুখোমুখি হতেও জানি।

১৮| ০৭ ই মার্চ, ২০১৩ রাত ১:৫৫

মামুন রশিদ বলেছেন: যখন সারা দেশের মানুষ একত্রিত হয়ে সারাদিন খেয়ে না খেয়ে বা নিজের ভবিষ্যৎ চিন্তা না করে শাহবাগ অবস্থান করে বা যুদ্ধাপরাধীদের বিচারের জন্য পরিশ্রম করে যাচ্ছেন। অথচ সেই সময় টাকার কুমীররা তাদের স্বার্থ এক ফোটাও ছাড়েননি


জামাত-শিবিরের পাশাপাশি এরাও একদিন আস্তাকুড়ে নিক্ষিপ্ত হবে ।

০৭ ই মার্চ, ২০১৩ বিকাল ৩:৪১

আমিনুর রহমান বলেছেন: জামাত-শিবিরের পাশাপাশি এরাও একদিন আস্তাকুড়ে নিক্ষিপ্ত হবে ।

১৯| ০৭ ই মার্চ, ২০১৩ রাত ২:০৩

মাননীয় মন্ত্রী মহোদয় বলেছেন: কান নিয়ে গেছে চিলে............
কানের পিছনে না ছুটে চিলের পেছনেই ছুটলাম ।

শাহবাগ থেকে ঘোষনা আসার আগ পর্যন্ত ডঃ জাফর ইকবাল স্যার ছাড়া আমার মনে হয় না আমরা অন্য কেউ জামাতি পন্য বা তাদের আর্থিক প্রতিষ্টান বর্জনের ব্যপারে সচেতন ছিলাম । সচেতন না থাকাটাই স্বাভাবিক । সঙ্গত কারণেই এর পর সবাই সচেতন হইছি ।

এই কথা কেন বললাম ...

একটা নিউজ চ্যানেল বা যেকোন চ্যানেলের যেকোন একটা প্রোগ্রামের সাথে একটা স্পন্সরের যখন চুক্তি হয় তখন সেটা ১০ দিন বা ১৫ দিনের জন্য হয় না । কমপক্ষে দুই মাস থেকে শুরু করে ৬ মাস বা কোন কোন ক্ষেত্রে ১ বছরের জন্য হয় । এটিএন বাংলার সাথে যখন ইসলামী ব্যাঙ্কের চুক্তি হয় আমাদের সবার মত এটিএন নিউজও তখন জামাতি পন্য বর্জনের ব্যপারে সচেতন ছিলো না , তাই তারা চুক্তিটি করেছে ।

তাই এখন তারা ইচ্ছা করলেই সেই চুক্তি ভঙ্গ করতে পারবে না । এটিএন নিউজের স্থানীয় সাংবাদিকের মাধ্যমে জেনেছি ওরা এখন তা করে তাইলে ইসলামী ব্যাঙ্ক এটিএনের বিরুদ্ধে মামলা ঠুকে দিতে পারে এবং জরিমানা হিসেবে ২ কোটি টাকা গুনতে হবে এটিএন করতিপক্ষকে ।


আমাদের সবারই বিষয়টা বুঝা উচিত । ম্যাক্সিমাম গনমাধ্যমই দেশের স্বাধীনতার পক্ষেই আছে , শুধু শুধু ওদের বিরুদ্ধাচরণ করে মনে হয় না লাভ আছে ।

ওহ ভালো কথা, আমার বাপ দাদা চৌদ্দ গুষ্ঠির মধ্যে কেউ কোন ভাবেই এটিএনের সাথে যুক্ত নন , দালালীর কোন প্রশ্নই আসে না ।

০৭ ই মার্চ, ২০১৩ সকাল ১১:২৯

আমিনুর রহমান বলেছেন: এটিএন বাংলার সাথে যখন ইসলামী ব্যাঙ্কের চুক্তি হয় আমাদের সবার মত এটিএন নিউজও তখন জামাতি পন্য বর্জনের ব্যপারে সচেতন ছিলো না , তাই তারা চুক্তিটি করেছে ।

প্রথম এই লেখার প্রেক্ষিতে বলতে চাই যাদের এই সচেতনবোধ নাই তাদের এত বড় মিডিয়া চালানোরও দরকার নাই। কাঁচাবাজারে গিয়ে তরকারীর ব্যবসা করুক।


তাই এখন তারা ইচ্ছা করলেই সেই চুক্তি ভঙ্গ করতে পারবে না । এটিএন নিউজের স্থানীয় সাংবাদিকের মাধ্যমে জেনেছি ওরা এখন তা করে তাইলে ইসলামী ব্যাঙ্ক এটিএনের বিরুদ্ধে মামলা ঠুকে দিতে পারে এবং জরিমানা হিসেবে ২ কোটি টাকা গুনতে হবে এটিএন করতিপক্ষকে ।

বিদেশে ইভার এক একটা প্রোগাম করতে কত খরচ হয়??????


আমাদের সবারই বিষয়টা বুঝা উচিত । ম্যাক্সিমাম গনমাধ্যমই দেশের স্বাধীনতার পক্ষেই আছে , শুধু শুধু ওদের বিরুদ্ধাচরণ করে মনে হয় না লাভ আছে ।


আমি বলছি এরা স্বাধীনতার বিপক্ষে আমি বলতে চাইছি এরা দেশের জন্য এই স্বার্থটুকু কি বিসর্জন দেয়া উচিত ছিল।

০৭ ই মার্চ, ২০১৩ সকাল ১১:৩৪

আমিনুর রহমান বলেছেন: তোমাকে আরো একটা কথা বলি আমি আমার দেশ, সংগ্রাম বা নয়া দিগন্ত পড়ি না, না অনলাইনে না অফলাইনে । দিগন্ত টিভি আমার টিভিতে লক করে রেখেছি চ্যানেল ঘুরতে ঘুরতেও যেন চোখের সামনে না পড়ে।

২০| ০৭ ই মার্চ, ২০১৩ সকাল ৮:০৬

আশিক মাসুম বলেছেন: রঁমাকান্তকামারঁ বলেছেন: শুধু জামাত-ই-ইসলাম না। আমরা এই পর্যন্ত আরো অনেকের পণ্য বর্জন করতে চেয়েছি। যেমন ভারত, ইজরাইল, যুক্তরাষ্ট্র। পেরেছি একবারও?? পারি নাই। এবারও পারবো না। নিশ্চিন্ত থাকতে পারনে আপনি এই ব্যপারে। কারণ এটা করার জন্য যেই পরিমান দেশপ্রেম আর আত্মসম্মানবোধ থাকা জরুরী তার বিন্দুমাত্রও আমাদের নাই। আমাদের আছে লোক দেখানো দেশপ্রেম। মাথার মধ্যে পতাকা বেঁধে লাফালাফি করা পর্যন্তই আমাদের দৌড়।।



মনের কথা বলে দিয়েছেন ভাই।

০৭ ই মার্চ, ২০১৩ বিকাল ৩:৩৪

আমিনুর রহমান বলেছেন: লাফালাফি করতে করতে একদিন ঠিক পেরে যাবো।

২১| ০৭ ই মার্চ, ২০১৩ সকাল ৮:০৯

সীমানা ছাড়িয়ে বলেছেন: এটিএন বাংলা বর্জন

০৭ ই মার্চ, ২০১৩ দুপুর ১:৪৬

আমিনুর রহমান বলেছেন: এটিএন বাংলা বর্জন না করে বলতে পারি এটিএন বাংলা দায়িত্বশীল হউক। অল্পকিছু টাকার জন্য এমন দায়িত্বহীনতার পরিচয় না দিয়ে দায়িত্ববান হউন।

২২| ০৭ ই মার্চ, ২০১৩ সকাল ৯:২২

আমিভূত বলেছেন: একটা প্রবাদ আছে পাপকে ঘৃণা কর পাপীকে নয় ! এই কথাটা কি এখানে প্রযোজ্য হবে না ?
আমি জামাতের সমর্থনে কথাটা বলিনি ,আমি বলেছি যেই মানুষগুলো জীবিকার তাগিদে জামাতের এত এত প্রতিষ্ঠানে কর্মরত তাদের কি হবে ? যদি আমরা জামাতের সব প্রতিষ্ঠান বর্জন করি ? এত লোকের কর্মসংস্থান আগে করতে হবে এরপর বর্জনের চিন্তা ,তা না হলে আমাদের ঘৃণায় নিরীহ কিছু মানুষ অন্যায়ে লিপ্ত হয়ে আরও সন্ত্রাস সৃষ্টি করবে !
তবে আমাদের বর্জন করা উচিত বলে আমিও মনে করি কিন্ত সেই কর্মজীবী মানুষগুলোর কথা ভাবলে আমি চুপ হয়ে যাই ।

০৭ ই মার্চ, ২০১৩ সকাল ১১:৫০

আমিনুর রহমান বলেছেন: আমি অবশ্যই আপনার কথার সাথে একমত। আমার পরিচিত কয়েকজন ইসলামী ব্যাংকে চাকুরী করে এবং তারা নিরীহ মানুষও কিন্তু যখন তারা চাকুরী জন্য আবেদন করেন তখন ২ জন জামাতের নেতা রেফারেন্স লাগে। একটা শিক্ষিত মানুষ যখন চাকুরীর জন্য জামাতীদের রেফারেন্স নিতে পারে তার প্রতি আমার সহানুভুতি নেই।


তারপরও বলব সরকারের উচিত এই প্রতিষ্ঠানগুলো জাতীয়করন করার কাজ শুরু করে দেয়া এখনই। যেন ওই নিরীহ মানুষগুলোর কোন ক্ষতি না হয়।

২৩| ০৭ ই মার্চ, ২০১৩ সকাল ১০:৪৫

s r jony বলেছেন: জামাত-শিবিরের পন্য বর্জন করুন সাথে তাদেরও বর্জন করুন যারা জামাত-শিবিরকে অর্থনৈতিক, সামাজিক ও রাজনৈতিক আশ্রয় দিচ্ছে। -----সহমত

০৭ ই মার্চ, ২০১৩ বিকাল ৩:৪১

আমিনুর রহমান বলেছেন: ধন্যবাদ জনি।

২৪| ০৭ ই মার্চ, ২০১৩ দুপুর ২:১৮

জাকারিয়া মুবিন বলেছেন: +++++++++

০৭ ই মার্চ, ২০১৩ বিকাল ৩:৪২

আমিনুর রহমান বলেছেন: ধন্যবাদ মুবিন।

২৫| ০৭ ই মার্চ, ২০১৩ বিকাল ৩:৪৬

হাসি .. বলেছেন: ধুর আমি এটিএন দেখিইনা

০৭ ই মার্চ, ২০১৩ বিকাল ৩:৫৫

আমিনুর রহমান বলেছেন: মাঝে সাঝে সার্কাস দেখতে হয় রে :P

২৬| ০৭ ই মার্চ, ২০১৩ সন্ধ্যা ৭:০৩

মশামামা বলেছেন: মজার একটা গল্প শোনাই - দেখেন কি চমকপ্রদ কাহিনী। নিজে পাত্তা না পাইয়া দু'জন ব্লগারের প্রেমের কবিতা আদান-প্রদানকে কেন্দ্র করিয়া একজন জনপ্রিয় ব্লগার জ্ঞান-বুদ্ধি হারাইয়া কিভাবে তার চক্ষুশূলদ্বয়কে গালিগালাজ করিয়া ব্লগ থেকে বিতাড়িত করিতে পারেন।

এখানে দেখেন - শায়মার ন্যাকা কাহিনী:
Click This Link

দুইদিন হইতে বিরাট গবেষণা করিয়া আমি ইহা আবিষ্কার করিয়া ফেলিলাম। তবে, নীলঞ্জন বা সান্তনু একটা গাধা। দিবাকে আমার ভালোই লাগতো। যাইহোক, উচিত ফল পাইয়াছে। তবে, শায়মা ও যে এক বিশাল মক্ষীরাণী এ ব্যাপারেও কোন সন্দেহ নাই।

২৭| ০৭ ই মার্চ, ২০১৩ রাত ৮:২১

মশামামা বলেছেন: খায়ালচে!!!!!

শায়মা বুড়ি আমার ফারামনিরে খায়ালচে!!!!

হালার নিকডাই খুলছিলাম এই জন্য। এখন এমুন চোক আমি কুনে পাই????????

সান্তনুরে গদাম দেয়া আমার এক সেকেন্ডের ব্যাপার আচিলো।

০৮ ই মার্চ, ২০১৩ দুপুর ১:২০

আমিনুর রহমান বলেছেন: আপনার হাতের আঙ্গুল এর সংখ্যা মনে হয় নয় (৯)। কে কেমন তা আপনার কাছ থেকে আমাকে জানতে হবে না। যদিও আপনার নিক অলরেডি ব্যান। আর কোনদিন ফালতু ফ্লাডিং করবেন না আমার ব্লগে এসে। ফালতামি আমার একদম পছন্দ না :(

২৮| ০৭ ই মার্চ, ২০১৩ রাত ৯:৪৪

স্বপনবাজ বলেছেন: আফসোস আমাদের !

০৮ ই মার্চ, ২০১৩ দুপুর ১:২৩

আমিনুর রহমান বলেছেন: আফসুস !!

২৯| ০৮ ই মার্চ, ২০১৩ দুপুর ২:১২

কান্ডারি অথর্ব বলেছেন:

সাথে আছি ।

০৮ ই মার্চ, ২০১৩ রাত ১১:৫২

আমিনুর রহমান বলেছেন: পাশে ছিলেন, আছেন আর থাকবেন সবসময় :)

৩০| ০৮ ই মার্চ, ২০১৩ রাত ১১:৪১

নুসরাতসুলতানা বলেছেন: লেখাটার প্রথম প্যারা ' যদি দরিদ্র ----যায় আসেনা'- তে পরের প্যারাগুলোর উত্তর দেয়া আছে।

০৮ ই মার্চ, ২০১৩ রাত ১১:৫৪

আমিনুর রহমান বলেছেন: মাঝে মাঝে মনে এদের নিয়ে লিখে কি ফালতু সময় নষ্ট করছি। এই মিডিয়াগুলোর মাঝে কি আদৌ কোনদিন বিবেককে নাড়া দিতে পারবে !!

৩১| ১০ ই মার্চ, ২০১৩ রাত ১২:৩২

একজনা বলেছেন: যদি দরিদ্র অশিক্ষিত মানুষগুলো যারা দুবেলা দু-মুঠো ভাতের জন্য জামাত-শিবিরের সাথে মিছিল মিটিং করে আর একজন শিবির কর্মী হিসেবে মৃত্যু বরন করে দেশদ্রোহী পুরস্কার লাভ করে তাহলে এদের কি বলবেন????

এদেরকে আর কি বলব! কিছু বললেও কি এদের কি আদৌ কোনকিছু যায় আসবে? আসবে না। আর যাই করি অন্তত আমি এদের টিআরপি বাড়ানোর দলে থাকতে নারাজ! সো এদেরকে সোজা বয়কট করাই উচিত কাজ এবং সচেতন ভাবেই তা করছি।

পোষ্টের জন্য ধন্যবাদ এবং সেইসাথে +++++++++++

ভালো থাকবেন সবসময়।

১০ ই মার্চ, ২০১৩ সকাল ৯:৫৩

আমিনুর রহমান বলেছেন: ধন্যবাদ একজনা আপনার সুন্দর মন্তব্যের জন্য।
এদের টিআরপি বাড়ানোর দলে আমিও থাকতে চাই না।

৩২| ১০ ই মার্চ, ২০১৩ সকাল ৯:৫৭

স্পাইসিস্পাই001 বলেছেন: s r jony বলেছেন: জামাত-শিবিরের পন্য বর্জন করুন সাথে তাদেরও বর্জন করুন যারা জামাত-শিবিরকে অর্থনৈতিক, সামাজিক ও রাজনৈতিক আশ্রয় দিচ্ছে। -----সহমত

১০ ই মার্চ, ২০১৩ সকাল ১০:১৪

আমিনুর রহমান বলেছেন: ধন্যবাদ স্পাইসিস্পাই001 ।

৩৩| ১০ ই মার্চ, ২০১৩ সকাল ১০:২০

কান্ডারি অথর্ব বলেছেন:


আমার মনে আছে ব্লগে এবং এর বাইরে একবার ফেলানির মৃত্যু নিয়ে ভারতীয় পন্য বর্জনের উপর বেশ আন্দোলন চলেছিল তখন কিন্তু অনেকে সেটা সফল হয়েছিল ভারতীয় পন্য বর্জন করতে তবে আসুন এবার আরও জোরে সোরে জামাত শিবিরের পন্য বর্জনের জন্য আন্দোলন গড়ে তুলি ব্লগে এবং ব্লগের বাইরে। আমরা সফল হবই ইনশাল্লাহ।

১৪ ই মার্চ, ২০১৩ সকাল ১০:৪৯

আমিনুর রহমান বলেছেন: চমৎকার একটা কথা বলেছেন। ফেলানীর মৃত্যু নিয়ে যখন ভারতীয় পন্য বর্জনের যে আন্দোলন শুরু হয়েছিল ভাদারা অত্যন্ত সুকৌশলে তাকে জাশিদের আন্দোলন বানিয়ে পন্ড করে দেয়। এখনও এক শ্রেনী গণজাগরণের আন্দোলনকে আওয়ামী লীগের আন্দোলন বলে এটাকেও পণ্ড করার চেষ্টা চালিয়ে যাচ্ছে।

৩৪| ১৫ ই মার্চ, ২০১৩ রাত ১:৪২

আরজু পনি বলেছেন:

আমিও আজকে কোন টিভিতে যেন দেখলাম...তবে জামাতিদের পুস্তক প্রকাশনা ইতোমধ্যে বয়কট করা শুরু করেছি।

সচেতনতা প্রচারের জন্যে ধন্যবাদ আমিনুর।

২০ শে মার্চ, ২০১৩ রাত ১:৪৫

আমিনুর রহমান বলেছেন: আপনাকেও ধন্যবাদ আরজুপনি।

৩৫| ২০ শে মার্চ, ২০১৩ বিকাল ৩:২১

মেহেরুন বলেছেন: কিছু পোড়া দেহ ... কিছু জীবনের অর্থহীন সমাপ্তি

২০ শে মার্চ, ২০১৩ বিকাল ৫:০৭

আমিনুর রহমান বলেছেন: পড়ে আসলাম ও মন্তব্যও করে এসেছি :)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.