নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বাংলা লিখতে ইচ্ছা করে মাঝে মাঝে। আবার দেশের বিভিন্ন খবর পড়ে উতলা লাগে মাঝে মাঝে। করোটির ভিতর কথাগুলা ঘুরাফিরা করে। লেখক না তাই সুন্দর করে লিখতে পারি না। জানি। তাই আমি আলুমিয়া। এইটা আমার ব্লগ। আলুমিয়ার বাংলা ব্লগ।

আলুমিয়া

Imagine there’s no heaven, its easy if you try, no hell below us, above us, only sky, imagine all the people living for today, it isn’t hard to do, nothing to kill or die for, and no religion, too, imagine all the people living life in peace

আলুমিয়া › বিস্তারিত পোস্টঃ

মনে মনান্তরে - ২৭

০৯ ই অক্টোবর, ২০২১ সকাল ৮:৫৩

এক,
মা টিভি খুলে রেখে কোথায় যেন গেছেন। টিভিতে বাংলা ছবির গান চলছে। গানের মধ্যে নায়ক দোলনার উপরে। দোলনাটা বিছানার উপরে দুলছে। দোলনার নিচে বিছানায় শুয়ে আছেন নায়িকা। নাদুস নুদুস নায়িকা বিছানা আর দোলনার মধ্যে সান্ডুইচ। আমি থমকে চেয়ে আছি। আমি মুভি নিয়ে ভাবছি না। যে ব্য্fটা মুভিটা বানাইছেন -আমি তিনাকে নিয়ে ভাবছি। আমি তিনার মাথার ভিতরে কি চলতেছিল সেটাই ভাবতেছি।

দুই,
আমি কোন লেখক না। তাই আমার কথা/লেখা বিনোদনের মত ব্যাবহার করলে ভাল হবে। খেয়াল করে দেইখেন আমি বলছি - পড়তে বলি নাই। ব্যাবহার করতে বলছি। যেমন আপনি টয়লেট পেপার ব্যবহার করেন।

তিন,
আমার কাজের জন্য প্রতিদিনই মানুষের বাসায় যেতে হয়। গতকাল একজনের বাসায় গেছি। বয়স্ক মহিলা সাথে কাজ নিয়ে কথা বলছি। হঠাত করে উনি হাউমাউ করে কান্না করা শুরু করলেন। আমি না পারতে সোফায় উনার পাশে গিয়ে বসলাম। উনাকে সান্তনা দিতে গিয়ে বললাম - এই সাধারন বিষয় নিয়ে কেন কাদছেন? তখন উনি বললেন আসলে উনার স্বামী মারা গ্যাছেন এক সপ্তাহ হল। মাত্র ৫৫ বছর বয়স ছিল। এই বিষয়গুলো উনার স্বামীই দেখাশুন করত। তাই স্বামির কথা মনে করে কেদেই চলেছেন। কি করি, কি করি! হঠাত করে দেখি আরেকজন মহিলা ২১/২২ হবে, আসলেন। দেখতে ওনেকটা Nicole scherzinger মত দেখতে। উনাকে সান্তনা দিতে লাগলেন। বুঝলাম উনার মেয়ে। মহিলা কিছুখন হল ঘুম থেকে উঠেছেন। এখনও ঘুমের রোব পরা। বসলেন ঠিক আমার ঠিক সামনে। পা ক্রস করে। মা কেদে চলেছেন। আর মেয়ে আমার সামনে বসে আমার প্বথিবি উল্টা পাল্টা করে দিচ্ছে। তখন আমার মাথার মধ্যে কি চলছে আমি নিজেই জানি না..

নিশ্চই প্বথিবীর কোথাও না কোথাও বাজছে ..........
Don't cha wish your girlfriend was a freak like me?...........

মন্তব্য ১ টি রেটিং +১/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ০৯ ই অক্টোবর, ২০২১ সকাল ৯:৪৭

অধীতি বলেছেন: বাহ! স্যান্ডউইচটা ভাল ছিল :|
মেয়েটির উচিতছিল আপনাকেও সান্তনা দেয়া।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.