নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সিনেমাপ্রেমী । ট্র্যাভেলার । বইপোকা । রন্ধনশিল্পী

আলভী রহমান শোভন

খাই, দাই, ব্লগ লিখি ।

আলভী রহমান শোভন › বিস্তারিত পোস্টঃ

সংযমতা, তনু এবং কতিপয় হুজুর সম্প্রদায়

২৪ শে মার্চ, ২০১৬ রাত ২:৫০



আমি নাস্তিক নই। আমি জানি আমার ধর্ম কি বলেছে সংযমতা এবং নারী জাতিকে নিয়ে। কিন্তু তথাকথিত কিছু হুগুর (!) তো পুরো নারী জাতিকে তেঁতুলের সাথে তুলনা করে ফেলেছেন, দেখলেই নাকি জিভে জল আসে। আবার ফুলের সাথেও তুলনা করে পুরুষদের মৌমাছি বানিয়ে বলা হয়েছে ফুল সুবাস ছড়ালে তো মৌমাছি কাছে আসবেই। আমার ইসলাম ধর্ম কি কোন কিতাবে নারীকে তেঁতুল বা ফুলের সাথে কি তুলনা করেছে? তবে কেন এই তথাকথিত সম্মানিত হুগুররা এই ধরনের শব্দ ব্যবহার করে থাকে? ঠাট্টা তামাশা করে?



এখন আসি তনুর প্রসঙ্গে। তনু মেয়েটা তো পোশাক পরিচ্ছদের দিক থেকে সংযমী ছিল। সে তো সুবাস ছড়াতে যায়নি জনে জনে পুরুষের কাছে। আসলে ব্যাপার হল, বিভিন্ন ওয়াজ মাহফিলে যে সব কতিপয় হুগুর (!) তাদের বয়ান ডেলিভারি দিয়ে থাকেন তারা আসলে নিজেরাই নিজেদের মন গড়া বয়ান দেন তাদের সর্বোচ্চ ক্রিয়েটিভিটি দিয়ে। তারা তো একবারও বলেন না পুরুষদের সংযমতা নিয়ে। তাদের বলতে শুনিনি কখনো যে অন্যের সংযম নয়, নিজের সংযম নিয়ে ভাবুন আগে।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২৪ শে মার্চ, ২০১৬ সকাল ৭:০৫

সাগর মাঝি বলেছেন: আমি নাস্তিক নই। আমি জানি আমার ধর্ম কি বলেছে সংযমতা এবং নারী জাতিকে নিয়ে। কিন্তু তথাকথিত কিছু হুগুর (!) তো পুরো নারী জাতিকে তেঁতুলের সাথে তুলনা করে ফেলেছেন, দেখলেই নাকি জিভে জল আসে। আবার ফুলের সাথেও তুলনা করে পুরুষদের মৌমাছি বানিয়ে বলা হয়েছে ফুল সুবাস ছড়ালে তো মৌমাছি কাছে আসবেই। আমার ইসলাম ধর্ম কি কোন কিতাবে নারীকে তেঁতুল বা ফুলের সাথে কি তুলনা করেছে? তবে কেন এই তথাকথিত সম্মানিত হুগুররা এই ধরনের শব্দ ব্যবহার করে থাকে? ঠাট্টা তামাশা করে?

২৪ শে আগস্ট, ২০১৭ রাত ১২:৫১

আলভী রহমান শোভন বলেছেন: :(

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.