নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সিনেমাপ্রেমী । ট্র্যাভেলার । বইপোকা । রন্ধনশিল্পী

আলভী রহমান শোভন

খাই, দাই, ব্লগ লিখি ।

আলভী রহমান শোভন › বিস্তারিত পোস্টঃ

মুভি রিভিউ- Love Games ( ভালবাসা আর ঘৃণার অদ্ভুত এক মিশেল)

২৫ শে এপ্রিল, ২০১৬ দুপুর ১২:৩২



৮ এপ্রিল মুক্তি পেয়েছে বিক্রম ভাট পরিচালিত ছবি ‘লাভ গেইমস’। বরাবরই ভাট পরিবারের প্রোডাকশন হাউস ‘বিশেষ ফিল্মস’ থেকে মুক্তিপ্রাপ্ত ছবিতে যৌনতাকে উপজীব্য করে ছবি নির্মাণ করা হয়। লাভ গেইমসও এর ব্যতিক্রম নয়, তবে থ্রিলারধর্মী এই ছবিতে অনবদ্য এক কাহিনীও রয়েছে।

ছবির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছে গৌরব আরোরা, পত্রলেখা এবং তারা আলিশা বেরি। ছবির কাহিনী আবর্তিত হয় রামোনা রিচান্ডকে(পত্রলেখা) ঘিরে যে কিনা শহরের এক বয়স্ক ধনী ব্যবসায়ীর স্ত্রী থাকে। ছলে সে তার স্বামীকে খুন করে, যদিও এভাবে প্রতারণা এবং খুন করার অভিজ্ঞতা তার জন্য নতুন কিছু না। তাই কোন না কোন ভাবে এই ব্যাপারগুলো সে পাশ কাটিয়ে উঠতে পারে। এদিকে রামোনা ভালোবাসে সামির সাক্সেনাকে(গৌরব আরোরা) যদিও এই ভালোবাসা মনের ভালোবাসা নয়, এই ভালোবাসা শরীরভিত্তিক ভালোবাসা। এক সময় রামোনা এবং সামির এক অদ্ভুত খেলার সৃষ্টি করে নিজেদের ভেতর যেখানে তারা বিভিন্ন পার্টিতে সবচেয়ে সুখী দম্পতিদের টার্গেট করে তাদের সাথে প্রেমের অভিনয় করে। আর অভিনয় করে যে পরকীয়ায় জড়িয়ে বিছানা পর্যন্ত সম্পর্কটাকে নিয়ে যেতে পারবে সেই প্রকৃত বিজয়ী। এভাবে লাভ গেইমস খেলতে খেলতে রামোনা-সামিরের পরিচয় হয় গৌরব-আলিশা দম্পতির সাথে। পেশায় গৌরব একজন প্রভাবশালী আইনজীবী এবং আলিশা একজন ডাক্তার। আপাতদৃষ্টিতে গৌরব-আলিশা দম্পতিকে সুখী মনে হলেও সাংসারিক জীবনে তারা সুখী নয়। আলিশার উপর গৌরবের সন্দেহ এবং শারীরিক নির্যাতন আলিশাকে বিপর্যস্থ করে তোলে। কিন্তু সে ডিভোর্স দিতে পারেনা গৌরবকে সমাজের ভয়ে। আরেকটি কারণ হল আলিশা পরিবারের অনুমতি ছাড়া গৌরবকে বিয়ে করে যার ফলে শত নির্যাতন মুখ বুজে সহ্য করে কারণ পরিবারের কাছে মুখ দেখানোর কিছু নেই তার। রামোনা-সামির যখন পৃথক ভাবে লাভ গেইমের অংশ হিসেবে গৌরব-আলিশা দম্পতির সাথে প্রেম করে তখন সামির প্রেমে পড়ে যায় আলিশার। কিন্তু এই প্রেমের সম্পর্ক মেনে নিতে পারে না রামোনা। সম্পর্ক ভেস্তে দেবার পাঁয়তারা করে সে। কিন্তু কাহিনী মোড় নেয় অন্যদিকে। কোনভাবে আলিশা লাভ গেইমসের কথা জেনে যায়। আর সে রামোনার সাথে মিলে গৌরব এবং সামিরকে খুন করার কথা ভাবতে থাকে। নিজের স্বামীকে নির্যাতন সহ্য করতে না পেরে না হয় খুন করলো কিন্তু সামিরকে যাকে কিনা আলিশা সত্যি ভালোবেসে ফেলেছিল তাকে কি সত্যি খুন করে আলিশা? নাকি এটা অন্য এক চাল? এ সবকিছু জানতে হলে দেখতে হবে ‘লাভ গেইমস’ ছবিটি।

‘লাভ গেইমস’ মডেল গৌরব আরোরার প্রথম ছবি হলেও অভিনেত্রীযুগলের পূর্বেই অভিনয়ের অভিজ্ঞতা ছিল। অভিনেত্রী পত্রলেখা এর আগে ২০১৪ সালে মুক্তিপ্রাপ্ত ‘সিটিলাইট’ নামের ব্যবসাসফল ছবিতে অভিনয় করেছে। এছাড়াও আলিশা বেরি বেশ কিছু তামিল এবং তেলেগু ছবিতে অভিনয় করেছে। অভিনয়ের কথা বলতে গেলে প্রত্যেকেই ভালো করেছে। তবে পার্শ্বচরিত্রের কিছু অভিনেতা-অভিনেত্রীদের অভিনয় ভালো লাগেনি।

২০ কোটি রুপি বাজেটের ছবিটির গানগুলো বেশ ভালোই ছিল যদিও একমাত্র সুনিধি চৌহান ছাড়া ছবিতে আর কোন স্টার মার্ক লাগানো শিল্পী ছিল না।

১১৩ মিনিট ব্যাপ্তি ছবিটির কাহিনীকারও পরিচালক বিক্রম ভাট নিজেই।

মন্তব্য ১৩ টি রেটিং +৪/-০

মন্তব্য (১৩) মন্তব্য লিখুন

১| ২৫ শে এপ্রিল, ২০১৬ দুপুর ১:৪৪

সুমন কর বলেছেন: রিভিউ ভালো হয়েছে। হিন্দি মুভি তেমন দেখা হয় না। নাম, মনে থাকল।

২৫ শে এপ্রিল, ২০১৬ দুপুর ১:৪৬

আলভী রহমান শোভন বলেছেন: ধন্যবাদ সুমনদা। মাঝে মাঝে বলিউডে কিন্তু ভালো ছবি নির্মিত হয় যেগুলোর কাহিনী হয় অনন্য। :)

২| ২৫ শে এপ্রিল, ২০১৬ বিকাল ৫:৩৯

কালনী নদী বলেছেন: সেটাই কিছু ভালো মুভি সবার দৃস্টির অগোচরে রয়ে যায়! আপনার রিভিউ পড়ে সেইদরনের ভাল স্বাদ পাওয়ার আশা রাখি। সুন্দর +

২৫ শে এপ্রিল, ২০১৬ রাত ১১:৩৭

আলভী রহমান শোভন বলেছেন: ধন্যবাদ আপনাকে। :)

৩| ২৫ শে এপ্রিল, ২০১৬ বিকাল ৫:৫২

ফয়সাল রকি বলেছেন: ভাল রিভিউ, মুভিটা দেখতে হবে।
+++

২৫ শে এপ্রিল, ২০১৬ রাত ১১:৩৮

আলভী রহমান শোভন বলেছেন: ধন্যবাদ ভাইয়া। :)

৪| ২৫ শে এপ্রিল, ২০১৬ সন্ধ্যা ৭:৫৭

জেন রসি বলেছেন: এই টাইপ মুভি দেখতে খুব একটা ভালো লাগেনা এখন।

রিভিউ ভালো হইছে।

২৫ শে এপ্রিল, ২০১৬ রাত ১১:৩৯

আলভী রহমান শোভন বলেছেন: ধন্যবাদ। :)

৫| ২৫ শে এপ্রিল, ২০১৬ রাত ৯:৩২

গেম চেঞ্জার বলেছেন: দেখব নাহঃ এই টাইপ মুভি দেখা আমার কাছে সময়ের অপব্যয়!

(রিভিউয়ে +)

২৫ শে এপ্রিল, ২০১৬ রাত ১১:৪২

আলভী রহমান শোভন বলেছেন: ছবিটার ট্রেলার দেখে প্রথমে ফালতু মুভি ভেবেছিলাম গেমু ভাই। ছবিটা দেখতামও না। শুধু টাইম পাস করার জন্য দেখতে বসছিলাম। কিন্তু আমার সময় বৃথা যায় নাই। ভালোই ছিল কাহিনী। দেখতে পারেন কিন্তু। ;)

৬| ২৫ শে এপ্রিল, ২০১৬ রাত ১১:৪৫

ডার্ক ম্যান বলেছেন: ডাউনলোড লিংক কি পাওয়া যাবে

২৫ শে এপ্রিল, ২০১৬ রাত ১১:৫১

আলভী রহমান শোভন বলেছেন: আমি আমার ইন্টারনেট সার্ভিস প্রদানকারীদের লোকাল সার্ভার থেকে ডাউনলোড করেছিলাম। ওটা থেকে তো আপনি ডাউনলোড করতে পারবেন না বোধ হয়। :(

৭| ২৮ শে এপ্রিল, ২০১৬ দুপুর ২:২৬

নিঃসঙ্গ একাকী মানব বলেছেন: ভাই মুভি ডাউনলোডের কোন সাইটের লিংকটা কি দিবেন?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.