নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সিনেমাপ্রেমী । ট্র্যাভেলার । বইপোকা । রন্ধনশিল্পী

আলভী রহমান শোভন

খাই, দাই, ব্লগ লিখি ।

আলভী রহমান শোভন › বিস্তারিত পোস্টঃ

মুভি রিভিউ – বিজলী (বাংলাদেশের প্রথম সুপারহিরো সিনেমা)

১৫ ই এপ্রিল, ২০১৮ রাত ৯:১৯



এবারের বৈশাখকে সামনে রেখে ১৩ এপ্রিল মুক্তি পেল বাংলাদেশের প্রথম সুপার হিরো সিনেমা ‘ বিজলী’। ইফতেখার চৌধুরী পরিচালিত ছবিতে অভিনয় করেছেন বাংলাদেশের ববি, ইলিয়াস কাঞ্চন, দিলারা জামান, মিশা সওদাগর, জাহিদ হাসান, আনিসুর রহমান মিলন, আহমেদ শরিফ এবং ভারতের শতাব্দী রায়, রনবীর প্রমুখ। উল্লেখ্য, ছবিটি প্রযোজনা করেছেন চিত্রনায়িকা ববি নিজেই।

ছবির কাহিনী আবর্তিত হয় এক বিয়ে বাড়িকে কেন্দ্র করে। বিয়ে বাড়ির মধ্যেই সাজ্জাদ চৌধুরীর (জাহিদ হাসান) স্ত্রীর প্রসব বেদনা ওঠে। প্রবল ঝড় তুফানের মধ্যে গাড়িতে করে স্ত্রীকে হাসপাতালে নেওয়া হয়। কিন্তু পথিমদ্ধে দুর্ঘটনা ঘটে। এদিকে বজ্রপাতের দরুন সাজ্জাদ চৌধুরী ও তাঁর স্ত্রী মৃত্যুবরণ করে যদিও ভাগ্যক্রমে তাঁদের গর্ভজাত সন্তান বেঁচে যায়, সেই সাথে তার মধ্যে সৃষ্টি হয় সুপার পাওয়ার। এদিকে হাসপাতালের ডাক্তার কাম সায়েন্টিস্ট জেরিনা হাসান (শতাব্দী রায়) জানতে পারে সেই সুপার পাওয়ারের কথা যেটা দিয়ে ক্ষতিসাধন করার পরিকল্পনা করে সে। আর সেই হাসপাতালেই কর্মরত বিপত্নীক এক ডাক্তার (ইলিয়াস কাঞ্চন) তা জানতে পেরে সদ্য ভূমিষ্ট শিশুটিকে নিয়ে তিনি পালিয়ে যান। নিজের মেয়ের মত বড় করে তোলেন। নাম দেন বিজলী। শত্রুর হাত থেকে বাঁচতে ২০ বছর ধরে পালিয়ে বেড়ান। অবশেষে যেখানে এসে থিতু হন সেখানেই ঘটে যায় ঘটনা।

ছবির কাহিনী খুব আহামরি না হলেও বাংলাদেশের প্রথম সুপারহিরো ছবি হিসেবে বাহ বাহ পেতেই পারে। সেই সাথে সেটা যদি হয় নারী কেন্দ্রীক তাহলে তো কথাই নেই। ছবির স্ক্রিপ্ট আরেকটু শক্তিশালী হতে পারতো।

অভিনয়ের কথা বললে বলবো সবাই মোটামুটি ধাঁচের অভিনয় করেছেন। কিন্তু ‘ওয়াও’ বলার মত অভিনয় কারো মাঝে তেমন পাওয়া যায় নি। তবে শতাব্দী রায়, দিলারা জামান এবং স্বল্প সময়ের মিশা সওদাগর ও আনিসুর রহমান মিলনের অভিনয় আগাগোড়া ভালো ছিল।

ছবির গানগুলো ভালোই ছিল। তবে খুব যে মন ছুঁয়ে গেছে তা নয়। তবে ছবির দৃশ্যায়ন সেই লেভেলের ছিল। যদিও সেখানে বলিউডের ছবির গানের ছায়া পাওয়া গেছে তবুও বলবো সুন্দর ভাবে কপি করাও একটা বড় মাপের সৃজনশীলতা।

ছবির গ্রাফিক্স ভালো ছিল। যেহেতু বাংলাদেশের চলচ্চিত্র শিল্প আস্তে আস্তে উন্নতির দিকে ধাবিত হচ্ছে সেহেতু আমরা এই ছবির সাথে হলিউডের ছবির গ্রাফিক্সের তুলনা করতে পারবো না। সেই দিক থেকে গ্রাফিক্স ও কালার কারেকশন ভালোই।

ছবিতে শিক্ষণীয় তেমন কিছু নেই তবে পরিপূর্ণ বিনোদনের জন্য হলে বসে ছবিটি দেখা যেতেই পারে। উল্লেখ্য ২০২১ সালে বিজলী – ২ রিলিজ পেতে পারে। যেহেতু ৩ বছরের বিরতি দিয়ে মুক্তি পাবে সেহেতু ধামাকাদার কিছু হলেও হতে পারে সিকুয়াল ছবিটি।

মন্তব্য ৬ টি রেটিং +০/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ১৫ ই এপ্রিল, ২০১৮ রাত ১০:২৮

মো: নিজাম উদ্দিন মন্ডল বলেছেন: দেখতে হবে----

১৬ ই এপ্রিল, ২০১৮ রাত ৮:২২

আলভী রহমান শোভন বলেছেন: আচ্ছা :)

২| ১৬ ই এপ্রিল, ২০১৮ রাত ৩:২৯

কেএসরথি বলেছেন: বাবুদের মুভি :)

অভিনয়ে অনেক উন্নতি প্রয়োজন!

১৬ ই এপ্রিল, ২০১৮ রাত ৮:৩৮

আলভী রহমান শোভন বলেছেন: তবুও বাংলাদেশের প্রথম সুপার হিরো সিনেমা হিসেবে একটু উৎসাহিত আমরা করতেই পারি। :)

৩| ১৬ ই এপ্রিল, ২০১৮ ভোর ৪:৪৭

সোহানী বলেছেন: হুম দেখবো...........

১৬ ই এপ্রিল, ২০১৮ রাত ৯:৩৮

আলভী রহমান শোভন বলেছেন: ওকে আপু :)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.