নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জানার অদম্য ইচ্ছেসহ আগামীর পথে

এম্বিগ্রামিষ্ট জুলিয়ান

আমি প্রতিসাম্য তৈরি করতে ভালবাসি

এম্বিগ্রামিষ্ট জুলিয়ান › বিস্তারিত পোস্টঃ

আত্মহত্যা চিরকুট

২৮ শে সেপ্টেম্বর, ২০১৪ সকাল ১০:৪৩

আত্মহত্যা মানুষ কখন করে?? একজন স্বাভাবিক মানুষ কখনই নিজেকে শেষ করে দেবার মত এরকম একটা চরম সিদ্ধান্ত নিতে পারেনা। বিভিন্ন অনিয়ন্ত্রিত ঘটনাক্রম তাকে বাধ্য করে।

আমি মাঝে মাঝে ভাবি একেবারে শেষ মুহুর্তে moment of nothingness এর সময় লোকগুলো কেমন অনুভব করে??? যে বিশেষ কাজটা করলে চেনা পৃথিবীটা আর চেনা থাকবেনা, কেমন লাগে তাদের সেসময়, মুহুর্তে সারাজীবনের ঘটনাগুলো কি মনে পড়ে যায়, কারো কথা মনে করে কি ক্ষনিকের জন্য আবার বাঁচতে ইচ্ছা হয়??? কি জানি??

আত্মহত্যাকারীরা মাঝে মাঝেই তাদের মৃত্যুর কারনগুলো লিখে রেখে যায়, যেগুলো দেখে কিছুটা আন্দাজ পাওয়া যায়, জীবন তাকে কিভাবে জীবনের কিনারে এনে দাড় করিয়ে দিয়েছে।

চলুন এরকম কিছু সত্যিকারের সুইসাইড নোট দেখি—

"প্রিয় আম্মু, আমি তোমাকে হৃদয় দিয়ে ভালবাসি। আমি আসলে এই পৃথিবীরর যোগ্য না। আমি আশা করি আমি একটা জায়গা খুজে পাব যেটা শান্তি আর সুখে পরিপুর্ন, এমন জায়গা যেখানে আমি একটা শিশু হিসেবে বাঁচতে পারব, অন্তত একজন ক্ষুদ্র মানুষ হিসেবে টিকে থাকতে পারব। আমি তোমাকে ভালবাসি। আমি আশা করি তুমি সত্যিকার অর্থে আমাকে বিশ্বাস করবে। হয়ত আমার যাত্রাপথে আমি জিসাসের দেখা পাব। আমার জন্য দোয়া কোরো আম্মু। দোয়া কর যেন সুখ খুজে পাই। আমার হৃদয়টা ক্ষতবিক্ষত হয়ে গেছে আম্মু। আমি চআআই এইগুলো সব মুছে যাক। আমি নতুনভাবে আবার শুরু করতে চাই। আমি মরতে ভয় পাইনা আম্মু, আমি শুধু আগামীকালের কথা ভেবে ভীত।"
"আমি এই ব্রিজ দিয়ে হেটে যাচ্ছি। কেউ যদি আমার দিকে তাকিয়ে একবার হাসে, তাহলে আমি আর ব্রিজ থেকে লাফ দেব না "

"শুধুমাত্র যোগ্যতমরাই টিকে থাকবে। আমি আযোগ্য।"

"আমি নিজেকে এমন একটা ঘুমে নিমজ্জিত করতে যাচ্ছি, যা স্বাভাবিকের থেকে অনেক বেশি। অমরত্ব আমায় ডাকছে। "

“আমার সব বন্ধু আর ভালবাসার মানুষদের প্রতি:- আমি তোমাদের সবাইকে একটা শেষ অনুরোধ করছি, আমার আত্মাকে মরতে দিওনা। আমাকে মনে রেখ আমার হাসির জন্য এবং সেই দারুন সময় আর উত্তেজনার কথা ভেবে, যা আমরা একসাথে উপভোগ করেছি। আমি আশা করি তোমাদের সকলের মনের মধ্যে জায়গা করে নিতে পেরেছি। এবং প্রত্যেককে বিশেষভাবে স্পর্শ করতে পেরেছি। আমি মৃত্যুকে বেছে নিয়েছি কিন্তু ভুলে যাওয়াকে নয়। আমার একটা নতুন পৃথিবী খুজে বের করতে হবে, শান্তি আর সুখে পরিপুর্ন পৃথিবী। আমি তোমাদের সবাইকে জানাতে চাই, আমি মরতে ভয় পাই না, আমি শুধু বেচে থাকাটাকে ছেড়ে দিচ্ছি। আমি তোমাদের সবাইকে মিস করব।"

"প্রিয় পৃথিবী, আমি চলে যাচ্ছি, কারন আমি বিরক্ত। আমার মনে হচ্ছে আমি ইতোমধ্যে যথেষ্ট বেচে ফেলেছি। "

"আমার মনে হচ্ছে আমি পাগল হয়ে যাচ্ছি। আমি আর এই খারাপ সময়ের মধ্যে দিয়ে যেতে পারছিনা। আমি সময়টাকে ঠিকও করতে পারছিনা। আমি কিসব শব্দ যেন শুনি, কাজেও মনযোগ দিতে পারছিনা। আমি এর বিরুদ্ধে অনেক সংগ্রাম করেছি কিন্তু আর পারছিনা। "

" আমাকে এটার শেষ দেখতে হবে। আর কোন আশা বাকি নেই আমার জন্য। আমি নিশ্চয়ই সুখ খুজে পাব।"
"আমি যদি এখানে থেকেও আমার মেয়েকে দেখতে না পারি, নিশ্চয়ই উপর থেকে তাকে দেখতে পাব-----"

"আমি নিজেকে বিসর্জন দিচ্ছি সেই অসংখ্য লোককে বাঁচাতে, আমি বাঁচলে যাদের মরতে হত। এটা একটা মহত কারন যা আমি খুজে বের করেছি। মৃত্যুর জন্য একটা আদর্শ কারন। আশা করি সবাই একমত হবে।"

"আমার সকল বন্ধুরা, আমার কাজ শেষ। সুতরাং কিসের অপেক্ষা? "
"যখন একটা মানুষের সকল প্রয়োজন শেষ হয়ে যায়, যখন মানুষ নিশ্চিত যে অনিবার্য মৃত্যুকে এড়ানো যাবেনা, তখন ধীর আর ভয়ংকর মৃত্যুর চেয়ে দ্রুত আর সহজ একটা মৃত্যুকে বেছে নেবার সুযোগই তো মানুষের সবচেয়ে স্বাভাবিক মানবাধিকার "

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.