নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জানার অদম্য ইচ্ছেসহ আগামীর পথে

এম্বিগ্রামিষ্ট জুলিয়ান

আমি প্রতিসাম্য তৈরি করতে ভালবাসি

এম্বিগ্রামিষ্ট জুলিয়ান › বিস্তারিত পোস্টঃ

লর্ড অফ দ্য রিংস এবং হবিট মুভি সিরিজ দেখার পর অনুভূতি

১৯ শে ফেব্রুয়ারি, ২০১৫ দুপুর ১:৪৭



২০০৬ সাল থেকে ডুবে ছিলাম। অবশেশন ই বলা চলে। কতবার যে দেখেছি ইয়ত্তা নেই।

২০০১ সালে Lord of the rings দিয়ে শুরু হয়েছিল এবং hobbit দিয়ে শেষ হল ২০১৪ তে। তার মাঝে ঝুলিতে যে কত পুরস্কার আর অর্থ গিয়েছে তার কথা আর কি বলব। এক লিজেন্ড জে আর আর টকিন এর অমর সৃষ্টি কে আরেক লিজেন্ড পিটার জ্যাকসনের মুভিতে রুপান্তর। খুব যত্ন নিয়ে যে মুভি করা হয়েছে তা দেখলেই বুঝা যায়।

ট্যালেন্টেড সব অভিনেতা অভিনেত্রীতে বোঝাই এই দুই মুভি সিরিজ। কাস্টিং যারা করেছিল তাদের মাথায় হলুদ পদার্থের পরিমাণটা যে বিশাল তা বলতেই হবে। স্যার ইয়ান ম্যাকেলেন, ক্রিস্টোফার লি, হিউগো ওয়েভিং, ভিগো মর্টেনসেন, অরল্যান্ডো ব্লুম, শিন বিন, এন্ডি সারকিস, জন রাইস ডেভিস, এলিজা উড, ইয়ান হোম, মার্টিন ফ্রিম্যান, বেনেডিক্ট ক্যাম্বারব্যাচ, রিচার্ড আর্মিটেজ, লিভ টাইলার, কেট ব্লানচেট আরও অনেকে............

সবগুলো মুভিই আমার মারাত্মক রকম ভাল লেগেছে। শায়ার, রিভেন্ডেল, লথলরিয়েন, এরেবোর এর সৌন্দর্যে বিমোহিত হয়েছি। আইজেনগার্ড, মরিয়া, বারাদ-ডুর, ব্লাক গেট, হোয়াইট সিটি অফ গন্ডর, এডোরাস, গুন্ডাবাড এর আর্কিটেকচার দেখে আশ্চর্যান্বিত হয়েছি।

হাওয়ার্ড শোর এর কম্পোজিশন সম্পর্কে নতুন করে বলার তেমন কিছু নেই, শুধু এটুকুই বলব, Probably this is his best work. আমার সবচেয়ে ভাল লেগেছে Concerning Hobbits OST টা। মনকে অসম্ভব ভাল করে দেয়া একটা ট্রাক।

পুরো নিউজল্যান্ড এর গর্ব এই দুই মুভি সিরিজ।

মুভির কিছু ও যে খারাপ লাগেনি তা ঠিক নয়। তবে তা নেগেটিভ ভাবে নেয়ার কোন সুযোগ নেই। খারাপ মানে এই যে, কিছু মানুষের মৃত্যু আমাকে খুব দুঃখ দিয়েছে। ব্রোমির এর মৃত্যু মেনে নিতে পারিনি এখনো। তেমনিভাবেই মেনে নিতে পারিনি ফিলি, কিলি, থোরিন এর মৃত্যু। কিন্তু কি আর করা। জন্ম মৃত্যু নিয়েই মানুষের জীবন। একে এড়ানো সম্ভন নয়।

এখন খুব হতাশ লাগছে। hobbit 3: the battle of the five armies এর পরে আর কিছু আসবেনা, ভাবতেই খারাপ লাগছে।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.