নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জানার অদম্য ইচ্ছেসহ আগামীর পথে

এম্বিগ্রামিষ্ট জুলিয়ান

আমি প্রতিসাম্য তৈরি করতে ভালবাসি

এম্বিগ্রামিষ্ট জুলিয়ান › বিস্তারিত পোস্টঃ

(ছবি ব্লগ) আমার প্রিয় কিছু মুভি সিন

০৫ ই মে, ২০১৬ বিকাল ৪:১৫

একটা মুভি সিন ধারণ করতে যে কত লোকের মেলবন্ধন, ইমাজিনেশন, প্রতীক্ষা, পরিশ্রম এর দরকার, তা যারা এর সাথে জড়িত আছে তারা জানে। অনেক যত্ন করে সময় নিয়ে, পরিকল্পনা করে করতে হয়।

আমার ক্ষেত্রে যেটা হয় তা হল, খুব ভাল লেগে গেলে আমি বারবার একই সিন টেনে টেনে দেখি। এমনভাবে যেন কোন কিছুই চোখ এড়িয়ে না যায়। একই সিনের এক অংশ একবার দেখি, তো পরের বার অন্য অংশ। পজ দিয়ে কিছু সময় ধরে তাকিয়ে একটা সিন দেখেছি, এমনও হয়েছে অনেকবার।

যা হোক, কথা না বাড়িয়ে চলুন দেখে নিই এমন কিছু দৃশ্য। আপনাদেরও ভাল লেগেছে---- এমনও হতে পারে। কারণ, ভাল তো সবার কাছেই ভাল। :)



প্রথমেই লিজেন্ড পিটার জ্যাকসনের দ্য লর্ড অফ দ্য রিংস এর একটা দৃশ্য। দ্য শায়ার। আহ, চোখ জুরিয়ে যায় সবুজের মায়ায়। নিউজিল্যান্ড এ এই সেট টা প্রাকৃতিক পরিবেশেই তৈরি করা হয়েছিল। এখনো গেলে পাওয়া যাবে। টিকিট কেটে ইচ্ছা করলে ঘুরেও আসা যায়। এত সুন্দর জায়গা সংরক্ষন করে রেখে দিয়েছে সরকার।



আবার শায়ার :)



লথলরিয়েন। এলান লি আর জন হো এর কল্পনা, এবং পিটার এর অনুমোদন আর সেট ডিজাইনার দের বাস্তবায়ন। ফলাফল, অনিন্দ্যসুন্দর লথলরিয়েন। লেডি গ্যালাড্রিয়েল এর বাসস্থান।



রিভেন্ডেল মিস গেলে লর্ড এলরন্ড গোস্বা করতে পারে। এটা আমার খুব প্রিয়। আর ব্যাকগ্রাউন্ড স্কোর এর কথা নাই বা বলি।



মিনাস ট্রিথ এর সামনের ভুমিতে রোহানের হর্স লর্ড এর সেনাবাহিনীর অর্ক দের উপর আক্রমনের দৃশ্য। আমার দেখা এযাবতকালের সেরা যুদ্ধ দৃশ্য। [বারবার একই মুভির সিন দিচ্ছি বলে বিরক্ত হবেন না প্লিজ। আমি এই ট্রিলজির অসম্ভব রকম ভক্ত। এ পর্যন্ত ৬৫ বার দেখেছি। বুঝতেই পারছেন!!!!! এই মুভির এত এত পছন্দের সিন আছে যে তা দিতে গেলে পুরো মুভিই উঠিয়ে দিতে হবে।]



পর্দার ভিতরে আর বাইরে দুইজনই আমার খুব প্রিয় ব্যক্তিত্ব। গ্যান্ডালফ ওরফে স্যার ইয়ান ম্যাকেলেন এবং গ্যালাড্রিয়েল ওরফে কেট ব্ল্যানচেট। আর এই দৃশ্যের কথা কি বলব!!!!! মারাত্মক রকম সুন্দর।



এরাগন মুভি। এক ড্রাগন রাইডার (জেরেমি আয়রন) এর প্রতি ড্রাগন এর সম্মান প্রদর্শন।



রেড রাইডিং হুড। ক্র্যাশ আমান্ডা শেফ্রিড এর মুভি। :)



পিটার জ্যাকসনের আরেক সৃষ্টি। দ্য লাভলি বোনস। সাওরিজ রেনান আছে। আহ!!! মেয়েটা খুব সুন্দরী।



মেলিফিসেন্ট মুভি। ওয়ান এন্ড অনলি এঞ্জেলিনা জোলি আকাশে উড়ন্ত অবস্থায়। প্রিয় হবার জন্য আর কি বাকি আছে সিনটার!!!



লাইফ অফ পাই। পাই এর মানসিক অবস্থা বর্ননা করার জন্য এর চেয়ে প্রতীকী দৃশ্য আর হতে পারে না। আমরাও একাত্ম হয়ে যাই পাই এর সাথে।




দ্য ফল। ভারতীয় বংশোদ্ভূত হলিউড পরিচালক তারসেম সিং এর কাব্যিক সৃষ্টি। মুভিটা এত সুন্দর!!!!! এই সিনে লক্ষ্য করুণ- আকাশ, বালিয়াড়ি আর মাটি। রঙ এর তফাত আর মেলবন্ধন দেখেছেন!!!!!!!!!!!!! জাস্ট, ওয়াও!!!!!!!

চলবে......................

মন্তব্য ৪ টি রেটিং +২/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ০৫ ই মে, ২০১৬ রাত ৯:৪৮

সুমন কর বলেছেন: ভিন্ন রকম পোস্ট !!

০৬ ই মে, ২০১৬ রাত ২:১১

এম্বিগ্রামিষ্ট জুলিয়ান বলেছেন: আমার ভিন্ন ধরণের পোষ্ট দিতে ভাল লাগে :)

২| ০৫ ই মে, ২০১৬ রাত ১১:৪০

ইমরাজ কবির মুন বলেছেন:
জোস!

০৬ ই মে, ২০১৬ রাত ২:১২

এম্বিগ্রামিষ্ট জুলিয়ান বলেছেন: :)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.