নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আগে বাঙালী হোন, তারপর এইদিকে আসেন

নিজের সম্পর্কে কিছু বলার নাই । যখন যেটা ইচ্ছা হয় সেটাই করি । তবে ভালো ছেলে হিসেবে একটা সুনাম আছে তো, তাই খারাপ কিছু করতে পারি না ।

রঈসুল ওমর

নিজের সম্পর্কে কিছু বলার নাই । যখন যেটা ইচ্ছা হয় সেটাই করি । তবে ভালো ছেলে হিসেবে একটা সুনাম আছে তো, তাই খারাপ কিছু করতে পারি না ।

রঈসুল ওমর › বিস্তারিত পোস্টঃ

কার কার প্রশ্ন লাগবে ? হাত তুলেন ।

২৪ শে নভেম্বর, ২০১৪ সন্ধ্যা ৬:৫৮

আমি ফেসবুকে প্রবেশ করেছি ২০০৮ সালের ডিসেম্বরে । তখন ফেসবুকে দেখতাম মানুষ ছবি আপলোড করত । এই সেই হাবিজাবি স্ট্যাটাস দিত । আমার আকর্ষণ ছিল না কোনটাতেই । আমি শুধু ফ্রেন্ড রিকুয়েস্ট পাঠাতাম, যাকে ভাল লাগত তাকেই । আর ছবি দিতাম । এই ছবি দেয়ার জন্য নানা জায়গায় ঘুরতাম আর ছবি তুলতাম । অনেকের লেখালেখি করার অভ্যাস আছে । অভ্যাস না বলে প্রতিভা বলাই ভাল । তারা কেউ কেউ ফেসবুকেই লেখালেখি করতেন, এখনো করেন । এমন অনেক লেখককে চিনি আমি, যাঁদের লেখা বই বের হয় না । কিন্তু ফেসবুকে নিয়মিত লেখালেখি করেন । আমি তাঁদের লেখা পড়ি । খুব ভাল লাগে বলেই পড়ি । একসময় মনে হত ফেসবুক আসলেই খুব ভাল একটা প্লাটফর্ম, যেখানে ভাল লেখক তৈরী হয় । ২০০৪ সালে এই ফেসবুকের জন্ম । বাংলাদেশে পরিচিতি পেতে এর প্রায় ৩-৪ বছর লেগে গিয়েছিল । ২০০৮ থেকে ২০০১০/১১ পর্যন্ত ফেসবুক ছিল একটা প্লাটফর্ম যেখানে মানুষ মনের ভাব প্রকাশ করত ভার্চুয়াল বন্ধুদের সাথে । এরপর থেকে ফেসবুকটা হয়ে যায় আমজনতার । মানে ছাত্র, শিক্ষক, চাকুরীজীবি, ব্যবসায়ী, শিল্পপতি, হকার কেউ বাদ নেই । সবার ফেসবুকে আইডি আছে । যেন জন্মের পর জন্ম নিবন্ধন করানোর আগে ফেসবুকে আইডি খোলা উচিৎ ।

কি ভাবছেন ? আমজনতা ফেসবুকে আসলে আমার কি সমস্যা ? আরে ভাই, আমার কোন সমস্যা নাই । আমার সমস্যা থাকবে কেন ? আমি তো খুশি । জুকারবার্গ ভাই আমার চেয়েও বেশি খুশি । কিন্তু সমস্যা অন্য জায়গায় । ফেসবুক ইউজ করেন । কে নিষেধ করেছে আপনাকে ফেসবুকে ঢুকতে ? কিন্তু মিসইউজ করবেন না । কোন কিছুই অতিরিক্ত হওয়া ভাল না । এমনকি অতি ভালও ভাল না । ফেসবুকের মিসইউজের একটা উদাহরণ দেই ।

**PSC, JSC, SSC, HSC – যেকোনো পরীক্ষার প্রশ্নের জন্য যোগাযোগ করো । আগে কমন, তারপর টাকা । ২০% অগ্রীম দিতে হবে । যারা প্রশ্ন পেয়েছ তারা লাইক দাও । যারা পাওনি কমেন্ট কর । যাদের প্রশ্ন লাগবে তারা ইনবক্সে যোগাযোগ কর ।**

এটা ফেসবুকের একটা পোস্ট । যেই মহৎপ্রাণ(!) ব্যক্তি এই পোস্ট করেছেন তার সাহস দেখে আমি মুগ্ধ । কারণ আমার বাবাও যদি প্রধানমন্ত্রী হতেন তবু আমার সাহস হত না এই পোস্ট দেয়ার । আমি মনে-প্রাণে বিশ্বাস করি বাংলাদেশে আইন আছে । সেই আইন প্রয়োগ করার মত শক্ত-সমর্থ সরকার আছে । আর আমাদের শিক্ষাব্যবস্থাকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য শিক্ষামন্ত্রী আছে । তবু কেন এবং কিভাবে এইসব পোস্ট দেয়ার সাহস মানুষের হয় তা বোধগম্য নয় । আমি জানি মন্ত্রীসাহেব ফেসবুকের এইসব পোস্ট পড়েন না । কিন্তু আইন প্রয়োগকারী সংস্থার কারো চোখেই কি পড়েনা ?

মন্তব্য ১৭ টি রেটিং +৩/-০

মন্তব্য (১৭) মন্তব্য লিখুন

১| ২৪ শে নভেম্বর, ২০১৪ রাত ৮:১২

আফসানা যাহিন চৌধুরী বলেছেন: দৃষ্টিভঙ্গি এবং বিশ্বাসটুকু ভাল লাগল ভাই।।

কারো কেন চোখে পড়েনা সেটা আসলেই বোধগম্য না।

শুভকামনা রইল।

২৪ শে নভেম্বর, ২০১৪ রাত ১০:৫৮

রঈসুল ওমর বলেছেন: ধন্যবাদ আপু :)

২| ২৪ শে নভেম্বর, ২০১৪ রাত ৯:২৯

মেমননীয় বলেছেন: ভাই দেখি ২০০৮ সালেই পরে আছেন।

দিন বদলাইছেনা?
দিন বদলের সনদ দেখেন। তাহলে সব বুজতে পারবেন।

২৪ শে নভেম্বর, ২০১৪ রাত ১১:১১

রঈসুল ওমর বলেছেন: দিন বদলাইছে বলেই মনে হয় এত সাহস হয় মানুষের ।

দোয়া করবেন ভাই । এই গড্ডালিকা প্রবাহে যেন কোনোদিন গা ভাসিয়ে দিতে না হয় ।

৩| ২৪ শে নভেম্বর, ২০১৪ রাত ১০:৫৫

কলমের কালি শেষ বলেছেন: হুম দুঃখজনক ।

৪| ২৪ শে নভেম্বর, ২০১৪ রাত ১১:৩৪

নতুন বলেছেন: পেজটা সেয়ার দেন... আর পেজটা ডিএমপি/রেবের পেজে দেন...

৫| ২৪ শে নভেম্বর, ২০১৪ রাত ১১:৪১

বাকের ভাই রিটার্ন বলেছেন: আসলে বিভিন্ন গ্যাড়াকলে ফেসবুকের কেউ কিংবা কোন সত্যিকারের চোখ সেই লেখাটা পড়ে নি ।তবে দরকার ছিল কারও না কারও চোখে পড়ার আপনি যেখানে এইটা পেয়েছেন লিঙ্ক সহকারে র‍্যাব কিংবা ডিএমপির অফিসিয়াল পেইজে শেয়ার করেন।

৬| ২৫ শে নভেম্বর, ২০১৪ রাত ১২:০৯

সুমন কর বলেছেন: ভালো বলেছেন। সহমত।

৭| ২৫ শে নভেম্বর, ২০১৪ রাত ১২:৩৪

মুহিব জিহাদ বলেছেন: কিছু বলার নাই, বলেও কোন লাভ হবেনা বলেই চুপ থাকতে হচ্ছে।

৮| ২৫ শে নভেম্বর, ২০১৪ রাত ৩:২৯

মামুন ইসলাম বলেছেন: সহমত

৯| ২৫ শে নভেম্বর, ২০১৪ সকাল ৭:১১

ভিটামিন সি বলেছেন: সবকিছু ডিজিটাল হইছে প্রশ্নপত্র ডিজিটাল হবে না? প্রশ্নপত্র তো এখন কম্পিউটারের স্ক্রিণেই ভেসে উঠবে ডিজিটালের কল্যাণে। এটা নিয়ে উচ্চবাচ্য করার কিছু তো দেখি না। আগামীতে এমন সময় আসবে, ছাত্রদেরকে বলা হবে, তোমরা শুধু শুনবা, রিডার পড়বে। যে যত বেশি শুনবা সে তত বেশি নাম্বার পাবা। কেউ যদি ঘুমায়া যাও সমস্যা নাই, এক কান উপরে রাখবা, তাতেই শোনা হবে।

৩০ শে নভেম্বর, ২০১৪ দুপুর ১২:৩২

রঈসুল ওমর বলেছেন: হাহাহাহাহা । ভালো বলেছেন ভাই । এইরকমই হবে মনে হচ্ছে । আমাদের জেনারেশন তো প্রশ্ন পায়, ২০-৩০ বছর পর প্রশ্ন মনে হয় পোলাপানেরে খুঁজবে ।

১০| ২৫ শে নভেম্বর, ২০১৪ সন্ধ্যা ৭:০৬

পার্সিয়াস রিবর্ণ বলেছেন: পোস্টের বিষয়ের সাথে একমত । এ ধরণের ব্যাক্তিদের বিরুদ্ধে আইনানুগ ব্যাবস্থা নেয়া জরুরী ।

৩০ শে নভেম্বর, ২০১৪ দুপুর ১২:৩৩

রঈসুল ওমর বলেছেন: ধন্যবাদ ভাইয়া ।

১১| ২৫ শে নভেম্বর, ২০১৪ রাত ৯:০১

তাসলিমুল আলম তৌহিদ বলেছেন: বাস্তব কথা বলেছেন......।

৩০ শে নভেম্বর, ২০১৪ দুপুর ১২:৩৪

রঈসুল ওমর বলেছেন: ধন্যবাদ ভাইয়া ।

১২| ০৫ ই ডিসেম্বর, ২০১৪ বিকাল ৫:৫১

শান্তির দেবদূত বলেছেন: চমৎকার ও সুন্দর পোষ্ট। আইনের শাষণ থাকলে এতোটা দুঃসাহস কেউ পেত না। এভাবে চলতে থাকলে সামনে জাতীর কপালে খারাপী।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.