নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ঘুমিয়ে ঘুমিয়ে স্বপ্নে সমুদ্র পারি দেওয়া ছেলেটি জেগে উঠে দেখে সে মাত্র বিছানার এপাশ ফিরে ওপাশে শুয়েছে মাত্র

অমিত বসুনিয়া

পৃথিবীর মৃত্যু ঘটুক শূধু তৃনলতাগুলো বেড়ে উঠুক , ছুয়ে দিক নীল আকাশের ভ্রান্ত সীমানা ।

অমিত বসুনিয়া › বিস্তারিত পোস্টঃ

অস্পষ্ট ভালোবাসা - ৫

১২ ই ফেব্রুয়ারি, ২০১৬ রাত ১০:২২

আমরা তিন বন্ধু হাটছি .........
একজন মেয়ে পাগল , একজন খাওয়া পাগল আরেকজন ...... থাক নিজের টা বা না বললাম ।
রিকশায় চড়ে কমলাপুর রেলস্টেশন যেতে ১০ মিনিট সময় আর ৩০ টাকা লাগে। কিন্তু রিকশা কই ?
প্রয়োজনের সময় আপনি সেটা পাবেন না এটাই নিয়ম । নিয়ম আপনাদের ক্ষেত্রে খাটে কি না কে জানে , কিন্তু আমার বেলায় সেই রকম ভাবে খাটে । এইতো সেদিনের কথা আর্ট করার ইচ্ছা হইলো , পেন্সিল নাই । যেটা আছে ওইটা কেবল কম্পাসে ঢুকিয়ে ব্যাবহার করা যাবে ।
কবিতা লিখতে বসছি , দু তিন লাইন লেখার পর কলমের কালি শেষ । সামনের কলমদানী তে ৭/৮ টা কলম পরে আছে কিন্তু একটাও লেখায় না । এমনকি শহরের দিক হাটার সময় একবার প্রচন্ড বেগে টয়লেট পেয়েছিলো , আমি টয়লেট খুজে পাচ্ছিলাম না ।
যাহোক আমরা হাটছি । রিফাত হাটছে পুরা হিরো স্টাইলে তার চোখে সানগ্লাস , হাতে ব্রেসলেট কে জানে হয়তো সে নিজেকে বাংলা সিনেমার হিরো ভাবাও শুরু করে দিয়েছে । সাদিক হাটছে পায়ের শব্দ করে , সে যতই আগাচ্ছে ততই কেমন যেন তার পা থেকে খসখস আওয়াজ হচ্ছে । অদ্ভুত ভাবে সেটা ড্রামের ত্রি বিটের মতো শোনাচ্ছে । সাদিকের ঘাড়ে একটা ব্যাগ আর ডান হাতে একটা গিটারের ব্যাগ । কে জানে হয়তো অতিরিক্ত ওজনের কারনে সে ঐভাবে হাটছে । আমি বললাম ,
- দোস্ত গিটার টা দে ।
সে বলা মাত্র দিয়ে দিলো । এই ইলেক্ট্রিক গিটার গ্রামে নিয়ে গিয়ে সে কি করবে ?
- দোস্ত গিটার সাথে নিলি ক্যান ?
- আরেহ এক বড়ভাই কিনতে দিছিলো ।
কিছুক্ষন হাটার পর আমার পা থেকেও কেমন যেন থ্রি বিটের আওয়াজ আসছিলো । প্রায় অর্ধেক রাস্তা হাটার পর একটা রিকশা পেলাম । রেল স্টেশনে এসে দেখি ট্রেন ছেড়ে দিয়েছে । ট্রেন ধরতে গিয়ে একটা " দিলোয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে" এর সিন তৈরী হলো । যাহোক আমরা তিনজনে ট্রেনে উঠলাম , হঠাৎ খেয়াল হলো আরেহ টিকিটই তো নাই । কি হবে ?
সাদিক বললো - ব্যাপার না আমি ম্যানেজ করে নেবো ।
আমাদের বগিটার ভেতরের দিকে তাকালাম । সবার মনে কেমন জানি এক ধরনের অজানা ভয় কাজ করছে , কে জানে কি হইছে । দেখে মনে হচ্ছে এটা কোন ট্রেনের বগি নয় , ক্যান্সার রোগীর রুম । আমি গিটার আর আমার ব্যাগটা রেখে আবার দরজায় এসে দ্বাড়ালাম । বাইরে থেকে ধুলো আর ঠান্ডা বাতাস এক সাথে আসছে । ঠান্ডা বাতাস এ খুব আরাম লাগছে আবার ধুলোও চোখে ঢুকছে । বাধ্য হয়ে চোখ বন্ধ করে নিলাম ।আহহ ! নিজেকে মনে হচ্ছে আকাশে উড়ে বেড়া কোন ঘুড়ি । শা শা শব্দে বাতাস আমার কানে লাগছে , সারা শরীরে এক ধরনের শীতল অনুভুতি । মাঝে মাঝে বড় বড় বালি কণার আঘাত লাগছে আমার মুখে । টেন চলছে এক নির্দিষ্ট ছন্দে , ট্রেনের শব্দ এক ধরনের মিস্টি সুর তৈরী করেছে , সেটা বাতাসে শা শা শব্দে সাথে মিশে অন্য ধরনের মিউজিক এর সৃষ্টি করেছে । কিছুক্ষন পর আমি বসে পড়লাম ট্রেনের দরজায় , আমার পা দুটো ট্রেনের বাইরে । নিচের দিকে তাকালাম । রেললাইনের পাথর গুলো মনে হয় একটা আরেকটা ধরার জন্য এগিয়ে যাচ্ছে , আর আগেরটা তার আগেরটাকে ধরার জন্য এগিয়ে যাচ্ছে কিন্তু কেউ কাউকে ধরতে পারছে না । আপনি কি জিনিসটা লক্ষ্য করেছেন ?
ট্রেনের দরজায় বসে বসেই তিনটা সিগারেট শেষ করে ভেতরে গিয়ে ঘুমিয়ে পড়লাম । ঘুম ভাংলো সাদিকের ডাকে ,
- ওঠ ব্যাট্টা আইসা পড়ছি ।
আমি চোখ খুলে দেখি ট্রেন থেমে গেছে , লোকজনের চিৎকার চেচিমেচি শোনা যাচ্ছে , রাহেলা তোর ব্যাটাক আগে চড়াও , এই বাদাম বাদাম , এই যে নিবেন চিরুনি রুমাল , কে জানি বল্লো " ঐ মোর সেন্ডেল চিড়ি দিলু ক্যানে ? "
যাইহোক নেমে পড়লাম । ট্রেন থেকে নেমেই যা দেখলাম তাতেই আমি শুধু অবাকই নই চোখ পুরো চরক গাছে ওঠার জন্য রেডি হয়ে আছে , যেন আমাকে বলছে " বস হুকুম দ্যান এবার আমি গাছে উঠি "
দেখি যে সে " মিস কিন্ডার গার্ডেন "
আচ্ছা সে এখানে কেন ?

মন্তব্য ০ টি রেটিং +২/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.