নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ঘুমিয়ে ঘুমিয়ে স্বপ্নে সমুদ্র পারি দেওয়া ছেলেটি জেগে উঠে দেখে সে মাত্র বিছানার এপাশ ফিরে ওপাশে শুয়েছে মাত্র

অমিত বসুনিয়া

পৃথিবীর মৃত্যু ঘটুক শূধু তৃনলতাগুলো বেড়ে উঠুক , ছুয়ে দিক নীল আকাশের ভ্রান্ত সীমানা ।

অমিত বসুনিয়া › বিস্তারিত পোস্টঃ

ধুম্র জালের কক্ষখানা

১৬ ই ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ১:৫১

ধুম্র জালের কক্ষখানা
_____________________________________
এক পাশে একটা কাঠের ডেস্ক , ডেস্কের উপর মেয়েলী রঙের ব্যাগ ।
ব্যাগ টা ঠিক ৮০ বছরের বুড়োর মতো জবুথুবু হয়ে পড়ে আছে ।আচ্ছা মেয়েলী রঙ আছে ছেলেয়ী রঙ নাই কেন ? ছেলেদেরও আলাদা রঙ দরকার । যেমন ধরেন সাদা , সবগুলো রঙ এর সমষ্টি ।
আরেক পাশে একটা বইয়ে র‍্যাক । সেখানে অগোছালো ভাবে থাকা কিছু বই । দূর থেকেও রবি ঠাকুরের গিতাঞ্জলী বইটা দেখা যাচ্ছে । তার পাশে একটা টেবিল আর টেবিলে একটা কম্পিউটার ।কম্পিউটারের মনিটরের নিচে ঠেস দেওয়া একটি সিগারেটের প্যাকেট । টেবিল ভর্তি সিগারেটের ছাই । তার পাশে ফ্লোরে একটা তোষক বিছানো । সেখানে শুয়ে আছে অমিত । তার বাম হাতে সিগারেট , ডান হাতে হাতে মাউস আর চোখ ছাদের দিকে । একটি নড়তে গিয়ে বিছানায় ধুলোর উপস্থিতি টের পেলো । কিন্তু সেটা উপেক্ষা করে সে সিগারেটে একের পর এক টান দিয়ে যাচ্ছে । ধোয়া গুলো কেমন পাক খেতে খেতে দূরে সরে যাচ্ছে । ধীরে ধীরে ঘরটা আরো বেশি ধোয়ায় ভরছে আর অমিত একের পর এক সিগারেট ধরিয়ে টেনেই যাচ্ছে । ছাদে একটা মাকড়সা এপাশ থেকে ওপাশ জাল বোনার মিছে চেস্টা করছে । হয়তোবা সে নিজেকে সেই রবার্ট ব্রুসের মাকড়সা আর অমিত কে রবার্ট ব্রুস ভেবে নিয়েছে । ধীরে ধীরে মাকড়সা টাও ধোয়ার কারনে অস্পষ্ট হয়ে যাচ্ছে । অমিত সেদিক থেকে চোখ ফিরিয়ে মনিটরে চোখ রাখলো কয়েকটা নোটিফিকেশন আর একটা মেসেজ । হঠাৎ দেয়ালের দিকে তাকিয়ে দেখে দেয়াল ভর্তি কেমন ছোপ ছোপ দাগ । মনে হচ্ছে দেয়ালে কোন মুখ ভেসে উঠেছে আর তার চোখ গড়িয়ে পানি পড়ছে । সেই পানির ফলে ছোপের প্রশস্ততা আরো বাড়ছে সেই সাথে বাড়ছে মুখটির কান্না ।
ওদিকে পিসিতে নোটিফিকেশন এর শব্দ বাজছে এদিকে অমিত দেয়ালের দিকে তাকিয়ে সেই মুখটি দেখছে । তার এক হাতে ধরা একটা সিগারেট আর অন্য হাতে মাউস ।
কে জানে হয়তো এই ধোয়ার কারনে সেই মুখটিও ধীরে ধীরে অস্পষ্ট হয়ে যাবে ।

মন্তব্য ২ টি রেটিং +১/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১৬ ই ফেব্রুয়ারি, ২০১৬ দুপুর ২:২৮

বিজন রয় বলেছেন: ছোট লেখা কিন্তু আকর্ষনীয়।
+++

১৬ ই ফেব্রুয়ারি, ২০১৬ সন্ধ্যা ৭:৫৬

অমিত বসুনিয়া বলেছেন: ইচ্ছাকৃত ছোট লেখা । বড় করতে চাই নি

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.