নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বাড্ডা ঢাকা

আমার ব্লগ বাড়িতে আপনাকে স্বাগতম

বাড্ডা ঢাকা

বেশি কথা কইয়েননা আমি রাজনীতি করি না আপনার সমস্যা কি । রাজাকারের বিচার একদিন না একদিন ঠিকই শেষ হবে ।

বাড্ডা ঢাকা › বিস্তারিত পোস্টঃ

ছাত্র-লীগের সোঁনার ছেলেরা কারো কথা শুনছে না

০৫ ই সেপ্টেম্বর, ২০১৫ সকাল ১০:২৮


ক্ষমতাসীন দল আওয়ামী লীগের ছাত্রসংগঠন ছাত্রলীগ বেপরোয়াই রয়ে গেছে । নেতৃত্ব বদল সাংগঠনিক শাস্তি অভিভাবক নেতাদের অনুরোধ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কঠোর পদক্ষেপ এসব কোনো কিছুই বাগে আনতে পারছে না সংগঠনটির দলীয় নেতাকর্মীদের । দেশের বিভিন্ন স্থানে একের পর এক বিভিন্নধরনের জঘন্য জঘন্য ঘটনা ঘটিয়েই চলেছে এই সংগঠনটি । এতে সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন হচ্ছে মারাত্মকভাবে আঘাটও হনাছে ক্ষমতাসীনদের ওপরে যা এখন টের না পাইলেও অধুরভবিষৎতে ঠিকি টের পাবেন আওয়ামীলিগ । ছাত্রলীগের ঘটানো চাঞ্চল্যকর বিভিন্ন ঘটনায় বারবার বিব্রতকর অবস্থায় পড়তে হচ্ছে সরকারকে । আওয়ামী লীগ সভাপতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরামর্শও কানে তুলছে না ছাত্রলীগের নেতাকর্মীরা । বঙ্গবন্ধু এবং তার পরিবারের সদস্যদের নির্মম হত্যাকাণ্ডের শোকাবহ মাস হল এই আগস্ট মাস । বঙ্গবন্ধুর ৪০তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে এবার ৪০ দিনের কর্মসূচি ঘোষণা করে ক্ষমতাসীন আওয়ামী লীগ । অথচ এই শোকের মাসে দেশের বিভিন্ন স্থানে ছাত্রলীগের নেতাকর্মীরা নিজেদের মধ্যেই কমপক্ষে ১৩টি সংঘর্ষের ঘটনা ঘটিয়েছে । এসব ঘটনায় দুই কর্মী নিহত ও শতাধিক আহত হয়েছে । এ ছাড়া আগস্ট মাসে রাজধানীতে চুরির অজুহাত তুলে এক কিশোরকে পিটিয়ে হত্যা এবং মাগুরায় মাতৃগর্ভে শিশু গুলিবিদ্ধ হওয়ার ঘটনায় ছাত্রলীগের সম্পৃক্ততা নিয়ে সমালোচনার ঝড় ওঠে ।
কাউকেই মানছে না ছাত্রলীগ সম্প্রতি শাহজালাল বিজ্ঞান এবং প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের হাতে শিক্ষক লাঞ্ছিত হওয়ার এক দিন পরই প্রধানমন্ত্রী ছাত্রলীগ নেতাদের সংগঠন থেকে আগাছা উপড়ে ফেলতে পরামর্শ দিয়েছেন । কিন্তু এর দুই দিনের মাথায় গত বৃহস্পতিবার এক ছাত্রীকে উত্ত্যক্ত করার প্রতিবাদ করায় বরিশালে সরকারি বিএম কলেজের দুই শিক্ষার্থীকে গাছে বেধে পিটিয়েছে ছাত্রলীগের সোঁনার ছেলেরা । যার জন্য আজ না হোক দুদিন পরে হলেও এর জন্য আওয়ামীলিগকেই জবাব দিহি করতে হবে ।

মন্তব্য ৬ টি রেটিং +২/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ০৫ ই সেপ্টেম্বর, ২০১৫ দুপুর ১২:০৯

অগ্নিবীণা! বলেছেন: যেখানে হাসিনা ১৬ কোটি মানুষের কথায় শুনেনা,সেখানে চাত্রলীগ কেনো কারো কথা শুনবে! দোষ ওদের কর্মে নয়,জন্ম থেকেই!

০৯ ই সেপ্টেম্বর, ২০১৫ সকাল ১০:০৬

বাড্ডা ঢাকা বলেছেন: ভালো বলেছেন ধন্যবাদ

২| ০৫ ই সেপ্টেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:৫১

রূপক বিধৌত সাধু বলেছেন: দেশের মানুষ কত কোটি? জন্ম থেকেই দোষী? নব্বই পূর্ববর্তী অান্দোলনের ইতিহাস মনে অাছে? নাকি বেমালুম ভুলে গেছেন সব?দেশের মানুষ কিন্তু ছাত্রদল কিংবা ছাত্রশিবিরের কীর্তিকর্ম ভুলেনি! সমালোচনা করতে গিয়ে অাবার দলকানা হয়ে যাবেন না!@ অগ্নিবীণা

০৯ ই সেপ্টেম্বর, ২০১৫ সকাল ১০:০৮

বাড্ডা ঢাকা বলেছেন: আমাদের কোন দল নিয়ে থাকলে হবে না ভাইয়া । আমাদের দেশকে নিয়ে ভাবতে হবে ।

৩| ০৫ ই সেপ্টেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:৫৪

রূপক বিধৌত সাধু বলেছেন: গত তিন-চার বছর ধরে ছাত্রলীগ যা করছে, কোন সুস্থ মানুষের পক্ষে করা বা মেনে নেয়া সম্ভব না! সরকারও কেমন সামাল দিতে হিমশিম খাচ্ছে । ক্রসফায়ার করা ছাড়া এদের দৌড়াত্ব্য থামানো যাবেনা । র্যাবকে ক্ষমতা দিতে হবে ।

০৯ ই সেপ্টেম্বর, ২০১৫ সকাল ১০:০৯

বাড্ডা ঢাকা বলেছেন: ধন্যবাদ ভাইয়া সহমত

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.