নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

নির্লিপ্ত সাদামাটা হাসোজ্জ্বল তবে দুটা জিনিসকে খুব খুব ঘৃণা করি। এক- নাস্তিক নামক যু্ক্তির অযৌ্ক্তিক বাক্স (প্রাণি)। দুই- রাজাকার নামক ছদ্মবেশি জানোয়ার

‍সাদ্দাম

আমরা রোবট না। আমরা কোন প্রোগামে বন্দি না, আমাদের আছে চিন্তার স্বাধীনতা। আমরা ২+২=১০০০ ও বলতে পারি। কে বাঁধা দিবে। তবে বিষয় টা হাস্যকর। রোবট এটা করবে না যতক্ষন না তাকে এই প্রোগ্রামে বন্দি করা না হবে। রোবটের জন্য চাই সুনির্দিষ্ট প্রোগ্রাম, সে অসাড়, যত পাওয়ার ফুলই হোক। মানুষ যত সিম্পল হোক সে অনেক শক্তিশালী। কারণ মানুষের স্রষ্টা আল্লাহ। তাই রোবটের মত কথা বা লেখালেখি করা ঠিক না। চিন্তার প্রসারণ ঘটান। যুক্তি দিয়ে চলা রোবটের কাজ মানুষের না। এখানেই মানুষের আর রোবটের পার্থক্য। যেমন যুক্তি দিয়ে ভালবাসা যায় না। যুক্তি দিয়ে কান্না করা যায় না। তেমনি যুুক্তি দিয়ে স্রষ্টা মানা যায় না।

‍সাদ্দাম › বিস্তারিত পোস্টঃ

এই সকল উদ্দোগ ছড়িয়ে যাক...

১২ ই অক্টোবর, ২০১৭ রাত ১২:১২

মানুষকে খেলামুখি করার জন্য এলাকায় আয়োজন করা হয় খেলার। উতসাহিত করা হয়। দেয়া হয় পুরষ্কার।
তেমনি মানুষকে বই মুখো করার জন্য প্রয়োজন নানা আয়োজন। মানুষ আজ মোবাইল নিয়ে গেম খেলে সময় কাটিয়ে দিচ্ছে, বই পাঠে আজ বড়ই অনীহা। একটা সময় ছিল, ক্লাশ সিক্স সেভেনে উঠে চুরি করে বই পড়ার হিড়িক। সেই সময় আর এখন দেখা যায় না। এখন দেখা যায় মুখেরবই (ফেসবুক) নিয়ে ব্যস্ততা, হোয়াটসেপ নিয়ে ব্যস্ততা।
তারপরও মাঝে মাঝে এখনো আয়োজন হয় খেলার, আয়োজন হয় রচনা প্রতিযোগীতার। আয়োজন হয় মানুষকে বই মুখো করার। সফলতা ব্যর্থতা যাচাই করে লাভ নেই। মানুষ তার আপন গতিতেই চলুক।

আজ কালকের প্রতিযোগীতাও হয়েছে গেছে অনলাইন ভিত্তিক। তেমনি এক প্রতিযোগীতা নিয়ে আজ হাজির হলাম।
ইসলামীক বই পাঠ প্রতিযোগীতা-২০১৭ আয়োজনের ঘোষনা দিলো একটি ব্লগ সাইট। নি:সন্দেহে তা ভাল উদ্দোগ ও প্রশংসনীয়।
এই ব্লগে এটির কথা উল্লেখ করার উদ্দেশ্য এটিই যে, এমন উদ্দোগ ছড়িয়ে যাক।
সবার জন্য শুভ কামনা ও অংশগ্রহণের আহ্বান।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.