নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

এই ঘরটির জন্য আমরা কোন স্পেশাল ক্যারেক্টার / ইমোটিকন গ্রহন করছি না।\nশুধুমাত্র সংখ্যা ও যে কোন সাধারন ক্যারেক্টার ব্যবহার করুন।\n

আমি মিন্টু

আমি মিন্টু › বিস্তারিত পোস্টঃ

কথা হবে কিন্তু শব্দ হবে না ! B-) B-) ;)

০৬ ই জানুয়ারি, ২০১৬ রাত ১:৪৯


পৃথিবীতে বিরক্তিকর যে কয়টি বিষয় আছে তার মধ্যে অন্যতম হচ্ছে অ্যালার্মের কর্কশ আওয়াজ। যত মধুর আওয়াজই ঠিক করে রাখা হোক না কেন সকালে ঘুম ভাঙার সময় তা কখনই মধুর মনে হয় না। আর তাই হয়তো তৈরি করা হচ্ছে নতুন ধারার অ্যালার্ম ঘড়ি সেন্সরওয়েক যা কোনো আওয়াজ অথবা শব্দ করবে না বা শব্দ না করেই ঘুম ভাঙাতে পারবে।
এটা এমন এক যন্ত্র নাম সেন্সরওয়েক সে আওয়াজের বদলে গন্ধের সাহায্যে আমাদের ঘুম ভাঙাবে । তবে কোনো বাজে গন্ধ না ভালো গন্ধের মাধ্যমেই ঘুম থেকে উঠতে সাহায্য করবে ভিন্নধারার এই অ্যালার্ম ঘড়িটি। বর্তমানে সেন্সরওয়েক এ কফি চকোলেট বা পেপারমিন্ট ইত্যাদি ছয় ধরনের সুগন্ধ রয়েছে।যে সময়ে উঠতে ইচ্ছুক সে সময়টি ঠিক করার পাশাপাশি অ্যালার্ম টোন ঠিক করার মতো করে অ্যালার্ম সেন্ট ঠিক করে রাখা যাবে এবং সে ঠিক সময় মত তার সুগন্ধ ছড়াবে। পরে নির্ধারিত সময়ে ব্যবহারকারীকে তার পছন্দের গন্ধের মাধ্যমে ঘুম থেকে জাগিয়ে তুলবে সেন্সরওয়েক।

সেন্সরওয়েক নামের এই ঘড়িটি তৈরি করেছেন গুলিয়মে রোলান্ড নামের এক ফরাসী কিশোর। এর তৈরির পেছনের কারণ হিসেবে রোলান্ড বলেছেন তিনি সকাল পছন্দ করেন না। এমনটা হয়তো আরও অনেকেই মনে করেন। তার প্রমাণ ২০১৫ সালের শুরুতে কিকস্টার্টার ক্যাম্পেইন এর মাধ্যমে আইডিয়াটির ২ লাখ ডলার তহবিল সংগ্রহ। কিন্তু প্রযুক্তি জায়ান্ট গুগল ও যে একই ধারায় বিশ্বাসী তা হয়তো অনেকেরই অজানা। প্রমাণ ? আলোচিত এই সেন্সরওয়েক গুগল সাকসেস ইঞ্জিন প্রোগ্রাম এর একটি অংশ। ভিন্ন ধারার এই অ্যালার্ম ঘড়িটি ৯৯ শতাংশ ক্ষেত্রে সফলভাবে মানুষকে জাগাতে সক্ষম বলে দাবি করেছেন এর নির্মাতা।
তবে ঘড়িটি এখনও বাজারে আসেনি সেন্সরওয়েক বর্তমান এর উৎপাদন চলছে বলে জানিয়েছেন প্রযুক্তিবিষয়ক সাইট এনগ্যাজেট। ঘড়িটিতে নানা ধরনের সুগন্ধ যুক্ত করতে সুইস সুগন্ধী উৎপাদক শিভোদান এর সঙ্গেও চুক্তিতে এসেছে সেন্সরওয়েক। একটি সূত্রে জানানো হয় চলতি বছরের মে মাসে বাজারে আসবে ঘড়িটি।

মন্তব্য ৬ টি রেটিং +১/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ০৬ ই জানুয়ারি, ২০১৬ রাত ১:৫৯

নতুন বলেছেন: আজই দেখলাম অনলাইন নিউজে... ভালই আইডিয়া...

০৬ ই জানুয়ারি, ২০১৬ দুপুর ২:৫৭

আমি মিন্টু বলেছেন: ধন্যবাদ নতুন ভাই ।
অন্তত সকাল বেলা একটি মিষ্টি সুভাস নিয়ে ঘুম থেকে জাগা যাবে । B-)

২| ০৬ ই জানুয়ারি, ২০১৬ সকাল ৮:৩১

মাহবুবুল আজাদ বলেছেন: আসলেই দারুণ আইডিয়া।

০৬ ই জানুয়ারি, ২০১৬ দুপুর ২:৫৮

আমি মিন্টু বলেছেন: ধন্যবাদ ভাই ।
অসাধারন আইডিয়া । B-)

৩| ০৬ ই জানুয়ারি, ২০১৬ সকাল ৯:০১

অগ্নি সারথি বলেছেন: বেশ! অন্তত এলার্ম ঘড়ির কর্কশ আওয়াজ থেকে মুক্তি মিলবে।

০৬ ই জানুয়ারি, ২০১৬ দুপুর ২:৫৯

আমি মিন্টু বলেছেন: হি হি হি ধন্যবাদ ভাই শুভ জম্মদিন । :)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.