নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

এই ঘরটির জন্য আমরা কোন স্পেশাল ক্যারেক্টার / ইমোটিকন গ্রহন করছি না।\nশুধুমাত্র সংখ্যা ও যে কোন সাধারন ক্যারেক্টার ব্যবহার করুন।\n

আমি মিন্টু

আমি মিন্টু › বিস্তারিত পোস্টঃ

আসুন জেনে নেই কিভাবে আমরা ইসলামকে বিজয়ী করতে পারবো ।প্রথম পর্ব

২৫ শে জানুয়ারি, ২০১৬ বিকাল ৪:৪৫


আসুন জেনে নেই কিভাবে আমরা ইসলামকে বিজয়ী করতে পারবো । আল্লহুর দ্বীন বা ইসলামকে জয়ী করতে হলে বিশ্বের সকল প্রান্তের সকল মুসলমানকে আলকুরআনকে বা যার যার মত করে আলকুরআনের ভাষা জানতে এবং বুঝতে হবে ।নিয়মিত কুরআন পড়তে হবে নিয়মিত সালাত অর্থাৎ নামাজ আদায় করতে বা পড়তে হবে । শধু তাই নয় যার যার ভাষা অনুযায়ী আলকুরআনের অর্থ সহ বুঝে পড়তে হবে । আমাদের সকলের প্রতিটি মহল্লায় প্রতিটি পাড়ায় পাড়ায় আলকুরআনের ভাষা অর্থ সহ বোঝানের ব্যবস্থা করতে হবে ।আল্লাহুর রাসূল নবী সঃ সব সময় সকল সাহাবীদের এবং অন্যান্য সকলে আলকুরআনের বানী বোঝাতেন এবং শুনাতেন ।আল্লাহুর নবী রাসূল সঃ এর ভাষা ছিল আরবী তার জাতিও ভাষা ছিল আরবী তাই আল্লাহুতাআলা আরবী ভাষায় কুরআন নাযিল করছেন । আর আল্লাহু এই কারনেই কুরআনকে আরবীতে নাযিল করেছেন যাতে আল্লাহুর নবী রাসূল সঃ উনি কুরআন এর ভাষা বুঝেন এবং অন্যকে বুঝাতে পারেন ।
আর নবী সঃ কুরআনের ভাষা বুঝার কারনেই আল্লাহুর পক্ষ থেকে যখন যে আদেশ বা আয়াত নাযিল হত তখনই আল্লাহুর নবী রাসূল সঃ তিনি তার সঙ্গী সাথী সাহাবিরদের এবং অন্যান্য সকলদের সে আদেশ অনুযায়ী কাজ করতে বলতেন ।

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ২৫ শে জানুয়ারি, ২০১৬ বিকাল ৫:৩৮

কল্লোল পথিক বলেছেন: ভাল বলেছেন।ধন্যবাদ।

২| ২৫ শে জানুয়ারি, ২০১৬ সন্ধ্যা ৬:২৫

মোঃ সাইফুল্লাহ শামীম বলেছেন: ঠিক বলেছেন। সহমত আপনার সাথে।

৩| ২৫ শে জানুয়ারি, ২০১৬ রাত ১১:০২

কাউন্টার নিশাচর বলেছেন: এটা তো সবাই জানে

৪| ২৫ শে জানুয়ারি, ২০১৬ রাত ১১:২১

প্রামানিক বলেছেন: চমৎকার পোষ্ট। ধন্যবাদ

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.