নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

এই ঘরটির জন্য আমরা কোন স্পেশাল ক্যারেক্টার / ইমোটিকন গ্রহন করছি না।\nশুধুমাত্র সংখ্যা ও যে কোন সাধারন ক্যারেক্টার ব্যবহার করুন।\n

আমি মিন্টু

আমি মিন্টু › বিস্তারিত পোস্টঃ

দেশে একটি সুস্থ রাজনীতি প্রতিষ্ঠিত করা ব্লগারদের নাগরীক অধিকার হয়ে দাড়িয়েছে ।

১৯ শে মার্চ, ২০১৬ সকাল ৭:১০


দেশেকে একটি সুস্থ রাজনীতিতে ফিরিয়ে আনা আপনার আমার
নাগরীক অধিকার ।আমরাই পারবো দেশকে আগামী প্রজম্মের কাছে একটি সুস্থ রাজশাসন প্রতিষ্ঠিত করে দিতে ।আর এর জন্য ব্লগাররা যেমন পক্ষ বিপক্ষ থাকবো তেমনি আমাদের আরেকটি বিষয় মনে রাখতে হবে আমারা কিছের জন্য লেখেছি এবং আমাদের লক্ষ্য কি আর এ ভাবনা যখন মাথায় রাখবো তখনই আমাদের মনে পড়বে আমরা দেশে স্বার্থে দেশের জনগণ দেশের জান মালের স্বার্থেই কাজ করছি ।

আমার মনে হয় আমাদের সকলের নিশ্চয় মনে আছে সুকান্তের সে পদ্যাংশটুকোঃ
এসেছে নতুন শিশু,তাকে ছেড়ে দিতে হবে স্থান,
জীর্ণ পৃথিবীতে ব্যর্থ, মৃত আর ধ্বংসস্তূপ পিঠে চলে যেতে হবে আমাদের,
চলে যাব তবু আজ যতক্ষন দেহে আছে প্রাণ
প্রাণপণে সরাবো জঞ্জাল,
এ বিশ্বকে এ শিশুর বাসযোগ্য করে যাব আমি
নবজাতকের কাছে এ আমার দৃঢ় অঙ্গীকার ।।

প্রতিটি ব্লগারকে মনে রাখতে হবে আমরা ব্লগাররা কলম দিয়ে কাগজে বা ইন্টারনেটে বিভিন্ন ব্লগ ও সামাজিক মাধ্যমে দেশের একটি সুন্দর রাজনীতি পরিবেশ প্রতিষ্ঠিত করতে চাইছি ।তবেই আমরা ক্ষুদে লেখক বা ব্লগাররা পারবো দেশকে সামনে এগিয়ে নিতে ।আমাদের কোন ভাবেই ভুলে গেলে চলবে না দেশের মূল রাজনীতি শক্তি দেশের জনগনই । আর একই সাথে দেশের সরকার বেসরকারী প্রতিষ্ঠাতাদের প্রতি আহ্ববান আপনাদেরও মনে রাখতে হবে বা লক্ষ্য রাখতে হবে আপনাদের ক্ষমতার মূল উৎর্স যেমন দেশের জনগণ তেমন দেশ ও দেশের জনগনের সুখ দুঃখ ভাল মন্দ এবং দেশের জান মাল রক্ষা ও দেখার দায়ত্ব আপনাদের । দেশের জনগণের উদ্ধে কোন দেশেরই কোন সরকার বা বিরোধী দলের প্রধান নন ।তাই দেশের সরকার ও বিরোধীদেরও উচিৎ দেশের সাধারন জনগনের সর্বমতাপেক্ষ্যে দেশকে এগিয়ে নেয়া ।
আমরা দেখে আসছি বিগত কয়েক বছর ধরেই আমাদের দেশের দলীয় এবং বিরোধীয় রাজনীতিবিধদের কর্মশালা । তাছাড়াও দেখে আসছি রাজনীতিকে কেন্দ্র করে কিছু অসাধু রাজনীতিবিধদের কুচক্র পেশাজীবিদের রাজনীতির ফলেমানুষকে দিয়েছে ধোকা আর দলকানাদের দিয়েছেন রাজনীতির নামে দলীয় আশকারা।একই সাথে মানুষকে দিয়েছেন ভুল পথে পায়েতারা ।এছাড়া আর কিছুই দিতে পারেন নাই দেশের দল ও বিরোধী দলের নেতা কর্মরা ।জম্মের আগে থেকে যেমন কেউ কোন কর্ম মায়ের পেট থেকে শিখে আসি নাই,পৃথিবীতে জম্ম নেয়ার পর থেকেই তিলে তিলে বড় হওয়া পড়াশোনা ও যে কোন প্রতিষ্ঠিত হওয়া এবং কর্মের
শিক্ষ্যা নিয়ে বড় হয়েছি । তেমনি ধীর গটিতে আমাদের আগামী দিনগুলোতে পথ চলতে হবে ।একজন কৃষক যখন ফসল ফলান তার জমিতে অনেক সময় ভালো ফলন হয় না তাই বলে কৃষক কিন্তু পিঁছু পা হাঁটেন না এবং হাল ছেড়ে দেন না ।
তাকে নতুন ভাবে ফসল ফলানোর জন্য নতুন কোন অভিনব কৌশলে এগিয়ে চলতে হয় নতুন করে উন্নয়ন ফসল ফলাতে হয় ।
তাই আমাদেরও দায়ত্ব বা উচিত দল বিরোধী যারা রাজনীতি কর্ম নিয়ে রাজমাঠে আছেন তাদের ভালো মন্দ সকল ভুলত্রুটি গুলো সংসোধন করে সঠিক পথগুলো দেখিয়ে দেয়া ।এবং তা হবে সর্ব মতাপেক্ষ্যে ।

সর্ব শেষ আমি মনে করছি বা একটি বক্তব্য দিয়ে লেখা শেষ করছি এই মুহুর্ত্বে দেশে একটি সুস্থ রাজনীতি প্রতিষ্ঠিত করার লক্ষ্যে এগিয়ে নেয়া আমাদের ব্লগারদের জন্য একটি প্রধান দায়ত্ব ও নাগরীক অধিকার হয়ে দাড়িয়েছে ।তাই আর নয় দন্দ আর নয় মত বিরোধ সকলকে যার স্থান থেকে ঐক্যবদ্ধ প্রচেষ্ঠায় দেশকে এগিয়ে নিতে হবে আগামীর দিকে এবং একটি সুন্দর ও দূর্নীতি মুক্ত এবং অপরাজনীতি মুক্ত পরিবেশ তুলে দিতে হবে নতুন বা আমাদের আগামী প্রজম্মের কাছে ।
একই সাথে আমার পক্ষ থেকে আমি মনে করছি সকল পক্ষ্য বিপক্ষ্য নির্বিশেষে সকল ব্লগারদের ঐক্যবদ্ধ ভাবে দেশের স্বার্থে কাজ করার এখনি উত্তম সময় এসেছে । তাই সকল ব্লগার ভাই বোনদের ধর্ম ও দলমত এবং পক্ষ্য বিপক্ষ্য নির্বিশেষে দেশের স্বার্থ রক্ষ্যাতে কাগজ কলমে এবং ইন্টারনেট ব্লগ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ঐক্যবদ্ধ ভাবে কাজের অনুরোধ বা আহ্ববান থাকলো ।

মন্তব্য ১৬ টি রেটিং +২/-০

মন্তব্য (১৬) মন্তব্য লিখুন

১| ১৯ শে মার্চ, ২০১৬ সকাল ৮:৪২

ডঃ এম এ আলী বলেছেন: ধন্যবাদ দেশ সেবার মহান ব্রত নিয়ে এগিয়ে আসার জন্য । নাম দেখে বুঝা গেলনা ভাই, বোন সা জনাব বলে সম্বোদন করব । তাই কোন সংবোদন করতে পারলামনা বলে দু:খিত । যাহোক, আপনার সাথে আমি সম্পুর্ণ একমত । আমরা যারা ব্লগে লেখালিখি করি তারা আর কিছু না করতে পারলেও একটি প্রবল নিরপেক্ষ জনমত গড়ে তোলতে পারি । প্রবল জনমতকে সবাই কমবেশী ভয় পায় । এখন ব্লগ ও বলতে গেলে একটি শক্তিশালী গণমাধ্যমে পরিনত হয়েছে । কিন্তু এই মাধ্যমটি মনে হয় চীনের অাফিম খাওয়া যুগের প্‌র্যায়েই আছে । যেখানে অাফিম সেবনের মাধ্যমে জনতাকে ঘুম পাড়িয়ে রেখে রাজ্য শাসন কার্য চলত । আমাদেরও অবস্থা বলতে গেলে তাই । যেমন ধরুন না সামুর পাতায় কয়টা পাবেন দেশ, সমাজ ও রাজনীতিকে সঠিক পথে চালিত করার জন্য সঠিক তথ্য নির্ভর প্রবন্ধ বা মতামত নির্ভর প্রস্তাবনা । সরকারী কর্মকান্ড বা রাজনৈতিক আলোচনা এতই পক্ষপাত দুষ্ট যে তা আসল লক্ষই হারিয়ে ফেলে । সমালোচনামূলক লিখার ২/১ টি লাইন বা তথ্য দেখলেই সে গুলি পড়ার আগ্রহ হারিয়ে যায় । যেমন ধরুন না এ্‌ইতো সেদিন সামুর পাতায় দেখলাম বাংলাদেশ থেকে যে পরিমান টাকা চোরী হয়েছে তা দিয়ে ২৫ টি পদ্যা সেতু বানানো সম্ভব বলে তথ্যবহুল মতামত রাখা হয় । অথচ ঐ দিনই দেশের সবকটি জাতীয় পত্রিকার খবর ছিল ৮০০ কোটি টাকা ব্যাংক থেকে চোরি হয়েছে । অথচ পদ্যা সেতুর মোট নির্মান ব্যয় এখন প্রায় ৩১০০০ হাজার কোটির ঘর ছুয়েছে বলে জানা যায় । এখন দেখেন, এই যদি হয় আমাদের ব্লগারদের লিখলিখির নিরপেক্ষতা তা হলে আমাদের চলার পথ টা কতটা মশৃন হতে পারে! যাহোক, আমরা যদি একপেশে লিখা না লিখে আপনার প্রস্তাব অনুযায়ী দলমতের উর্ধে উঠে গঠনমুলক ও সকলের কাছে গ্রহনযোগ্য তথ্য নির্ভর লিখা লিখতে সচেষ্ট হই তাহলে কাংখীত ফলাফল পেতে খুব একটা সময় লাগবেনা । দোয়া করি বুকে সাহস নিয়ে এগিয়ে যান । আমরা আছি আপনার সাথে ।

২০ শে মার্চ, ২০১৬ রাত ১২:৩৭

আমি মিন্টু বলেছেন: ধন্যবাদ সুন্দর ও গঠনমূলক মন্তব্যের জন্য । আরো ধন্যবাদ পোস্টের মূল বিষয়টি তুলে ধরার জন্য । হ্যা আমারো একই মত এখন ব্লগ ফেসবুক বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোকে নিরপেক্ষ জনমতে পরিনত করতে হবে । সবাইকে যার যার স্থান থেকে
বিভিন্ন সময় সাময়িক রাজনীতি বা সামাজের অন্যান্য বিভিন্ন সংবাদ ও সমস্যা জড়িত নিয়ে লেখাগুলো ব্লগারদের লেখাগুলোর মাধ্যমে সঠিক তথ্যের বৈচিত্র তুলে ধরতে হবে । তবেই দেশকে সকলে মিলে নিরপেক্ষ ভাবে সামনের দিকে এগিয়ে নিতে পারবে ।

২| ১৯ শে মার্চ, ২০১৬ সকাল ৮:৪৯

মোঃ সাইফুল্লাহ শামীম বলেছেন: আগামীকাল যদি আপনি গুম হন তাহলে আমি অবাক হবোনা! এবং আমি যদি গুম হই আপনিও যেন অবাক না হন।

২০ শে মার্চ, ২০১৬ রাত ২:০৪

আমি মিন্টু বলেছেন: ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য । এখানে আসলে ভাই গুম হওয়ার কিছু নাই তাছাড়াও কোন দলকে বা দলের ব্যক্তিকে হেয়ও করার
কথা বলছি না । বলেছি শুধু আমাদের ভালো মন্দ ইচ্ছাগুলো তাদের উভয়পক্ষের সামনে তুলে ধরার কথা ।
এই গুমটা কিন্তু ১৯৪৭ বা ১৯৪৮ সাল থেকেই সম্ভবত শুরু হয়েছিল ভাই ।
তাই বলে কিন্তু ভাষা আন্দোলন থেমে ছিলো না । এবং ১৯৭১ এর স্বাধীনতা যুদ্ধ থেমে ছিল না । ভাষা আন্দোলনে ভাষা প্রতিষ্ঠিত হয়েছিল । স্বাধীনতা যুদ্ধে বাংলাদেশ নামে একটি নতুন রাষ্ট্র প্রতিষ্ঠিত হয়েছিল ।

৩| ১৯ শে মার্চ, ২০১৬ সকাল ৮:৫৮

আব্দুল্লাহ তুহিন বলেছেন: আপনার লিখাটা ভালো লাগছে ভ্রাতা!
তবে এখন এ দেশে একচেটিয়া রাজনীতি চলে...
.
আজ যদি আমি আমি, আপনি অন্যায়ের বিরুদ্ধে কিছু বলি তাহলে কাল হয়ত দেখা যাবে, আমার আপনার ঘরে শোক চলছে...
তাই বলে কি থেমে থাকব? না তা ও না...
আমাদের অনেক অনেক এগিয়ে যেতে হবে,। ওদের রুক্ষতে হবে!!

৪| ১৯ শে মার্চ, ২০১৬ সকাল ৯:৪৯

বিজন রয় বলেছেন: ব্লগারদের পক্ষে সম্ভব না।

২০ শে মার্চ, ২০১৬ রাত ১:৫৩

আমি মিন্টু বলেছেন: হুম ঠিকি বলেছেন ভাই সম্ভব না ।

৫| ১৯ শে মার্চ, ২০১৬ সকাল ৯:৫৫

মোহাম্মদ রাহীম উদ্দিন বলেছেন: আপনার পোস্টের সাথে সহমত।

নিন্মলিখিত লিংকগুলো আপনার ও আপনাদের অবগতির জন্য
http://www.somewhereinblog.net/blog/mrahim04/30118197
http://www.somewhereinblog.net/blog/mrahim04/30112183

২০ শে মার্চ, ২০১৬ রাত ১:৫৪

আমি মিন্টু বলেছেন: ধন্যবাদ ভাই ।

৬| ১৯ শে মার্চ, ২০১৬ দুপুর ১২:১০

ফাহিম আবু বলেছেন: যতদিন না বগ্লাররা নিজেরদের মধ্যে বিভক্তিটা ঘুছাতে না পারবে, ততদিন পর্যন্ত সম্ভব না এক প্লাটমর্মের আসা, কারন সবাই একে অন্যকে রাজাকার বা কেউ বা নাস্তিক বলবে।

২০ শে মার্চ, ২০১৬ সকাল ১০:৫২

আমি মিন্টু বলেছেন: আমিও ওটাই বলার চেষ্টা করেছি ।ব্লগে নাস্তিক আস্তিক আর গরু ছাগল রাজকার শব্দ বাদ দিয়ে দেশ ও দেশের মানুষের সঠিক
সমস্যা গুলো নিয়ে আমাদের সকলকে সঠিক আলোচনা করতে হবে । বিভিন্ন সমস্যার সঠিক সমাধন বের করতে হবে ।

৭| ১৯ শে মার্চ, ২০১৬ দুপুর ১:৩৩

সোজোন বাদিয়া বলেছেন: ব্লগাররা কোনো অমিশ্রীত একক সত্ত্বা নয়। এখানে সব ধরনের মানুষ আছে। তাই ব্লগাররা মিলে রাজনীতির কিছু করতে হবে এমন ডাক অর্থহীন। আপনার যদি বিশেষ পথ নির্দেশনা থাকে তো বলুন। তবে সব ধরনের প্রতিক্রিয়ার জন্যই প্রস্তুত থাকবেন। তবুও এগিয়ে চলাে, উৎসাহ জানাই। ভাল থাকুন।

৮| ১৯ শে মার্চ, ২০১৬ রাত ৯:৫৫

ব্লগার মাসুদ বলেছেন: অসাধারন ভাবনা এবং সুন্দর চিন্তা মতধারার জন্য সাধুবাদ রইল মিন্টু ভাই ।

২০ শে মার্চ, ২০১৬ রাত ১:৫৫

আমি মিন্টু বলেছেন: ধন্যবাদ মাসুদ ভাই অনেকদিন পরে আপনাকে আমার ব্লগে দেখতে পেলাম ।

৯| ১৯ শে মার্চ, ২০১৬ রাত ১১:৫৩

মিজানুর রহমান মিরান বলেছেন: সোজোন বাদিয়া বলেছেন:
ব্লগাররা কোনো অমিশ্রীত একক
সত্ত্বা নয়। এখানে সব ধরনের
মানুষ আছে। তাই ব্লগাররা
মিলে রাজনীতির কিছু করতে
হবে এমন ডাক অর্থহীন। আপনার যদি বিশেষ পথ
নির্দেশনা থাকে তো বলুন। তবে সব ধরনের
প্রতিক্রিয়ার জন্যই প্রস্তুত থাকবেন। তবুও
এগিয়ে চলা, উৎসাহ জানাই।


আমারও একি কথা।

২০ শে মার্চ, ২০১৬ রাত ১২:২০

আমি মিন্টু বলেছেন: ধন্যবাদ সুন্দর ও গঠনমূলক মন্তব্যের জন্য । এইতো সকলে মিলে করি কাজ আর কি । :)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.