নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

এই ঘরটির জন্য আমরা কোন স্পেশাল ক্যারেক্টার / ইমোটিকন গ্রহন করছি না।\nশুধুমাত্র সংখ্যা ও যে কোন সাধারন ক্যারেক্টার ব্যবহার করুন।\n

আমি মিন্টু

আমি মিন্টু › বিস্তারিত পোস্টঃ

মা শ্ত্রী দুজনোই সমান কেউ বড় নয় কেউ ছোট নয়।

২৯ শে মার্চ, ২০১৬ সকাল ১১:১২


দেখুন মা জননী আর শ্ত্রী দুজনই সমান এ
রকম কথা শুনে হয়ত বুরু কুচকে অনেকের কপাল বাজ দিতে শুরু করছে । এটা কেমন প্রশ্ন শ্ত্রীর চেয়ে মা বড় হবে এটাইতো স্বাভাবিক ।এখানে দুজনই সমান হয় কি করে ? হ্যা ভাই আমিও বলি এখানে দুজন দুই প্রান্তের মানুষ একজন মা আর অপরজন শ্ত্রী তাহলে দুজন কি করে সমান হয় । নিশ্চিত বেটা মিন্টুর মাথা নষ্ট হয়ে গেছে তাকে ম্যান্টেল হসপিটাল নিতে হবে। আরে নারে ভাই আমি বলি আমি ম্যান্টেল হই নাই আমি স্বাভাবিক আছি তাই আমাকে হসপিটাল নেয়ার প্রোজন নেই ।আমি বার বার বলছি হ্যা ভাই মা এবং ঘরের লক্ষী শ্ত্রী দুজনই সমান ।কেউ ছোট কেউ বড় নয় । সূতারাং কোন তর্ক বিতর্ক নয় এবার আসুন দেখী আমরা কি করে এ কথাটুকো সত্যাদিকার প্রমান করিতে পারি ? একটি জিনিস লক্ষ্য করেছেন আপনেরা মা আমাদের জন্য কত কষ্ট করেছে দশ মাস দশদিন গর্ভে রাখা থেকে পৃথিবীতে ভূমিস্ত হওয়া পযন্ত তাকে কত ধৈর্যের পরিক্ষা দিতে হয়েছে ।শুধু এখানেই শেষ না তাকে আমাদের জন্য অক্লান্ত পরিশ্রম করতে হয়েছে । আরো অনেক অনেক যা বলে শেষ করা যাবে না । অর্থাৎ মায়ের ঋৃনশোধ করার মত নয় ।এবার আসুন আমাদের শ্ত্রীগণের কথা একটু বিবেচনা করে দেখী তারা আমাদের জন্য কি করেছে ।একজন মেয়ে মানুষের যখন আমাদের সাথে ইয়ে মানে বিয়ে হয় তখন কজনই বা প্রেম করে আগে থেকে ছেলে মেয়েকে আর মেয়ে ছেলেকে চিনে বিয়ে করে বলুন । এরকম সংখ্যা হাতে গনা কয়েকটি মাত্র ।দেখুন পরিবারে মনমত যখন আমরা বিয়ে করি তখন মেয়েটিও যেমন ছেলেটিকে চিনে না তেমন ছেলেটিও মেয়েটিকে চিনে না । অর্থাৎ দুজন দুজনকে না চিনা পরিচয়ের ভিতরেই বিয়ের কাজ শেষ হয় ।
আর এই না পরিচয়ের ভিতরেই একজন শ্ত্রী তার স্বামীকে বিশ্বাস করে তার হাত ধরে ঘর থেকে বাহির হয়ে আসেন ।
একটি নব শ্ত্রী তার বাপের বাড়ির সব কিছু ছেড়ে আমাদের অর্থাৎ স্বামীদে হাত দুটো ধরে চলে আসেন স্বামীর বাড়ি । আর তখন থেকেই স্বামীই তার সব কিছু । অর্থাৎ একজন শ্ত্রীর সুখ দুঃখ তখন থেকে স্বামীকেই বহন করতে হয় ।
এর সে শ্ত্রীও একটি সময় দশ মাস দশদিন অনেক কষ্টের সাথে যুদ্ধ করে তার সন্তানকে
পৃথিবীর মুখ দেখান । অর্থাৎ একজন মেয়ে একটি সময় একটি পরিবারের ছেলের কাছে তার শ্ত্রী আর শশুর শাশুড়ির কাছে তার বউ মা দেবর ননদদের কাছে তাদের ভাবী থাকেন সেও
সন্তানের মা হন ।
অর্থাৎ যোগ বিয়োগ ফলাফল একই দাড়াবে একজন মেয়ে একটি সময় মা, বাবার কাছে মেয়ের আদর, বড় ভাই বোনের কাছে ছোট বোন, বা ছোট ভাই বোনের কাছে বড় বোনের আদর পেয়ে বেড়ে ওঠেন । আবার সেই মেয়েই একটি সময় নিজেও মা হন । অর্থাৎ নারী জাতই মায়ের জাত । আশা করি বিষয়টি ক্লিয়ার ।
অলদ্যাবেষ্ট সকলে ভালো থাকুন ।

মন্তব্য ৫ টি রেটিং +০/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ২৯ শে মার্চ, ২০১৬ সকাল ১১:৩২

আমি মিন্টু বলেছেন: এই পোস্টটি প্রথম পাতায় নাই

২| ২৩ শে এপ্রিল, ২০১৬ সকাল ১০:৩৮

চাঁদগাজী বলেছেন:


এগুলো নিয়ে এত সমস্যা হচ্ছে কেন? বাংগালী পরিবারে সবার স্হান আছে।

২৪ শে এপ্রিল, ২০১৬ বিকাল ৩:০০

আমি মিন্টু বলেছেন: তাই বলে নতুন পোস্ট দেয়া ব্লক ।
দেখি যাই আরেকটি নতুন নীক খুলেতে হবে । :)

৩| ১০ ই মে, ২০১৬ ভোর ৪:০৬

চুঙ্গিওলা বলেছেন: ফুস্তু বলক করি দিসে? B-)

১০ ই মে, ২০১৬ দুপুর ১২:৫০

আমি মিন্টু বলেছেন: দিয়া কুনো লাভ নাইরে ভাই ।
নেট আছে পিসি আছে আর
এর পর পরি শত খানেক নীক খুলিছিরে ব্রাদার ।
সূতং কুনো লাভ নাই । ;) :)
এহানে যেমন মডু
তেমন কদু । B-)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.