নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

angrycitizen007

always remain alert about injustice in society.

ক্রোধিতনাগরিক

i am used to use full liberty. any kind of discussion and criticism will be welcome.

ক্রোধিতনাগরিক › বিস্তারিত পোস্টঃ

আবার পুলিশ..............!

১০ ই নভেম্বর, ২০১৪ রাত ৯:০৪

আমার কাছের এক বন্ধু চট্টগ্রাম থাকে ছোট বেলা থেকেই। গত রমজানের ঈদের আগের দিন তার বাবা এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় মারা যান। তারপর থেকেই পারিবারিক ঝামেলা চলছে তাদের নিয়ে। এরই ধারাবাহিকতায় তার এক আত্মীয় ঢাকার এক থানায় এই মর্মে মিথ্যা মামলা দায়ের করে যে, আমার বন্ধু (২৩), ঢাকা গিয়ে অভিযোগকারীর উপর হামলা চালায়, মারধর করে। গল্পটি যে অলীক ও অবাস্তব তা সহজেই অনুমেয়।
সমস্যা হল আমার বন্ধুটি জানতে পারলো যখন চট্টগ্রামের ডবলমুরিং 'মডেল' থানা থেকে একজন মহামান্য 'এস আই' সদলবলে গিয়ে তার বাসায় উপস্থিত হয়। আমার বন্ধুজনটি পুলিশ- মোকদ্দমা সম্পর্কে খুব বেশি জানে না, না হলে পুলিশের প্রাথমিক পরিদর্শনের সময়ই মামলার কাগজপত্র চেয়ে নিতে পারতো। ঐ এস আই নাকি বন্ধুটির বাসায় গিয়ে হুমকি ধমকি দিচ্ছিল, যে সবাইকে তুলে নিয়ে যাওয়া হবে। পরে হিজরার মতো এক হাজার টাকা নিয়ে চলে যায় পুলিশ কর্মকর্তা। তবে পরিবারটি আতঙ্কগ্রস্ত।
ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল দ্বারা প্রকাশিত- Global Corruption Barometer 2013 এ বাংলাদেশে সবচেয়ে দুর্নীতিগ্রস্থ প্রতিষ্ঠানের 'মর্যাদা' পায় আমাদের পুলিশ বাহিনী। এছাড়া আরও ৮টি আন্তর্জাতিক গবেষণা প্রতিষ্ঠানও আমাদের পুলিশ বাহিনীকে এই 'মর্যাদা' দেয়। কিন্তু কখনোই কোন সরকার, কোন পুলিশ কর্মকর্তা এই মর্যাদার বিন্দু মাত্র স্বীকার করতে রাজি হন না।
আমি পুলিশ দ্বারা হেনস্থা হয়েছি, আমার বন্ধু হেনস্থা হচ্ছে, আপনিও কোন না কোন দিন হেনস্থা হবেন----- এমনটাই আশা রাখি। কারণ এটাই সচরাচর হয়।
আমার, আমার বন্ধুর, আপনার করের টাকায় গড়ে উঠা ও চালু থাকা এই পুলিশ সংস্থার হাতে কতদিন নিষ্পেষিত হতে থাকবো........? আমার টাকায় ভাত খেয়ে, কাপড় কিনে লজ্জা নিবারন করে, ছেলে মেয়েদের স্কুলে পাঠিয়ে, আমাদেরই কোমর ভাঙ্গা...........!
নেতাদের দোষ দিয়ে লাভ নেই....... দোষ আমাদের...... আপনাদের........... কিছু তো করেন................!
লাল সালাম..........................

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.