নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

angrycitizen007

always remain alert about injustice in society.

ক্রোধিতনাগরিক

i am used to use full liberty. any kind of discussion and criticism will be welcome.

ক্রোধিতনাগরিক › বিস্তারিত পোস্টঃ

চট্টগ্রামের পার্ক....!

১২ ই ডিসেম্বর, ২০১৪ সন্ধ্যা ৭:০৮

একটা কাজে আজ সন্ধ্যায় ২নং গেটে ছিলাম। যার জন্য অপেক্ষা করছিলাম তার আস্তে একটু দেরী হচ্ছিল। তাই ‘বিপ্লব উদ্যান’ এ ঢুকলাম। ছোট এই পার্কে প্রচুর মানুষের সমাগম হয়। নারী-পুরুষ, প্রেমিক-প্রেমিকা, ছেলেপেলের গ্রুপ। বেশ প্রাণবন্ত পার্কটি। যান্ত্রিক নগর জীবন থেকে একটু আলাদা থাকতেই হয়তো মানুষ এখানে আসে। পার্কটির মালিক চট্টগ্রাম সিটি কর্পোরেশন। পার্কটি বেশ সাজানো- গোছানো। এর কৃতিত্ব পার্কের মালীদের দিতে হয়। তবে আশ্চর্যের ব্যাপার হল এর কোন নিরাপত্তারক্ষী নেই। মালীদেরই এই ‘নিরাপত্তা রক্ষা’র কাজটি করতে হয়। তৈরীর সময় বেশ ব্যয়বহুল লাইটিং করা হলেও, তা আর নেই। হয় চুরি হয়েছে, নয়তো নষ্ট। তবে আমি অধিকাংশ পোস্টে লাইট দেখতে পাইনি।

নগরবাসীর ট্যাক্সের টাকার এমন হাল হলে ক্ষোভ জাগারই কথা। ৫/১০ লাখ টাকার লাইটিং করা গেলে, ৫/১০ হাজার টাকায় কি নিরাপত্তা রক্ষী নিয়োগ করা সম্ভব না.....? এত সুন্দর একটা পার্কে পর্যাপ্ত আলোর ব্যবস্থা না থাকলে নানা রকম অপরাধ ও অসামাজিক কর্মকাণ্ড চলার সম্ভাবনা রয়েছে।

নিরাপত্তারক্ষী নিয়োগ আর আলোর ব্যবস্থা তো মেয়রের নিজের পকেটের টাকা দিয়ে করতে হবে না। জনগণের ‘বেওয়ারিশ টাকা’ তো আছেই। তাহলে এতো কিপ্টেমি করা কেন.........?

আমাদের টাকা সুষ্ঠু খরচের দায়িত্ব যেমন সিটি কর্পোরেশনের, তেমনি সেই টাকায় নির্মিত অবকাঠামো রক্ষণাবেক্ষণের দেখভাল করার দায়িত্বও সিটি কর্পোরেশনের। একথা ভুলবেন না............................

লাল সালাম.......................

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.