নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

angrycitizen007

always remain alert about injustice in society.

ক্রোধিতনাগরিক

i am used to use full liberty. any kind of discussion and criticism will be welcome.

ক্রোধিতনাগরিক › বিস্তারিত পোস্টঃ

ইসলাম ধর্মকে গালাগাল- এখন হাল ফ্যাশন!

২৮ শে মে, ২০১৫ বিকাল ৫:০৮

ইদানীং কালে বেশ কিছু তরুণ- তরুণীর ফ্যাশনের একটা অংশ হয় উঠেছে 'ইসলাম ধর্ম গালাগাল'।


জ্বি, আপনি ঠিকই পড়েছেন...... তারা নিজেদের নাস্তিক বলে ঘোষণা দেন না.... আবার ফ্যাশনও এড়িয়ে যেতে পারেন না। এখন কিসের ভিত্তিতে তারা এই ধর্ম ও ধর্মের রীতিনীতিকে গালাগাল করেন, অন্তত আমার মতো ছোট মাথার মানুষের মগজে ঢুকে না।

তারা যদি নাস্তিক হতেন, তবে নাস্তিক্যবাদের মৌলিক অংশ তুলে ধরতেন, তুলে ধরতেন 'নাস্তিক্যবাদের সৌন্দর্য'। তারা ধর্মের আপেক্ষিকতার অসাড়তা বা কালো দিক নিয়ে আলোচনা করতেন। আর নিজেদের মতবাদ যৌক্তিক এবং ভদ্র ভাষায় তুলে ধরতে পারতেন। যেমন তুলে গেছেন- John Anderson, Gilles Deleuze বা Debiprasad Chattopadhyaya। তারা কোন ধর্মকে গালাগালি করেননি, বা কোন গোষ্ঠীর প্রতি আক্রমণাত্মক ভাষায় বক্তব্য দেননি। তবে তাদের একটি মতবাদ ছিল, ছিল যুক্তির প্রবল প্রচেষ্টা।

কিন্তু বাংলাদেশের এই নব্য 'গালাগাল পার্টি' কিসের জন্য ইসলাম ধর্ম গালাগাল করে চলেছে, তা খুব পরিষ্কার নয়। আর খেয়াল করলে দেখা যায় এই 'গালাগাল পার্টি' ইসলাম ও ইসলাম ধর্মের উপর এমন কুৎসিত ও অশ্লীল ভাষায় আক্রমণ করে, যা আমাদের পক্ষে সয়ে উঠা বেশ কঠিন। বিশেষত 'থাবা বাবা' (আহমেদ রাজীব হায়দার), ব্লগার অনন্ত, বা ওয়াশিকুর বাবু 'রা যেভাবে ইসলাম ধর্মকে কুরুচিপূর্ণ ভাষায় (অনেকটা Taslima Nasrin স্টাইলে ) আক্রমণ করতেন ধর্ম প্রিয় মানুষ হিসেবে বাংলাদেশীদের আঘাত লাগারই কথা। তবে একটা কথা অত্যন্ত স্পষ্ট ভাষায় বলতে চাই--- 'তাই বলে তাদের মেরে ফেলতে হবে, এমন মতবাদে আমি বিশ্বাসী না'।

এই 'নব্য গালাগাল্কারী'দের একটি কমন বৈশিষ্ট্য রয়েছে, আর তা হল শুধু ইসলাম ও নবী রাসুলদের গালাগালি করেন, অন্য কোন ধর্মের কথা তারা কিন্তু বলেন না। তবে কেউ কেউ সরাসরি গালাগালি না করে, ইসলাম ধর্মের রীতিনীতি এবং ধর্মীয় বিশ্বাস নিয়ে 'হেয় ও তাচ্ছিল্য সূচক' মন্তব্য করেন। যা গালাগালিরই নামান্তর।

এদের সবাই আলোচিত-সমালোচিত হতে চান, পেতে চান বিদেশ থেকে পুরষ্কারের ডালি, পাড়ি জমাতে চান পশ্চিমা কোন দেশে। আর এই সবই খুব সহজে অর্জন করা যায় এই দেশে - আমাদের ধর্ম ইসলামকে গালি দিয়ে................

সহিঞ্চুতার পরীক্ষা এদেশের ধর্ম প্রাণ প্রত্যেক মুসলমান সমানে দিয়ে যাচ্ছে, কিন্তু এই 'ইসলাম গালাগাল'কারীদের কাছ থেকে আমরা কি একটু সংযম ও বিজ্ঞতার প্রকাশ আশা করতে পারি না...........?

মন্তব্য ১১ টি রেটিং +১/-০

মন্তব্য (১১) মন্তব্য লিখুন

১| ২৮ শে মে, ২০১৫ সন্ধ্যা ৬:০৫

জাতি_ধর্ম_বর্ণ বলেছেন: সবই আল্লাহ'র ইচ্ছা, তাঁর হুকুম ছাড়া দুনিয়াতে কিছুই হয় না।
তাই তিনি যদি কাউকে দিয়ে ইসলাম ধর্মকে গালাগালি করান, তো আমরা তার বান্দা হয়ে কির আর করতে পারি।

২| ২৮ শে মে, ২০১৫ সন্ধ্যা ৬:১২

রানার ব্লগ বলেছেন: উপরুক্ত উল্যেখ কৃত ব্লগারদের কোন লেখা পড়ার ভাগ্য হয়নি তাই তাদের নিইয়ে কিছুই বলতে পারছি না, তবে ধর্ম নিয়ে আলোচনা করতে গিয়ে গালা গাল করা নাস্তিকতাবাদের পরিচয় দেয় না, এরা মানুষিক ভাবে অসুস্ত।

৩| ২৮ শে মে, ২০১৫ সন্ধ্যা ৭:১২

জুলহাস খান বলেছেন: সাবধান! নাস্তিকদের বিরুদ্ধে কিছু লিখবেন না। লিখলে আপনার আইডি ব্যান হয়ে যেতে পারে।

৪| ২৮ শে মে, ২০১৫ সন্ধ্যা ৭:৪১

ক্রোধিতনাগরিক বলেছেন: যদি আল্লাহ গালাগাল আপনাদের দিয়ে করান এবং এক্ষেত্রে আপনার যদি কিছু না করার থাকে, তবে চিন্তা করবেন না...... আল্লাহ্‌ই আবার আপনার মুখ বন্ধ করার ব্যবস্থা করে দেবেন....... এই যুক্তিতে আমাদের আপত্তি নেই........@জাতি_ধর্ম_বর্ণ

৫| ২৯ শে মে, ২০১৫ সকাল ৯:০১

জাতি_ধর্ম_বর্ণ বলেছেন: তাহলে অত ছটফট করে লাভ কি................... হে হে হে হে ........................
সবই আল্লাহ'র ইচ্ছা, তাঁর হুকুম ছাড়া দুনিয়াতে কিছুই হয় না।

৬| ২৯ শে মে, ২০১৫ দুপুর ১:১২

ক্রোধিতনাগরিক বলেছেন: আমার লেখাটি হল - মানুষ প্রজাতির জন্য..... গরু ছাগলের জন্য না...........। মানুষকে আশরাফুল মাখলুকাত বলা হয় তাঁর 'জ্ঞান- বুদ্ধি ও বিবেক' এর জন্য............. আমরা আল্লাহ্‌র সৃষ্টি- এটা যেমন আমার মেনে চলার অধিকার আছে, তেমনি আপনার অধিকার আছে ছাগলামি করার, আতলামি করার। কিন্তু আমার এই মেনে চলায় যেমন আপনার কোন বিঘ্ন সৃষ্টি হতে পারবেনা, তেমনি আপনার ছাগ্লামি বা আতলামি আমার বিশ্বাসের উপর আঘাত আনতে পারবে না............ আর এদের পরিণতি তো সবার সামনেই পরিষ্কার...... আশা করবো ঐ জায়গায়ও 'আল্লাহ্‌র ইচ্ছা' যুক্তি দিয়ে বিচারের জন্য হাউমাউ করবেন না............।@ জাতি_ধর্ম_বর্ণ

৭| ২৯ শে মে, ২০১৫ দুপুর ১:২৬

এ আর ১৫ বলেছেন: বলুনতো কারা অন্য ধর্মকে সব চেয়ে বেশি গালাগালি করে। অন্য ধর্মকে গালাগালি করাকে কারা কালচারে রুপান্তরিত করেছে ??? নাস্তিকদের গালাগালিটা ফ্যাশন কিন্তু এই গালাগালি করাটা কাদের কালচার ???

৮| ২৯ শে মে, ২০১৫ দুপুর ১:৫১

জুলহাস খান বলেছেন: জাতি_ধর্ম_বর্ণ কে বলছি। সবই আল্লাহ'র ইচ্ছা, তাঁর হুকুম ছাড়া দুনিয়াতে কিছুই হয় না। এটা বিশ্বাস যদি করেন তাহলে দু একটা কুলাঙ্গার তো তার হুকুমে মরছে এখানে বিচার চাওয়ার কি আছে।

৯| ২৯ শে মে, ২০১৫ বিকাল ৪:০২

ক্রোধিতনাগরিক বলেছেন: আপনি যা বোঝাতে চাইছেন সেটা পরিষ্কার। ইসলাম ধর্ম অন্য ধর্মকে গালাগালি বা বাধার সমর্থন দেয় না। এ ব্যাপারে আমাদের পবিত্র কোরানে একটি পূর্ণাঙ্গ সূরা রয়েছে। ইসলাম বিশাল মানুষের ধর্ম। সারা বিশ্বের সব প্রান্তে ইসলামের উপস্থিতি বিদ্যমান। এরই প্রেক্ষিতে কিছু ধর্ম ব্যবসায়ী ও সুবিধাবাজ লোকজন ইসলাম নামের ফায়দা তুলছে......... যেমন ১৯৭১ সালে জামায়াত করেছিল বা করে যাচ্ছে.......... বা বর্তমানের আইএস কিংবা আল কায়েদা। এগুলো কে বর্জন মানুষ এমনিই করেছে। কিন্তু তাই বলে ঢালাও ভাবে সস্তা জনপ্রিয়তা ও 'দালালী' পুরষ্কারের লোভে আপনি ১৬ কোটি মানুষের বিশ্বাসের অপমান করতে পারেন না...... তাদের ধর্ম স্বাধীনতায় আঘাত দিতে পারেন না........... বাক স্বাধীনতার গণ্ডিতে এই 'গালাগালি' পড়ে না........... যদি যুক্তি থাকে, তবে একাডেমিক আলোচনা করুন, ধর্ম এর আপেক্ষিকতা নিয়ে কথা বলুন, গালাগাল নয়...........। @ এ আর ১৫

১০| ২৯ শে মে, ২০১৫ বিকাল ৪:৩২

জাতি_ধর্ম_বর্ণ বলেছেন: @জুলহাস খান.................... বিচার চাই না, মরুক। যেমন পাকিস্তান, আফগানিস্তান, গোটা মধ্যপ্রাচ্যে মুসলমানে মুসলমানে মারমারি কইরা মরতাসে, মরুক, বিচার চাই না। সবই আল্লাহ'র হুকুমে মরতাসে।

@লেখক............... ইসলামকে শুধু গালাগালি না, আল্লাহ'র হুকুমে অনেককিছু করা হইতাসে।
কোরার শরীফও পোড়ানো হইতাসে, এমনি কত কি হইতাসে। সবই আল্লাহ'র হুকুমে।

যারা করতাসে তাদের 'জ্ঞান- বুদ্ধি ও বিবেক' আল্লাহই দিয়াসেন, তার আপনারা গলা ফাটাইবেন।
আসলেই আপনার আল্লাহকে অস্বীকার করেন।

তাই আমার এই লাইন সবই আল্লাহ'র ইচ্ছা, তাঁর হুকুম ছাড়া দুনিয়াতে কিছুই হয় না দেইখা আপনার শরীর জ্বলতাসে।

১১| ২৯ শে মে, ২০১৫ বিকাল ৫:৩১

এ আর ১৫ বলেছেন: আপনি বলেছেন -- ইসলাম ধর্ম অন্য ধর্মকে গালাগালি বা বাধার সমর্থন দেয় না---- কিন্তু আমার প্রশ্ন ছিল কারা অন্য ধর্মকে গালাগালি করাটাকে প্র্যাক্টিসের মধ্য নিয়ে এসেছে । সেই উত্তর হয় আপনি জেনে ও দিবেন না বা জানা নেই । তাই নীচের লিংকে ক্লিক করুন-- কারা অন্য ধর্মকে সবচেয়ে বেশি গালাগালি করে !!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.