নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সমৃদ্ধ আগামীর প্রত্যেয়

আনিসুর রহমান এরশাদ

আমি আমার দেশকে অত্যন্ত ভালবাসি ।

আনিসুর রহমান এরশাদ › বিস্তারিত পোস্টঃ

থার্ড ক্লাস মানুষ দিয়ে ফার্স্ট ক্লাস কাজ!

১৩ ই জানুয়ারি, ২০১৭ বিকাল ৩:৪২

শুধু থার্ড ক্লাস মানুষ দিয়ে ফার্স্ট ক্লাস কাজ করানো যায় না। মানের কাজের জন্য মান-গুণসম্পন্ন মানুষের দরকার হয়। অবশ্য সক্ষম-উপযুক্ত মানুষের সহায়ক শক্তি হিসেবে সাধারণ স্তরের বোধজ্ঞান সম্পন্নরাও ভূমিকা রাখতে পারে।

ড্রাইভার ঘুমিয়ে পড়লে যানবাহন ধ্বংসপ্রাপ্ত হবে এবং যাত্রীদেরও প্রাণহানী ঘটবে। ঠেলাগাড়ি চালক দিয়ে আপনি বিমান চালাতে পারবেন না। তাই স্বপ্ন-সাধ আর সামর্থ্যের মধ্যে ভারসাম্য থাকা অপরিহার্য। কম তেলে মচমচে ভাজা কিংবা কম গুড়ে বেশি মিষ্টি- অলীক কল্পনা ছাড়া আর কিছুই নয়।

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ১৩ ই জানুয়ারি, ২০১৭ বিকাল ৩:৫৮

ফরিদ আহমদ চৌধুরী বলেছেন: একদম ঠিক বলেছেন।

২| ১৩ ই জানুয়ারি, ২০১৭ বিকাল ৩:৫৯

ফরিদ আহমদ চৌধুরী বলেছেন:
এ গুলো সব আপনার জন্য।

৩| ১৩ ই জানুয়ারি, ২০১৭ বিকাল ৫:৩৯

জগতারন বলেছেন:
লেখক আনিসুর রহমান এরশাদ কথায় যুক্তি আছে বলতেই হবে। মনে রাখতে আরম্ভ করতে হবে, যা ইতি পূর্বে প্রিয় বাংলাদেশে আরম্ভ হয়েছে। মানুষ সচেতন হচ্ছে, ন্অতুন প্রজন্ম লেখাপড়া শিখছে। চিন্তা করেনতো শুয়ারের মতো সাদা বৃটিশ আমলে অথবা অভিশপ্ত পাকিস্থান আমলে আমরা কোথায় ছিলাম আর এখন আমরা কী কী করছি, কোথায় আছি ! ৫০ বছর পরে বাংলাদেশ কোথায় দাড়াবো ! আর অভিশপ্ত পাইক্কা'রা কোথায় আছে কী করছে???

সুতারং খালি অভিযোগ না কাজ করেন, আরম্ভ করেন একটা কিছু, উদ্যোক্তা হঊন, অন্য দেশবাসীকে কাজে লাগান। দেশ উন্নতিতে অগ্রসর হবে, আপনিও ভালো থকবেন দেশও ভালো থাকবে।

৪| ১৩ ই জানুয়ারি, ২০১৭ সন্ধ্যা ৬:০৫

আহমেদ জী এস বলেছেন: আনিসুর রহমান এরশাদ ,




কথাটি ঠিক নয় । টমাস আলভা এডিসন কিন্তু স্কুল থেকে বিতারিত , বুদ্ধিশুদ্ধি নেই বলে । স্কুলের থার্ডক্লাস ছেলেটি । এডিসনকে চেনেন তো ? এরকম আরও উদাহরন আছে ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.