নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি একা একা থাকতেই ভালবাসি- "ভালবাসি" কথাটা হয়ত ঠিক না... একা থাকতে থাকতে এমন হয়ে গ্যাছে। আমি সহজে কারো সাথে মিশতে পারি না। একবার মিশলে তাকে সহজে ছাড়তে পারি না। হয় বরাবর কথা বলি... নয়তো একেবারেই বলি না। আমার একটা কথাও যদি ভাল লাগে আপনার... এতেই নিজেকে ধন্

আনজির

আমি একা একা থাকতেই ভালবাসি- "ভালবাসি" কথাটা হয়ত ঠিক না... একা থাকতে থাকতে এমন হয়ে গ্যাছে। আমি সহজে কারো সাথে মিশতে পারি না। একবার মিশলে তাকে সহজে ছাড়তে পারি না। হয় বরাবর কথা বলি... নয়তো একেবারেই বলি না। আমার একটা কথাও যদি ভাল লাগে আপনার... এতেই নিজেকে ধন্য মনে করবো!! .....রুদ্ধ নয় মুক্ত থাকব.....

আনজির › বিস্তারিত পোস্টঃ

যা পড়ছি.....

২০ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১১:০৪

( এই অধ্যায়টি শহীদ শ্রী ধীরেন্দ্রনাথ দত্তের উপর লেখা। লেখক শওকত ওসমান। বইয়ের নাম- পোর্ট্রেট গ্যালারী। প্রকাশনী- বিদ্যাপ্রকাশ )

"১৯৪৮ খ্রীস্টাব্দ। পাকিস্তানের গনপরিষদ চলছিল। পাকিস্তানের রাষ্ট্রভাষা হবে উর্দু। ২৩ শে ফেব্রুয়ারি ১৯৪৮। যে পারে ভুলুক, আমি কোনদিন এই তারিখ ভুলব না। সেদিন পূর্বপাকিস্তানের কোন মুসলমান সদস্য নয়, বিধর্মী রূপে উপস্থিত এই মাটিরই এক সন্তান বাঙলা ভাষার দাবী উত্তাপন করেন। মানুষের পরিচয় তার মনুষ্যত্ব। ধর্মের স্থান তারপর। মনুষ্যত্ব অর্জনের জন্যে ধর্মের দরকার হয়। নচেৎ তার কোনো প্রয়োজনই থাকত না। গরু-ছাগলের কাছে ধর্ম নিরর্থক। তাদের কাছে জীবন ধারনই শ্রেষ্ঠ ধর্ম। মনুষ্যকুলে যারা জানোয়ার তাদেরও রকমসকম একই রকম। অন্য মানুষ তারা দেখে না নিজের বাইরে। কল্যাণ ছাড়া ধর্ম নিরর্থক। এখানে পরিষ্কার, কে মানুষ আর কারা জানোয়ার। "



আজ ৩০ টাকা দিয়ে পুরাতন বইয়ের দোকান থেকে বইটা কিনেছি। তিন অধ্যায় পড়ে অসম্ভব ভাল লাগলো , তাই শেয়ার করলাম। ভাল বই। কোনো উপদেশ নয়, অনেক না জানা কথা জানতে পারবেন- বন্ধুরা আপনারাও পড়ুন।

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ২১ শে সেপ্টেম্বর, ২০১৩ বিকাল ৩:২১

হাসান মাহবুব বলেছেন: কে সেই সূর্যসন্তান?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.