নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

অনিচ্ছুক নাম প্রকাশে

আমি অতি সাধারণ মানুষ। সাতে পাঁচে নাই...খাই দাই ঘুমাই। লিখতে চেষ্টা করি। লেখা আমাকে ধরা দেয় না

অনিচ্ছুক নাম প্রকাশে › বিস্তারিত পোস্টঃ

মুখ বন্ধ রেখে পাশে থাকুন

১৬ ই মার্চ, ২০১৫ সকাল ১১:৫৯

বাংলাদেশের ক্রিকেট ভক্তদের একটি অংশ ভীষণ স্বার্থপর। দল জিতলে খেলোয়াড়দের মাথায় তুলে নাচে আর হারলে হয় এর উল্টাে। মাথা থেকে খেলোয়াড়দের ছুড়ে ফেলতে দর্শক এক মুহুর্ত দ্বিধা করে না। এমনকি বাপ-দাদা থেকে শুরু করে চেৌদ্দগুস্টি পর্যন্ত দর্শকদের হাত থেকে রেহাই পান না।
কবরে শুয়ে বেচারারা চিন্তা করে ঘটনাটি কি? আমিত কিছুই করি নাই, তো পাবলিক গালি দিচ্ছে কেন?
জয়পরাজয়ের পর দর্শকদের আরো ম্যাচিউরড আচরণ করা উচিত। জিতলে তাদের অধিক বন্দনার দরকার নেই, হারলে উত্তেজিত হয়ে দুয়োধ্বনি দেয়ার প্রয়োজন নাই।
গণমাধ্যমগুলাের উচিত এসব নিয়ে আরো সতর্ক হয়ে সংবাদ প্রকাশ করা। প্লেয়াররা তারা তাদের মত খেলবে। গণমাধ্যমের উচিত দর্শক এবং খেলেয়াড়দের মাঝে পরাজয়ের পর সৃষ্ট জটিল অবস্থাটি কিভাবে স্বাভাবিক করা যায় সেদিকে চিন্তা করে সংবাদ প্রকাশ করা।
অথচ তারা সেটি না করে কিভাবে পত্রিকার কাটতি বাড়ানো যায় কিংবা টিভির রেংকিং বাড়ানো যায় শুধু সেদিকটাই চিন্তা করে সংবাদ করে। খেলেয়াড়র বা দেশের ক্ষতি হচ্ছে তারা এ বিষয়গুলো মাথায় আনে না।
হ্যাপি রুবেলের কথাই চিন্তা করেন। রুবেল ইংল্যান্ডের সঙ্গে এতো ভাল বোলিং করল, আর গণমাধ্যম একই দিন হ্যাপিকে স্থান করে দিল ফ্রন্ট কিংবা ব্যাকপেজে। এর যেৌক্তিকতা কি আমার মাথায় আসে না।

বাবা-মা যেমন সন্তানদের সাফল্যে আনন্দে আত্নহারা হন, একইসঙ্গে নিজেদের লাগাম টেনে ধরেন, যাতে সন্তান অহংকারী না হয়ে পড়েন। সন্তান এটা না ভেবে বসে সব কিছু অর্জন হয়ে গেছে।

আবার সন্তান খারাপ কিছু করলে তাকে মারধর কিংবা বকাঝকা না করে এই বার্তাটিই দেয়া উচিত যে আমরা তোমার উপর ভরসা হরাইনি। তাকে এটা বোঝানো উচিত যে, তুমি অমন না। ভাল কিছু করার যোগ্যতা তোমার আছে।


উনিশে মার্চকে সামনে রেখে বলব আমাদের সকলের প্রত্যাশা বাংলাদেশ জিতবে। যদি না জিতে খেলোয়াড়দের গালমন্দ করার দরকার নেই। বাংলাদেশ দলের সাপোর্টার হলে মুখ বন্ধ রেখে পাশে থাকুন

মন্তব্য ৬ টি রেটিং +২/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ১৬ ই মার্চ, ২০১৫ দুপুর ১২:২৭

ইমতিয়াজ ১৩ বলেছেন: সহমত তাই প্রথম লাইক। ভারতের সাথে জিততে পারলে আমাদের জন্য তা বরিাট অর্জন আর যদি হেরে যায় তবে কষ্ট পাওয়ার কিছু নেই, কারন এটা খেলার ই অংশ।



শুভ কামনা বাংলাদেশ দলের জন্য।

২| ১৬ ই মার্চ, ২০১৫ দুপুর ১২:৫২

শেরশাহ০০৭ বলেছেন: পুরাপুরি একমত নই। আমাদের দর্শকরা অনেক ভাল।এই দর্শকদের জন্যই আমরা টেষ্ট স্ট্যাটাস পাইছি।ভাল ক্রিকেট খেলার জন্য নয়। তাহলে আজ আয়ারল্যান্ড ও টেষ্ট স্ট্যাটাস পাইত। আমাদের দর্শক খুব বেশি কিছু চাই ও নাহ।কিন্তু মাঠে গিয়া বেয়াক্কলএর মত খেলে হেরে আসবেন সেটা মেনে নেয়া যাই না।হারজিত খেলায় থাকবে,কিন্তু আপনি কেমন চেষ্টা করলেন সেটা অবশ্যই ব্যাপার।

৩| ১৬ ই মার্চ, ২০১৫ বিকাল ৫:১২

অনিচ্ছুক নাম প্রকাশে বলেছেন: ইমতিয়াজ: ধন্যবাদ। খেলাকে খেলার মত নিলেই ভাল রেজাল্ট আসবে

৪| ১৬ ই মার্চ, ২০১৫ বিকাল ৫:১৭

অনিচ্ছুক নাম প্রকাশে বলেছেন: শেরশাহ: আপনার কি মনে হয় না, আমাদের খেলোয়াড়রা ভাল কিছু করার জন্য মাঠে নামছে? আমি বলছি তারা তাদের মত খেলুক। প্রত্যাশার চাপে তাদেরকে চ্যাপ্টা না করে ফেলি। যখন খুব ভাল করবে আকাশে উঠানোর দরকার নেই। আবার যখন বাজে খেলবে গালিগালাজের দরকার নেই। অনকেসময় ভাল খেলে হারাটা একধরনের জয়।

৫| ১৬ ই মার্চ, ২০১৫ রাত ১০:২৩

শেরশাহ০০৭ বলেছেন: তারা ভাল খেলে বলেই ১৬ কোটির মধ্যে তারা খেলতে গেছে।তাদের চাপ নিতেই হবে।যে যাই করুক না কেন তাতে তাদের মত করে চাপ থাকে।কোন খেলা বা খেলোয়ার আছে যে তাদের চাপ নাই? সবার আছে।বলতে কি সব মানুষেরই চাপ আছে।

৬| ১৭ ই মার্চ, ২০১৫ সন্ধ্যা ৬:২৬

অনিচ্ছুক নাম প্রকাশে বলেছেন: খেলার চাপ খেলোয়াড় সামলাতে পারে। কিন্তু প্রত্যাশার চাপ মাঝে মাঝে বোঝা হয়ে দাঁড়ায়

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.