নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

যেসব ঘটনা মনে দাগকাটে টুকে রাখি। জানি, বেশীর ভাগ লেখাই অখাদ্য হয়; তারপরও লিখি, ভালোলাগে। তবে ইদানিং একটু সংকোচে থাকি, মনে হয়; কখন কি বলি, আর কার কোন অনুভূতিতে গিয়ে আঘাত লাগে!

অনুভব সাহা

যদি দেশের ভালো চান, ভেদাভেদ ভুলে যান। মনটা করি পবিত্র, গড়তে মোদের চরিত্র। চাঁদাবাজী, সন্ত্রাস করে দেশের সর্বনাশ। ক্যাডার চাইনা মানুষ গড়ো, দলের চেয়ে দেশ বড়। সবার জন্য অধিকার, শিক্ষা স্বাস্থ্য সুবিচার। দূষণমুক্ত পরিবেশ, সুস্থ মানুষ সবুজ দেশ।

অনুভব সাহা › বিস্তারিত পোস্টঃ

এমন সিস্টেম লইয়া আমরা কী করিবো?

২১ শে অক্টোবর, ২০১৯ রাত ৮:২১

কয়েক মাস আগে এক খবর পড়েছিলাম ♦ কিশোরের হাতে বিএনপি নেতা খুনের নেপথ্যে... বা ♦ রাজশাহীর পুঠিয়ায় শ্রমিক নেতা হত্যার নেপথ্যে সমকামিতা! তখন ভেবেই নিয়েছিলাম ঘটনা হয়তো সত্য। এ নিয়ে পুলিশ তদন্ত করেছে, ডাক্তাররা পোস্টমর্টেম করেছে তাদের কথা তো মিথ্যে নয়। সবচেয়ে বড় কথা দোষী তার দোষ স্বীকার করেছে এরপর আর বলার কিছু থাকে না। কিন্তু না সব সম্ভবের দেশ বাংলাদেশ। গতদিন যমুনা টিভির " ইনভেস্টিগেশন 360ডিগ্রীতে এক প্রতিবেদন দেখে বেশ ধাক্কা খেলাম{♦ এ যেন আরেক জজমিয়া : Investigation 360 Degree : EP 234 - YouTube
এতিম এক কিশোরকে এভাবে ফাঁসানো হল! অবাক হই আর ভাবি, এমন দেশ তো আমরা চাই নি। রাজনীতিবিদদের নীতি অনেক আগেই উবে গেছে কিন্তু পুলিশের তদন্ত কিংবা পোস্ট মর্টেম। সেখানে তো ঘটনা পরিষ্কার ধরা পড়বে। দেশের বিচার ব্যবস্থা এমনিতেই কচ্ছপ। তার উপর প্রান্তিক মানুষদের যদি ইচ্ছেমূলক ফাঁসানো হয় তারা যাবে কোথায়? আমার মতে কিশোর উন্নয়ন কেন্দ্রে গরীব ছেলেটাকে না রেখে, দেশের সেসব পদধারী লোকদের রাখা দরকার। যাদের জন্য জজ মিয়া বা জাহলামরা ফাঁসে, যাদের জন্য ১৭ বছর ‘মিথ্যা’ মামলা টানতে হয়, নিঃস্ব হয় বাবুলেরা। যে সিস্টেমের জন্য তনুরা হারিয়ে যায়, সাগর-রুনির তদন্ত প্রতিবেদন ৮৬পেরিয়ে সেঞ্চুরির দিকে যায়, অজয় স্যারেরা আদালতে হাজিরা দিতে গিয়ে ক্লান্ত হয়েযায়। ব্রিটিশ, পাকিরা গিয়েছে অনেক আগে কিন্তু আমরা সিস্টেম বদলাতে পারি নি। উন্নয়নের মহাসড়কে এরুপ একপেশে সিস্টেম লইয়া আমরা কী করিবো?
আসামি এক রাজন, কারাগারে আরেক রাজন - bdnews24.com

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ২১ শে অক্টোবর, ২০১৯ রাত ৯:০৩

রাজীব নুর বলেছেন: দেশে সত্যিকারের উন্নতি হোক।

২| ২১ শে অক্টোবর, ২০১৯ রাত ৯:১২

ভুয়া মফিজ বলেছেন: সিস্টেম বদলানোর জন্য যে পরিমান আন্তরিকতার প্রয়োজন, সেটা আমাদের দেশের কর্ণধারদের কি আছে?

৩| ২১ শে অক্টোবর, ২০১৯ রাত ১০:০৩

মা.হাসান বলেছেন: বৃটিশদের আমলে কি এই অবস্থা ছিল যে পুলিশের যোগ সাজশে এক জনের অপরাধের সাজা নিরপরাধ অন্যজন খাটিতেন? শুনি নাই। দাবি আদায় করিতে অনেক রক্ত ঝরাইতে হইয়াছে, কিন্তু এমনকি পাকিস্তানী নরপশুরাও লাশ ফেরৎ দিত (৭১এর যুদ্ধাবস্থা বাদে)। এখন দেশে হাজার হাজার লোক নিখোঁজ, মানুষ সৎকারের জন্য লাশও পায় না।

৪| ২১ শে অক্টোবর, ২০১৯ রাত ১০:০৮

আহমেদ জী এস বলেছেন: অনুভব সাহা,




এই সিষ্টেমের বোঝা আমরা কাঁধে করিয়া বহন করিবো- বহিতে বহিতে কাঁদিবো - হাসিবো - নাচিবো - গাহিবো তাহার পরে একদিন পটল তুলিবো................. :((

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.