নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আনোয়ার ভাইয়ের কথার কথা

আনোয়ার ভাই

কিছু একটা করি

আনোয়ার ভাই › বিস্তারিত পোস্টঃ

পাগলায় ৩ মাস ধরে ১ হাজার ফোন বন্ধ

০৭ ই জুন, ২০১৩ বিকাল ৩:৫১





বাংলাদেশ টেলিকমিউনিকেশনস কোম্পানী লি: (বিটিসিএল) এর পাগলা অফিস আছে যথা স্থানেই। এর কর্মকর্তা কর্মচারীরা সময় মত অফিসে না এসেও বেতন ভাতা নিচ্ছেন ঠিকই। মাসে মাসে বিলও গুণতে হচ্ছে গ্রাহকদের। এরপরেও গত ৩ মাস ধরে পুরোপুরি বন্ধ রয়েছে এ অফিসের আওতায় থাকা প্রায় ১ হাজার টেলিফোন। দেশের অন্যতম বৃহত্তম এই ব্যবসায়ী এলাকায় এমন অবস্থা চলায় বিপাকে আছে ব্যবসায়ীসহ সাধারন গ্রাহকরা।

পাগলা নয়ামাটি এলাকার ব্যবসায়ী জাহের মোল্লা জানান, টেলিফোন বন্ধ থাকায় জরুরী ফ্যাক্স করতে নারায়নগঞ্জ শহরে যেতে হয়। এতে করে ব্যবসায়িকভাবে ক্ষতিগ্রস্থ হতে তার মতো অনেক ব্যবসায়ীকে। মুন্সীখোলার আবুল কালাম জানান, বয়সের কারনে মোবাইলে কথা শুনতে বিরক্তি লাগে। এ জন্য বাসায় ল্যান্ড ফোন নিয়েছি। ভাবলাম সরকারি ফোন সার্ভিস ভাল পাব। এখন দেখি উল্টো। গৃহিণী আসমা বেগম জানালেন, প্রতি মাসে টেলিফোন বিল দিয়েও কথা বলতে পারছি না। মোবাইলে বেশী টাকা খরচ করে জরুরী কথা বলতে হচ্ছে। সরেজমিনে গিয়ে পাগলা পাগলা টেলিফোন ভবনে দেখা যায় কথা বলার মত তেমন কেউ নেই। গেইটে অনেকক্ষন নক করলেও খুঁজে পাওয়া যায়নি কোন কর্মকর্তা কর্মচারীকে। তবে ভবনের ভিতর খালি জায়গায় রোদে তোশক গরম করতে দেখা গেছে।

পরে মোবাইলে যোগাযোগ করা হয় বিটিসিএল এর পাগলা অফিসের উপ সহ. প্রকৌশলী জাহাঙ্গীর এর সাথে। ৩ মাস ধরে এখানকার টেলিফোন বন্ধের বিষয়টি তিনি স্বীকার করে বলেন, টেকনিক্যাল কারনে তা বন্ধ রয়েছে। বিষয়টি ঊর্ধ্বতন মহলকে তিনি জানিয়েছেন বলে এ প্রতিবেদককে জানান।

সূত্রে জানা যায়, মাস শেষে বেতন ভাতা নিলেও নিয়মিত অফিসে আসেন না কোন কর্মকর্তা কর্মচারী। গ্রাহকের কষ্ট লাগবে তাদের কোন মাথা ব্যথা নেই বলে অভিযোগ অনেকের। উল্লেখ্য, পাগলা মুন্সিখোলা এলাকায় দেশের বৃহত্তম রড সিমেন্টের ব্যবসা কেন্দ্র। এ ছাড়া এখানে গার্মেন্ট, টেক্সটাইল মিল, ব্যাংক-বীমাসহ নানা ব্যবসায়ীক প্রতিষ্ঠান রয়েছে। ৩ মাস ধরে ল্যান্ড ফোন বন্ধ থাকায় এ সব ব্যবসায়ীরা ক্ষতিগ্রস্থ হচ্ছে। সেই সাথে সরকারও রাজস্ব কম পাচ্ছে।



মন্তব্য ২ টি রেটিং +১/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ০৭ ই জুন, ২০১৩ সন্ধ্যা ৬:৩০

অপূর্ণ রায়হান বলেছেন: জনসচেতনতামুলক পোস্টে ++++

আশাকরি বিষয়টির একটি সুরাহা হবে ।

ভালো থাকবেন ।

০৯ ই জুন, ২০১৩ সকাল ১০:৫২

আনোয়ার ভাই বলেছেন: ধন্যবাদ অপূর্ন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.