নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আনোয়ার ভাইয়ের কথার কথা

আনোয়ার ভাই

কিছু একটা করি

আনোয়ার ভাই › বিস্তারিত পোস্টঃ

গণ ধর্ষণ অসম্ভব ব্যাপার !

১৯ শে আগস্ট, ২০১৫ রাত ১১:০৪

এবারও ধর্ষণ নিয়ে মন্তব্য করে বিতর্কে জড়ালেন মুলায়ম সিংহ যাদব।এর আগে তিনি বলেছিলেন, ধর্ষকদের ফাঁসি দেওয়া উচিত নয়! ছেলে-ছোকরারা এমন ভুল তো করে ফেলতেই পারে! মঙ্গলবার এক অনুষ্ঠানে সরাসরি তিনি বললেন, অনেক ক্ষেত্রেই গণধর্ষণের কথা শোনা যায়! কিন্তু, আদতে গণধর্ষণ বলে কিছু হতেই পারে না! গণধর্ষণ বর্ষীয়ান রাজনীতিকের মতে নিতান্তই ‘অসম্ভব’ একটা ব্যাপার!

কলকাতার অানন্দবাজার পত্রিকা জানিয়েছে- এটুকু বলেই চুপ করে থাকেননি মুলায়ম। কেন তাঁর মতে গণধর্ষণ ‘অসম্ভব’, তার বিশদ ব্যাখ্যাও দিয়েছেন তিনি। “বেশির ভাগ ক্ষেত্রে ধর্ষণটা করে একজন, কিন্তু তার সঙ্গে জুড়ে যায় আরও চারজনের নাম! চারজনই ধর্ষণ করল, এ কখনও হতে পারে? একজন হয়ত দাঁড়িয়ে দাঁড়িয়ে ব্যাপারটা দেখছিল, অন্যরা হয়ত সেখানে কোনও কারণে হাজির ছিল— এই তো! হয়ত চার ভাই সেখানে ছিল, ব্যস, চার জনেরই নাম জুড়ে গেল ধর্ষণের সঙ্গে”— গণধর্ষণ নিয়ে এমনটাই মনে করেন মুলায়ম।

মন্তব্য করার প্রায় সঙ্গে সঙ্গেই বিশাল সমালোচনার মুখোমুখি হয়েছেন মুলায়ম। ভারতীয় জনতা পার্টির শাজিয়া ইলমি তাঁর এই মন্তব্যকে ‘সূক্ষ্ম প্ররোচনা’ ছাড়া আর কিছুই বলতে রাজি নন। মুলায়মের এই মন্তব্যের তীব্র সমালোচনা করেছেন কংগ্রেস নেত্রী শোভা ওঝা। এর আগেও ধর্ষণ নিয়ে মুলায়মের বক্তব্যের বিপক্ষে কথা বলেছেন তিনি।

ভারতীয় এই রাজনীতিকের ধর্ষণ নিয়ে এত উৎসাহের হেতু কি ?

মন্তব্য ৪ টি রেটিং +১/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ১৯ শে আগস্ট, ২০১৫ রাত ১১:৫৮

শতদ্রু একটি নদী... বলেছেন: উনি মনে হয় এমন কিছুর দর্শক ছিলেন। উনার আর কিছুর ক্ষমতা নাই চাইয়া চাইয়া দেখা ছাড়া। খবর নিলে দেখা যাবে উনার পোলাপানের জন্য হইছে স্পাম ব্যাঙ্ক থাইকা ওই জিনিস ধার কইরা।

২০ শে আগস্ট, ২০১৫ দুপুর ১:০৭

আনোয়ার ভাই বলেছেন: হা হা হা

২| ২০ শে আগস্ট, ২০১৫ রাত ১২:০৭

নতুন বলেছেন: হুম উনি হয়তো অভিঙ্গতা থেকেই বলেছেন। X((

৩| ২০ শে আগস্ট, ২০১৫ দুপুর ১:৩৮

আনোয়ার ভাই বলেছেন: অভিজ্ঞতা !

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.